নিউইয়র্ক স্টেট ডিপার্টমেন্ট নিউইয়র্ক, কানেকটিকাটে মাংস খাওয়া ব্যাকটেরিয়া থেকে 3 জন মারা যাওয়ার পরে নির্দেশিকা প্রকাশ করেছে
স্বাস্থ্য

নিউইয়র্ক স্টেট ডিপার্টমেন্ট নিউইয়র্ক, কানেকটিকাটে মাংস খাওয়া ব্যাকটেরিয়া থেকে 3 জন মারা যাওয়ার পরে নির্দেশিকা প্রকাশ করেছে

নিউইয়র্ক স্টেট হেলথ ডিপার্টমেন্ট বাসিন্দাদের জন্য একটি মাংস খাওয়া ব্যাকটেরিয়া সনাক্ত করার জন্য নির্দেশিকা প্রকাশ করেছে যা গ্রীষ্মে নিউইয়র্কের একজন বাসিন্দা এবং দুই কানেকটিকাটের বাসিন্দার জীবন দাবি করেছে।

রাজ্যের জনস্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে যে তিনজন ব্যক্তি ভিব্রিও ভালনিফিকাস ব্যাকটেরিয়ায় আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন অনুসারে, ভাইব্রোসিস প্রতি বছর মার্কিন যুক্তরাষ্ট্রে আনুমানিক 80,000 অসুস্থতা এবং 100 জন মারা যায়। ((Getty Images এর মাধ্যমে BSIP/Universal Images Group এর ছবি))

ঝিনুকের ঝুড়ি

কানেক্টিকাটের দুইজন বাসিন্দা এই গ্রীষ্মে কাঁচা শেলফিশে পাওয়া একটি ব্যাকটেরিয়া সংক্রমণের কারণে মারা গেছেন, রাজ্যের জনস্বাস্থ্য বিভাগ মঙ্গলবার, 15 আগস্ট, 2023 জানিয়েছে। (এপি ছবি/মার্ক লেনিহান, ফাইল)

ভাইব্রোসিস একটি বিরল কিন্তু সম্ভাব্য মারাত্মক ব্যাকটেরিয়া সংক্রমণ যা ত্বকের ভাঙ্গন এবং আলসার সৃষ্টি করতে পারে এবং এটি কাঁচা শেলফিশ বা সমুদ্রের জলে পাওয়া যায়, স্বাস্থ্য কর্মকর্তারা বলেছেন।

শেলফিশ ব্যাকটেরিয়া সংক্রমণের পরে কানেক্টিকাট বাসিন্দারা মারা যায়

গভর্নর ক্যাথি হচুল মাংস খাওয়া ব্যাকটেরিয়াকে “অসাধারণভাবে বিপজ্জনক” বলে অভিহিত করেছেন, তার উপাদানকে ব্যাকটেরিয়ার বিরুদ্ধে সতর্কতা অবলম্বন করার আহ্বান জানিয়েছেন।

“বিরল হলেও, ভাইব্রিও ব্যাকটেরিয়াটি দুর্ভাগ্যবশত এই অঞ্চলে এটি তৈরি করেছে এবং এটি অসাধারণভাবে বিপজ্জনক হতে পারে,” হোচুল একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলেছেন। “আমরা আরও তদন্ত করার সাথে সাথে, এটি গুরুত্বপূর্ণ যে সমস্ত নিউ ইয়র্কবাসী সতর্ক থাকে এবং নিজেদের এবং তাদের প্রিয়জনকে নিরাপদ রাখতে দায়িত্বশীল সতর্কতা অবলম্বন করে, যার মধ্যে সমুদ্রের জল থেকে খোলা ক্ষতগুলিকে রক্ষা করা এবং যাদের রোগ প্রতিরোধ ক্ষমতা কম আছে তাদের জন্য, কাঁচা বা কম রান্না করা শেলফিশ এড়ানো যা বহন করতে পারে। ব্যাকটেরিয়া।”

আটলান্টিক মহাসাগর

28শে জুলাই, 2022-এ সূর্যাস্তের সময় আটলান্টিক মহাসাগরের তীরে সমুদ্র সৈকতে জেটি থেকে লোকেরা মাছ ধরছে। (মাইকেল বোচিরি/গেটি ইমেজ)

