চ্যাটজিপিটি অন্ধ গবেষণায় প্রকৃত ডাক্তারদের চেয়ে ভাল চিকিৎসা পরামর্শ দিতে পাওয়া গেছে: ‘এটি একটি গেম চেঞ্জার হবে’
স্বাস্থ্য

চ্যাটজিপিটি অন্ধ গবেষণায় প্রকৃত ডাক্তারদের চেয়ে ভাল চিকিৎসা পরামর্শ দিতে পাওয়া গেছে: ‘এটি একটি গেম চেঞ্জার হবে’

চিকিৎসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়ার ক্ষেত্রে, ChatGPT কি মানুষের ডাক্তারদের চেয়ে ভালো কাজ করতে পারে?

ক্যালিফোর্নিয়া সান দিয়েগো বিশ্ববিদ্যালয়ের গবেষকদের নেতৃত্বে JAMA ইন্টারনাল মেডিসিনে প্রকাশিত একটি নতুন গবেষণার ফলাফল অনুসারে এটি সম্ভব বলে মনে হচ্ছে।

গবেষকরা প্রায় 200টি মেডিকেল প্রশ্নের একটি এলোমেলো নমুনা সংকলন করেছেন যা রোগীরা একটি জনপ্রিয় সামাজিক আলোচনার ওয়েবসাইট Reddit-এ পোস্ট করেছেন, ডাক্তারদের উত্তর দেওয়ার জন্য। এরপর, তারা ChatGPT (ওপেনএআই-এর কৃত্রিম বুদ্ধিমত্তা চ্যাটবট) প্রশ্নগুলি প্রবেশ করে এবং এর প্রতিক্রিয়া রেকর্ড করে।

স্বাস্থ্যসেবা পেশাদারদের একটি প্যানেল তারপর গুণমান এবং সহানুভূতির উভয় সেটের প্রতিক্রিয়া মূল্যায়ন করেছে।

স্বাস্থ্যসেবা প্রদানকারীদের জন্য চ্যাটজিপিটি: এআই চ্যাটবোট কি পেশাদারদের কাজকে আরও সহজ করে তুলতে পারে?

প্রায় 80% উত্তরের জন্য, চ্যাটবটগুলি প্রকৃত ডাক্তারদের উপর জয়লাভ করেছে।

ক্যালিফোর্নিয়া সান দিয়েগো বিশ্ববিদ্যালয়ের সংক্রামক রোগ এবং গ্লোবাল পাবলিক হেলথ ডিভিশনের উদ্ভাবনের ভাইস চিফ ডক্টর জন ডব্লিউ আয়ারস, পিএইচডি বলেন, “আমাদের স্বাস্থ্যসেবা পেশাদারদের প্যানেল চিকিত্সকদের চেয়ে ChatGPT-কে চার থেকে এক পছন্দ করেছে।”

এআই ভাষার মডেলগুলি বার্তার বোঝা উপশম করতে সাহায্য করতে পারে, ডাক্তার বলেছেন

আজকের স্বাস্থ্যসেবা প্রদানকারীদের মুখোমুখি হওয়া সবচেয়ে বড় সমস্যাগুলির মধ্যে একটি হল যে তারা রোগীদের কাছ থেকে বার্তার জন্য অতিরিক্ত বোঝা, আয়ার্স বলেছেন।

“অনলাইন রিমোট কেয়ার বৃদ্ধির সাথে, ডাক্তাররা এখন তাদের রোগীদের প্রথমে তাদের ইনবক্সের মাধ্যমে দেখেন – এবং বার্তাগুলি কেবল জমা হতে থাকে,” তিনি ফক্স নিউজ ডিজিটালের সাথে একটি সাক্ষাত্কারে বলেছিলেন।

