ডাক্তারদের মতে এই 8টি স্বাস্থ্য স্ক্রীনিং আপনার 2024 সালের ক্যালেন্ডারে থাকা উচিত
স্বাস্থ্য

ডাক্তারদের মতে এই 8টি স্বাস্থ্য স্ক্রীনিং আপনার 2024 সালের ক্যালেন্ডারে থাকা উচিত

এই নিবন্ধটি বিনামূল্যে পড়ুন!

এছাড়াও আপনার বিনামূল্যের অ্যাকাউন্টের মাধ্যমে হাজার হাজার নিবন্ধ, ভিডিও এবং আরও অনেক কিছুতে সীমাহীন অ্যাক্সেস পান!

একটি বৈধ ইমেইল ঠিকানা লিখুন।

আপনার ইমেল প্রবেশের মাধ্যমে, আপনি Fox News পরিষেবার শর্তাবলী এবং গোপনীয়তা নীতিতে সম্মত হচ্ছেন, যার মধ্যে রয়েছে আমাদের আর্থিক প্রণোদনার বিজ্ঞপ্তি। বিষয়বস্তু অ্যাক্সেস করতে, আপনার ইমেল চেক করুন এবং প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করুন।

বিশেষজ্ঞরা বলছেন, ডায়েট এবং ব্যায়ামের সাথে জড়িত সাধারণ রেজোলিউশনের বাইরে, সুপারিশকৃত স্বাস্থ্য স্ক্রীনিংয়ের স্টক নেওয়া এবং সেগুলিকে ক্যালেন্ডারে নেওয়ার জন্য নতুন বছর একটি দুর্দান্ত সময়।

প্রতিটি ব্যক্তির স্ক্রীনিং সিদ্ধান্তগুলি লিঙ্গ, চিকিৎসা পরিস্থিতি, পারিবারিক ইতিহাস এবং অন্যান্য কারণগুলির মতো পৃথক কারণের উপর নির্ভর করবে।

“যদিও আপনি ভাল অনুভব করছেন, তবে প্রাথমিক সনাক্তকরণই ক্যান্সারের বিরুদ্ধে আপনার সেরা অস্ত্র,” এরিক ডি. হুইটম্যান, এমডি, নিউ জার্সির আটলান্টিক হেলথ সিস্টেম ক্যান্সার কেয়ারের সিস্টেম মেডিকেল ডিরেক্টর, ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

ক্যান্সার স্ক্রীনিং: এখানে 5 প্রকার এবং প্রতিটি সম্পর্কে জানার জন্য গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে

“যখন এটি যেকোনো ধরনের ক্যান্সারের ক্ষেত্রে আসে, আপনি যত তাড়াতাড়ি এটি ধরবেন, আপনার বেঁচে থাকার হার এবং ক্যান্সারের চিকিৎসা করার ক্ষমতা তত ভালো হবে।”

ক্যান্সার ছাড়াও, অন্যান্য রোগের জন্য প্রতিরোধমূলক পর্যবেক্ষণও গুরুত্বপূর্ণ।

প্রতিটি ব্যক্তির স্ক্রীনিং সিদ্ধান্তগুলি লিঙ্গ, চিকিৎসা পরিস্থিতি, পারিবারিক ইতিহাস এবং অন্যান্য কারণের মতো পৃথক কারণের উপর নির্ভর করবে। (আইস্টক)

নীচে আটটি সবচেয়ে গুরুত্বপূর্ণ স্বাস্থ্য স্ক্রীনিং রয়েছে যা ডাক্তাররা ফক্স নিউজ ডিজিটালের সাথে ভাগ করেছেন৷

1. স্তন ক্যান্সারের জন্য ম্যামোগ্রাফি

ইউনাইটেড স্টেটস প্রিভেন্টিভ সার্ভিসেস টাস্ক ফোর্স (ইউএসপিএসটিএফ) এর বর্তমান নির্দেশিকাগুলি সুপারিশ করে যে 40 থেকে 49 বছর বয়সী মহিলারা তাদের ডাক্তারের সাথে দ্বিবার্ষিক ম্যামোগ্রামের ঝুঁকি এবং সুবিধাগুলি নিয়ে আলোচনা করুন৷

