জো বিডেনের স্বাস্থ্য: ওভাল অফিসের বক্তৃতা রেস থেকে বেরিয়ে যাওয়ার কোনও কারণ না দেওয়ায় নেতৃত্বের ক্ষমতার প্রশ্ন বেড়েছে
স্বাস্থ্য

জো বিডেনের স্বাস্থ্য: ওভাল অফিসের বক্তৃতা রেস থেকে বেরিয়ে যাওয়ার কোনও কারণ না দেওয়ায় নেতৃত্বের ক্ষমতার প্রশ্ন বেড়েছে

এই কন্টেন্ট অ্যাক্সেসের জন্য ফক্স নিউজে যোগ দিন

এছাড়াও আপনার অ্যাকাউন্টের সাথে নিবন্ধ এবং অন্যান্য প্রিমিয়াম সামগ্রী নির্বাচন করতে বিশেষ অ্যাক্সেস – বিনামূল্যে।

আপনার ইমেল প্রবেশ করে এবং চালিয়ে যান, আপনি ফক্স নিউজের ব্যবহারের শর্তাবলী এবং গোপনীয়তা নীতিতে সম্মত হচ্ছেন, যার মধ্যে রয়েছে আমাদের আর্থিক প্রণোদনার বিজ্ঞপ্তি।

একটি বৈধ ইমেইল ঠিকানা লিখুন।

সমস্যা হচ্ছে? এখানে ক্লিক করুন।

বুধবার রাতে একটি লাইভ বক্তৃতার সময়, রাষ্ট্রপতি জো বিডেন 2024 রেস থেকে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্তের কথা বলেছিলেন, ডেমোক্র্যাটিক মনোনয়নের জন্য ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে সমর্থন করেছিলেন এবং তার বাকি মেয়াদের জন্য, যা 178 দিনের জন্য অফিসে থাকার ইচ্ছা ঘোষণা করেছিলেন। এই মুহূর্তে।

তিনি অবশ্য তার স্বাস্থ্যের অবস্থা বা তার সাম্প্রতিক কোভিড যুদ্ধের কথা উল্লেখ করেননি।

ডঃ কেভিন ও’কনর, বিডেনের ব্যক্তিগত চিকিত্সক, বৃহস্পতিবার সাংবাদিকদের বলেছেন যে বিডেনের স্বাস্থ্য এবং মানসিক জ্ঞান উভয়ই “চমৎকার” ছিল, তবুও কিছু বিশেষজ্ঞ উদ্বেগ প্রকাশ করছেন যে পদে থাকা রাষ্ট্রপতির উপর শারীরিক এবং মানসিক ক্ষতি করতে পারে।

জাতিকে বিডেনের লাইভ ভাষণ দেওয়ার পরে ডাক্তাররা প্রতিক্রিয়া জানিয়েছেন: ‘আবেগের অভাব’ নিয়ে

এখানে কিছু ডাক্তার কি বলছেন.

অফিসে থাকার সম্ভাব্য ঝুঁকি

স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলেছেন যে প্রেসিডেন্সির উচ্চ-চাপের প্রকৃতি বিডেনের জন্য “উল্লেখযোগ্য স্বাস্থ্য ঝুঁকি” তৈরি করতে পারে, যিনি সম্প্রতি জ্ঞানীয় চ্যালেঞ্জের লক্ষণগুলি প্রদর্শন করেছেন।

বিশেষজ্ঞরা সম্মত হয়েছেন যে প্রেসিডেন্সির উচ্চ-চাপের প্রকৃতি রাষ্ট্রপতি জো বিডেনের জন্য “উল্লেখযোগ্য স্বাস্থ্য ঝুঁকি” তৈরি করতে পারে। (গেটি ইমেজ)

এনওয়াইইউ ল্যাঙ্গোন মেডিক্যাল সেন্টারের মেডিসিনের ক্লিনিকাল অধ্যাপক এবং ফক্স নিউজ মেডিকেল কন্ট্রিবিউটর ডঃ মার্ক সিগেল ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন, “আমি অবশ্যই মানসিক চাপ নিয়ে উদ্বিগ্ন, এবং উদ্বিগ্ন যে সে মানসিকভাবে ব্যর্থ হতে পারে।” বৃহস্পতিবার।

তিনি বিডেনের চিকিৎসা করেননি।

তিনি আরও বলেন, “আমি ক্ষুব্ধ যে হোয়াইট হাউস অস্বীকারের মোডে রয়েছে এবং আমাদের কোনও বিবরণ দিচ্ছে না এবং হোয়াইট হাউসের ডাক্তার এগিয়ে আসছেন না,” যোগ করে তিনি রাষ্ট্রপতির জন্য “সমবেদনা বোধ করেন”।

