প্যারিস খাটের পোকা নিয়ে হামাগুড়ি দিচ্ছে।  এমনকি তারা ট্রেনেও চড়ছে।
স্বাস্থ্য

প্যারিস খাটের পোকা নিয়ে হামাগুড়ি দিচ্ছে। এমনকি তারা ট্রেনেও চড়ছে।

প্যারিস — প্যারিস 2024 গ্রীষ্মকালীন অলিম্পিক শুরুর মাত্র 10 মাস আগে, ফরাসি রাজধানী বেডবগের আক্রমণের বিরুদ্ধে লড়াই করছে।

গ্রীষ্মের সময় শহর জুড়ে হোটেল এবং অবকাশ ভাড়ার অ্যাপার্টমেন্টে ক্ষুদ্র কীটপতঙ্গ প্রথম রিপোর্ট করা হয়েছিল। তারপরে সিনেমা থিয়েটারগুলিতে দেখা গিয়েছিল এবং সাম্প্রতিক দিনগুলিতে, এমনকি জাতীয় হাই-স্পিড ট্রেন এবং প্যারিস মেট্রো সিস্টেম উভয়ের সিটে বেডবগগুলি হামাগুড়ি দেওয়ার খবর পাওয়া গেছে।

একজন মেট্রো ট্রেন চালক তার চালকের কেবিনে কিছু অবাঞ্ছিত অতিথিকে পেয়ে হতাশ হয়ে পড়েন।

bedbug-paris-metro.jpg

X ব্যবহারকারী “LaTogolaise” দ্বারা অনলাইনে পোস্ট করা একটি ছবিতে প্যারিস এবং ফ্রান্সের লিলের মধ্যে ভ্রমণকারী একটি ট্রেনের আর্মরেস্টে একটি সন্দেহভাজন বেডবগকে হামাগুড়ি দিতে দেখা যায়৷

রয়টার্স/টুইটার/@_লাটোগোলাইজ

আতঙ্কিত ট্রেন যাত্রীরা সোশ্যাল মিডিয়ায় পোকামাকড়ের ভিডিও শেয়ার করেছে, অনেক যাত্রীকে তাদের পায়ে মেঝেতে কাপড়ের ব্যাগ বা কোট বসার আগে বাড়তি মনোযোগ দিতে প্ররোচিত করেছে। একজন ব্যক্তি অনুগামীদের বলেছিলেন যে যাত্রীরা “আতঙ্কিত” হয়ে পড়েছিল যখন তারা বুঝতে পেরেছিল যে ট্রেনের ক্যারেজে বেডবাগ রয়েছে এবং তারা পরবর্তী স্টেশন পর্যন্ত নামতে পারবেন না।

পোকামাকড়ের সংক্রমণের চিকিৎসায় বিশেষজ্ঞ প্যারিস কোম্পানিগুলি বলছে যে তারা সাম্প্রতিক সপ্তাহগুলিতে অভিভূত হয়েছে। প্যারিসবাসীরা যদি ছোট ছোট বাগ খুঁজে পায় তাহলে তাদের বাড়ির চিকিৎসার জন্য গড়ে $500 খরচ করে।

bedbug-paris-sofa.jpg

29 সেপ্টেম্বর, 2023, ফ্রান্সের প্যারিসের ঠিক বাইরে L’Hay-les-Roses-এ একটি বাড়ির একটি সোফার ফ্রেমে একটি বেডবগকে হামাগুড়ি দিতে দেখা যায়৷

রয়টার্স

প্যারিস সিটি হল গ্রীষ্মে অলিম্পিক এবং প্যারালিম্পিক গেমসের দর্শকদের জন্য সম্ভাব্য ঝুঁকি নিয়ে বিশেষভাবে চিন্তিত৷

প্যারিসের ডেপুটি মেয়র ইমানুয়েল গ্রেগোয়ার প্রধানমন্ত্রী এলিজাবেথ বোর্নকে লিখেছিলেন, “বেডবাগগুলি একটি জনস্বাস্থ্য সমস্যা এবং এটি ঘোষণা করা উচিত।” তিনি সরকারকে জাতীয় পর্যায়ে সমস্যা সমাধানের জন্য একটি কর্মপরিকল্পনা তৈরি করার আহ্বান জানান।

