নতুন বছর এবং উন্নত মানসিক স্বাস্থ্য: এখানে একজন ওহিও থেরাপিস্টের 9টি ভবিষ্যদ্বাণী রয়েছে
স্বাস্থ্য

নতুন বছর এবং উন্নত মানসিক স্বাস্থ্য: এখানে একজন ওহিও থেরাপিস্টের 9টি ভবিষ্যদ্বাণী রয়েছে

বিল হেমারের সাথে ফক্স নিউজ 2023 বছরের পর্যালোচনা

2023 একটি অশান্ত বছর ছিল, যা বাড়িতে রাজনৈতিক কর্মহীনতা এবং দুটি বড় বিশ্ব সংঘাত দ্বারা চিহ্নিত হয়েছিল। আমেরিকার নিউজরুম অ্যাঙ্কর বিল হেমার গত 12 মাসের শীর্ষ শিরোনামগুলির দিকে ফিরে তাকান৷

স্বাস্থ্যকর সম্ভাব্য মানসিকতার সাথে 2024 শুরু করার দিকে নজর রেখে, একজন সাইকোথেরাপিস্ট মানসিক স্বাস্থ্যের প্রবণতা শেয়ার করছেন যা তিনি আশা করেন যে নতুন বছরে প্রচলিত হবে।

ওহাইওতে লাইফস্ট্যান্স হেলথের একজন সাইকোথেরাপিস্ট নিকোলেট লিয়ানজা, শিশু, কিশোর এবং প্রাপ্তবয়স্কদের সাথে বিভিন্ন ধরনের চিকিৎসা সেটিংয়ে কাজ করার অভিজ্ঞতা রয়েছে।

তিনি “কনভোস ফ্রম দ্য কাউচ” পডকাস্টও হোস্ট করেন, যেখানে তিনি শিল্প চিন্তার নেতাদের সাথে কথা বলেন।

এই ক্রিসমাস নীল বোধ? এখানে ছুটির দিনগুলির জন্য আত্মাকে উজ্জ্বল রাখার উপায় রয়েছে

তার চিকিত্সার অভিজ্ঞতা এবং বিশেষজ্ঞ কথোপকথনের উপর ভিত্তি করে, নীচে নয়টি প্রবণতা রয়েছে যা Leanza 2024-এর জন্য কল্পনা করেছে — এবং যে উপায়গুলি সামনের বছরে আরও ভাল মানসিক স্বাস্থ্য অর্জন করতে পারে

1. থেরাপিস্ট এবং মানসিক স্বাস্থ্য প্রশিক্ষকের মধ্যে অস্পষ্ট লাইন

লাইসেন্সবিহীন “মানসিক স্বাস্থ্য প্রশিক্ষক” এর সংখ্যা ক্রমাগত বাড়তে থাকায়, লিয়ানজা লোকেদের শংসাপত্রযুক্ত থেরাপিস্ট খোঁজার প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছিলেন।

একজন সাইকোথেরাপিস্ট (ছবিতে নয়) মানসিক স্বাস্থ্যের প্রবণতা শেয়ার করেন যা তিনি আশা করেন নতুন বছরে প্রচলিত হবে। (আইস্টক)

যদিও লাইসেন্সবিহীন কোচরা মোকাবিলা করার দক্ষতা এবং মননশীলতার সরঞ্জামগুলি সরবরাহ করতে সহায়তা করতে পারে, তিনি সতর্ক করেছিলেন যে তাদের প্রশিক্ষণ এবং লাইসেন্সের সাথে চিকিত্সকদের প্রতিস্থাপন হিসাবে দেখা উচিত নয়।

তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “থেরাপি এবং দক্ষতা-নির্মাণের মধ্যে পার্থক্য রয়েছে – তাই মানসিক স্বাস্থ্য সহায়তা এবং নির্দেশনার ক্ষেত্রে উভয় ধরণের পেশাদাররা যে ভূমিকা পালন করে সে সম্পর্কে লোকেদের স্পষ্ট ধারণা থাকতে হবে,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

2. সম্প্রদায়-নির্দিষ্ট মানসিক স্বাস্থ্য গ্রুপে স্পাইক

“মানুষ যখন একটি ক্রমবর্ধমান সংযোগ বিচ্ছিন্ন বিশ্বে নেভিগেট করে এবং মানসিক স্বাস্থ্যের লড়াই সম্পর্কে আরও খোলামেলা হতে শুরু করে, আমরা দেখব ক্রমবর্ধমান সংখ্যক সম্প্রদায় এবং শর্ত-নির্দিষ্ট গোষ্ঠী একত্রিত হয় – উভয় সামাজিক মিডিয়া এবং কর্মক্ষেত্রে,” লিয়ানজা ভবিষ্যদ্বাণী করেছিলেন।