50 বছর বা তার বেশি বয়সী মহিলাদের জন্য, প্রতি দুই বছরে নিয়মিত ম্যামোগ্রাম করার পরামর্শ দেওয়া হয়।

বার্ষিক স্তন ক্যান্সারের স্ক্রীনিং মৃত্যুর ঝুঁকি কম করার সাথে যুক্ত, গবেষণায় দেখা গেছে

নিউ জার্সির আটলান্টিক হেলথ সিস্টেম ক্যান্সার কেয়ারের সিস্টেম মেডিক্যাল ডিরেক্টর এরিক ডি হুইটম্যান, এমডি, এরিক ডি. হুইটম্যান বলেছেন, “এটি বলার সাথে সাথে, স্তন ক্যান্সারের পারিবারিক ইতিহাস বা BRCA1/2-এর মতো জেনেটিক মিউটেশন সহ মহিলাদের আগে বা আরও ঘন ঘন স্ক্রিনিংয়ের প্রয়োজন হতে পারে।” ফক্স নিউজ ডিজিটাল।

2. কোলোরেক্টাল ক্যান্সারের জন্য কোলনোস্কোপি

50 থেকে 75 বছর বয়সী গড় ঝুঁকিপূর্ণ প্রাপ্তবয়স্কদের প্রতি 10 বছরে নিয়মিত কোলোনোস্কোপি করা উচিত, হুইটম্যান বলেছেন।

“কোলোরেক্টাল ক্যান্সার, প্রদাহজনক অন্ত্রের রোগ বা নির্দিষ্ট জেনেটিক সিন্ড্রোমের পারিবারিক ইতিহাস সহ ব্যক্তিদের আগে বা আরও ঘন ঘন কোলনোস্কোপির প্রয়োজন হতে পারে,” তিনি বলেছিলেন।

বিভক্ত/কোলোনোস্কোপি

50 থেকে 75 বছর বয়সী গড় ঝুঁকিপূর্ণ প্রাপ্তবয়স্কদের প্রতি 10 বছরে নিয়মিত কোলনোস্কোপি করা উচিত, একজন ক্যান্সার চিকিৎসক বলেছেন। (আইস্টক)

FIT (fecal immunochemical test) বা Cologuard এর মত মল পরীক্ষা কিছু রোগীর জন্য বিকল্প বিকল্প হতে পারে, তিনি যোগ করেন।

“আপনার জন্য সেরা কাজ করে এমন একটি স্ক্রীনিং কৌশল তৈরি করতে একজন চিকিত্সকের সাথে আপনার বিকল্পগুলি নিয়ে আলোচনা করা গুরুত্বপূর্ণ,” হুইটম্যান বলেছিলেন।

3. স্কিন ক্যান্সার স্ক্রীনিং

সব বয়সের প্রাপ্তবয়স্কদের নিয়মিত স্ব-ত্বক পরীক্ষা করা উচিত এবং তাদের ডাক্তারের কাছে কোন সন্দেহজনক পরিবর্তনের রিপোর্ট করা উচিত, হুইটম্যান পরামর্শ দিয়েছেন।

তিনি স্ক্রিনিংয়ের জন্য বার্ষিক একজন চর্মরোগ বিশেষজ্ঞকে দেখার পরামর্শ দেন।

“ফর্সা ত্বক, সূর্যের এক্সপোজার বা পারিবারিক ইতিহাসের কারণে উচ্চ ঝুঁকিতে থাকা প্রাপ্তবয়স্কদের পেশাদার ত্বকের পরীক্ষা আরও ঘন ঘন প্রয়োজন হতে পারে,” তিনি বলেছিলেন।

মারাত্মক ত্বকের ক্যান্সারের ভ্যাকসিন ক্লিনিকাল ট্রায়ালে ‘গ্রাউন্ডব্রেকিং’ ফলাফল দেখায়

“ত্বকের ক্যান্সারের প্রাথমিক সনাক্তকরণ, বিশেষ করে মেলানোমা, অত্যন্ত গুরুত্বপূর্ণ,” ডাক্তার যোগ করেছেন।

