নরফোক দক্ষিণ "দিতে হবে" ডিউইন বলেছেন
স্বাস্থ্য

নরফোক দক্ষিণ "দিতে হবে" ডিউইন বলেছেন

স্থানীয় বাসিন্দাদের স্বাস্থ্যের উপর পূর্ব ফিলিস্তিনের ট্রেন লাইনচ্যুত হওয়ার প্রভাব সম্পর্কে উদ্বেগ ব্যাপকভাবে রয়ে গেছে, যদিও কর্মকর্তারা বলছেন যে পৌরসভার জল এবং বায়ু পরীক্ষা করে দেখায় যে এলাকাটি নিরাপদ।

কিন্তু মঙ্গলবার, ওহাইওর গভর্নর মাইক ডিওয়াইন বলেছেন যে, এই ঘটনার সাথে সম্পর্কিত কোনো স্বাস্থ্য সমস্যা দেখা দিলে, রেলপথ কোম্পানির উচিত বিলটি বহন করা।

“রেলপথকে এর জন্য অর্থ প্রদান করতে হবে,” পরিবেশ সুরক্ষা সংস্থার সাথে একটি যৌথ সংবাদ সম্মেলনে ডিওয়াইন বলেছিলেন। “রেলরোডকে তাদের যেকোন কিছুর জন্য অর্থ প্রদান করতে হবে, তারা যা কিছু করেছে। তাই যখন কেউ ক্লিনিকে দেখায় এবং যদি তাদের বীমা না থাকে, তাহলে রেলপথকে তার জন্য অর্থ প্রদান করতে হবে।”

এছাড়াও মঙ্গলবার, ওহাইও স্বাস্থ্য বিভাগ এবং কলম্বিয়ানা কাউন্টি স্বাস্থ্য বিভাগ পূর্ব প্যালেস্টাইনে স্থানীয়দের জন্য একটি বিশেষ ক্লিনিক খুলেছে “যাদের সাম্প্রতিক ট্রেন লাইনচ্যুত হওয়ার বিষয়ে চিকিৎসা সংক্রান্ত প্রশ্ন বা উদ্বেগ রয়েছে।”

ডিওয়াইনের মতে, ক্লিনিকটি পূর্ব ফিলিস্তিনের বাসিন্দাদের “বিনামূল্যে” পরিষেবা প্রদান করবে। ডিওয়াইন প্রেস কনফারেন্সে বলেছিলেন যে প্রায় 38 জন লোক ক্লিনিকের জন্য সাইন আপ করেছেন।

“উদ্বেগগুলি দীর্ঘমেয়াদী উদ্বেগ, এবং আজ আমি যেমন লোকেদের সাথে কথা বলেছি… উদ্বেগের বিষয় ছিল, ‘এটি এক বছরে কেমন হবে? এক বছরে আমাদের জল কেমন হবে? কেমন হবে? দুই বছরের মধ্যে হবে?” মঙ্গলবার ডিওয়াইন বলেন। “সুতরাং আমাদের এখানেই থাকতে হবে। এবং আমাদের কাছ থেকে এটা আশা করার অধিকার জনগণের আছে।”

“এটি ট্রমা। এই সম্প্রদায়কে আঘাত করা হয়েছে,” গভর্নর যোগ করেছেন। “এটি কেবল একটি কঠিন, কঠিন পরিস্থিতি যা ঘটেছে।”

একটি স্থানীয় গির্জায় অবস্থিত নতুন ক্লিনিকটিতে নিবন্ধিত নার্স এবং মানসিক স্বাস্থ্য বিশেষজ্ঞের পাশাপাশি একজন বিষাক্ত বিশেষজ্ঞ থাকবেন যাকে রাষ্ট্র বলেছে “হয় সাইটে বা ফোনে পাওয়া যাবে।”

“ক্লিনিকটি এলাকার বাসিন্দাদের উদ্বেগ নিয়ে আলোচনা করার এবং একটি স্বাস্থ্য মূল্যায়ন পাওয়ার সুযোগ হিসাবে কাজ করবে,” ক্লিনিক খোলার ঘোষণা করে একটি বিবৃতিতে বলা হয়েছে। “প্রয়োজনে রেফারেল করা হবে।”

