দক্ষিণ-পশ্চিম ওহিওতে শৈশব নিউমোনিয়া প্রাদুর্ভাবের খবর পাওয়া গেছে: ‘বড় উত্থান’
স্বাস্থ্য

দক্ষিণ-পশ্চিম ওহিওতে শৈশব নিউমোনিয়া প্রাদুর্ভাবের খবর পাওয়া গেছে: ‘বড় উত্থান’

ওহিওর ওয়ারেন কাউন্টিতে একটি পেডিয়াট্রিক নিউমোনিয়া প্রাদুর্ভাবের খবর পাওয়া গেছে, যা রাজ্যের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে অবস্থিত।

ওয়ারেন কাউন্টি হেলথ ডিস্ট্রিক্ট (WCHD) আগস্ট থেকে শৈশব নিউমোনিয়ার 142 টি কেস রেকর্ড করেছে, যা কাউন্টিতে দেখা গড় সংখ্যাকে ছাড়িয়ে গেছে।

“আমরা মনে করি না এটি একটি অভিনব/নতুন শ্বাসযন্ত্রের রোগ, বরং নিউমোনিয়া মামলার সংখ্যায় একটি বড় বৃদ্ধি যা সাধারণত এক সময়ে দেখা যায়,” WCHD এর একজন মুখপাত্র বুধবার একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলেছেন।

চীনে প্রাদুর্ভাবের মধ্যে নেদারল্যান্ডে শৈশব নিউমোনিয়া বৃদ্ধির রিপোর্ট করা হয়েছে

ওহাইও ডিপার্টমেন্ট অফ হেলথ একটি “প্রকোপ”কে সংজ্ঞায়িত করে “যখন রিপোর্ট করা মামলার সংখ্যা পূর্ববর্তী রিপোর্টের ভিত্তিতে প্রত্যাশিত সময়ের চেয়ে বেশি হয় একটি নির্দিষ্ট সময়ে একটি প্রদত্ত জনসংখ্যার জন্য মহামারী নয়, এবং প্রাদুর্ভাব ঘটে না। খাদ্যজনিত, জলবাহিত, জুনোটিক, স্বাস্থ্যসেবা-সম্পর্কিত বা প্রাতিষ্ঠানিক বলে বিবেচিত।”

ডাব্লুসিএইচডি অনুসারে, সবচেয়ে সাধারণ লক্ষণগুলি দেখা যায় কাশি, জ্বর এবং ক্লান্তি৷

ওহিওর ওয়ারেন কাউন্টিতে একটি পেডিয়াট্রিক নিউমোনিয়া প্রাদুর্ভাবের খবর পাওয়া গেছে, যা রাজ্যের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে অবস্থিত। (আইস্টক)

ওহাইওর মেসনের সিনসিনাটি চিলড্রেনস হসপিটালে এখন পর্যন্ত চারজন রোগী দেখেছেন যারা নিউমোনিয়ার জন্য একরকম যত্ন পেয়েছেন, একজন মুখপাত্র ফক্স নিউজ ডিজিটালকে জানিয়েছেন।

হাসপাতাল জনস্বাস্থ্য সংস্থার কাছে অনুরোধের ডেটা পাঠিয়েছে।

সিনসিনাটি চিলড্রেনস এর সংক্রামক রোগ বিভাগের শিশু বিশেষজ্ঞ এবং স্বাস্থ্য ব্যবস্থার ভ্যাকসিন রিসার্চ সেন্টারের পরিচালক ডঃ রবার্ট ফ্রেঙ্ক ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন, “একটি কাউন্টিতে 140 টি কেস থাকা আমাদের সাধারণত প্রত্যাশার চেয়ে কিছুটা বেশি।” ইমেইল

“প্রতি বছর, আমরা আরএসভি, ইনফ্লুয়েঞ্জা বা কোভিডের মতো সংক্রমণ সম্পর্কিত নিউমোনিয়ার জন্য হাসপাতালে ভর্তি হওয়া শিশুদের ক্ষেত্রে পাই।”

“কিন্তু ভাইরাসের প্রাদুর্ভাব হওয়া অস্বাভাবিক কিছু নয়, যেমন আমরা কয়েক বছর আগে মহামারী থেকে ভালভাবে জানি।”

প্রতি বছর, সিনসিনাটি চিলড্রেনস RSV, ইনফ্লুয়েঞ্জা বা কোভিডের মতো সংক্রমণের জন্য নিউমোনিয়ার জন্য হাসপাতালে ভর্তি হওয়া শিশুদের কেস পায়, ডাক্তার উল্লেখ করেছেন।

