ছোট বাচ্চাদের জন্য হ্যালোইন পোশাক হল নিউ ইয়র্ক এনআইসিইউ নার্সের জন্য একটি প্যাশন প্রকল্প: ‘সুখ তৈরি করা’
স্বাস্থ্য

ছোট বাচ্চাদের জন্য হ্যালোইন পোশাক হল নিউ ইয়র্ক এনআইসিইউ নার্সের জন্য একটি প্যাশন প্রকল্প: ‘সুখ তৈরি করা’

একজন NICU নার্স প্রতি বছর হাত দিয়ে 50 টিরও বেশি হ্যালোইন পোশাক তৈরি করে যাতে তার ক্ষুদ্র রোগী এবং তাদের পরিবারগুলি অন্যথায় কঠিন সময়ে স্বাভাবিকতার অনুভূতি উপভোগ করতে পারে।

লিলি ফক্স, নিউইয়র্ক-প্রেসবিটেরিয়ান আলেকজান্দ্রা কোহেন হসপিটাল ফর উইমেন অ্যান্ড নবজাতকের একজন এনআইসিইউ নার্স, পোশাকের জন্য একটি থিম বেছে নেন এবং তারপর হ্যালোউইনকে সামনে রেখে সেগুলি তৈরির কাজ শুরু করেন৷

2022 সালে যখন থিম ছিল প্রাণী, ফক্স 54টি ভিন্ন পোশাক তৈরি করেছিল।

NICU শিশুরা আরাধ্য ফ্যাশনে হ্যালোইন উদযাপন করে

এই হ্যালোউইন 2023 এনআইসিইউ-কে ছোটখাটো “খাদ্য” অফারে ভরা দেখতে পাবে — এক বাক্স পপকর্ন, একটি স্ট্রবেরি এবং একটি বুরিটো সহ৷

ফক্স গত বছরের চেয়ে বেশি পোশাক তৈরির আশা করছে।

তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “আমরা এটাকে ‘কোন কৌশল নয়, সব ট্রিট’ বলছি।

NICU নার্স লিলি ফক্স একটি স্ট্রবেরি পোশাক ধারণ করেছে৷ হ্যালোউইনে, তিনি এবং অন্যান্য নার্সরা তার রোগীদের হাতে তৈরি পোশাকগুলি বিতরণ করবেন। (নিউইয়র্ক-প্রেসবিটেরিয়ান)

ফক্স ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন, “পোশাকে শিশুর চেয়ে সুন্দর আর কিছুই নেই – বিশেষ করে একটি শিশুকে খাবারের টুকরো হিসাবে সাজানো হয়েছে।”

হ্যালোউইনে, ফক্স এবং অন্যান্য এনআইসিইউ নার্সরা প্রত্যেক পরিবারকে শিশুর পোশাক দেবে যারা একটি চায়।

“আমাদের একটি কার্ট আছে আমরা সেট আপ করি এবং আমরা পরিবারের কাছে যাই,” তিনি বলেন। “আমরা তাদের বিভিন্ন পোশাক দেখাই এবং জিজ্ঞাসা করি, ‘আপনি কী হতে চান?'”

স্ট্রবেরি ওয়ানসি ধারণ করা মহিলার সাথে বানরের পোশাকে শিশুর বিভাজন

“এনআইসিইউতে থাকা পিতামাতার জন্য সত্যিই বিচ্ছিন্ন হতে পারে,” ফক্স বলেছিলেন। “তারা এনআইসিইউতে না থাকলে প্রত্যাশিত প্রথম শিশুর কিছু অভিজ্ঞতা পেতে পারে না।” (নিউইয়র্ক-প্রেসবিটেরিয়ান)

যখন সে পোশাক তৈরি করে, ফক্স তার রোগীদের বিভিন্ন চাহিদার কথা মাথায় রাখে। উদাহরণস্বরূপ, তার কিছু রোগী ওয়ানসিস পরতে পারে না, তাই তাদের পোশাকগুলি কেবল তাদের উপরে পড়ে থাকবে। বেশিরভাগ শিশুই টুপি বা হেডপিস পরতে সক্ষম, তিনি বলেন।

NICU গ্রাজুয়েটরা বিশেষ সুপারহিরো উদযাপনে পুনরায় মিলিত হয়েছে

ফক্স বলেন, হ্যালোউইনের পোশাকগুলি হল “পরিবারের জন্য ছুটির দিনটি উপভোগ করার এবং একটি নবজাতক শিশুর সাথে অন্য পরিবারের মতো আচরণ করার জন্য সত্যিই একটি দুর্দান্ত উপায়, এমনকি যদি তাদের হাসপাতালে থাকতে হয়”।

“তারা এখানে থাকাকালীন আমরা তাদের জন্য কিছু স্বাভাবিকতা তৈরি করার চেষ্টা করি,” তিনি যোগ করেন।

মহিলা ছোট হ্যালোইন পোশাক অধিষ্ঠিত

NICU নার্স লিলি ফক্স তার একটি পোষাক, একটি আইসক্রিম শঙ্কু সঙ্গে পোজ. NICU শিশুদের জন্য এই বছরের পোশাক সব খাদ্য-থিমযুক্ত. (নিউইয়র্ক-প্রেসবিটেরিয়ান)

