জাতির উদ্দেশ্যে বিডেনের লাইভ ভাষণের পরে চিকিত্সকরা প্রতিক্রিয়া জানিয়েছেন: ‘আবেগের অভাব’ সম্পর্কিত
স্বাস্থ্য

জাতির উদ্দেশ্যে বিডেনের লাইভ ভাষণের পরে চিকিত্সকরা প্রতিক্রিয়া জানিয়েছেন: ‘আবেগের অভাব’ সম্পর্কিত

বুধবার রাতে রাষ্ট্রপতি জো বিডেনের জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার পরে, একাধিক চিকিৎসক তার লাইভ বক্তৃতার ভিত্তিতে তার অনুভূত স্বাস্থ্যের অবস্থা সম্পর্কে ফক্স নিউজ ডিজিটালের সাথে তাদের মতামত ভাগ করেছেন।

ওভাল অফিসে উপবিষ্ট, রাষ্ট্রপতি অপেক্ষাকৃত সংক্ষিপ্তভাবে 2024 রেস থেকে তার প্রত্যাহার এবং আগামী কয়েক মাস দেশের সেবা চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি সম্পর্কে কথা বলেছেন।

তিনি তার সাম্প্রতিক COVID-19 সংক্রমণ, তার জ্ঞানীয় স্বাস্থ্য সম্পর্কে চলমান উদ্বেগ বা প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের জীবনের উপর সাম্প্রতিক হত্যা প্রচেষ্টার কথা উল্লেখ করেননি।

বিডেন রেস থেকে বাদ পড়ার পরে, ডাক্তাররা প্রকাশ করেন কেন সিদ্ধান্তটি তার স্বাস্থ্যের জন্য সেরা হতে পারে

ডাঃ মার্ক সিগেল, এনওয়াইইউ ল্যাঙ্গোন মেডিকেল সেন্টারের মেডিসিনের ক্লিনিকাল অধ্যাপক এবং একজন ফক্স নিউজ চিকিৎসা অবদানকারী – যিনি কখনও রাষ্ট্রপতির চিকিত্সা করেননি – উল্লেখ করেছেন যে বিডেন বুধবার রাতে একটি টেলিপ্রম্পটার থেকে পড়তেন বলে মনে হচ্ছে, যেমন তিনি প্রায়শই করেন, এটি কঠিন করে তোলে যারা তার মেডিকেল ফিটনেস পরিমাপ করতে দেখছেন তাদের জন্য।

যদিও বিডেন তার কথায় কয়েকবার হোঁচট খেয়েছিলেন, সিগেল রাষ্ট্রপতির আপাত “আবেগের অভাব” সম্পর্কে আরও উদ্বিগ্ন ছিলেন।

রাষ্ট্রপতি জো বাইডেন তার ডেমোক্র্যাটিক রাষ্ট্রপতি পদের পুনর্নির্বাচনের বিড বাদ দেওয়ার সিদ্ধান্ত সম্পর্কে বুধবার, 24 জুলাই, 2024, ওয়াশিংটনে হোয়াইট হাউসের ওভাল অফিস থেকে জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন। (গেটি ইমেজ)

বক্তৃতার পরে ডাক্তার ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “এটি তার জন্য একটি খুব আবেগপূর্ণ সময় এবং তিনি এটি দেখাচ্ছেন না।” “তার মনে হয় প্রত্যয়ের অভাব আছে।”

81 বছর বয়সে কোভিডের সাথে জো বিডেন: বয়স্ক প্রাপ্তবয়স্কদের জন্য ভাইরাসের ঝুঁকি সম্পর্কে কী জানতে হবে

সিগেল উদ্বেগ প্রকাশ করেছিলেন যে বিডেন “বর্তমান বাস্তবতায় হতাশ এবং হতবাক হতে পারেন।”

“আমি তার জন্য সমবেদনা অনুভব করি,” সিগেল এগিয়ে গেল। “তিনি কীভাবে খুব বেশি প্রত্যয় ছাড়াই (স্বাধীনতার) ঘোষণা থেকে উদ্ধৃতি দিতে পারেন? আমি তার জন্য এবং আমাদের জন্য খারাপ বোধ করছি।”

“এটি তার জন্য একটি খুব আবেগপূর্ণ সময় এবং সে এটি দেখাচ্ছে না।”

ডাঃ রবার্ট লুফকিন, একজন ক্যালিফোর্নিয়া-ভিত্তিক চিকিত্সক এবং ইউসিএলএ এবং ইউএসসি-তে মেডিকেল স্কুলের অধ্যাপক, বিডেনের উপরও গুরুত্ব দিয়েছেন।