প্রচারাভিযান শেষ হওয়ার পর প্রথম উপস্থিতির কারণে বিডেনের স্বাস্থ্য উদ্বেগ রয়ে গেছে

ফ্লোরিডার একজন নিউরোসার্জন এবং দীর্ঘায়ু বিশেষজ্ঞ ড. ব্রেট ওসবর্ন পুনর্ব্যক্ত করেছেন যে প্রেসিডেন্সির “প্রচুর, দাবিদার এবং নিরলস” চাপ শারীরিক এবং জ্ঞানীয় স্বাস্থ্যকে উল্লেখযোগ্যভাবে প্রভাবিত করতে পারে।

“প্রেসিডেন্ট বিডেনের জন্য, যার জ্ঞানীয় সমস্যাগুলির ইতিহাস রয়েছে, এই জাতীয় চাপের টোল বিশেষত উদ্বেগজনক,” তিনি তার পেশাদার মতামত প্রকাশ করে ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন। অসবর্ন রাষ্ট্রপতির পরীক্ষা বা চিকিত্সা করেননি।

“উচ্চ কর্টিসল স্তরের দীর্ঘায়িত এক্সপোজার মস্তিষ্কের অঞ্চলগুলির অবনতিকে ত্বরান্বিত করতে পারে।”

ওসবর্ন বলেন, স্ট্রেস প্রাথমিক স্ট্রেস হরমোন কর্টিসলের বৃদ্ধি ঘটিয়ে জ্ঞানীয় সমস্যাগুলিকে আরও খারাপ করতে পারে।

“উচ্চ কর্টিসল স্তরের দীর্ঘায়িত এক্সপোজার মস্তিষ্কের অঞ্চলগুলির অবনতিকে ত্বরান্বিত করতে পারে, যেমন ফ্রন্টাল এবং টেম্পোরাল লোব, যা স্মৃতিশক্তি, সিদ্ধান্ত গ্রহণ এবং আবেগ নিয়ন্ত্রণের মতো জ্ঞানীয় ক্রিয়াকলাপের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ,” তিনি বলেছিলেন।

জো বিডেন এয়ার ফোর্স ওয়ান ডোভার

রাষ্ট্রপতি বিডেন 23 জুলাই, 2024-এ ডোভার, ডেলাওয়্যারের ডোভার এয়ার ফোর্স ঘাঁটি ত্যাগ করার সময় এয়ার ফোর্স ওয়ানে বোর্ডের দায়িত্ব পালন করেন৷ 2024 সালের রাষ্ট্রপতির দৌড় থেকে বিদায় নেওয়ার ঘোষণা দেওয়ার পর এটি ছিল তার প্রথম জনসাধারণের উপস্থিতি৷ (Getty Images এর মাধ্যমে SAUL LOEB/AFP)

“এটি পরামর্শ দেয় যে প্রেসিডেন্সির দাবিদার প্রকৃতি রাষ্ট্রপতি বিডেনের বিদ্যমান জ্ঞানীয় পতনকে আরও ত্বরান্বিত করতে পারে, সম্ভাব্যভাবে তার অফিসের জটিল এবং উচ্চ-স্তরের দায়িত্বগুলি পূরণ করার ক্ষমতা হ্রাস করতে পারে।”

বিডেন রেস থেকে বাদ পড়ার পরে, ডাক্তাররা প্রকাশ করেন কেন সিদ্ধান্তটি তার স্বাস্থ্যের জন্য সেরা হতে পারে

টেনেসির জ্যাকসন-ম্যাডিসন কাউন্টি জেনারেল হাসপাতালের বোর্ড-প্রত্যয়িত নিউরোলজিস্ট ডঃ আর্নেস্ট লি মারেও অনুমান করেছেন যে যেকোন ধরণের ডিমেনশিয়ার উপস্থিতিতে, স্ট্রেসের প্রক্রিয়া করা এবং চাপযুক্ত পরিস্থিতি পরিচালনা করা আরও কঠিন হতে পারে, যা হতে পারে জ্ঞানীয় ক্ষমতার অবনতি ঘটায়।

একজন নিউরোলজিস্ট বলেছেন, উচ্চ-চাপের কাজের শারীরিক প্রভাব রয়েছে বলে জানা গেছে।

“দীর্ঘ মেয়াদে, এটি সামগ্রিক শারীরিক স্বাস্থ্যকে প্রভাবিত করতে পারে,” মারে ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