তার রোগীদের পিতামাতার জন্য একটি মানসিক সুবিধাও রয়েছে, নার্স ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

“এনআইসিইউতে থাকা পিতামাতার জন্য সত্যিই বিচ্ছিন্ন হতে পারে,” তিনি বলেছিলেন। “তারা এনআইসিইউতে না থাকলে প্রত্যাশিত প্রথম শিশুর কিছু অভিজ্ঞতা পেতে পারে না।”

“এটি আমাদের লক্ষ্য – NICU তে মাত্র একদিনের জন্য যতটা সম্ভব সুখ তৈরি করা।”

পোশাকের সাথে, ফক্স বলেছিলেন যে তিনি “সত্যিই পছন্দ করেন যে আমরা বাবা-মাকে সেই সুযোগ দিতে সক্ষম হয়েছি। আমরা সমস্ত টিউব এবং তারগুলিকে একপাশে রেখে দিতে পারি এবং এর অতীতের চেহারা দেখতে পারি এবং শুধু বাচ্চাদের সমস্ত চতুরতার প্রশংসা করি এবং বলতে পারি, ‘এটি হ্যালোউইন।’

“এটি অবশ্যই তাদের মুখে হাসি ফোটাবে, এমনকি এটি কয়েক মিনিটের জন্য হলেও,” তিনি বলেছিলেন। “এটি আমাদের লক্ষ্য – NICU তে মাত্র একদিনের জন্য যতটা সম্ভব সুখ তৈরি করা।”

শিশু বিশেষজ্ঞরা ঘুমন্ত শিশুদের নিরাপদ রাখার জন্য নতুন সুপারিশ দিয়েছেন

মা জেনিফার সিটসপোলোস এই অনুভূতিটি খুব ভাল জানেন।

গত বছর, তার মেয়ে আর্টেমিস মাত্র 26 সপ্তাহের গর্ভাবস্থায় জন্মের পরে NICU তে প্রায় 4½ মাস কাটিয়েছিল।

“আমরা এনআইসিইউতে 136 দীর্ঘ দিন এবং দীর্ঘ রাত কাটিয়েছি,” সিটসপোলোস ফক্স নিউজ ডিজিটালকে একটি ইমেলে বলেছেন। “প্রথম কয়েক সপ্তাহ ছিল সবচেয়ে কঠিন – কেউ তাদের নবজাতক শিশুকে পিছনে ফেলে যেতে প্রস্তুত নয়।”

শিশু একটি বানর হিসাবে সজ্জিত আপ

লিটল আর্টেমিস সিটসোপোলোস তার প্রথম হ্যালোইনের জন্য একটি বানরের পোশাক পরেছিলেন। তার পোশাকটি তার NICU নার্স লিলি ফক্স হাতে তৈরি করেছিলেন। (নিউইয়র্ক-প্রেসবিটেরিয়ান)

আর্টেমিসের থাকার প্রায় দুই মাস, সিটসোপোলোস ফক্সের সাথে দেখা করেন।

“আমি একজন নার্স সম্পর্কে গুজব শুনেছিলাম যে এনআইসিইউ-এর বাচ্চাদের জন্য কয়েক ডজন হ্যালোইন পোশাক তৈরি করতে উপরে এবং তার বাইরে যাচ্ছিল,” তিনি বলেছিলেন।

আমাদের লাইফস্টাইল নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

আর্টেমিসের মতো অকাল শিশুর সাথে, “এর অর্থ হল আপনি গর্ভাবস্থার ঐতিহ্যগত মাইলফলকগুলি মিস করবেন, যেমন শিশুর গোসল করা বা জন্মের পরে আপনার সন্তানকে ধরে রাখা,” সিটসপোলোস ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

তিনি বলেন, “নার্স লিলি (আমাদেরকে আমাদের প্রথম হ্যালোইন একসাথে উদযাপন করার অনুমতি দিয়ে স্বাভাবিকতার একটি মুহূর্ত দিয়েছেন, ঠিক যে কোন পরিবারের মতোই”) তিনি বলেন।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“আমাদের কিছু সত্যিকারের বিশেষ স্মৃতি তৈরি করার এবং আমাদের চারপাশের সমস্ত টিউব, অ্যালার্ম এবং ইনকিউবেটরগুলি ভুলে যাওয়ার সুযোগ দেওয়ার জন্য আমরা সর্বদা তার কাছে কৃতজ্ঞ থাকব,” মা লিখেছেন।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

ক্রিস্টিন রাউসেল ফক্স নিউজ ডিজিটালের একজন লাইফস্টাইল রিপোর্টার।

Source link

Related posts

Aspartame ভবিষ্যত প্রজন্মের মেমরি এবং শেখার ঘাটতি হতে পারে, একটি নতুন গবেষণা পরামর্শ দেয়

News Desk

নতুন এআই আল্ট্রাসাউন্ড প্রযুক্তি প্রথম এফডিএ অনুমোদনের জন্য প্রসবপূর্ব যত্ন বাড়ানোর জন্য: ‘উন্নত স্বাস্থ্যের ফলাফল’

News Desk

ফ্লোরিডা কাউন্টি অসুস্থতার পরামর্শের মধ্যে স্থানীয়ভাবে অর্জিত ম্যালেরিয়ার 7 তম কেস রিপোর্ট করেছে৷

News Desk

Leave a Comment