প্রতিবন্ধী আইনজীবী স্বাধীন জীবনযাপন, স্ব-উকিল প্রচার করে
স্বাস্থ্য

প্রতিবন্ধী আইনজীবী স্বাধীন জীবনযাপন, স্ব-উকিল প্রচার করে

একজন প্রতিবন্ধী যুবক স্বাধীন জীবনযাপনের গুরুত্ব সম্পর্কে অন্যদের শিক্ষিত করার মিশনে রয়েছেন। কারসন কোভি জন্ম থেকেই সেরিব্রাল পলসি নিয়ে বসবাস করছেন। কিন্তু এটি তাকে সক্রিয় জীবনযাপন থেকে বিরত করেনি।

এবং ক্রমবর্ধমানভাবে, একজন প্রতিবন্ধীদের অধিকারের পক্ষে ওকালতিতে নিবেদিত। Covey তার সার্ভিস কুকুর, টেসাকে কমান্ড দেওয়ার জন্য একটি যোগাযোগ ডিভাইস ব্যবহার করে।

carson-and-dog.png

সিবিএস

আমরা যখন পরিদর্শন করি, কোভি টেসাকে “টাগ!” টেসা তার দাঁত দিয়ে একটি দড়ি চেপে ধরল যা একটি স্লাইডিং দরজা খুলে দিল। কুকুরের সমর্থন কোভিকে তার ছোট বাড়ি এবং চ্যাটফিল্ড স্টেট পার্কের দক্ষিণে র্যাঞ্চের মূল বাড়ির মধ্যে পিছনে যেতে সক্ষম করে যেখানে কোভি এখন নিজের মতো করে থাকেন।

“ভালো মেয়ে!” কোভি তার টকারে টাইপ করেছেন, টেসার সেবা উদযাপন করছেন।

টেসা কোভিকে আরও স্বাধীন জীবন যাপন করতে সাহায্য করছে।

এবং সম্প্রতি হোম বিল্ডার্স ফাউন্ডেশন দ্বারা ইনস্টল করা নতুন, আরও বিস্তৃত র‌্যাম্পগুলি Covey এবং তার পরিষেবা কুকুরের জন্য সমকালীন সম্পত্তি নিয়ে চলাফেরা করা সম্ভব করে।

কারসন প্রশংসা করেন যে কীভাবে একটি প্রশস্ত দরজা এবং র‌্যাম্পের মতো ছোট বাসস্থানগুলি একটি বড় পার্থক্য করতে পারে৷

ফ্রেন্ডস-অফ-কারসন-সি-মার্ক-এন্ড-eric.jpg

কারসন কোভির বন্ধু, মার্ক এবং এরিক।

কারসন কোভি।

“ঠিক এই কারণেই আমি প্রতিবন্ধী আইনজীবী হয়েছি,” তিনি সিবিএস নিউজ কলোরাডোকে বলেছেন। অবিরত, “আমি এই বিস্ময়কর ক্ষেত্রটিতে প্রবেশ করেছি যাকে আমরা ‘অ্যাডভোকেসি’ বলি কারণ সম্প্রতি দুজন খুব ভাল বন্ধু হারিয়েছি। তাদের স্বপ্ন ছিল বুদ্ধিবৃত্তিকভাবে প্রতিবন্ধী এবং ডিডি (উন্নয়নগতভাবে প্রতিবন্ধী) সম্প্রদায়ের জন্য নিরাপদ আবাসন।”

কোভির মা, থেরেসা মেজর আমাদের বলেছেন, “কারসন সেইসব লোকদের মধ্যে একজন যারা নিজের মতো করে এবং নিজে থেকে কিছু করার চেষ্টা করতে চান৷ তাই কুকুর থাকা এবং এখানে আসা এবং যাওয়া তার জন্য জীবন-পরিবর্তনকারী ছিল৷ তিনি যে জিনিসগুলি নিজে অর্জন করতে সক্ষম তার জন্য তিনি লোকেদের উপর নির্ভর করতে চান না এবং এটি যতই কঠিন হোক না কেন এটি কাজ করতে তিনি খুব অনুপ্রাণিত এবং এটি এই অর্থে এটিকে আরও সহজ করে তুলেছে যে তিনি পারেন আমার সাহায্য ছাড়াই নিজে নিজে আসেন এবং যান।”