“মেলানোমার ABCDE (অসমতা, সীমানা অনিয়ম, রঙের তারতম্য, ব্যাস এবং বিবর্তন) সম্পর্কে সচেতন থাকুন এবং আপনি যদি কোনও পরিবর্তন লক্ষ্য করেন তবে অবিলম্বে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন।”

4. হার্টের স্বাস্থ্য স্ক্রীনিং

যদিও হৃদরোগ মৃত্যুর একটি প্রধান কারণ হিসাবে রয়ে গেছে, অনেক ক্ষেত্রে এটি প্রতিরোধ করা যেতে পারে বা সক্রিয় স্ক্রীনিং এবং জীবনধারা পরিবর্তনের মাধ্যমে পরিচালনা করা যেতে পারে।

নিউ জার্সির আটলান্টিক হেলথ সিস্টেমের একজন কার্ডিওভাসকুলার বিশেষজ্ঞ ডাঃ অঞ্জলি দত্ত সুপারিশ করেন যে মানুষ 21 বছর বয়স থেকে শুরু করে বার্ষিক চেক-আপ এবং স্ক্রিনিং করান।

হার্ট অ্যাটাকের চিত্র

একজন কার্ডিওভাসকুলার বিশেষজ্ঞ সুপারিশ করেন যে লোকেরা 21 বছর বয়স থেকে শুরু করে বার্ষিক চেক-আপ এবং স্ক্রিনিং করান। (আইস্টক)

“এই পরিদর্শনগুলির মধ্যে রক্তচাপ, হার্টের হার, ওজন এবং সাধারণ রক্ত ​​​​কাজের প্রাথমিক মূল্যায়ন অন্তর্ভুক্ত করা উচিত, যার মধ্যে সম্পূর্ণ রক্তের গণনা (CBC), ব্যাপক বিপাকীয় প্যানেল (CMP) এবং হিমোগ্লোবিন A1c (HbA1c) অন্তর্ভুক্ত রয়েছে,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

“এই বেসলাইনটি উচ্চ কোলেস্টেরল, ডায়াবেটিস বা হৃদরোগের প্রাথমিক লক্ষণগুলির মতো সম্ভাব্য সমস্যাগুলি প্রকাশ করতে পারে।”

যে রোগীদের ফলাফল স্বাভাবিক, তাদের জন্য এই স্ক্রীনিং প্রতি দুই থেকে তিন বছরে পুনরাবৃত্তি করা যেতে পারে, দত্তের মতে।

GOOGLE 2023 সালের সেরা 10টি স্বাস্থ্য অনুসন্ধান প্রকাশ করেছে — এবং বিশেষজ্ঞরা তাদের উত্তর দিয়েছেন

যাদের হাইপারটেনশন বা হৃদরোগের পারিবারিক ইতিহাসের মতো ঝুঁকির কারণ রয়েছে, তিনি বলেছিলেন যে বার্ষিক স্ক্রিনিং অত্যন্ত গুরুত্বপূর্ণ।

ডাক্তার প্রায় 40 বছর বয়সে বেসলাইন EKG সুপারিশ করেন, তবে অল্পবয়সী ব্যক্তিদের হৃদরোগের পারিবারিক ইতিহাস, অ্যারিথমিয়াস বা সম্পর্কিত লক্ষণগুলি – যেমন ধড়ফড় বা শ্বাসকষ্ট – আগে একটি পাওয়ার কথা বিবেচনা করতে পারে।

EKG - হার্ট রেট

একজন কার্ডিওলজিস্ট 40 বছর বয়সে বেসলাইন EKG করার পরামর্শ দেন, কিন্তু অল্পবয়সী ব্যক্তিদের হৃদরোগের পারিবারিক ইতিহাস, অ্যারিথমিয়াস বা সম্পর্কিত লক্ষণগুলি — যেমন ধড়ফড় বা শ্বাসকষ্ট — আগে একটি পাওয়ার কথা বিবেচনা করতে পারে। (আইস্টক)

“এই সাধারণ পরীক্ষাটি আপনার হৃদয়ে বৈদ্যুতিক অস্বাভাবিকতা সনাক্ত করতে পারে, লক্ষণগুলি দেখা দেওয়ার আগে সম্ভাব্য লুকানো ঝুঁকিগুলি প্রকাশ করে,” তিনি বলেছিলেন।