যখন স্বাস্থ্যসেবা পেশাদারদের একটি প্যানেল গুণমান এবং সহানুভূতির জন্য প্রতিক্রিয়াগুলি মূল্যায়ন করে, তখন চ্যাটবটগুলি প্রকৃত ডাক্তারদের 80% সময় জিতেছে। (আইস্টক)

আয়ারস বিশ্বাস করেন যে বার্তাগুলির প্রবাহ উচ্চ স্তরের প্রদানকারীর বার্নআউটের দিকে পরিচালিত করতে পারে।

“বার্নআউট ইতিমধ্যেই সর্বকালের উচ্চতায় রয়েছে – প্রতি তিনজনের মধ্যে প্রায় দুইজন চিকিত্সক তাদের চাকরিতে পুড়িয়ে ফেলার রিপোর্ট করেছেন এবং আমরা সেই সমস্যার সমাধান করতে চাই,” তিনি বলেছিলেন।

তবুও লক্ষ লক্ষ রোগী রয়েছে যারা হয় কোন উত্তর পাচ্ছেন না বা অসন্তুষ্ট, তিনি যোগ করেছেন।

কৃত্রিম বুদ্ধিমত্তা কীভাবে সাহায্য করতে পারে তা ভেবে, আয়ারস এবং তার দল রেডডিটের দিকে ফিরে তা প্রদর্শন করে যে কীভাবে ChatGPT প্রদানকারীদের প্রশ্নের ব্যাকলগের সম্ভাব্য সমাধান উপস্থাপন করতে পারে।

Reddit-এর একটি “চিকিৎসা প্রশ্ন” সম্প্রদায় রয়েছে (একটি “সাবব্রেডিট” বলা হয় f/AskDocs) যার প্রায় 500,000 সদস্য রয়েছে। লোকেরা প্রশ্ন পোস্ট করে — এবং পরীক্ষিত স্বাস্থ্যসেবা পেশাদাররা জনসাধারণের প্রতিক্রিয়া প্রদান করে।

“ডাক্তাররা এখন তাদের রোগীদের প্রথমে তাদের ইনবক্সের মাধ্যমে দেখেন, এবং বার্তাগুলি জমা হতে থাকে।”

প্রশ্নগুলি বিস্তৃত, যেখানে লোকেরা ক্যান্সার স্ক্যান, কুকুরের কামড়, গর্ভপাত, ভ্যাকসিন এবং অন্যান্য অনেক চিকিৎসা বিষয়ের উপর মতামত চাচ্ছে।

স্বাস্থ্য পরিচর্যায় কৃত্রিম বুদ্ধিমত্তা: নতুন পণ্য ‘ডাক্তারদের জন্য কপিলট’ হিসেবে কাজ করে

একটি পোস্টার চিন্তিত একটি টুথপিক গিলে তার মৃত্যু হতে পারে. অন্য একজন স্পষ্ট ছবি পোস্ট করেছেন এবং ভাবছেন যে তিনি যৌন সংক্রামিত রোগে আক্রান্ত হয়েছেন কিনা। অন্য কেউ আসন্ন ধ্বংস এবং আসন্ন মৃত্যুর অনুভূতিতে সাহায্য চেয়েছিল।

“এগুলি প্রকৃত রোগীদের কাছ থেকে আসল প্রশ্ন এবং প্রকৃত ডাক্তারদের কাছ থেকে বাস্তব প্রতিক্রিয়া,” আয়ার্স বলেছেন।

“আমরা সেই একই প্রশ্নগুলি নিয়েছিলাম এবং সেগুলিকে চ্যাটজিপিটি-তে রেখেছিলাম – তারপরে ডাক্তারদের উত্তরগুলির সাথে তাদের মাথার সাথে রাখি।”

ডাক্তাররা গুণমান, সহানুভূতির উপর প্রতিক্রিয়া রেট করেছেন

এলোমেলোভাবে প্রশ্ন এবং উত্তর নির্বাচন করার পরে, গবেষকরা তাদের প্রকৃত স্বাস্থ্যসেবা পেশাদারদের কাছে উপস্থাপন করেছেন – যারা সক্রিয়ভাবে রোগীদের দেখছেন।