“এটি স্বাধীনতা,” কোভি বলেছেন যে তিনি তার স্বাধীনতাকে কতটা উপভোগ করেন।

তিনি স্বয়ংক্রিয় দরজা এবং জানালার ব্লাইন্ডগুলি পরিচালনা করেন এবং তার বাড়িতে রেফ্রিজারেটর খোলেন যাতে টেসা তাকে একটি জলখাবার পেতে পারেন।

“পাও,” সে আদেশ দেয়। টেসা কোভির প্রথম পরিষেবা কুকুর নয়। সে এখনও তাকে ভাঙছে।

“তিনি তৃতীয় একজন কিন্তু তিনি সেখানে যাচ্ছেন,” তিনি বলেছিলেন।

carson-horse-therapy-student.png

সিবিএস

ঘোড়ার থেরাপির ছাত্রকে একটি শস্যাগারের মাধ্যমে অভ্যর্থনা জানাতে, রাইডিং এরেনা যাওয়ার পথে আমরা তার সাথে ধরা পড়ি।

“ঘোড়া বাচ্চাদের জীবনে আনে,” কোভি বলেছেন।

গত বছর, কলোরাডো ইউনিভার্সিটিতে নিউরোডেভেলপমেন্টাল এবং রিলেটেড ডিসঅ্যাবিলিটিজ প্রোগ্রামে লিডারশিপ এডুকেশনে অংশগ্রহণের জন্য কোভিকে নির্বাচিত করা হয়েছিল। তিনি সবেমাত্র প্রোগ্রামটি সম্পন্ন করেছেন এবং বর্তমানে একজন স্ব-উকিল কোচ।

আজ অবধি, ফাউন্ডেশন 2,000-এরও বেশি লোকের বাড়িতে পরিবর্তন এনেছে, যা আরও হাজার হাজার মানুষের জীবনকে প্রভাবিত করেছে।

Covey-এর মতো লোকেদের আরও গতিশীলতা এবং নিরাপত্তা অর্জনের ক্ষমতা দিতে হোম বিল্ডাররা প্রতি মাসে প্রায় এক ডজন বাড়ি পরিবর্তন করে।

কারসন কোভি

ফাউন্ডেশনের ডেভেলপমেন্ট ডিরেক্টর লরেন নুডসেন বলেন, “একটি র‌্যাম্প এবং কারসনের ক্ষেত্রে, একটি র‌্যাম্প যুক্ত করা যা তার পরিষেবা কুকুরের জন্য যথেষ্ট প্রশস্ত হওয়ার সাথে সারাদিনে তাদের জীবন কতটা সহজ হয়”।

একটি একক ADA-সঙ্গী র‌্যাম্প ইনস্টল করতে প্রায় $5,000 খরচ হয়।

2011 সাল থেকে, কলোরাডোতে হোম বিল্ডার্স ফাউন্ডেশন র‌্যাম্প ইনস্টল করেছে যারা তাদের ব্যবহার করে তাদের জন্য বিনা খরচে $950,000 আনুমানিক।

Covey আশা করছেন যে তার কাজ প্রতিবন্ধী সহ হাজার হাজার Coloradans জীবন উন্নত করতে পারে.

তিনি তার ভাল বন্ধু, মার্ক এবং এরিকের স্মৃতি দ্বারা উজ্জীবিত।

“আমি আমার বন্ধুদের স্বপ্নকে বাঁচিয়ে রাখার জন্য কাজ করছি। এই ক্ষেত্রে আমার অনেক আবেগ আছে। তার মধ্যে একটি হল আবাসন,” কোভি বলেন।

Source link

Related posts

বাচ্চাদের পেটে ব্যথা একটি সাধারণ অভিযোগ, তবুও অনেক বাবা-মা চিকিৎসার যত্ন নেন না, পোল দেখায়

News Desk

স্বাস্থ্য ভালো রাখার কয়েকটি সহজ উপায়

News Desk

2017 সাল থেকে ‘লিঙ্গ-নিশ্চিত’ স্তন অপসারণের সার্জারি শত শত অল্পবয়সী মেয়ের উপর সঞ্চালিত হতে পারে

News Desk

Leave a Comment