লুফকিন উল্লেখ করেছেন যে তিনি কখনও বিডেনকে পরীক্ষা করেননি, তবে বুধবারের বক্তৃতা এবং সাম্প্রতিক মিডিয়া ইভেন্টগুলির উপর ভিত্তি করে তার পর্যবেক্ষণের প্রস্তাব দিয়েছেন।

প্রচারাভিযান শেষ হওয়ার পর প্রথম উপস্থিতির কারণে বিডেনের স্বাস্থ্য উদ্বেগ রয়ে গেছে

পূর্ববর্তী উপস্থিতিতে, বিডেন “জ্ঞানগত অবনতির” লক্ষণ দেখিয়েছেন, ডাক্তার ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

“তার পূর্ববর্তী উপস্থাপনাগুলির ফলাফলগুলির বিভিন্ন কারণ থাকতে পারে, যার মধ্যে ঘুমের বঞ্চনা, অবসাদ, বিপাকীয় অস্বাভাবিকতা বা এমনকি নিউরোডিজেনারেটিভ রোগ রয়েছে।”

চিকিত্সকরা বিডেনের প্রতিক্রিয়া জানিয়েছেন

বাম থেকে ডানে, ডঃ আর্নেস্ট লি মারে; ডাঃ মার্ক সিগেল; এবং ড. রবার্ট লুফকিন রাষ্ট্রপতির বুধবার রাতের বক্তৃতা সম্পর্কে পর্যবেক্ষণের প্রস্তাব দিয়েছেন। (ড. আর্নেস্ট লি মারে; ড. মার্ক সিগেল; ড. রবার্ট লুফকিন)

আজ রাতের সংক্ষিপ্ত উপস্থাপনাটি একটি টেলিপ্রম্পটার থেকে পড়া বলে মনে হয়েছিল, লুফকিন সম্মত হন – “যা তার আগের কিছু ইভেন্টের আরও স্বতঃস্ফূর্ত প্রশ্নোত্তর বিতর্ক বিন্যাসের চেয়ে কম দাবি করে।”

পূর্ববর্তী উপস্থিতিতে, যেমন 27 শে জুনের বিতর্কে, বিডেন দেখিয়েছেন “বিভ্রান্তিকর ঘোরাঘুরি, একটি বাক্যের মাঝখানে হঠাৎ চিন্তার ট্রেন হারিয়ে যাওয়া, বক্তৃতা থামিয়ে দেওয়া এবং একটি বাক্য হারিয়ে গেলে ‘যাই হোক’ শব্দের বারবার ব্যবহার, “লুফকিন উল্লেখ করেছেন।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“আজ রাতে, আমরা তার উপস্থাপনায় এগুলি দেখিনি,” তিনি বলেছিলেন। “তার ডেলিভারি কোনো বাধা ছাড়াই মোটামুটি অভিন্ন ছিল।”

লুফকিনের মতে, আজকের রাতে এই ফলাফলগুলি কম স্পষ্ট ছিল তা উপস্থাপনার বক্তৃতা বিন্যাস এবং টেলিপ্রম্পটার ব্যবহারের কারণে হতে পারে।

প্রেসিডেন্ট জো বাইডেন ওভাল অফিস থেকে জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন

বাইডেন ওয়াশিংটনে হোয়াইট হাউসের ওভাল অফিস থেকে, বুধবার, 24 জুলাই, 2024 থেকে জাতির উদ্দেশে ভাষণ দিয়েছিলেন৷ “এই ফর্ম্যাটটি অনেক কম চ্যালেঞ্জিং এবং আরও কঠোর প্রশ্নোত্তর বিনিময় বা বিতর্ক বিন্যাসের চেয়ে প্যাথলজি উন্মোচনের সম্ভাবনা কম,” একজন ডাক্তার ফক্সকে বলেছেন নিউজ ডিজিটাল। (ইভান ভুচি, এপি হয়ে পুল)

“এই ফর্ম্যাটটি অনেক কম চ্যালেঞ্জিং এবং আরও কঠোর প্রশ্নোত্তর বিনিময় বা বিতর্ক বিন্যাসের চেয়ে প্যাথলজি উন্মোচনের সম্ভাবনা কম,” তিনি বলেছিলেন।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

তিনি বলেছিলেন যে তিনি আশা করেছিলেন যে “বিভিন্ন উপস্থাপনা বিন্যাসে মিঃ বিডেনের সাথে ক্রমাগত আলাপচারিতা আমাদেরকে তার পরিস্থিতি আরও বিশদভাবে বুঝতে সাহায্য করবে।”

