নতুন কোভিড পোল: ডেমোক্র্যাটদের একটি ‘বিশেষত নেতিবাচক’ দৃষ্টিভঙ্গি রয়েছে, সম্ভবত তারা মুখোশ পরে থাকবেন
স্বাস্থ্য

নতুন কোভিড পোল: ডেমোক্র্যাটদের একটি ‘বিশেষত নেতিবাচক’ দৃষ্টিভঙ্গি রয়েছে, সম্ভবত তারা মুখোশ পরে থাকবেন

গ্যালাপের সর্বশেষ ত্রৈমাসিক জরিপ অনুসারে, কেস এবং নতুন রূপগুলির সাম্প্রতিক বৃদ্ধির মধ্যে লোকেরা COVID-19 সম্পর্কে আরও উদ্বিগ্ন হয়ে উঠছে।

গ্যালাপ 29 আগস্ট থেকে 5 সেপ্টেম্বরের মধ্যে 5,000 টিরও বেশি মার্কিন প্রাপ্তবয়স্কদের ভোট দিয়েছে৷

উত্তরদাতাদের ত্রিশ শতাংশ বলেছেন যে তারা বিশ্বাস করেন যে মহামারীটি আরও খারাপ হচ্ছে – মে মাসের শেষের দিকে/জুন শুরুর দিকে 5% এবং ফেব্রুয়ারিতে 8% থেকে বেড়েছে, গ্যালাপের ওয়েবসাইটে প্রকাশিত একটি সংবাদ অনুসারে।

পরের সপ্তাহ থেকে শুরু হচ্ছে মার্কিন সরকারের কাছ থেকে বিনামূল্যে কোভিড পরীক্ষা আবার পাওয়া যাবে

যদিও গ্যালাপ উল্লেখ করেছে যে এটি 2022 সালের জুলাই থেকে “হতাশাবাদের সর্বোচ্চ হার”, এটি 2020 সালের তুলনায় অনেক বেশি ইতিবাচক, যখন 73% পর্যন্ত আমেরিকান বলেছিল যে মহামারীটি আরও খারাপ হচ্ছে।

উদ্বিগ্ন আমেরিকানদের বৃদ্ধি সত্ত্বেও, বৃহত্তম শেয়ার (41%) বলেছেন যে তারা বিশ্বাস করেন যে কোভিড পরিস্থিতির উন্নতি হচ্ছে।

অন্য 30% বলেছেন যে এটি একই রয়ে গেছে, গ্যালাপ উল্লেখ করেছে।

গ্যালাপের সর্বশেষ ত্রৈমাসিক জরিপ অনুসারে, কেস এবং নতুন রূপগুলির সাম্প্রতিক বৃদ্ধির মধ্যে লোকেরা COVID-19 সম্পর্কে আরও উদ্বিগ্ন হয়ে উঠছে। (iStock)

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রায় 25% লোক বলেছেন যে তারা COVID-এ সংক্রামিত হওয়ার বিষয়ে কমপক্ষে “কিছুটা” চিন্তিত, মে/জুন মাসে 18% থেকে বেশি।

36 শতাংশ “খুব চিন্তিত নন” এবং 37% “মোটেও চিন্তিত নন,” জরিপে পাওয়া গেছে।

উত্তরদাতাদের ত্রিশ শতাংশ বলেছেন যে তারা বিশ্বাস করেন যে মহামারীটি আরও খারাপ হচ্ছে, মে মাসের শেষের দিকে / জুনের শুরুতে 5% এবং ফেব্রুয়ারিতে 8% থেকে।

বাড়ানো সত্ত্বেও, এটি এখনও 2020 সালে উদ্বিগ্ন লোকদের অর্ধেকেরও কম, যখন 59% উদ্বিগ্ন ছিল।

সামগ্রিকভাবে, বেশিরভাগ আমেরিকান (53%) এখনও বিশ্বাস করে যে মহামারী শেষ হয়েছে, যদিও এটি মে/জুন মাসে 64% থেকে হ্রাস পেয়েছে।