এমনকি জ্ঞানীয়ভাবে সুস্থ রাষ্ট্রপতিদের সাথেও, মারে বলেন, উচ্চ-চাপের চাকরির শারীরিক প্রভাব রয়েছে বলে জানা গেছে। (মারে এবং এখানে উল্লেখ করা অন্যান্য ডাক্তাররা বিডেনের চিকিৎসা করেননি।)

“আপনি যদি রাষ্ট্রপতির ইতিহাসের দিকে তাকান, (আপনি) রাষ্ট্রপতিদের তাদের মেয়াদের শুরুতে তাদের মেয়াদের শেষের ছবির সাথে তুলনা করতে পারেন,” তিনি বলেছিলেন।

প্রেসিডেন্ট বিডেন ওভাল অফিসে বক্তব্য রাখছেন

পেনসিলভেনিয়ার সমাবেশে প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে হত্যার চেষ্টা সম্পর্কে হোয়াইট হাউসের ওভাল অফিস থেকে জাতির উদ্দেশ্যে ভাষণ দেওয়ার সময় 14 জুলাই রবিবার বিডেনকে দেখানো হয়েছে। (ইরিন শ্যাফ/এপি, পুলের মাধ্যমে নিউ ইয়র্ক টাইমস)

“এটা সুস্পষ্ট যে প্রেসিডেন্সি প্রতিদিনের ভিত্তিতে আনে প্রচুর চাপ এবং চাপের কারণে বার্ধক্য প্রক্রিয়া স্বাভাবিক জনসংখ্যার তুলনায় দ্রুত গতিতে ঘটেছে,” তিনি আরও বলেছিলেন।

“এটি জ্ঞানীয় সীমাবদ্ধতার সাথে কারো মধ্যে উচ্চারিত হবে।”

‘একটু স্বস্তি’?

যদিও ক্রমাগত জনসাধারণের যাচাই-বাছাই চাপ বাড়াতে পারে, তবে নিউইয়র্ক সিটির একজন সাইকোথেরাপিস্ট এবং লেখক জোনাথন অ্যালপার্টের মতে, বিডেন রাষ্ট্রপতির দৌড় থেকে সরে যাওয়ার অর্থ হল তার জীবনের একটি উল্লেখযোগ্য চাপ দূর হয়ে গেছে।

বিডেনের ‘ভয়ংকর’ বিতর্কের পরে, স্বাস্থ্য বিশেষজ্ঞরা অস্বীকারের বিপদ সম্পর্কে সতর্ক করেছেন, লক্ষণগুলির তদন্তের জন্য আহ্বান জানিয়েছেন

তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “বাইডেন হয়তো এখন কিছুটা স্বস্তি বোধ করতে পারেন যে তিনি রাষ্ট্রপতির জন্য দৌড় বন্ধ করেছেন।”

“বিরোধী পক্ষের ক্রমাগত আক্রমণের তীব্র চাপ এবং চাপ এবং তার নিজের দলের মধ্যে থেকে যাচাই-বাছাই উল্লেখযোগ্যভাবে হ্রাস পাবে এবং তিনি সম্ভবত তার ভূমিকা এবং দায়িত্বগুলিতে আরও ভালভাবে ফোকাস করতে সক্ষম হবেন,” আলপার্ট যোগ করেছেন।

বিশেষজ্ঞদের পরামর্শ

ফক্স নিউজ ডিজিটালের সাথে পেশাদার মতামত ভাগ করে নেওয়া চিকিত্সকরা সম্মত হয়েছেন যে তাদের দৃষ্টিতে বিডেনকে চলমান চিকিত্সা যত্ন এবং পর্যবেক্ষণ করা উচিত।

“প্রেসিডেন্ট বিডেনকে সম্পূর্ণ চিকিত্সা এবং সমর্থন দেওয়া উচিত যা সৎ এবং স্বচ্ছ, কারণ তার মেয়াদের অবশিষ্ট সময় শেষ হয়।”

“প্রেসিডেন্টের স্বাস্থ্যের লক্ষণীয় পতনের পরিপ্রেক্ষিতে, আমার আশা হবে যে তিনি তার চিকিত্সক দ্বারা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছেন এবং দলটি আগামী মাসে উদ্ভূত যে কোনও নতুন সমস্যা সঠিকভাবে মূল্যায়ন করার জন্য প্রয়োজনীয় বিশেষজ্ঞদের নিয়ে আসবে,” আলপার্ট বলেছেন।

“প্রেসিডেন্ট বিডেনকে সম্পূর্ণ চিকিত্সা এবং সমর্থন দেওয়া উচিত যা সৎ এবং স্বচ্ছ, কারণ তার মেয়াদের অবশিষ্ট সময় শেষ হয়।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

