পল আলেকজান্ডার, পোলিও বেঁচে থাকা ব্যক্তি যিনি লোহার ফুসফুসে 70 বছরেরও বেশি সময় কাটিয়েছিলেন, 78 বছর বয়সে মারা গেছেন
স্বাস্থ্য

পল আলেকজান্ডার, পোলিও বেঁচে থাকা ব্যক্তি যিনি লোহার ফুসফুসে 70 বছরেরও বেশি সময় কাটিয়েছিলেন, 78 বছর বয়সে মারা গেছেন

এই কন্টেন্ট অ্যাক্সেসের জন্য ফক্স নিউজে যোগ দিন

এছাড়াও আপনার অ্যাকাউন্টের সাথে নিবন্ধ এবং অন্যান্য প্রিমিয়াম সামগ্রী নির্বাচন করতে বিশেষ অ্যাক্সেস – বিনামূল্যে।

একটি বৈধ ইমেইল ঠিকানা লিখুন।

আপনার ইমেল প্রবেশ করে এবং চালিয়ে যান, আপনি ফক্স নিউজের ব্যবহারের শর্তাবলী এবং গোপনীয়তা নীতিতে সম্মত হচ্ছেন, যার মধ্যে রয়েছে আমাদের আর্থিক প্রণোদনার বিজ্ঞপ্তি। বিষয়বস্তু অ্যাক্সেস করতে, আপনার ইমেল চেক করুন এবং প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করুন। সমস্যা হচ্ছে? এখানে ক্লিক করুন.

পল আলেকজান্ডার, “লোহার ফুসফুসের লোক” হিসাবে পরিচিত, তার জীবনের বেশিরভাগ সময় একটি ধাতব চেম্বারের মধ্যে কাটিয়েছেন যা তাকে শ্বাস নিতে সাহায্য করেছিল, 78 বছর বয়সে মারা গেছেন, মঙ্গলবার তার স্বাস্থ্যসেবার জন্য একটি তহবিল সংগ্রহকারী নিশ্চিত করেছে।

ডালাস, টেক্সাসের আলেকজান্ডার, 1952 সালের গ্রীষ্মে পোলিওতে আক্রান্ত হন যখন তার বয়স 6 বছর ছিল, তাকে ঘাড় থেকে অবশ হয়ে যায়।

তাকে তার অসাধারণ জীবনের বাকি সময় চেম্বারের ভিতরে থাকতে বাধ্য করা হয়েছিল, তবুও তার ইতিবাচক এবং করুণাময় মনোভাবের জন্য পরিচিত ছিল।

পল আলেকজান্ডার, “লোহার ফুসফুসের মানুষ” হিসাবে পরিচিত, 78 বছর বয়সে মারা গেছেন, মঙ্গলবার তার স্বাস্থ্যের যত্নের জন্য একটি তহবিল সংগ্রহকারী নিশ্চিত করেছে। (GoFundMe)

‘লোহার ফুসফুস’ মেশিনটি কীসের জন্য ব্যবহৃত হয়?

“এই সময়ে পল কলেজে গিয়েছিলেন, একজন আইনজীবী হয়েছিলেন এবং একজন প্রকাশিত লেখক হয়েছিলেন,” লিখেছেন ক্রিস্টোফার উলমার, যিনি আলেকজান্ডারের জন্য একটি GoFundMe পৃষ্ঠা তৈরি করেছিলেন তার স্বাস্থ্যের যত্নের প্রয়োজনে অর্থায়নে সহায়তা করার জন্য।

“তার গল্প বিস্তৃত এবং বহুদূর ভ্রমণ করেছে, ইতিবাচকভাবে সারা বিশ্বের মানুষকে প্রভাবিত করেছে। পল ছিলেন একজন অবিশ্বাস্য রোল মডেল যা মনে রাখা হবে।”

ডেইলি মেইল ​​রিপোর্ট করে, 21 বছর বয়সে, আলেকজান্ডার প্রথম ব্যক্তি যিনি ডালাসের একটি উচ্চ বিদ্যালয় থেকে স্নাতক হন, ব্যক্তিগতভাবে ক্লাসে যোগ দেননি।

তিনি একজন বিচারের আইনজীবী হওয়ার স্বপ্ন অনুসরণ করেছিলেন এবং একটি তিন-পিস স্যুট এবং একটি পরিবর্তিত হুইলচেয়ারে আদালতে ক্লায়েন্টদের প্রতিনিধিত্ব করেছিলেন যা তার পক্ষাঘাতগ্রস্ত শরীরকে সোজা করে ধরেছিল।

তিনি অক্ষমতার অধিকারের জন্য একটি অবস্থানও করেছিলেন এবং একটি 155 পৃষ্ঠার স্মৃতিকথা প্রকাশ করেছিলেন, “থ্রি মিনিটস ফর এ ডগ: মাই লাইফ ইন অ্যান আয়রন লাং” যা সম্পূর্ণ হতে পাঁচ বছর লেগেছিল। ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়েছে, আলেকজান্ডার প্রতিটি শব্দ তার মুখে একটি লাঠির সাথে সংযুক্ত একটি কলম দিয়ে লিখেছিলেন।