হোচুল বলেন যে ভিব্রিওসিস বিভিন্ন প্রজাতির ব্যাকটেরিয়া দ্বারা সৃষ্ট হয়, যার মধ্যে রয়েছে ভিব্রিও ভালনিফিকাস ব্যাকটেরিয়া, যা প্রাকৃতিকভাবে লবণাক্ত জলের উপকূলীয় পরিবেশে ঘটে।

তিনি উল্লেখ করেছেন যে সম্ভাব্য মারাত্মক ব্যাকটেরিয়া মে থেকে অক্টোবর পর্যন্ত উচ্চ ঘনত্বে পাওয়া যায়, যখন আবহাওয়া উষ্ণ হয়।

জল ব্যবস্থায় বিপজ্জনক ব্যাকটেরিয়া খুঁজে পাওয়ার পর ব্রিটেন অভিবাসীদের বার্গ থেকে সরিয়ে দেয়

উপসর্গের মধ্যে রয়েছে ডায়রিয়া, পেট ফাঁপা, বমি, জ্বর এবং ঠান্ডা লাগা। এক্সপোজারের ফলে কানের সংক্রমণ হতে পারে এবং সেপসিস এবং জীবন-হুমকির ক্ষত সংক্রমণ হতে পারে।

নিউইয়র্কের যে ব্যক্তি ভিব্রিও থেকে মারা গেছেন তিনি সাফোক কাউন্টিতে ছিলেন। হোচুল বলেছিলেন যে নিউইয়র্কের জলে বা অন্য কোথাও ব্যাকটেরিয়াটির মুখোমুখি হয়েছিল কিনা তা নির্ধারণের জন্য মৃত্যুর বিষয়টি এখনও তদন্ত করা হচ্ছে।

মহিলা আউটডোর রেস্টুরেন্টে খাচ্ছেন

মহিলা সীফুড রেস্তোরাঁয় তাজা কাঁচা ঝিনুকের শেলফিশ এবং ওয়াইন পান করছেন৷ (আইস্টক)

নিউ ইয়র্ক স্টেট ডিপার্টমেন্ট অফ হেলথ সতর্ক করেছে যে ব্যক্তিদের লিভারের রোগ, ক্যান্সার বা দুর্বল প্রতিরোধ ব্যবস্থা বা যারা পেটে অ্যাসিডের মাত্রা কমানোর জন্য ওষুধ খাচ্ছেন তাদের সংক্রমণ হওয়ার সম্ভাবনা বেশি হতে পারে বা সংক্রমিত হলে জটিলতা তৈরি হতে পারে।

ভাইব্রোসিস প্রতিরোধে সাহায্য করার জন্য, কাটা বা স্ক্র্যাপ বা সাম্প্রতিক ছিদ্র বা ট্যাটুযুক্ত ব্যক্তিদের উপকূলীয় পরিবেশে উষ্ণ সমুদ্রের জলে ত্বকের সংস্পর্শে আসা এড়ানো উচিত বা জলরোধী ব্যান্ডেজ দিয়ে ক্ষত ঢেকে রাখা উচিত।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

এছাড়াও, স্বাস্থ্য বিভাগ আপোসহীন রোগ প্রতিরোধ ক্ষমতা সম্পন্ন ব্যক্তিদেরকে কাঁচা বা কম রান্না করা শেলফিশ যেমন ঝিনুক, যা ব্যাকটেরিয়া বহন করতে পারে না খাওয়ার জন্য সতর্ক করেছে। কাঁচা শেলফিশ পরিচালনা করার সময় গ্লাভস পরুন এবং শেষ হয়ে গেলে সাবান এবং জল দিয়ে আপনার হাত ভালভাবে ধুয়ে নিন।

সারাহ রাম্পফ-হোয়াইটন ফক্স নিউজ ডিজিটালের ব্রেকিং নিউজ দলের একজন লেখক। আপনি @s_rumpfwhitten এ টুইটারে তার সাথে যোগাযোগ করতে পারেন।

Source link

Related posts

হাসপাতালের বিল তাকে খুঁজে পায়নি, কিন্তু একটি মামলা করেছে

News Desk

গবেষণায় দেখা গেছে, ক্যাফেইন গ্রহণকে বাড়িয়ে ডায়াবেটিসের ঝুঁকি কমাতে পারে

News Desk

সার্জন জেনারেল বন্দুক সহিংসতাকে জনস্বাস্থ্য সংকট বলে ঘোষণা করেছেন

News Desk

Leave a Comment