বিডেনের আগমন

বিডেনের বক্তৃতা দেখার পর বুধবার রাতে একজন নিউরোলজিস্ট বলেছেন, “আমি সন্দেহ করি অফিসের জন্য দৌড়ানোর এবং রাষ্ট্রপতি হওয়ার চেষ্টা করার চাপ আরও খারাপ দৈনন্দিন জ্ঞানীয় কর্মক্ষমতার দিকে নিয়ে যাচ্ছে।” উপরে, বুধবার রাষ্ট্রপতি কোভিডের কারণে প্রায় এক সপ্তাহ নির্জনতার পরে জনসাধারণের দর্শনে ফিরে এসেছেন। (গেটি ইমেজ)

টেনেসির জ্যাকসনের জ্যাকসন-ম্যাডিসন কাউন্টি জেনারেল হাসপাতালের বোর্ড-প্রত্যয়িত নিউরোলজিস্ট ডঃ আর্নেস্ট লি মারে বলেছেন, বিতর্কের চেয়ে ওভাল অফিসের বক্তৃতা বিডেনের পক্ষে “স্পষ্টতই ভাল” ছিল, তবে এটিও উল্লেখ করেছেন যে রাষ্ট্রপতি মাঝে মাঝে লড়াই করেছিলেন। টেলিপ্রম্পটার পড়ার সাথে।

মারে বিডেনের চিকিৎসা বা পরীক্ষা করেননি।

“সাধারণ প্যাসেজ পড়া ডিমেনশিয়া রোগীদের জন্য কঠিন হয়ে পড়ে,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেন, এই ধরনের ক্ষেত্রে সাধারণভাবে পেশাদার মতামত প্রকাশ করেন।

“আমি সন্দেহ করি অফিসের জন্য দৌড়ানোর এবং রাষ্ট্রপতি হওয়ার চেষ্টা করার চাপ প্রতিদিনের জ্ঞানীয় কর্মক্ষমতা আরও খারাপের দিকে নিয়ে যাচ্ছে।”

“একটি ডিমেনটিং প্রক্রিয়া সহ রোগীদের মাল্টিটাস্কিংয়ে উল্লেখযোগ্য অসুবিধা হয়,” মারে আবার সাধারণভাবে কথা বলতে বলেছিলেন।

“প্রেসিডেন্ট বিডেনকে আজ রাতে আরও বিশ্রাম ও স্বাচ্ছন্দ্য দেখাচ্ছিল,” মারে বলেছিলেন।

“আমি সন্দেহ করি অফিসের জন্য দৌড়ানোর এবং রাষ্ট্রপতি হওয়ার চেষ্টা করার চাপ প্রতিদিনের জ্ঞানীয় কর্মক্ষমতা আরও খারাপের দিকে নিয়ে যাচ্ছে,” তিনি আরও বলেছিলেন।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews/health

ফক্স নিউজ ডিজিটালের পূর্ববর্তী প্রচারের প্রতিক্রিয়ায়, হোয়াইট হাউসের প্রেস অফিস বলেছে যে 2024 সালের রেস থেকে প্রত্যাহার করার রাষ্ট্রপতির সিদ্ধান্তে “স্বাস্থ্য একটি ফ্যাক্টর ছিল না”।

হোয়াইট হাউস তার বিবৃতিতে বলেছে, “তিনি তার মেয়াদ শেষ করতে এবং আমেরিকান জনগণের জন্য আরও ঐতিহাসিক ফলাফল দেওয়ার জন্য উন্মুখ।

মেলিসা রুডি হলেন সিনিয়র স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল টিমের সদস্য। গল্পের টিপস পাঠানো যেতে পারে melissa.rudy@fox.com এ।

Source link

Related posts

স্বাস্থ্য অধিদপ্তর, সিডিসি ইস্যু সতর্কতা হিসাবে ভার্জিনিয়ায় সম্ভাব্য জীবন-হুমকির স্বাস্থ্য ভীতি বাড়ছে

News Desk

নতুন ChatGPT টুল ডাক্তারদের ডকুমেন্টেশন স্ট্রীমলাইন করতে এবং রোগীদের উপর ফোকাস করতে AI ব্যবহার করে

News Desk

কৃষ্ণাঙ্গ মাতৃস্বাস্থ্য বৈষম্য সম্পর্কে সচেতনতা বাড়াচ্ছেন ডাক্তার

News Desk

Leave a Comment