হাত ধরে বিভিন্ন দল

ওহাইও ভিত্তিক থেরাপিস্ট 2024 সালে আরও সম্প্রদায়-ভিত্তিক সহায়তা গোষ্ঠীর আবির্ভাব আশা করেন। (আইস্টক)

“এর মধ্যে হতাশা থেকে OCD থেকে ADHD পর্যন্ত অনুরূপ অবস্থার মধ্যে সংহতি এবং স্বাচ্ছন্দ্য খোঁজার অন্তর্ভুক্ত কিনা, বা নির্দিষ্ট সাংস্কৃতিক পরিচয়ের মুখোমুখি হওয়া সংগ্রাম, বিশেষ পরামর্শ এবং নির্দেশনার জন্য মানুষ স্বাভাবিকভাবেই বাস্তুতন্ত্র এবং সংস্থান তৈরির জন্য একত্রিত হবে,” তিনি বলেছিলেন।

3. শিথিলকরণ থেরাপি হিসাবে সঙ্গীত

2023 সালটি টেলর সুইফ্ট, বিয়ন্স এবং হ্যারি স্টাইলের মতো নির্দিষ্ট শিল্পীদের প্রতি ভক্তদের আনুগত্যের জন্য সবচেয়ে শক্তিশালী বছরগুলির একটি হিসাবে চিহ্নিত করেছে, লিয়ানজা উল্লেখ করেছেন।

মানসিক স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে ছুটির দুঃখ এই 9টি উপায়ে পরিচালনা করা যেতে পারে

“ঐতিহ্যগতভাবে, প্রশান্তিদায়ক এবং পরিবেষ্টিত শব্দকে শিথিল করার উত্স হিসাবে ব্যবহার করা হয়েছে, কিন্তু শিল্পীর আবেশ গভীর হওয়ার সাথে সাথে আমরা দেখছি যে লোকেরা উদ্বেগ থেকে মুক্তি দেওয়ার উপায় হিসাবে তাদের প্রিয় সংগীতশিল্পীদের ব্যবহার করছে,” তিনি বলেছিলেন।

নতুন বছরে, থেরাপিস্ট আশা করেন যে লোকেরা বিভিন্ন আবেগ, মেজাজ এবং জীবনচক্রের মধ্য দিয়ে তাদের উপরে এবং নিচের দিকে নিয়ে যাওয়ার জন্য থেরাপির একটি ফর্ম হিসাবে সংগীতের দিকে মনোনিবেশ করবে।

4. দ্রুত ওজন কমানোর সংস্কৃতি

যেহেতু ওজন কমানোর ওষুধগুলি আরও জনপ্রিয় এবং অ্যাক্সেসযোগ্য হয়ে উঠছে, লিয়ানজা আশা করে যে লোকেরা উল্লেখযোগ্য ওজন হ্রাসের মানসিক প্রভাবের সাথে মানিয়ে নিতে শুরু করবে।

মদ ঢালা

“শুষ্ক জানুয়ারী” এর বার্ষিক প্রবণতার পরিবর্তে লিয়ানজা আশা করে যে অ্যালকোহলের ক্ষেত্রে আমরা “সব বা কিছুই” মানসিকতা থেকে দূরে সরে যেতে দেখব। (আইস্টক)

“আমরা ওজন কমানোর শারীরিক এবং মনস্তাত্ত্বিক দিকগুলির মধ্যে একটি ‘ক্যাচিং আপ’ দেখতে যাচ্ছি, এবং মানসিকতার পরিবর্তন যা আপনি বাইরের দিকে কীভাবে তাকাচ্ছেন তা সত্ত্বেও আপনি ভিতরে কেমন অনুভব করছেন তার উপর ফোকাস করবে।” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

“লোকেদের মধ্যে প্রতিফলিত করতে হবে এবং এখন আগের চেয়ে শক্তিশালী শারীরিক উপলব্ধি তৈরিতে ফোকাস করতে হবে।”

5. সংযম এবং দীর্ঘমেয়াদী শান্ত জীবনযাপন

“শুষ্ক জানুয়ারী” এর বার্ষিক প্রবণতার পরিবর্তে, লিয়াঞ্জা অ্যালকোহলের ক্ষেত্রে “সব বা কিছুই” মানসিকতা থেকে দূরে সরে যাওয়ার প্রত্যাশা করে।

ছুটির জন্য বাড়িতে? বিশেষজ্ঞদের মতে, পরিবারের সদস্যদের আশেপাশে মানসিক চাপ এড়ানোর উপায় এখানে