তাদের বলা হয়নি কোন প্রতিক্রিয়া ChatGPT দ্বারা প্রদান করা হয়েছে এবং কোনটি ডাক্তাররা প্রদান করেছে।

এআই ব্যবহার করে ডাক্তার

“আমাদের স্বাস্থ্যসেবা পেশাদারদের প্যানেল চিকিত্সকদের চেয়ে চ্যাটজিপিটি চার থেকে এক পছন্দ করেছে,” বলেছেন ক্যালিফোর্নিয়া ইউনিভার্সিটি অফ ক্যালিফোর্নিয়া সান ডিয়েগোর প্রধান গবেষক ডঃ জন ডব্লিউ আয়ারস, পিএইচডি৷ (আইস্টক)

প্রথমত, গবেষকরা তাদের বার্তায় তথ্যের গুণমান বিচার করতে বলেছিলেন।

মানের মূল্যায়ন করার সময়, বিবেচনা করার জন্য একাধিক বৈশিষ্ট্য রয়েছে, আয়ার্স বলেছেন। “এটি নির্ভুলতা, পঠনযোগ্যতা, ব্যাপকতা বা প্রতিক্রিয়াশীলতা হতে পারে,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

নতুন ব্রেন টিউমার থেরাপির লক্ষ্য খুঁজে পেতে শিক্ষার্থীরা AI প্রযুক্তি ব্যবহার করে — দ্রুত রোগের সাথে লড়াই করার লক্ষ্যে

এরপরে, গবেষকদের সহানুভূতি বিচার করতে বলা হয়েছিল।

“এটি কেবল আপনি যা বলেন তা নয়, আপনি কীভাবে এটি বলেন,” আয়ার্স বলেছিলেন। “প্রতিক্রিয়ায় কি সহানুভূতি আছে এবং রোগীদের মনে হয় যে তাদের কণ্ঠস্বর শোনা গেছে?”

“চিকিৎসকদের সম্পদের সীমাবদ্ধতা রয়েছে, তাই … তারা প্রায়শই সবচেয়ে সম্ভাব্য প্রতিক্রিয়া শূন্য করে এবং এগিয়ে যান।”

তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেন, ChatGPT চিকিত্সকদের তুলনায় খুব ভাল বা ভাল প্রতিক্রিয়া দেওয়ার সম্ভাবনা তিনগুণ বেশি। চিকিত্সকদের তুলনায় চ্যাটবটটি 10 ​​গুণ বেশি প্রতিক্রিয়া দেওয়ার সম্ভাবনা ছিল যা হয় সহানুভূতিশীল বা খুব সহানুভূতিশীল।

এটি এমন নয় যে ডাক্তারদের তাদের রোগীদের প্রতি সহানুভূতি নেই, আয়ারস বলেছেন – এটি হল যে তারা বার্তাগুলির দ্বারা অতিরিক্ত বোঝা হয়ে যায় এবং সর্বদা এটি যোগাযোগ করার সময় থাকে না।

“একটি এআই মডেলের একজন ডাক্তারের তুলনায় অসীম প্রক্রিয়াকরণ ক্ষমতা রয়েছে,” তিনি ব্যাখ্যা করেছিলেন। “ডাক্তারদের সম্পদের সীমাবদ্ধতা রয়েছে, তাই যদিও তারা তাদের রোগীর প্রতি সহানুভূতিশীল, তারা প্রায়শই সবচেয়ে সম্ভাব্য প্রতিক্রিয়াতে শূন্য থাকে এবং এগিয়ে যায়।”

ChatGPT, তার সীমাহীন সময় এবং সংস্থান সহ, ডাক্তাররা যে সমস্ত বিবেচনার নমুনা নিচ্ছেন তার একটি সামগ্রিক প্রতিক্রিয়া দিতে পারে, আয়ারস বলেছেন।

