প্রত্যাহার করা গামিগুলিতে অবৈধ নিয়ন্ত্রিত পদার্থ রয়েছে, পরীক্ষায় পাওয়া গেছে
স্বাস্থ্য

প্রত্যাহার করা গামিগুলিতে অবৈধ নিয়ন্ত্রিত পদার্থ রয়েছে, পরীক্ষায় পাওয়া গেছে

ডেনভারের কর্মকর্তারা ম্যাজিক মাশরুমের জন্য নিয়ন্ত্রণের আগে পেতে চান


ডেনভারের কর্মকর্তারা ম্যাজিক মাশরুমের জন্য নিয়ন্ত্রণের আগে পেতে চান

03:12

মানুষ কিছু খাচ্ছে এখন-স্মরণীয় ডায়মন্ড Shruumz ব্র্যান্ডের ক্যান্ডিগুলিও ম্যাজিক মাশরুম থেকে একটি অবৈধ পদার্থের ডোজ পেতে পারে, ভার্জিনিয়া বিষ নিয়ন্ত্রণ কেন্দ্রের পরীক্ষা নিশ্চিত করেছে।

ভার্জিনিয়া ইউনিভার্সিটির ব্লু রিজ পয়জন সেন্টার বলেছে যে তারা অপ্রকাশিত পদার্থের মধ্যে সিলোসিন মেশানো হয়েছে। ডায়মন্ড শ্রুমজ গামিস.

কিছু ধরণের মাশরুমে প্রাপ্ত হ্যালুসিনোজেনিক সাইলোসাইবিনের মতো সাইলোসিন, ড্রাগ এনফোর্সমেন্ট অ্যাডমিনিস্ট্রেশনের দ্বারা নিয়ন্ত্রিত পদার্থ।

“আপনি এই লেবেলগুলি দেখে বলতে পারবেন না, ‘ওহ আমি জানি এখানে কী আছে, আমি জানি কীভাবে এটি ব্যবহার করতে হয়,’ বা যদি আমি একজন ভোক্তা হই, ‘আমি জানি আমি কী নিচ্ছি,'” ডঃ অ্যাভেরি ভার্জিনিয়া ইউনিভার্সিটির জরুরী ওষুধের সহকারী অধ্যাপক মিচিয়েঞ্জি, যিনি রিপোর্টের প্রধান লেখক ছিলেন, সিবিএস নিউজকে বলেছেন। দলের অনুসন্ধানগুলি বৃহস্পতিবার রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র দ্বারা প্রকাশিত হয়েছিল।

মিচিয়েঞ্জি ব্লু রিজ পয়জন সেন্টারের সহকারী মেডিকেল ডিরেক্টর, যা সেন্ট্রাল ভার্জিনিয়া জুড়ে জনসাধারণ এবং ডাক্তারদের কাছ থেকে কল করে, মিচিনজি বলেন, রাজ্যের একটি বড় গ্রামীণ অংশ 48টি হাসপাতালে বিস্তৃত।

“আমি লোকেদের এই পণ্যগুলি থেকে খুব সতর্ক থাকতে সতর্ক করব কারণ, এখন যেমন দাঁড়িয়ে আছে, কেউ তাদের দিকে তাকাচ্ছে না, কেউ তাদের নিয়ন্ত্রণ করছে না এবং যতক্ষণ না তারা এটি না লাগায় ততক্ষণ তারা সেখানে যা খুশি রাখতে পারে। লেবেল,” তিনি বলেন.

কেন্দ্রটি পাঁচটি জরুরী কক্ষ পরিদর্শন করার পর রোগীদের চিকিৎসা করা ডাক্তারদের সাহায্য করার জন্য বিভিন্ন ব্র্যান্ডের মাশরুম গামি পরীক্ষা করা শুরু করেছে – একটি ছোট শিশু সহ যারা দুর্ঘটনাক্রমে গামি খেয়েছিল – গত বছর এই অঞ্চলে মাশরুম খাওয়ার সাথে যুক্ত ছিল৷ এরপর থেকে আরও রিপোর্ট করা হয়েছে।

“আমরা আমাদের সম্প্রদায়ের চারপাশে কী ঘটছে সে সম্পর্কে সচেতন হতে চাই যাতে আমরা চিকিত্সক এবং রোগীদের যথাযথভাবে পরামর্শ দিতে পারি, যদি তারা আমাদের জরুরী বিভাগে আসে, তারা কী ব্যবহার করছে”।

Michienzi এর কেন্দ্র স্থানীয় ধোঁয়ার দোকান এবং গ্যাস স্টেশন থেকে কেনা গামি পরীক্ষা করেছে, যেগুলিকে প্রাকৃতিক “ন্যুট্রপিক্স” হিসাবে বিপণন করা হয়েছে যা কথিতভাবে জ্ঞানকে বাড়ানোর জন্য বা সাইকেডেলিক অভিজ্ঞতা পেতে সাইলোসাইবিনের আইনি বিকল্প হিসাবে সহায়তা করার জন্য।

ভার্জিনিয়ার ব্লু রিজ পয়জন সেন্টার স্থানীয় ধোঁয়ার দোকান এবং গ্যাস স্টেশন থেকে কেনা মাশরুম গামি পরীক্ষা করেছে।

UVA স্বাস্থ্য

ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞানীরা গামিগুলিকে একটি সমাধানে ভেঙে ফেলেন, তারপরে উচ্চ-রেজোলিউশন ভর স্পেকট্রোমেট্রি নামে একটি পদ্ধতি ব্যবহার করেন যা পরিচিত পদার্থের একটি গ্রন্থাগারের বিরুদ্ধে গামিগুলিতে পাওয়া অজ্ঞাত যৌগগুলির সাথে মিলিত হতে পারে।