“বছরে এক মাস ঠাণ্ডা টার্কিতে যাওয়ার পরিবর্তে, আমি আশা করি যে আরও বেশি লোক সারা বছর ‘নিশ্চিন্ত-কৌতুহলী’ হওয়ার দিকে মনোনিবেশ করবে এবং আরও টেকসই স্বাস্থ্যকর জীবনধারা গড়ে তোলার জন্য তাদের অ্যালকোহল গ্রহণের বিষয়ে ক্রমবর্ধমান সচেতন হচ্ছে,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে জানিয়েছেন।

6. কর্মক্ষেত্রে মানসিক স্বাস্থ্য

লিয়ানজা কাজের চেয়ে তাদের মানসিক স্বাস্থ্যকে অগ্রাধিকার দেওয়ার একটি ক্রমবর্ধমান প্রবণতার পূর্বাভাস দিয়েছেন – যা মূলত জেনারেল জেডের নেতৃত্বে।

এর মধ্যে উদ্বেগ মোকাবেলা করার জন্য অসুস্থ দিনগুলি ব্যবহার করা, মানসিক স্বাস্থ্যের দিকে মনোনিবেশ করার জন্য চাকরির মধ্যে সময় নেওয়া বা নিবিড় বহির্বিভাগের রোগীদের প্রোগ্রামের জন্য ছুটি নেওয়া অন্তর্ভুক্ত থাকতে পারে, তিনি বলেছিলেন।

শিথিলকারী সংগীত

নতুন বছরে, থেরাপিস্ট আশা করেন যে লোকেরা বিভিন্ন আবেগ, মেজাজ এবং জীবনচক্রের মধ্য দিয়ে তাদের উপরে এবং নিচের দিকে নিয়ে যাওয়ার জন্য থেরাপির একটি ফর্ম হিসাবে সংগীতের দিকে মনোনিবেশ করবে। (আইস্টক)

“এটি কর্মক্ষেত্রে কর্ম-জীবনের ভারসাম্য এবং যোগাযোগের বিষয়ে আমরা যেভাবে চিন্তা করি তা পরিবর্তন করছে,” লিয়ানজা বলেছেন।

“আমি দেখছি যে তরুণরা কর্মক্ষেত্রে মানসিক স্বাস্থ্য নিয়ে আলোচনা করার বিষয়ে উল্লেখযোগ্যভাবে আরও খোলামেলা এবং স্বচ্ছ হচ্ছে, বিশেষ করে হাইব্রিড এবং ভার্চুয়াল অফিস সেটিংস কাজ এবং জীবনের মধ্যে লাইনগুলিকে অস্পষ্ট করে দিয়েছে, জুম মিটিংগুলি কখনও কখনও এমনকি ওয়াটার কুলার টক প্রতিস্থাপনের জন্য ব্যক্তিগত ভেন্টিং সেশনেও স্থানান্তরিত হয়, ” সে বলেছিল.

সারা বিশ্ব থেকে তিনটি আবির্ভাব খাদ্য ঐতিহ্য বিশ্বস্ত ‘সম্প্রদায় হিসেবে উদযাপন’ ​​করতে সাহায্য করে

2024 সালে, থেরাপিস্ট আরও আশা করেন যে আরও কোম্পানি তাদের কর্মীদের মানসিক স্বাস্থ্য সহায়তা এবং সংস্থান দেওয়া শুরু করবে।

7. সামাজিক মিডিয়াতে মানসিক স্বাস্থ্য বিষয়বস্তুর বিচক্ষণতা

2023 সালে, মানসিক স্বাস্থ্য সমস্যাগুলির আশেপাশে TikTok স্ব-নির্ণয়ের একটি “বিস্ফোরণ” হয়েছিল – এবং থেরাপিস্ট এই বিষয়ে একটি সতর্কবার্তা শোনালেন।

“এটি মূলধারার বাইরে চলে গেছে এবং প্রায় গর্বের বিষয় হয়ে উঠেছে, বিশেষ করে জেনারেল জেডের জন্য,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

ফোনে মানুষ

2024 সালে, লিয়ানজা আশা করে যে লোকেরা সামাজিক মিডিয়াতে তারা যে মানসিক স্বাস্থ্য বিষয়বস্তু ব্যবহার করে তার প্রতি আরও “বিচক্ষণ দৃষ্টি” নেবে। (আইস্টক)

2024 সালে, লিয়ানজা আশা করে যে লোকেরা সামাজিক মিডিয়াতে তারা যে মানসিক স্বাস্থ্য বিষয়বস্তু ব্যবহার করে তার প্রতি আরও “বিচক্ষণ দৃষ্টি” নেবে।