নিউরোলজিস্ট মারে বলেছেন যে তার একটি নির্দিষ্ট মাত্রার ডিমেনশিয়া রোগীর “মোটামুটি সামঞ্জস্যপূর্ণ তত্ত্বাবধান প্রয়োজন।”

তিনি যোগ করেছেন, “আমি রোগীর সর্বোত্তম স্বার্থের জন্য পরিবারের সদস্যদের পরামর্শ ছাড়া বড় আর্থিক সিদ্ধান্ত বা উচ্চ-স্তরের নির্বাহী সিদ্ধান্ত নেওয়ার সুপারিশ করব না।”

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

এটা অপরিহার্য যে রাষ্ট্রপতি তার মেয়াদের বাকি সময়ের জন্য উপযুক্ত চিকিৎসা যত্ন এবং স্ট্রেস ম্যানেজমেন্ট পান, ওসবর্ন বলেন।

“যদিও রাষ্ট্রপতি বিডেনের তার দেশের সেবা করার প্রতিশ্রুতি প্রশংসনীয়, তবে এই জাতীয় উচ্চ-চাপের ভূমিকা অব্যাহত রাখার সাথে সম্পর্কিত সম্ভাব্য স্বাস্থ্য ঝুঁকিগুলিকে উপেক্ষা করা যায় না,” নিউরোসার্জন বলেছিলেন।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

বিডেনের পক্ষে তার স্বাস্থ্য এবং মঙ্গলকে অগ্রাধিকার দেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ, একজন চিকিত্সা বিশেষজ্ঞ বলেছেন, যদিও এর অর্থ দাবিদার ভূমিকা থেকে সরে আসা। (জ্যাকলিন মার্টিন/এপি/ব্লুমবার্গ গেটি ইমেজের মাধ্যমে)

ওসবর্নের মতে, স্বাস্থ্য ও মঙ্গলকে অগ্রাধিকার দেওয়া বিডেনের পক্ষে অত্যন্ত গুরুত্বপূর্ণ, যদিও এর অর্থ দাবিদার ভূমিকা থেকে সরে আসা।

স্বাস্থ্যকর জীবনধারা আচরণ – যেমন দৈনিক ব্যায়াম, স্ট্রেস ম্যানেজমেন্ট, এবং সঠিক পুষ্টি এবং পরিপূরকগুলি – এছাড়াও গুরুত্বপূর্ণ, তিনি পরামর্শ দেন, পাশাপাশি “পেশাদারদের একটি শক্তিশালী সমর্থন ব্যবস্থা, যার মধ্যে একজন স্নায়ু বিশেষজ্ঞ যিনি আলঝাইমার রোগ এবং পারকিনসন রোগে বিশেষজ্ঞ এবং একটি শারীরিক থেরাপিস্ট।”

“এই ধরনের উচ্চ-চাপের ভূমিকা চালিয়ে যাওয়ার সাথে সম্পর্কিত সম্ভাব্য স্বাস্থ্য ঝুঁকি উপেক্ষা করা যায় না।”

“এগুলি তার স্বাস্থ্য বজায় রাখার জন্য গুরুত্বপূর্ণ পদক্ষেপ এবং, সম্প্রসারণ করে, জাতির কার্যকর শাসন, যা তিনি অন্যথায় চরম ঝুঁকিতে রাখেন,” ওসবর্ন যোগ করেছেন।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews/health

ফক্স নিউজ ডিজিটালের পূর্ববর্তী আউটরিচের প্রতিক্রিয়ায়, হোয়াইট হাউস প্রেস অফিস বলেছে যে 2024 সালের রেস থেকে প্রত্যাহারের রাষ্ট্রপতির সিদ্ধান্তে “স্বাস্থ্য একটি ফ্যাক্টর ছিল না”।

হোয়াইট হাউস তার বিবৃতিতে বলেছে, “তিনি তার মেয়াদ শেষ করতে এবং আমেরিকান জনগণের জন্য আরও ঐতিহাসিক ফলাফল দেওয়ার জন্য উন্মুখ।

Source link

Related posts

প্রথম বাড়িতে সিফিলিস অ্যান্টিবডি পরীক্ষা মার্কিন যুক্তরাষ্ট্রে STD কেস স্পাইক হিসাবে FDA অনুমোদন পায়

News Desk

প্রতিবন্ধী আইনজীবী স্বাধীন জীবনযাপন, স্ব-উকিল প্রচার করে

News Desk

ফ্লোরিডার বাসিন্দারা অ্যামিবা খাওয়ার ফলে মানুষ মারা যাওয়ার পরে ট্যাপের জল সম্পর্কে সতর্ক করেছিলেন

News Desk

Leave a Comment