লস এঞ্জেলেস, ক্যালিফোর্নিয়ার IV.AI-এর এআই বিশেষজ্ঞ এবং সিইও ভিন্স লিঞ্চ, গবেষণাটি পর্যালোচনা করেছেন এবং ফলাফল দেখে অবাক হননি।

“এআই যেভাবে প্রশ্নের উত্তর দেয় তা প্রায়শই কিউরেট করা হয় যাতে এটি তার উত্তরগুলিকে অত্যন্ত ইতিবাচক এবং সহানুভূতিশীল উপায়ে উপস্থাপন করে,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন। “এআই এমনকি ভাল-লিখিত, বয়লারপ্লেট উত্তরগুলির বাইরেও যায়, সবচেয়ে ইতিবাচক উত্তরগুলি সরবরাহ করা হয় তা নিশ্চিত করার জন্য উত্তরের উপর অনুভূতি বিশ্লেষণ চালানো হয়।”

এআই হেলথ কেয়ার প্ল্যাটফর্ম উচ্চ নির্ভুলতার সাথে ডায়াবেটিসের ভবিষ্যদ্বাণী করে কিন্তু ‘পেশেন্ট কেয়ার প্রতিস্থাপন করবে না’

একটি এআই সিস্টেম “রিইনফোর্সমেন্ট লার্নিং” নামক কিছু ব্যবহার করে, লিঞ্চ ব্যাখ্যা করেছেন, যখন এটি একটি প্রশ্নের উত্তর দেওয়ার বিভিন্ন উপায় পরীক্ষা করে যতক্ষণ না এটি তার শ্রোতাদের জন্য সেরা উত্তর খুঁজে পায়।

“সুতরাং, যখন আপনি একজন মেডিকেল পেশাদারের সাথে একটি প্রশ্নের উত্তর দেওয়ার জন্য একটি AI তুলনা করেন, তখন এআই প্রকৃতপক্ষে সহানুভূতিশীল দেখানোর ক্ষেত্রে প্রদত্ত ডাক্তারের তুলনায় অনেক বেশি অভিজ্ঞতা রয়েছে, যখন বাস্তবে এটি কেবলমাত্র চিকিৎসা পরামর্শের দৃশ্যে সহানুভূতিশীল ভাষা অনুকরণ করছে।” সে বলেছিল.

“লোকেরা আমাদের সাথে বা আমাদের ছাড়া এটি ব্যবহার করতে যাচ্ছে।”

প্রতিক্রিয়ার দৈর্ঘ্য তাদের প্রাপ্ত স্কোরগুলিতেও একটি ভূমিকা পালন করতে পারে, ডিজিটাল স্বাস্থ্য এবং এআই বিশেষজ্ঞ এবং ক্যালিফোর্নিয়ার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জাস্টিন নর্ডেন উল্লেখ করেছেন, যিনি গবেষণায় জড়িত ছিলেন না।

নর্ডেন ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন, “মান এবং সহানুভূতি বোঝার জন্য একটি প্রতিক্রিয়ার দৈর্ঘ্য গুরুত্বপূর্ণ।” “সামগ্রিকভাবে, চিকিত্সকের প্রতিক্রিয়াগুলির তুলনায় AI প্রতিক্রিয়াগুলি দৈর্ঘ্যে প্রায় দ্বিগুণ ছিল। আরও, যখন চিকিত্সকরা দীর্ঘ প্রতিক্রিয়া লিখতেন, তখন তাদের উচ্চ হারে পছন্দ করা হয়েছিল।”