পরিবহন মন্ত্রী ক্লেমেন্ট বিউন ইতিমধ্যে ভ্রমণকারীদের “আশ্বস্ত ও সুরক্ষা” করার লক্ষ্যে বিভিন্ন পাবলিক ট্রান্সপোর্ট অপারেটরদের সাথে এই সপ্তাহে একটি বৈঠক ঘোষণা করেছেন।

কীভাবে নিজেকে বেডবাগ থেকে রক্ষা করবেন

বেডবগগুলি ছোট, তবে তারা খালি চোখে দৃশ্যমান। এগুলি সহজেই ছড়িয়ে পড়তে পারে এবং গদি এবং পর্দার মতো অন্যান্য নরম আসবাবপত্রে লুকিয়ে রাখতে পছন্দ করে, তবে ফ্লোরবোর্ডের মধ্যে, বৈদ্যুতিক সকেটে এবং এমনকি ওয়ালপেপারের পিছনেও। এরা রাতের বেলা মানুষের রক্ত ​​খেতে বের হয়।

প্যারিসের মতো ব্যস্ত শহরে, পর্যটকরা অনিচ্ছাকৃতভাবে একটি সংক্রামিত হোটেল থেকে তাদের স্যুটকেসে বিরক্তিকর যাত্রীদের তুলতে পারে, তারপরে মেট্রো বা অন্যান্য পাবলিক উপায়ে ভ্রমণ করতে পারে এবং হিচহিকারদের সিটে জমা করতে পারে।

হায়!  ছারপোকা!!  ভ্রমণকারীদের জন্য 15টি সেরা বাগ-বাস্টিং টিপস৷


হায়! ছারপোকা!! ভ্রমণকারীদের জন্য 15টি সেরা বাগ-বাস্টিং টিপস৷

16টি ফটো

নির্মূলকারীরা বলে যে আপনি যদি বেডবগগুলি দেখতে পান তবে দ্রুত কাজ করা গুরুত্বপূর্ণ। সংক্রামিত হতে পারে এমন সমস্ত জামাকাপড় এবং বিছানাপত্র আবর্জনার ব্যাগে রাখা উচিত এবং শক্তভাবে বন্ধ করা উচিত এবং তারপরে এটিকে উচ্চ তাপমাত্রার সেটিংয়ে ধুয়ে ফেলা উচিত।

বিশেষজ্ঞরা জোর দেন যে বেডবগের বিস্তারের সাথে স্বাস্থ্যবিধির কোন সম্পর্ক নেই – বরং তাদের উচ্চ উর্বরতার হারের অর্থ হল যে একবার তারা খাওয়ার এবং প্রজনন করার জন্য কোথাও খুঁজে পেলে তারা দ্রুত ছড়িয়ে পড়ে।

ফ্রান্সের জাতীয় খাদ্য, পরিবেশ এবং কাজের স্বাস্থ্যবিধি সংস্থা, আনসেস দ্বারা গ্রীষ্মে প্রকাশিত একটি প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে ফ্রান্সে বেডবাগের সাম্প্রতিক বিস্তারের পিছনে দুটি প্রধান অপরাধী ছিল – পর্যটন বৃদ্ধি এবং কীটনাশকের বিরুদ্ধে বৃহত্তর প্রতিরোধ।

সিবিএস নিউজ থেকে আরও

Source link

Related posts

6টি বায়োমার্কার অপ্টিমাইজ করে আপনার ঘুমের উন্নতি করুন: ‘স্বাস্থ্যের অবিচ্ছেদ্য’

News Desk

গবেষণায় মস্তিষ্ক এবং অন্যান্য অঙ্গে মাইক্রোপ্লাস্টিকের প্রমাণ পাওয়া যায়

News Desk

ছোট বাচ্চাদের কানের সংক্রমণ তাদের জন্য বিলম্বিত বক্তৃতা হতে পারে, গবেষণায় দেখা গেছে

News Desk

Leave a Comment