তিনি ভবিষ্যদ্বাণী করেছিলেন, “আমি মনে করি তারা এটিকে একটি উচ্চতর মান ধরে রাখবে, লাইসেন্সপ্রাপ্ত মানসিক স্বাস্থ্য পেশাদারদের উপর নির্ভর করে তাদের নির্ণয় ও পরামর্শ দেওয়ার জন্য প্রভাবশালীদের দিকে তাকানোর চেয়ে,” তিনি ভবিষ্যদ্বাণী করেছিলেন।

8. ব্যক্তিগত থেরাপির জন্য উচ্চ চাহিদা

“জেনারেল জেড এমন একটি সময়ে বয়সে আসছে যখন মানসিক স্বাস্থ্য সচেতনতা সর্বকালের উচ্চ পর্যায়ে রয়েছে,” লিয়ানজা ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

যদিও সেই বয়সের গোষ্ঠীটি একটি ডিজিটাল বিশ্বে বেড়ে উঠেছে, তিনি বলেছিলেন যে তারা মুখোমুখি মিথস্ক্রিয়াও চায়, বিশেষ করে যখন এটি তাদের মানসিক স্বাস্থ্যের ক্ষেত্রে আসে।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“যদিও এটি রোগীদের এবং তাদের নির্দিষ্ট রোগ নির্ণয়ের উপর নির্ভর করে, অনেক অল্প বয়স্ক ক্লায়েন্টদের জন্য, এটি তাদের প্রথমবারের মতো একজন থেরাপিস্টকে দেখা,” তিনি বলেছিলেন।

“ব্যক্তিগতভাবে সেশন করা তাদের থেরাপিস্টের সাথে সম্পর্ক গড়ে তুলতে এবং তাদের খোলার জন্য আরও আরামদায়ক পরিবেশ তৈরি করতে সহায়তা করতে পারে।”

9. আরও সামগ্রিক নববর্ষের রেজোলিউশন

যদিও শারীরিক আন্দোলন সামগ্রিক স্বাস্থ্যের জন্য উপকারী, লিয়ানজা বলেছিলেন যে এটি থেরাপির প্রতিস্থাপন হিসাবে ব্যবহার করা উচিত নয়।

থেরাপি সেশন

“ব্যক্তিগতভাবে সেশন করা তাদের থেরাপিস্টের সাথে সম্পর্ক গড়ে তুলতে এবং তাদের জন্য খোলার জন্য আরও আরামদায়ক পরিবেশ তৈরি করতে সাহায্য করতে পারে,” থেরাপিস্ট জেনারেল জেড ব্যক্তিদের সম্পর্কে বলেছেন। (আইস্টক)

তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “দৌঁড়ে যাওয়া এন্ডোরফিন মুক্ত করতে এবং মুহূর্তের মধ্যে উদ্বেগ দূর করতে সাহায্য করতে পারে, কিন্তু ব্যান্ড-এইড হিসাবে ব্যায়ামের উপর নির্ভর না করে লাইসেন্সপ্রাপ্ত পেশাদারের সাথে গভীর সমস্যা এবং ট্রমাকে সঠিকভাবে মোকাবেলা করা এখনও গুরুত্বপূর্ণ।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“আমরা যখন নববর্ষের দিকে তাকাই এবং রেজোলিউশন সেট করি, আমি আশা করি যে লোকেদের থেরাপিতে প্রতিশ্রুতিবদ্ধ – শুধু জিমের পরিবর্তে – কারণ তারা এই সম্পর্কে তাদের বোঝার গভীরতা বাড়ায় এবং স্বীকার করে যে মানসিক স্বাস্থ্য শারীরিক স্বাস্থ্যের মতোই গুরুত্বপূর্ণ।”

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য।

Source link

Related posts

হাসপাতাল এবং স্বাস্থ্যসেবা সুবিধাগুলি মাস্কের প্রয়োজনীয়তা বাদ দেওয়া উচিত, চিকিৎসা বিশেষজ্ঞরা বলছেন

News Desk

জাপানি কোম্পানি এখন 80 জন মৃত্যুর সম্ভাব্যতা সম্পূরকের সাথে যুক্ত তদন্ত করছে

News Desk

বিষণ্নতা রোগীদের মধ্যে, পরিচিত ঘ্রাণ সুখী স্মৃতি ট্রিগার করতে সাহায্য করতে পারে, গবেষণায় দেখা গেছে: ‘চক্র ভাঙুন’

News Desk

Leave a Comment