ডাক্তার রোগীকে ইমেইল করছেন

“সামগ্রিকভাবে, চিকিত্সকের প্রতিক্রিয়াগুলির তুলনায় AI প্রতিক্রিয়াগুলি দৈর্ঘ্যে প্রায় দ্বিগুণ ছিল। আরও, যখন চিকিত্সকরা দীর্ঘ প্রতিক্রিয়া লিখতেন, তখন তাদের উচ্চ হারে পছন্দ করা হয়েছিল।” (আইস্টক)

নর্ডেন যোগ করেছেন, ভবিষ্যতে আরও দীর্ঘ প্রতিক্রিয়া লেখার জন্য কেবলমাত্র চিকিত্সকদের অনুরোধ করা একটি টেকসই বিকল্প নয়।

“রোগীর মেসেজিং ভলিউম বাড়ছে, এবং চিকিত্সকদের কাছে সময় নেই,” তিনি বলেছিলেন। “এই কাগজটি দেখায় যে আমরা কীভাবে এটি মোকাবেলা করতে সক্ষম হতে পারি এবং এটি সম্ভাব্যভাবে খুব কার্যকর হতে পারে।”

এআই উত্তরগুলি প্রকৃত ডাক্তারদের দ্বারা ‘উন্নত’ হতে পারে

ডাক্তারদের নির্দেশনা প্রতিস্থাপন করার পরিবর্তে, আয়ারস পরামর্শ দিচ্ছেন যে ChatGPT চিকিত্সকদের জন্য একটি সূচনা পয়েন্ট হিসাবে কাজ করতে পারে, তাদের সাহায্য করে আরও দ্রুত প্রচুর পরিমাণে বার্তা পাঠাতে।

“এআই একটি প্রাথমিক প্রতিক্রিয়ার খসড়া তৈরি করতে পারে, তারপরে মেডিকেল টিম বা চিকিত্সক এটিকে মূল্যায়ন করবে, যে কোনও ভুল তথ্য সংশোধন করবে, প্রতিক্রিয়া উন্নত করবে এবং (এটি তৈরি করবে) রোগীর জন্য,” আয়ারস বলেছিলেন।

এটি একটি কৌশল যা তিনি “নির্ভুল বার্তাপ্রেরণ” হিসাবে উল্লেখ করেছেন।

অনেক অ্যাপ সহ একটি আইফোন স্ক্রিনে ChatGPT অ্যাপ দেখানো হয়েছে।

ডাক্তারদের নির্দেশনা প্রতিস্থাপন করার পরিবর্তে, আয়ারস পরামর্শ দিচ্ছেন যে ChatGPT চিকিত্সকদের জন্য একটি সূচনা পয়েন্ট হিসাবে কাজ করতে পারে, তাদের সাহায্য করে আরও দ্রুত প্রচুর পরিমাণে বার্তা পাঠাতে। (আইস্টক)

তিনি বলেন, “চিকিৎসকরা লেখালেখিতে কম সময় ব্যয় করবেন এবং ওষুধের হৃদয়ের সাথে মোকাবিলা করতে এবং সেই যোগাযোগের মাধ্যমটিকে উন্নত করতে বেশি সময় ব্যয় করবেন।”

“এটি রোগীদের জন্য একটি গেম পরিবর্তনকারী হবে যা আমরা সেবা করি, জনসংখ্যার স্বাস্থ্যের উন্নতি করতে এবং সম্ভাব্য জীবন বাঁচাতে সাহায্য করে,” আয়ারস ভবিষ্যদ্বাণী করেছিলেন।

গবেষণার ফলাফলের উপর ভিত্তি করে, তিনি বিশ্বাস করেন যে চিকিত্সকদের AI ভাষার মডেলগুলি এমনভাবে প্রয়োগ করা শুরু করা উচিত যাতে ন্যূনতম ঝুঁকি থাকে।

এআই-চালিত মানসিক স্বাস্থ্য ডায়াগনস্টিক টুলটি হতে পারে তার প্রথম ধরনের ভবিষ্যদ্বাণী, বিষণ্নতার চিকিৎসা