রাজনৈতিক দল ভেদে দৃষ্টিভঙ্গি পরিবর্তিত হয়

রাজনৈতিক দলগুলির মধ্যে, সকলেরই বলার সম্ভাবনা বেশি যে কোভিড পরিস্থিতি খারাপ হচ্ছে – তবে “ডেমোক্র্যাটরা গতিপথ সম্পর্কে বিশেষভাবে নেতিবাচক হয়ে উঠেছে,” গ্যালাপ সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

মুদি দোকানে মহিলা

অর্ধেকেরও বেশি উত্তরদাতা বা 55% বলেছেন যে তারা কখনও মুখোশ পরেন না, যখন 45% বলেছেন যে তারা এখনও অন্তত কিছু সময় মাস্ক পরেন। (iStock)

ডেমোক্র্যাটদের ভাগ যারা পরিস্থিতির অবনতি হয়েছে বলে মনে করেন মে/জুন মাসে 6% থেকে সেপ্টেম্বরে 44% হয়েছে।

রিপাবলিকানদের মধ্যে, মাত্র 16% বিশ্বাস করে যে পরিস্থিতি আরও খারাপ হয়েছে।

“এদিকে, এই ত্রৈমাসিকে আমেরিকানদের করোনভাইরাস পাওয়ার বিষয়ে উদ্বেগ এবং মহামারী শেষ হয়ে গেছে এমন বিশ্বাসের ক্ষেত্রে ছোট পরিবর্তনগুলি প্রধানত ডেমোক্র্যাটদের জন্য দায়ী করা যেতে পারে,” গ্যালাপ রিলিজে বলা হয়েছে।

ক্রমবর্ধমান কোভিড কেসগুলির মধ্যে ফৌসির মুখোশের বার্তাটি চিকিত্সকরা শোনাচ্ছেন: ‘প্রসারণ কমাবে না’

কোভিড পাওয়ার বিষয়ে ডেমোক্র্যাটদের উদ্বেগ 26% থেকে বেড়ে 41% হয়েছে; যদিও গত ভোটের তুলনায় রিপাবলিকান বা স্বতন্ত্রদের জন্য এই ভয়টি বেড়ে ওঠেনি।

যদিও 51% ডেমোক্র্যাট ভেবেছিলেন মহামারীটি গত ত্রৈমাসিক শেষ হয়ে গেছে, এখন মাত্র 35% সেরকম অনুভব করে।

মুখোশ ছুড়ে ফেলে

যখন 51% ডেমোক্র্যাট ভেবেছিল যে মহামারীটি গত ত্রৈমাসিক শেষ হয়ে গেছে, একটি নতুন গ্যালাপ পোল অনুসারে, মাত্র 35% এখন সেরকম অনুভব করে। (iStock)

ইতিমধ্যে, 77% রিপাবলিকান এবং 57% স্বতন্ত্ররা বিশ্বাস করেন যে এটি শেষ হয়ে গেছে।

বেশিরভাগ মানুষ এখনও মুখোশ পরেন না, জরিপে দেখা গেছে

পোলটি মার্কিন প্রাপ্তবয়স্কদের মুখোশের বিষয়ে তাদের অবস্থান সম্পর্কে জিজ্ঞাসা করেছিল।

উত্তরদাতাদের অর্ধেকেরও বেশি, বা 55% বলেছেন যে তারা কখনও মুখোশ পরেন না, যখন 45% এখনও অন্তত কিছু সময় একটি পরেন।

কোভিডের বিস্তার রোধে ফেস মাস্ক তৈরি করা হয়েছে ‘কোনও পার্থক্য নেই’, বৈজ্ঞানিক পর্যালোচনার ফলাফল

45% এর মধ্যে, শুধুমাত্র 6% সর্বদা বা খুব প্রায়ই একটি পরিধান করে, 11% বলেছেন যে তারা কখনও কখনও এটি করে এবং 28% বলেছেন যে তারা খুব কমই একটি পরেন।

ডেমোক্র্যাটরা বর্তমানে একটি মুখোশ পরার সম্ভাবনা অনেক বেশি – 25% ডেমোক্র্যাট যারা জরিপের উত্তর দিয়েছেন তারা অন্তত কখনও কখনও একটি পরেন, 15% স্বতন্ত্র এবং মাত্র 6% রিপাবলিকানদের তুলনায়।