50 বছর বা তার বেশি বয়সী ব্যক্তিদের জন্য, দত্ত একটি স্ট্রেস টেস্ট বিবেচনা করার পরামর্শ দেন, যা পরিশ্রমের অধীনে হার্টের কার্যকারিতা মূল্যায়ন করে, বা একটি ইকোকার্ডিওগ্রাম, যা হার্টের চেম্বার এবং ভালভের বিশদ চিত্র প্রদান করে।

“এই পরীক্ষাগুলি বড় সমস্যা সৃষ্টি করার আগে বাধা বা দুর্বলতা সনাক্ত করতে পারে,” তিনি বলেছিলেন।

নতুন রক্তচাপ প্রক্রিয়া অনিয়ন্ত্রিত উচ্চ রক্তচাপযুক্ত ব্যক্তিদের জন্য ‘গেম-চেঞ্জিং’, ডাক্তাররা বলছেন

40 থেকে 70 বছর বয়সী ব্যক্তিদের জন্য, দত্ত বলেন, একটি করোনারি ক্যালসিয়াম স্কোরও উপকারী হতে পারে।

“এই ব্যথাহীন স্ক্রিনিং টুলটি সিটি স্ক্যানের মাধ্যমে আপনার করোনারি ধমনীতে প্লেক তৈরির পরিমাণ দেখানোর জন্য প্রকাশ করা হয়, যা আপনার ভবিষ্যতের হৃদরোগের ঝুঁকির একটি আভাস দেয়,” তিনি বলেছিলেন।

“আপনার ডাক্তারের সাথে খোলামেলা যোগাযোগ করা অপরিহার্য, এমনকি আপাতদৃষ্টিতে ছোটখাটো উদ্বেগের বিষয়েও।”

“এই তথ্য আপনাকে স্বাস্থ্যকর খাদ্য, ব্যায়াম এবং স্ট্রেস ম্যানেজমেন্টের মতো প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করার ক্ষমতা দিতে পারে, এমনকি আপনার বর্তমানে কোনো লক্ষণ না থাকলেও।”

“এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে একটি সুস্থ হার্ট শুধুমাত্র স্ক্রিনিংয়ের চেয়ে বেশি উন্নতি করে,” দত্ত যোগ করেছেন। “তাই আপনার ডাক্তারের সাথে খোলামেলা যোগাযোগ করা অপরিহার্য, এমনকি আপাতদৃষ্টিতে ছোটখাটো উদ্বেগ সম্পর্কেও।”

5. ঘুমের স্বাস্থ্য স্ক্রীনিং

আনুমানিক 39 মিলিয়ন মার্কিন প্রাপ্তবয়স্করা স্লিপ অ্যাপনিয়া নিয়ে বসবাস করছেন, একটি ঘুমের ব্যাধি যা শ্বাস-প্রশ্বাসে দীর্ঘ বিরতি এবং রক্তের অক্সিজেনের মাত্রা হ্রাস করে।

ঘুম ব্যাহত করার পাশাপাশি, এই অবস্থাটি অনেক দীর্ঘস্থায়ী এবং মারাত্মক স্বাস্থ্য অবস্থার ঝুঁকি বাড়াতে পারে।

এর মধ্যে রোগ, স্ট্রোক, ডায়াবেটিস, ক্যান্সার, আল্জ্হেইমের রোগ, এবং তাড়াতাড়ি বা আকস্মিক মৃত্যু অন্তর্ভুক্ত, নিউ ইয়র্ক-ভিত্তিক কোম্পানি, যেটি ঘুমের ব্যাধি নির্ণয় প্রযুক্তি তৈরি করে, ওয়েসপারের প্রধান ঘুম বিশেষজ্ঞ ডাঃ চেলসি রোহরশেইবের মতে।

নাক ডাকা

আনুমানিক 39 মিলিয়ন মার্কিন প্রাপ্তবয়স্করা স্লিপ অ্যাপনিয়া নিয়ে বসবাস করছেন, একটি ঘুমের ব্যাধি যা শ্বাস-প্রশ্বাসে দীর্ঘ বিরতি এবং রক্তের অক্সিজেনের মাত্রা হ্রাস করে। (আইস্টক)