“লোকেরা আমাদের সাথে বা ছাড়াই এটি ব্যবহার করতে যাচ্ছে,” তিনি বলেছিলেন – উল্লেখ্য যে রোগীরা ইতিমধ্যেই “ক্যানড বার্তাগুলি” পেতে নিজেরাই ChatGPT-এর দিকে ঝুঁকছে।

মহাকাশের কিছু খেলোয়াড় ইতিমধ্যেই চ্যাটজিপিটি-ভিত্তিক মডেলগুলি বাস্তবায়নের জন্য অগ্রসর হচ্ছে — এপিক, স্বাস্থ্যসেবা সফ্টওয়্যার কোম্পানি, সম্প্রতি ঘোষণা করেছে যে এটি তার ইলেকট্রনিক স্বাস্থ্য রেকর্ড সফ্টওয়্যারে চ্যাটজিপিটি-4 সংহত করার জন্য মাইক্রোসফ্টের সাথে দলবদ্ধ হচ্ছে৷

অজানা ঝুঁকি দ্বারা ভারসাম্যপূর্ণ সম্ভাব্য সুবিধা

আয়ার্স বলেছেন যে তিনি সচেতন মানুষ এআই স্পেসে নিয়ন্ত্রণের অভাব সম্পর্কে উদ্বিগ্ন হবেন।

“আমরা সাধারণত স্টপ সাইন এবং গার্ড রেলের পরিপ্রেক্ষিতে প্রবিধান সম্পর্কে চিন্তা করি – সাধারণত, খারাপ কিছু ঘটার পরে নিয়ন্ত্রকরা পদক্ষেপ নেয় এবং এটি আবার ঘটতে বাধা দেওয়ার চেষ্টা করে, তবে এখানে এটি হওয়ার দরকার নেই,” তিনি ফক্সকে বলেছিলেন। নিউজ ডিজিটাল।

রেডডিট অ্যাপ বোতাম স্ক্রিনে দেখানো হয়েছে

গবেষকরা প্রায় 200 টি মেডিকেল প্রশ্নের একটি এলোমেলো নমুনা সংকলন করেছেন যা রোগীরা ডাক্তারদের উত্তর দেওয়ার জন্য রেডিটে পোস্ট করেছিলেন। এর পরে, তারা ChatGPT-এ প্রশ্নগুলি প্রবেশ করে এবং এর প্রতিক্রিয়া রেকর্ড করে। (আইস্টক)

“আমি জানি না স্টপ সাইন এবং গার্ড রেলগুলি অগত্যা কী হওয়া উচিত,” তিনি বলেছিলেন। “কিন্তু আমি জানি যে নিয়ন্ত্রকরা লক্ষ্য লাইনটি কী তা নির্ধারণ করতে পারে, যার অর্থ বাস্তবায়নের জন্য রোগীর ফলাফলগুলিকে উন্নত করার জন্য AI প্রদর্শন করতে হবে।”

নর্ডেন ফ্ল্যাগযুক্ত একটি সম্ভাব্য ঝুঁকি হ’ল রোগীদের উপলব্ধি পরিবর্তন হবে কিনা যদি তারা জানত যে প্রতিক্রিয়াগুলি এআই দ্বারা লেখা বা সহায়তা করা হয়েছে।

“আমার একটি উদ্বেগ হল যে ভবিষ্যতে, লোকেরা কোনও বার্তার মাধ্যমে কোনও সমর্থন অনুভব করবে না, কারণ রোগীরা ধরে নিতে পারে এটি AI দ্বারা লেখা হবে।”

তিনি মানসিক স্বাস্থ্য সহায়তার উপর দৃষ্টি নিবদ্ধ করা একটি পূর্ববর্তী গবেষণার উদ্ধৃতি দিয়েছেন, যা দেখেছে যে AI বার্তাগুলি মানুষের চেয়ে অনেক বেশি পছন্দের ছিল।

