ডায়মন্ড শ্রুমজ ক্যান্ডি 20 টি রাজ্যে 39 জনকে বিষাক্ত করার পরে প্রত্যাহার করা হয়েছিল
স্বাস্থ্য

ডায়মন্ড শ্রুমজ ক্যান্ডি 20 টি রাজ্যে 39 জনকে বিষাক্ত করার পরে প্রত্যাহার করা হয়েছিল

65 বছর বা তার বেশি বয়সী আমেরিকানদের জন্য জরুরি কক্ষ পরিদর্শন করা হয়েছে যাদের গাঁজার বিষক্রিয়া রয়েছে


65 বছর বা তার বেশি বয়সী আমেরিকানদের জন্য জরুরি কক্ষ পরিদর্শন করা হয়েছে যাদের গাঁজার বিষক্রিয়া রয়েছে

02:12

প্রফেট প্রিমিয়াম ব্লেন্ডস দেশব্যাপী বিক্রি হওয়া ডায়মন্ড শ্রুমজ ভোজ্য পণ্যগুলিকে প্রত্যাহার করছে কারণ এতে নির্দিষ্ট মাশরুমে পাওয়া রাসায়নিকের বিষাক্ত মাত্রা রয়েছে যা 20 টি রাজ্যে 39 জনকে আক্রান্ত করেছে এমন লক্ষণগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ।

প্রত্যাহারে ডায়মন্ড শ্রুমজ শঙ্কু, চকলেট বার এবং গামি, মাইক্রো- এবং মেগা/এক্সট্রিম-ডোজ উভয়ই জড়িত, “কারণ এই জাতীয় পণ্যগুলিতে muscimol থাকে, একটি রাসায়নিক অ্যামানিটা গণের মাশরুমে পাওয়া যায়,” ক্যালিফোর্নিয়া-ভিত্তিক সংস্থা সান্তা আনা বলেছে। ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন দ্বারা শুক্রবার পোস্ট করা একটি প্রত্যাহার নোটিশ।

কোম্পানির মতে, “ডায়মন্ড শ্রুমজ পণ্য খাওয়ার পর অসুস্থ হয়ে পড়া ব্যক্তিদের মধ্যে লক্ষণগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ লক্ষণগুলির একটি সম্ভাব্য কারণ হতে পারে Muscimol”। রিপোর্ট করা লক্ষণগুলির মধ্যে রয়েছে খিঁচুনি, আন্দোলন, অনৈচ্ছিক পেশী সংকোচন, চেতনা হ্রাস, বিভ্রান্তি, তন্দ্রা, বমি বমি ভাব এবং বমি, অস্বাভাবিক হৃদস্পন্দন এবং হাইপোটেনশন।

23 জুন, 2024-এ শেষ অসুস্থতার সূত্রপাত ঘটে। FDA অনুসারে, 23টি হাসপাতালে ভর্তি সহ মোট 39টি অসুস্থতার রিপোর্ট করা হয়েছে।

আক্রান্ত রাজ্যগুলির মধ্যে রয়েছে: আলাবামা, অ্যারিজোনা, ক্যালিফোর্নিয়া, কলোরাডো, জর্জিয়া, ইন্ডিয়ানা, আইওয়া, কেনটাকি, মেরিল্যান্ড, মিনেসোটা, মিসৌরি, মন্টানা, নেভাদা, নিউ জার্সি, নিউ ইয়র্ক, উত্তর ক্যারোলিনা, ওহিও, পেনসিলভানিয়া, দক্ষিণ ক্যারোলিনা এবং টেনেসি।

এফডিএ ভোক্তাদের ডায়মন্ড শ্রুমজ মাইক্রোডোজিং চকোলেট বার খাওয়ার বিরুদ্ধে সতর্ক করার দুই সপ্তাহেরও বেশি সময় পরে শুক্রবারের প্রত্যাহার করা হয় চার রাজ্যের মানুষ অসুস্থ হয়ে পড়েছিল, যাদের কিছু intubated করা হয়েছে.

প্রত্যাহার করা 22টি পণ্য খুচরা দোকান এবং মেল অর্ডারের মাধ্যমে দেশব্যাপী বিতরণ করা হয়েছিল। এখানে সম্পূর্ণ তালিকা দেখুন.

নমুনা-পণ্য-ছবি-অসুখ-এর-তদন্ত-থেকে-ডায়মন্ড-শ্রুমজ-ব্র্যান্ড-মাইক্রোডোজিং-চকলেট-বার-কোন-গামিস-জুনে-২০২৪.png

ডায়মন্ড শ্রুমজ ব্র্যান্ডের মাইক্রো-ডোজিং চকোলেট বার, শঙ্কু এবং গামি প্রত্যাহার করা হয়েছে।

মার্কিন খাদ্য ও ওষুধ প্রশাসন

27 মে, 2024-এ প্রফেট প্রিমিয়াম ব্লেন্ডস, একটি সম্পূর্ণ চকলেট বার খাওয়ার পরে লোকেদের অসুস্থ হওয়ার দুটি অভিযোগ পেয়েছিল, যা কোম্পানিকে তার উপাদানগুলির একটি বিশ্লেষণ পর্যালোচনা করার জন্য প্ররোচিত করেছিল, যা “সাধারণ পরিমাণে muscimol এর চেয়ে বেশি দেখায়।”

প্রফেট প্রিমিয়াম ব্লেন্ডস জানিয়েছে, কোম্পানিটি ডায়মন্ড শ্রুমজ প্রোডাক্ট লাইনের উৎপাদন ও বিতরণ বন্ধ করে দিয়েছে এবং এফডিএ গুরুতর বিরূপ প্রভাবের কারণ অনুসন্ধান চালিয়ে যাচ্ছে।

প্রত্যাহার করা ডায়মন্ড শ্রুমজ মাইক্রো-ডোজিং পণ্যের চিত্র।

মার্কিন খাদ্য ও ওষুধ প্রশাসন

যারা ডায়মন্ড শ্রুমজ পণ্য কিনেছেন তাদের তাদের ব্যবহার বন্ধ করার জন্য অনুরোধ করা হচ্ছে এবং 209-314-0881 নম্বরে কোম্পানির সাথে যোগাযোগ করুন বা তাদের অর্ডার নম্বর দিয়ে info@diamondshruumz.com-এ ইমেল করুন যাতে টাকা ফেরত দেওয়া হয়।

কেট গিবসন

Source link

Related posts

বিশ্ব স্বাস্থ্য সংস্থা, বিশেষজ্ঞরা কীভাবে বায়ুবাহিত রোগগুলিকে সংজ্ঞায়িত করবেন সে সম্পর্কে যুগান্তকারী চুক্তিতে পৌঁছেছেন

News Desk

গবেষকরা অটিজম নির্ণয় করতে সাহায্য করার জন্য কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করেন, গবেষণা বলছে

News Desk

সিডিসি জাল বোটক্স ইনজেকশন তদন্ত করছে: ‘গুরুতর এবং কখনও কখনও মারাত্মক’

News Desk

Leave a Comment