নর্তকীর মৃত্যুর কয়েক সপ্তাহ পরে, অঘোষিত চিনাবাদামের জন্য আরেকটি প্রত্যাহার
স্বাস্থ্য

নর্তকীর মৃত্যুর কয়েক সপ্তাহ পরে, অঘোষিত চিনাবাদামের জন্য আরেকটি প্রত্যাহার

বাইর্ন ডেইরি নিউইয়র্কের উপরের অংশে খুচরা বিক্রেতাদের দ্বারা বিক্রি করা চকোলেট আইসক্রিমের অর্ধ-গ্যালন কার্টন প্রত্যাহার করছে কারণ আইসক্রিমে অঘোষিত চিনাবাদাম থাকতে পারে, যা বাদামের প্রতি অ্যালার্জিযুক্ত ব্যক্তিদের জন্য একটি গুরুতর বা জীবন-হুমকির প্রতিক্রিয়ার ঝুঁকি তৈরি করে৷

প্রত্যাহারটি উল্লেখযোগ্য যে এটি একটি যুবতীর মৃত্যুর প্রায় তিন সপ্তাহ পরে আরেকটি সংস্থাকে উদ্বুদ্ধ করেছিল। চিনাবাদাম ধারণকারী কুকিজ প্রত্যাহার পণ্যের লেবেলে তালিকাভুক্ত নয়।

অরলা ব্যাক্সেন্ডেল, 25, 11 জানুয়ারীতে একটি মারাত্মক অ্যালার্জির প্রতিক্রিয়া হয়েছিল৷ বন্ধুরা বলে সে উপাদান পরীক্ষা করা হয়েছে কানেকটিকাটের একটি স্ট্যু লিওনার্ডের মুদি দোকান থেকে কেনা একটি কুকি খাওয়ার আগে।


“100% প্রতিরোধযোগ্য” বলে ভুল লেবেলযুক্ত কুকি খেয়েছেন এমন নর্তকীর মৃত্যু

02:26

সর্বশেষ প্রত্যাহারে বাইর্ন ডেইরি মাইটি ফাইন চকলেট আইসক্রিম বিক্রির শেষ তারিখ 4 অক্টোবর, 2024 এর সাথে জড়িত, কারণ এতে অঘোষিত চিনাবাদাম থাকতে পারে, সিরাকিউজ, নিউ ইয়র্ক-ভিত্তিক কোম্পানি মঙ্গলবার জানিয়েছে। “যাদের চিনাবাদামে অ্যালার্জি আছে তারা যদি পণ্যটি গ্রহণ করেন তবে তারা গুরুতর বা প্রাণঘাতী অ্যালার্জির প্রতিক্রিয়ার ঝুঁকি চালান,” এফডিএ দ্বারা পোস্ট করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

image-1-3.png

আইসক্রিমের ছবি প্রত্যাহার করা হয়েছে কারণ এতে অঘোষিত চিনাবাদাম থাকতে পারে।

মার্কিন খাদ্য ও ওষুধ প্রশাসন

ভোক্তাদের অভিযোগের পর এই প্রত্যাহার করা হয়েছে যে পিনাট বাটারযুক্ত একটি পণ্য প্যাকেজিংয়ে ছিল যা ভুল লেবেলিংয়ের কারণে উপাদানটির তালিকা করেনি। “একটি উত্পাদন ত্রুটির ফলে, চকোলেট আইসক্রিমে চিনাবাদাম মাখনও থাকতে পারে,” কোম্পানির মতে।

নিউইয়র্কের উপরের অংশে খুচরা বিক্রেতাদের কাছে বিতরণ করা, প্রত্যাহারে 250টির বেশি হাফ-গ্যালন ইউনিট জড়িত নয়।

যারা প্রত্যাহার করা আইসক্রিম কিনবেন তারা তাদের ক্রয়ের জায়গায় ফেরত দিতে পারেন বা এটি ফেলে দিতে পারেন। যাদের প্রশ্ন আছে তারা Ashley Casey এ কল করতে পারেন (315) 627-1319 সকাল 9 টা থেকে 5 pm EST বা ইমেল: info@byrne1933.com।

চিনাবাদামের প্রতি অ্যালার্জি সবচেয়ে সাধারণ খাদ্য অ্যালার্জিগুলির মধ্যে একটি, সাউথওয়েস্ট এয়ারলাইনসকে শেষ করার জন্য অনুরোধ করা 2018 সালে এর ফ্লাইটে চিনাবাদামের ব্যাগ বিনামূল্যে দেওয়ার দীর্ঘকালের অভ্যাস।

সিবিএস নিউজ থেকে আরও

কেট গিবসন

সিবিএস নিউজ পড়ার জন্য ধন্যবাদ।

আপনার বিনামূল্যে অ্যাকাউন্ট তৈরি করুন বা লগ ইন করুন
আরও বৈশিষ্ট্যের জন্য।

Source link

Related posts

কমলা হ্যারিস মিনেসোটা ক্লিনিকে যান যা গর্ভপাত করে

News Desk

আটলান্টা দম্পতির সংযুক্ত যমজ কন্যা, হৃদয়ে মিশ্রিত, মাত্র 1 ঘন্টা বেঁচে ছিল: ‘ঈশ্বরের কাছ থেকে উপহার’

News Desk

পেডিয়াট্রিক ইমিউনোলজিস্টের মতে, চিনাবাদামের অ্যালার্জি সম্পর্কে 10টি আশ্চর্যজনক তথ্য

News Desk

Leave a Comment