আলেকজান্ডার গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস দ্বারা স্বীকৃত হয়েছে যে ব্যক্তি লোহার ফুসফুসে দীর্ঘতম সময় কাটিয়েছেন।

মৃত্যুর আগে রয়টার্সের সাথে একটি সাক্ষাত্কারে, আলেকজান্ডার বলেছিলেন: “আমার গল্পটি একটি উদাহরণ যে কেন আপনার অতীত বা এমনকি আপনার অক্ষমতাকে আপনার ভবিষ্যত নির্ধারণ করতে হবে না।”

ছাত্র এবং একজন ডাক্তার পরীক্ষক এবং লোহার লিং

ডাঃ জেনিফার হাউস, মার্চ অফ ডাইমসের সভাপতি, 2004 সালে শেরম্যান এলিমেন্টারি স্কুলের ছাত্রদের কাছে একটি লোহার ফুসফুসের কাজ ব্যাখ্যা করেন। (জেরাল্ড মার্টিনো / দ্য ওয়াশিংটন পোস্ট গেটি ইমেজের মাধ্যমে)

আয়রন ফুসফুস নারীকে কয়েক দশক ধরে বাঁচিয়ে রেখেছে এখন মার্কিন যুক্তরাষ্ট্রে শেষ অবশেষগুলির মধ্যে একটি

ভেন্টিলেটর, একটি বড় হলুদ ধাতুর চেম্বার, আলেকজান্ডারকে তার পুরো শরীরকে ভিতরে শুয়ে থাকতে হয়েছিল এবং তার মাথাটি বাইরে উন্মুক্ত রাখতে হয়েছিল।

শ্বাস-প্রশ্বাসকে উদ্দীপিত করার জন্য বায়ুর চাপ ক্রমাগত উপরে এবং নিচের দিকে পরিচালিত হয়। পোলিও আক্রান্ত ব্যক্তিদের সাধারণত লোহার ফুসফুসের প্রয়োজন, যেমন বিষের কারণে যারা পক্ষাঘাতগ্রস্ত হয়ে পড়েছে।

উলমার লিখেছেন যে আলেকজান্ডার “তার সর্বোত্তম স্বার্থের যত্ন নেওয়ার কথা ছিল এমন লোকেদের দ্বারা সুবিধা নেওয়ার পরে GoFundMe স্থাপন করা হয়েছিল।” যদিও পেইজে আর বিস্তারিত যাইনি।

“স্বাস্থ্য পরিচর্যার উচ্চ ব্যয়ের সাথে মিলিত এই চুরি, পলকে বেঁচে থাকার জন্য সামান্য অর্থ রেখে দিয়েছে,” উলমার লিখেছেন।

আলেকজান্ডারের মৃত্যুর আগে উলমার লিখেছিলেন, “তিনি তার লোহার ফুসফুস বজায় রাখতে, স্বাস্থ্যের যত্ন নিতে এবং তার প্রয়োজন মিটানোর জন্য আবাসন খুঁজে পেতে সংগ্রাম করেন।”

উলমার বলেছিলেন যে পল একটি ছোট এক রুমের অ্যাপার্টমেন্টে বাস করছিলেন যেখানে একটি জানালা ছিল না।

একটি লোহার ফুসফুসের মেশিনের ভিতরে একটি মডেল

1950 এর দশকে যুক্তরাজ্যে ব্যবহৃত একটি লোহার ফুসফুসের মেশিন। (সায়েন্স অ্যান্ড সোসাইটি পিকচার লাইব্রেরি/এসএসপিএল/গেটি ইমেজ)

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

আলেকজান্ডারের ভাই ফিলিপ বলেছেন, তহবিল সংগ্রহকারী, যা $143,000 এরও বেশি সংগ্রহ করেছে, তাকে তার শেষ বছরগুলি বেঁচে থাকতে সাহায্য করেছে।

“আমি প্রত্যেকের প্রতি (কৃতজ্ঞ) যারা আমার ভাইয়ের তহবিল সংগ্রহকারীকে দান করেছেন। এটি তাকে তার গত কয়েক বছর চাপমুক্ত থাকতে দিয়েছে,” GoFundMe পৃষ্ঠায় পলকে উদ্ধৃত করা হয়েছে।

“এটি এই কঠিন সময়ে তার অন্ত্যেষ্টিক্রিয়ার জন্যও অর্থ প্রদান করবে। সমস্ত মন্তব্য পড়ে এবং জানি যে এত লোক পল দ্বারা অনুপ্রাণিত হয়েছিল তা একেবারে অবিশ্বাস্য। আমি খুব কৃতজ্ঞ।”

Source link

Related posts

ইফতারে রাখুন স্বাস্থ্যকর পেঁপে-কলার স্মুদি

News Desk

স্থূলতা কুকুরের জন্য বিপজ্জনক হতে পারে, বিশেষজ্ঞরা সতর্ক করেছেন – আপনার পুজি কুকুরের ওজন কমাতে কীভাবে সাহায্য করবেন তা এখানে

News Desk

গ্রীষ্ম শুরু হওয়ার সাথে সাথে সানস্ক্রিন বাছাই করার সময় কী বিবেচনা করা উচিত

News Desk

Leave a Comment