হাঁটতে হাঁটতে মুখোশ পরা পরিবার

ডেমোক্র্যাটরা বর্তমানে একটি মুখোশ পরার সম্ভাবনা অনেক বেশি – সেই দলের 25% সদস্য যারা জরিপে প্রতিক্রিয়া জানিয়েছেন তারা বলেছেন যে তারা কমপক্ষে কখনও কখনও একটি পরেন, 15% স্বতন্ত্র এবং মাত্র 6% রিপাবলিকানদের তুলনায়। (iStock)

গ্যালাপ অনুসারে যারা বলেছিলেন যে তারা এখনও মুখোশ পরেন তারা এটি করার জন্য নিম্নলিখিত কারণগুলি সরবরাহ করেছেন:

13% বলেছেন যে তারা ইমিউনোকম্প্রোমাইজড এবং COVID-1935 থেকে নিজেদেরকে রক্ষা করছেন বলে তারা ইমিউনোকম্প্রোমাইজড নন কিন্তু যাইহোক সুরক্ষার জন্য মুখোশ পরেন11% বলেছেন যে তারা অন্য লোকেদের সুরক্ষার জন্য একটি পরার জন্য CDC নির্দেশিকা অনুসরণ করছেন19% বলেছেন যে তারা খারাপ বায়ুর গুণমান থেকে নিজেদের রক্ষা করছেন22% কোভিড-১৯ এর সাথে সম্পর্কিত নয় এমন অন্যান্য কারণ উল্লেখ করেছেন

ডাঃ সিগেল বলেছেন কোভিড ‘রাডারে ফিরে এসেছে’

NYU ল্যাঙ্গোন মেডিকেল সেন্টারের মেডিসিনের ক্লিনিকাল প্রফেসর এবং ফক্স নিউজ মেডিক্যাল কন্ট্রিবিউটর ডাঃ মার্ক সিগেলের মতে, কোভিড “রাডারে ফিরে এসেছে” – তবে প্রতিক্রিয়াগুলি মিশ্রিত, ভয় থেকে অস্বীকৃতি থেকে ক্লান্তি পর্যন্ত, তিনি বলেছিলেন।

“সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়, এবং আমি আমার রোগীদের বলছি, আমাদের কাছে এখন এমন সরঞ্জাম রয়েছে যা আগে আমাদের কাছে ছিল না – দ্রুত পরীক্ষা, প্যাক্সলোভিড, ভ্যাকসিন, এমনকি মুখোশ, যেগুলি থেকে আপনি কিছু সুবিধা পেতে পারেন যদি সঠিকভাবে- মানানসই, উচ্চ-গ্রেডের মুখোশ উচ্চ-ঝুঁকিপূর্ণ রোগীর জন্য একটি উচ্চ-ঝুঁকিপূর্ণ সেটিংয়ে পরিধান করা হয়,” সিগেল উল্লেখ করেছেন।

“আমার রোগীদের সাহায্য করার জন্য আমার কাছে সরঞ্জাম রয়েছে, তাই বেশিরভাগ অংশে, উদ্বেগ অনেক কম।”

যদিও চিকিত্সক বিশ্বাস করেন না যে কোভিড শেষ হয়ে গেছে, তিনি বলেছিলেন যে যেহেতু “সম্প্রদায়ে উল্লেখযোগ্য অবশিষ্ট অনাক্রম্যতা” রয়েছে, বর্তমান সংস্করণটি আসলটির চেয়ে উপরের শ্বাসযন্ত্রের ভাইরাসের অনেক বেশি বলে মনে হচ্ছে।

মহিলা ফ্লু

কোভিড কথোপকথনের পুনরুজ্জীবন বছরের সময় এবং ঠান্ডা এবং ফ্লু ঋতু থেকে উদ্ভূত হয়, মিয়ামির একজন বোর্ড-প্রত্যয়িত পারিবারিক মেডিসিন চিকিত্সক বলেছেন। (iStock)

“আমার রোগীদের সাহায্য করার জন্য আমার কাছে সরঞ্জাম রয়েছে, তাই বেশিরভাগ অংশে, উদ্বেগ অনেক কম,” সিগেল বলেছিলেন।