“নিম্নলিখিত কিছু বা সমস্ত উপসর্গ আছে এমন লোকেদের জন্য স্লিপ অ্যাপনিয়া পরীক্ষা করার পরামর্শ দেওয়া হয়: দীর্ঘস্থায়ীভাবে খারাপ ঘুমের গুণমান এবং অত্যধিক দিনের ঘুম, নাক ডাকা, জ্ঞানীয় কর্মহীনতা, সকালের মাথাব্যথা, ঘুম থেকে ওঠা বা বাতাসের জন্য দম বন্ধ করা, দীর্ঘস্থায়ী অনিদ্রা, উচ্চ রক্তচাপ অথবা হার্টের ছন্দের ব্যাধি, ঘন ঘন রাতের বেলা প্রস্রাব, এবং খারাপ মেজাজ বা মানসিক স্বাস্থ্য,” রোহরশেইব ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

হোম স্লিপ টেস্টিং এর উপলব্ধতার কারণে স্লিপ অ্যাপনিয়া স্ক্রীন করা সহজ, যা রোগীর নিজের বিছানায় ঘুমানোর সময় স্লিপ অ্যাপনিয়া সনাক্ত করতে পারে, বিশেষজ্ঞ উল্লেখ করেছেন।

6. সার্ভিকাল ক্যান্সার স্ক্রীনিং

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) অনুসারে, প্রতি বছর, জরায়ুমুখের ক্যান্সারের প্রায় 11,500 নতুন কেস নির্ণয় করা হয় এবং প্রায় 4,000 মহিলা এই রোগে মারা যায়।

সার্ভিকাল ক্যান্সারের ওষুধ কেমথেরাপির তুলনায় বেঁচে থাকার হার 30% বাড়িয়ে দেয়: ‘গেম-চেঞ্জার’

ডাঃ জেফ গর্ডন, ইউমাস মেমোরিয়াল হেলথ-হ্যারিংটনের হেমাটোলজি-অনকোলজির মেডিক্যাল ডিরেক্টর, সুপারিশ করেন যে মহিলাদের 25 বছর বয়সে জরায়ুমুখের ক্যান্সার স্ক্রীনিং করানো হয় এবং 65 বছর বয়স থেকে প্রতি পাঁচ বছরে প্রাথমিক হিউম্যান প্যাপিলোমাভাইরাস (এইচপিভি) পরীক্ষা করানো হয়।

সেই বিন্দুর পরে, যদি গত 25 বছরের মধ্যে রোগের কোনও ইতিহাস না থাকে এবং যদি 10 বছরে “পর্যাপ্ত নেতিবাচক পূর্বে স্ক্রীনিং” হয়ে থাকে, তাহলে কোনও স্ক্রিনিং প্রয়োজন নেই, গর্ডন ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

সার্ভিকাল ক্যান্সার ফিতা সঙ্গে ডাক্তার

প্রতি বছর, জরায়ু মুখের ক্যান্সারের প্রায় 11,500 নতুন কেস নির্ণয় করা হয় এবং প্রায় 4,000 মহিলা এই রোগে মারা যায়। (আইস্টক)

যদি একটি প্রাথমিক এইচপিভি পরীক্ষা উপলব্ধ না হয়, ডাক্তার – যিনি কানেকটিকাট রাজ্যের সিনেটর হিসাবেও কাজ করেন এবং পাবলিক হেলথ কমিটিতে বসেন – প্রতি পাঁচ বছরে একটি HPV পরীক্ষার সাথে একত্রিত প্যাপ স্মিয়ার বা প্রতি তিন বছরে একটি প্যাপ স্মিয়ারের পরামর্শ দেন৷