শিশু টিকা পায়

একজন ডাক্তার ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন, “মানুষের ফ্লু ভ্যাকসিন নেওয়ার জন্য আমি অবশ্যই এটি একটি অনুস্মারক হিসাবে ব্যবহার করব।” (জুলিয়ান স্ট্রাটেনশুল্ট/ডিপিএ)

ফ্রেঙ্ক বলেন, “সিনসিনাটি চিলড্রেনস-এ এখনও হাসপাতালে ভর্তির প্রয়োজন আছে এমন অনেক ক্ষেত্রে আমরা দেখিনি, তবে ফ্লুর জন্য বছরের শুরুর দিকে এটি এখনও আছে।” “আমি অবশ্যই এটিকে লোকেদের তাদের ফ্লু ভ্যাকসিন পেতে একটি অনুস্মারক হিসাবে ব্যবহার করব।”

ডাঃ মার্ক সিগেল, এনওয়াইইউ ল্যাঙ্গোন মেডিকেল সেন্টারের মেডিসিনের ক্লিনিকাল অধ্যাপক এবং ফক্স নিউজের একজন মেডিক্যাল কন্ট্রিবিউটর বলেছেন, এই প্রাদুর্ভাবের বেশ কিছু সম্ভাব্য কারণ রয়েছে।

সর্দি, ফ্লু, কোভিড-১৯ এবং আরএসভি: কীভাবে ভিন্ন উপসর্গ শনাক্ত করবেন এবং নিরাপদ থাকবেন

“চীনে একটি বৈশ্বিক বিস্তার শুরু হচ্ছে, 2022 সালে লকডাউনের ফলে ‘ইমিউন পজ’ এবং ভাইরাসের বিস্তার ঘটে যা কিছুক্ষণের মধ্যে দেখা যায়নি,” ডাক্তার ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

সিনসিনাটি শিশুদের

16 জুলাই, 2020-এ সিনসিনাটি, ওহাইওতে সিনসিনাটি চিলড্রেন’স হসপিটাল মেডিকেল সেন্টারের বাইরে সাইনেজটি প্রদর্শিত হয়েছে। (গেটি ইমেজ)

আরেকটি কারণ হল প্রতিরোধী মাইকোপ্লাজমার বৃদ্ধি, একটি অ্যাটিপিকাল ব্যাকটেরিয়া যা সাধারণত শিশুদের মধ্যে অ্যাজিথ্রোমাইসিন ছাড়া অন্য কিছু দিয়ে চিকিত্সা করা হয় না, সিগেল বলেন।

“এটি ব্যাপকভাবে ছড়িয়ে পড়ছে এবং নিউমোনিয়া থেকে আরও বেশি হাসপাতালে ভর্তি হচ্ছে,” তিনি উল্লেখ করেছেন।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

এদিকে, সিগেল উল্লেখ করেছেন যে RSV, অ্যাডেনোভাইরাস, ফ্লু এবং স্ট্রেপের ক্রমাগত বৃদ্ধি হয়েছে, যা “অনির্ণয় করা হচ্ছে।”

মুখোশ পড়া মেয়ে

সিগেল উল্লেখ করেছেন যে আরএসভি, অ্যাডেনোভাইরাস, ফ্লু এবং স্ট্রেপের ক্রমাগত বৃদ্ধি হয়েছে। (আইস্টক)

“এখনই স্ট্রেপের চিকিত্সার জন্য অ্যামোক্সিসিলিনের অপর্যাপ্ত সরবরাহ রয়েছে,” তিনি যোগ করেছেন।

পেডিয়াট্রিক নিউমোনিয়া সাধারণত অ্যান্টিবায়োটিকের একটি কোর্স দিয়ে চিকিত্সা করা হয়। গুরুতর ক্ষেত্রে হাসপাতালে ভর্তির প্রয়োজন হতে পারে।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

ফক্স নিউজ ডিজিটাল অতিরিক্ত মন্তব্যের জন্য ওহাইও স্বাস্থ্য বিভাগ, সিনসিনাটি শিশু হাসপাতাল এবং ওয়ারেন কাউন্টি স্বাস্থ্য জেলায় পৌঁছেছে।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য।

Source link

Related posts

গর্ভাবস্থা-সম্পর্কিত মৃত্যু প্রাক-মহামারী স্তরে ফিরে আসে, সিডিসি ডেটা বলে

News Desk

নতুন স্তন ক্যান্সার স্ক্রীনিং নির্দেশিকাগুলি 40 বছর বয়সে মহিলাদের ম্যামোগ্রাম শুরু করার আহ্বান জানায়

News Desk

সপ্তাহান্তে বেশি ঘুমালে হৃদরোগের ঝুঁকি 20% কমাতে পারে, গবেষণায় দেখা গেছে

News Desk

Leave a Comment