“কোভিড হিস্টিরিয়ার সময় – যারা ক্ষুব্ধ এবং যারা এটি অস্বীকার করবে তাদের মধ্যে উভয়ই – শেষ হয়ে গেছে।”

ঠাণ্ডা এবং ফ্লু ঋতু একটি ভূমিকা পালন করে, ডঃ লরা পার্ডি বলেছেন

ডাঃ লরা পার্ডি, মিয়ামির একজন বোর্ড-প্রত্যয়িত ফ্যামিলি মেডিসিন চিকিত্সক, তিনি বিশ্বাস করেন যে কোভিড কথোপকথনের পুনরুজ্জীবন ঠান্ডা এবং ফ্লু মৌসুমে প্রবেশ করার ফলে।

“বছরের এই সময়, সাধারণভাবে রোগীদের অসুস্থ হওয়ার বিষয়ে উদ্বেগ থাকে এবং তারা নিজেদের রক্ষা করার জন্য ব্যক্তিগতভাবে কী করতে পারে,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

65 বছরের কম বয়সী ফ্লোরিডার বাসিন্দাদের দ্বারা অনুমোদিত কোভিড ভ্যাকসিন বাদ দেওয়া উচিত, সরকার বলছে৷ ডেসান্টিস

“আমরা কোভিড কেস দেখতে যাচ্ছি কারণ এটি বছরের এমন সময় যখন লোকেরা আরও সহজে ভাইরাসগুলি ধরে এবং সংক্রমণ করে এবং মনে হয় বেশিরভাগ জনসংখ্যাই এটি সম্পর্কে সচেতন,” পার্ডি চালিয়ে যান।

“সুতরাং এই উদ্বেগগুলি বৈধ, যেহেতু আমরা সম্ভবত সংখ্যার বৃদ্ধি দেখতে পাব।”

“কোভিড হিস্টিরিয়ার সময় – যারা ক্ষুব্ধ এবং যারা এটি অস্বীকার করবে তাদের মধ্যে উভয়ই – শেষ হয়ে গেছে।”

যারা কোভিড হওয়ার স্বাস্থ্য ঝুঁকি নিয়ে উদ্বিগ্ন তাদের জন্য, পার্ডি প্রতিরক্ষামূলক ব্যবস্থা নেওয়ার পরামর্শ দিয়েছেন।

“যদি এটি একটি কোভিড ভ্যাকসিন পাচ্ছে, ঘন ঘন হাত ধোয়া বা একটি মুখোশ পরছে, তাদের এটি করা উচিত,” তিনি বলেছিলেন।

মহিলা ভ্যাকসিন নিচ্ছেন

যারা কোভিড হওয়ার স্বাস্থ্যঝুঁকি নিয়ে উদ্বিগ্ন তাদের জন্য, একজন ডাক্তার প্রতিরক্ষামূলক ব্যবস্থা নেওয়ার পরামর্শ দিয়েছেন: “যদি এটি একটি COVID ভ্যাকসিন পান, ঘন ঘন হাত ধোয়া বা মাস্ক পরা হয় তবে তা করুন।” (iStock)

ফ্লু ঋতুতে ভাল স্বাস্থ্যবিধি এবং হাত ধোয়ার অনুশীলনগুলি সর্বদা একটি ভাল নিয়ম, ডাক্তার উল্লেখ করেছেন।

“প্রত্যেক ব্যক্তি এই মরসুমে কীভাবে নিজেকে এবং অন্যদের রক্ষা করতে চান তা বেছে নিতে এবং বেছে নিতে চলেছে,” পার্ডি বলেছেন।

“আপনি কীভাবে নিজেকে সর্বোত্তমভাবে রক্ষা করতে পারেন এবং আপনি অসুস্থ হলে কী করবেন সে সম্পর্কে আপনার যদি কোনও প্রশ্ন বা উদ্বেগ থাকে তবে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন,” তিনি আরও বলেছিলেন।