এ নিয়ে স্থানীয় অনেকেই উদ্বেগ প্রকাশ করেছেন বিপজ্জনক পদার্থ যেগুলো ট্রেনে উঠার সময় লাইনচ্যুত হয়। যদিও কর্মকর্তারা বলেছেন যে বায়ুর গুণমান পরীক্ষা এবং পৌরসভার জল পরীক্ষায় দেখা গেছে যে উভয়ই বাসিন্দাদের জন্য নিরাপদ, অনেকে সন্দেহজনক রয়ে গেছে, কারণ স্থানীয় জলপথগুলি দূষণের মুখোমুখি হচ্ছে।

সংবাদ সম্মেলনের সময়, ইপিএ ঘোষণা করেছে যে নরফোক সাউদার্ন লাইনচ্যুত সংক্রান্ত সমস্ত পরিষ্কারের জন্য দায়ী থাকবে। যেমন, কোম্পানি পরিষ্কার করতে হবে দূষিত মাটি ও পানি, এজেন্সি বাসিন্দাদের এবং ব্যবসায়িকদের সরবরাহ করবে এবং জনসভায় অংশ নেবে এবং লাইনচ্যুত সংক্রান্ত তথ্যের সাথে স্বচ্ছ হবে এমন পরিচ্ছন্নতার পরিষেবাগুলির জন্য EPA ফেরত দিন।

ইপিএ বলেছে যে সংস্থাটি তার দায়িত্ব পালনে ব্যর্থ হলে সংস্থাটি কাজ করতে প্রস্তুত, তবে এটি নরফোক সাউদার্নকে “তিনগুণ খরচ দিতে” প্রতিশ্রুতি দিয়েছে।

“নরফোক সাউদার্ন ট্রেন লাইনচ্যুত পূর্ব প্যালেস্টাইনের পরিবারগুলির জীবনকে বিপর্যস্ত করেছে, এবং EPA-এর আদেশ নিশ্চিত করবে যে এই সম্প্রদায়ের স্বাস্থ্য ও নিরাপত্তা বিপন্ন করার জন্য কোম্পানিকে জবাবদিহি করা হবে,” EPA প্রশাসক মাইকেল রেগান এক বিবৃতিতে বলেছেন৷ “আমাকে পরিষ্কার করতে দিন: নরফোক সাউদার্ন তাদের তৈরি করা জগাখিচুড়ি পরিষ্কার করার জন্য এবং তারা এই সম্প্রদায়ের উপর যে ট্রমা দিয়েছে তার জন্য অর্থ প্রদান করবে।”

মঙ্গলবারের সংবাদ সম্মেলনের পরে একটি বিবৃতিতে, নরফোক সাউদার্ন বলেছে যে এটি “আমাদের একটি দায়িত্ব রয়েছে” স্বীকৃতি দিয়েছে এবং সংস্থাটি ট্রেন লাইনচ্যুত পরিষ্কারের জন্য অর্থ প্রদান করছে এবং তা করতে থাকবে।

“আমরা সাইটটি পুঙ্খানুপুঙ্খভাবে এবং নিরাপদে পরিষ্কার করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ, এবং আমরা বাসিন্দাদের তাদের জীবনে যে বিঘ্ন ঘটায় তার জন্য আমরা ক্ষতিপূরণ দিচ্ছি,” বিবৃতিতে বলা হয়েছে। “আমরা পূর্ব ফিলিস্তিনকে দীর্ঘমেয়াদে উন্নতি করতে সাহায্য করার জন্য বিনিয়োগ করছি, এবং যতদিন লাগবে ততদিন আমরা সম্প্রদায়ের মধ্যে থাকব। আমরা এই ভয়ানক দুর্ঘটনা থেকে শিক্ষা নেব এবং রেলপথের উন্নতির জন্য নিয়ন্ত্রক ও নির্বাচিত কর্মকর্তাদের সাথে কাজ করব। নিরাপত্তা।”

প্রবণতা খবর

লি কোহেন

li.jpg

Source link

Related posts

এই উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা দ্রুত মস্তিষ্কের ক্যান্সারের চিকিৎসা খোঁজার জন্য দৌড়াচ্ছে

News Desk

সুজান সোমার্স মৃত্যুর আগে স্তন ক্যান্সারের সাথে দীর্ঘ লড়াই করেছিলেন

News Desk

ব্যবসায়ী জো’স সালমোনেলা প্রাদুর্ভাবের পরে 29 টি রাজ্যে তাজা তুলসী টানছে

News Desk

Leave a Comment