7. প্রোস্টেট ক্যান্সার স্ক্রীনিং

আমেরিকান ক্যান্সার সোসাইটি অনুসারে, 2023 সালে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রোস্টেট ক্যান্সারের প্রায় 288,300 টি নতুন কেস সনাক্ত করা হয়েছিল, প্রায় 34,700 পুরুষ এই রোগে মারা গেছে।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“পুরুষদের উচিত তাদের ডাক্তারদের সাথে PSA (প্রস্টেট-নির্দিষ্ট অ্যান্টিজেন) পরীক্ষার সম্ভাব্য সুবিধাগুলি সম্পর্কে অবগত সিদ্ধান্ত নেওয়া উচিত যা গড় ঝুঁকির জন্য 50 বছর বয়স থেকে শুরু হয়, বা বেশি ঝুঁকি থাকলে তার আগে,” গর্ডন ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

“প্রস্টেটের একটি ডিজিটাল রেকটাল পরীক্ষাও বিবেচনা করা হয়।”

8. রেটিনাল পরীক্ষা

সিডিসি অনুসারে, ডায়াবেটিক রেটিনোপ্যাথির ক্ষেত্রে, একটি ডায়াবেটিস জটিলতা যা চোখকে প্রভাবিত করে, 2050 সালের মধ্যে 72% বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে।

আইওয়া-ভিত্তিক রেটিনা বিশেষজ্ঞ এবং কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন স্বাস্থ্য প্রযুক্তি কোম্পানি ডিজিটাল ডায়াগনস্টিকসের প্রতিষ্ঠাতা ও নির্বাহী চেয়ারম্যান ডঃ মাইকেল ডি. আব্রামফ বলেছেন, “চোখের স্ক্রীনিং এবং প্রাথমিক সনাক্তকরণ ডায়াবেটিস রোগীদের জীবনযাত্রার মান উন্নত করতে সাহায্য করতে পারে।”

সিনিয়র মানুষের চোখের পরীক্ষা

সিডিসি অনুসারে, ডায়াবেটিক রেটিনোপ্যাথির ক্ষেত্রে, একটি ডায়াবেটিস জটিলতা যা চোখকে প্রভাবিত করে, 2050 সালের মধ্যে 72% বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে। (আইস্টক)

যেকোন বয়সে চোখের স্ক্রিনিং গুরুত্বপূর্ণ হলেও 40 বছরের বেশি বয়সী রোগীদের প্রায় এক-তৃতীয়াংশের ডায়াবেটিক রেটিনোপ্যাথির লক্ষণ রয়েছে, তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

“একটি স্ক্রীনিং ফ্লোটার থেকে অন্ধত্ব পর্যন্ত জটিলতা সনাক্ত করতে পারে,” আব্রামফ বলেছেন।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

এগুলি শুধুমাত্র কিছু প্রতিরোধমূলক স্বাস্থ্য স্ক্রীনিং যা রোগীদের জন্য উপলব্ধ।

হুইটম্যান বলেন, “আমি প্রত্যেককে তাদের ডাক্তারের সাথে একটি ব্যক্তিগতকৃত স্ক্রীনিং পরিকল্পনা তৈরি করার জন্য একটি খোলা এবং অবহিত কথোপকথন করার জন্য উত্সাহিত করি যা তাদের অনন্য প্রয়োজন এবং ঝুঁকির কারণগুলির জন্য সবচেয়ে উপযুক্ত।”

“অবশেষে, এক-আকার-ফিট-সমস্ত পদ্ধতি নেই – আপনার ব্যক্তিগত চিকিৎসা ইতিহাস, পারিবারিক ইতিহাস, ঝুঁকির কারণ এবং জীবনধারার উপর ভিত্তি করে একটি ব্যক্তিগতকৃত স্ক্রীনিং পরিকল্পনা তৈরি করতে আপনার ডাক্তারের সাথে কাজ করা গুরুত্বপূর্ণ।”

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

Source link

Related posts

নিউ জার্সি মহিলা সফল শূকর কিডনি প্রতিস্থাপন প্রাপ্তির পরে পুনরুদ্ধার

News Desk

প্রারম্ভিক স্ট্রোকের লক্ষণ, এছাড়াও অ্যালার্জি প্রতিরোধ এবং ঘুমের প্রচার করে এমন খাবার

News Desk

এফডিএ এলি লিলির কাছ থেকে নতুন আল্জ্হেইমের চিকিত্সা অনুমোদন করেছে

News Desk

Leave a Comment