“আশ্চর্যের বিষয় হল, একবার বার্তাগুলি AI দ্বারা লেখা বলে প্রকাশ করা হলে, এই বার্তাগুলির প্রাপকের দ্বারা অনুভূত সমর্থন অদৃশ্য হয়ে যায়,” তিনি বলেছিলেন।

“আমার একটি উদ্বেগ হল যে ভবিষ্যতে, লোকেরা কোনও বার্তার মাধ্যমে কোনও সমর্থন অনুভব করবে না, কারণ রোগীরা ধরে নিতে পারে এটি AI দ্বারা লেখা হবে।”

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

ডাঃ টিংলং দাই, মেরিল্যান্ডের বাল্টিমোরের জনস হপকিন্স কেরি বিজনেস স্কুলের অপারেশন ম্যানেজমেন্ট এবং ব্যবসায়িক বিশ্লেষণের অধ্যাপক, বাস্তব পরিস্থিতির প্রতিনিধিত্ব করার অধ্যয়নের ক্ষমতা সম্পর্কে উদ্বেগ প্রকাশ করেছেন।

“এআই ডাক্তারদের প্রতিস্থাপন করবে এই দাবিটি অকাল এবং অতিরঞ্জিত।”

“এটি লক্ষ্য করা গুরুত্বপূর্ণ যে অধ্যয়নের সেটিং সঠিকভাবে বাস্তব-বিশ্বের চিকিৎসা অনুশীলনকে প্রতিফলিত করতে পারে না,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

“বাস্তবে, চিকিত্সকদের চিকিৎসা পরামর্শ দেওয়ার জন্য অর্থ প্রদান করা হয় এবং সেই পরামর্শের ফলস্বরূপ তাদের উল্লেখযোগ্য দায় রয়েছে। এআই ডাক্তারদের প্রতিস্থাপন করবে এমন দাবিটি অকাল এবং অতিরঞ্জিত।”

অধ্যয়ন স্বাস্থ্য পরিচর্যায় এআই-এর জন্য ‘নতুন অঞ্চল’ হাইলাইট করে

যদিও অনেক অজানা আছে, অনেক বিশেষজ্ঞ একমত বলে মনে করছেন এটি একটি প্রথম ধরনের গবেষণা যার সুদূরপ্রসারী প্রভাব থাকতে পারে।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“সামগ্রিকভাবে, এই অধ্যয়নটি হাইলাইট করে যে আমরা স্বাস্থ্যসেবার জন্য যে নতুন অঞ্চলে চলে যাচ্ছি – এআই কিছু লিখিত কাজের জন্য চিকিত্সক স্তরে সম্পাদন করতে সক্ষম হচ্ছে,” নর্ডেন বলেছেন।

“যখন চিকিত্সকরা বার্নআউটের রেকর্ড মাত্রায় ভুগছেন, তখন আপনি দেখতে পাচ্ছেন কেন এপিক এবং অংশীদাররা ইতিমধ্যে এই সরঞ্জামগুলিকে রোগীর মেসেজিংয়ে অন্তর্ভুক্ত করার পরিকল্পনা করছে।”

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য।

Source link

Related posts

ফ্লোরিডা ফায়ার ক্যাপ্টেন প্রত্যাহার করা আইড্রপ ব্যবহার করার পরে এক চোখে দৃষ্টিশক্তি হারান

News Desk

স্ট্রোকের লক্ষণ, উপসর্গ, পুনরুদ্ধার এবং প্রতিরোধমূলক ব্যবস্থা: একজন বেঁচে থাকা ব্যক্তি জীবন পরিবর্তনের সম্মুখীন হতে পারেন

News Desk

ওজেম্পিক ডায়াবেটিস এবং ওজন কমানোর ওষুধ আত্মহত্যার চিন্তার কয়েকটি প্রতিবেদনের পরে তদন্তাধীন

News Desk

Leave a Comment