প্রসঙ্গই গুরুত্বপূর্ণ, ডঃ ব্রেট অসবর্ন বলেছেন

ফ্লোরিডার একজন নিউরোলজিস্ট এবং দীর্ঘায়ু বিশেষজ্ঞ ডাঃ ব্রেট অসবর্ন বলেছেন, কোভিড-সম্পর্কিত হাসপাতালে ভর্তির বৃদ্ধি বিবেচনা করার সময় প্রেক্ষাপটের প্রয়োজন রয়েছে।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“সেপ্টেম্বর মাসে COVID-19 হাসপাতালে ভর্তির একটি স্পাইক হয়েছে – এবং জরিপটি শুধুমাত্র সেপ্টেম্বরের প্রথম সপ্তাহের উল্লেখ করে – তবে বক্ররেখা ইতিমধ্যেই সমতল হচ্ছে,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

এটি 25 সেপ্টেম্বর থেকে আপডেট করা সিডিসি ডেটাতে দেখানো হয়েছে, ওসবর্ন উল্লেখ করেছেন। “সাম্প্রতিক সপ্তাহে কোভিড-সম্পর্কিত হাসপাতালে ভর্তির ক্ষেত্রে 4.3% হ্রাস পেয়েছে।”

ডাক্তারের সাথে মানুষ

একজন ডাক্তার বলেছেন, COVID-19 এবং এর সাবভেরিয়েন্টগুলি ফ্লুকে ঘনিষ্ঠভাবে প্রতিফলিত করবে। “এইভাবে আমি আমার রোগীদের পরামর্শ দিই,” তিনি বলেছিলেন। “সেই বিষয়ে, আমার অনুশীলনে এমন একজনও রোগী নেই যিনি কোভিড সম্পর্কে উদ্বেগ প্রকাশ করেছেন।” (iStock)

সময়ের সাথে সাথে ওসবর্ন ভবিষ্যদ্বাণী করেছেন যে COVID-19 এবং এর সাবভেরিয়েন্টগুলি ফ্লুকে ঘনিষ্ঠভাবে প্রতিফলিত করবে।

“এইভাবে আমি আমার রোগীদের পরামর্শ দিই,” তিনি বলেছিলেন। “সেই বিষয়ে, আমার অনুশীলনে এমন একজনও রোগী নেই যিনি কোভিড সম্পর্কে উদ্বেগ প্রকাশ করেছেন।”

“কোভিড এখানে থাকার জন্য। এই মৌলিক মহামারী সংক্রান্ত তথ্য সম্পর্কে আমাদের কিছু করার নেই।”

যতদূর বিশ্বাস করে যে মহামারীটি আরও খারাপ হচ্ছে, অসবর্ন এটিকে “বাস্তবতার ভুল উপস্থাপন” হিসাবে বর্ণনা করেছেন।

“এটি কেবল একটি ভাইরাস একটি ভাইরাস, এর বেশি কিছু নয়,” তিনি বলেছিলেন।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“আমরা ভবিষ্যতে এই বিক্ষিপ্ত চূড়াগুলির আরও বেশি আশা করতে পারি, তবে সেগুলি সম্ভবত কম প্রশস্ততার হবে, যেমনটি এখানে রয়েছে এবং 2020 মহামারীর তুলনায় অনেক কম ক্লিনিকাল প্রাসঙ্গিকতা।”

ডাক্তার যোগ করেছেন, “কোভিড এখানে থাকার জন্য। এই মৌলিক মহামারী সংক্রান্ত তথ্য সম্পর্কে আমাদের কিছু করার নেই।”

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য।

Source link

Related posts

যত্নশীল স্ট্রেস কমাতে স্মার্ট টিপস — কীভাবে মোকাবেলা করা যায় তা এখানে

News Desk

প্রাচীন মিশরীয়রা 4,000 বছর আগে মাথার খুলি থেকে মস্তিষ্কের ক্যান্সারকে অস্ত্রোপচারের মাধ্যমে অপসারণের চেষ্টা করেছিল, গবেষণায় দেখা গেছে

News Desk

ক্যাস্টর অয়েল দিয়ে চোখের সমস্যা দূর হয়? ভাইরাল টিকটক প্রবণতা থেকে সাবধান থাকুন, ডাক্তাররা সতর্ক করেছেন: ‘বর্তমান চিকিত্সা নয়’

News Desk

Leave a Comment