সাইলোসাইবিনের পরিবর্তে, তাদের পরীক্ষা করা কিছু গামিকে আমানিতা মুসকরিয়া নামক মাশরুমের বৈধ নির্যাস ব্যবহার করার দাবি হিসাবে লেবেল করা হয়েছিল। এই মাশরুম হ্যালুসিনোজেনিক প্রভাব সৃষ্টি করতে পারে, কিন্তু খুব কমই খাওয়া হয় কারণ তারা খিঁচুনি এবং গ্যাস্ট্রোইনটেস্টাইনাল বিপর্যয়ের মতো পার্শ্ব প্রতিক্রিয়া সৃষ্টি করে।

তার স্মরণে, প্রফেট প্রিমিয়াম ব্লেন্ডস দাবি করেছে যে আমানিতা মাশরুম থেকে অপ্রত্যাশিতভাবে উচ্চ মাত্রার muscimol ডায়মন্ড শ্রুমজ সমস্যার জন্য দায়ী।

“সাইকেডেলিক অভিজ্ঞতার জন্য এটি সাধারণভাবে চাওয়া হয় না। তাই এই ধরনের মামলার জন্য যখন আমাদের কাছে কল আসে তখন এই ধরনের কারণেই আমার মাথা কিছুটা চুলকাতে হয়েছিল। আমি বললাম, ‘অপেক্ষা করুন, কী? আমরা অমানিতা বিক্রি করছি মাস্করিয়া গামি এখন?’,” সে বলল।

মিচিয়েঞ্জি বলেছেন যে তাদের কেন্দ্র বিশেষভাবে ডায়মন্ড শ্রুমজ ক্যান্ডির সাথে যুক্ত বিষক্রিয়ার কোনো ঘটনা প্রকাশ করেনি, অন্যান্য রাজ্যের মতো যা বেশ কয়েকটি গুরুতর অসুস্থতা দেখেছে।

সিডিসি বলেছে যে ডায়মন্ড শ্রুমজ “খাদ্যজাত খাবার” খাওয়ার সাথে কমপক্ষে 69টি অসুস্থতা এবং 36টি হাসপাতালে ভর্তি হয়েছে, যার মধ্যে চকলেট এবং শঙ্কু পাশাপাশি আঠাও রয়েছে। একাধিক হাসপাতালে ভর্তি হয়েছে শিশুদের মধ্যে ছিল.

“আমাদের কয়েকটি শিশুর ইনজেশন হয়েছে, এবং সেগুলি আমাকে একটু বেশি চিন্তিত করে, কারণ একটি বাচ্চা উপযুক্ত, উদ্ধৃতি উদ্ধৃতি, এই জিনিসগুলির একটির ডোজ খেতে যাচ্ছে না। তারা কেবল এটি খেতে যাচ্ছে, এবং তাদের স্বাদ ভাল তাই তারা এটা খেতেই থাকে,” বলেন মিচিয়েঞ্জি।

খাদ্য ও ওষুধ প্রশাসন কর্তৃক ডায়মন্ড শ্রুমজ ব্র্যান্ডের চকোলেট বারগুলির পরীক্ষায় অন্যান্য অঘোষিত পদার্থ যেমন পিসিলাসেটিন পাওয়া গেছে, কখনও কখনও ডাকনাম “সিন্থেটিক শুম”। ব্র্যান্ড থেকে আরও পণ্য পরীক্ষার পরিকল্পনা করা হয়েছে.

“এফডিএ নমুনা সংগ্রহ এবং বিশ্লেষণ শুরু করেছে এবং এটি উপলব্ধ হওয়ার সাথে সাথে আমাদের পরামর্শে আরও তথ্য সরবরাহ করা হবে,” এফডিএর একজন মুখপাত্র কোর্টনি রোডস একটি ইমেলে বলেছেন।

এফডিএ তাগিদ দিয়েছেন ধূমপানের দোকান এবং অন্যান্য খুচরা বিক্রেতারা সাম্প্রতিক দিনগুলিতে পণ্য বিক্রি বন্ধ করার জন্য, তারা খুঁজে বের করার পরে এক মাসেরও বেশি সময় পরে এজেন্সি এখন প্রত্যাহার করা পণ্য সম্পর্কে সতর্ক করার পরেও তাকগুলিতে ছিল।

মিচিয়েঞ্জি সতর্ক করে দিয়েছিলেন যে সমস্যাটি ডায়মন্ড শ্রুমজের জন্য অনন্য নয়। তাদের অঞ্চলে চিকিত্সা করা বিষগুলি অন্যান্য ব্র্যান্ডের আঠার সাথে যুক্ত করা হয়েছে, যা তিনি বলেছিলেন যে তারা এখনও তাকগুলিতে প্রদর্শিত নতুন পণ্যগুলির পাশাপাশি স্টোরগুলিতে খুঁজে পাচ্ছেন।

ব্লু রিজ পয়জন সেন্টার স্থানীয় ধোঁয়ার দোকান এবং গ্যাস স্টেশন থেকে কেনা অন্যান্য ব্র্যান্ডগুলির মধ্যে একটিতে সিলোসিন ছাড়াও সাইলোসাইবিন রয়েছে, সেইসাথে লেবেলে ঘোষণা করা হয়নি এমন অন্যান্য উপাদান রয়েছে। আরেকটি ব্র্যান্ডের হ্যালুসিনোজেন ডিএমটি ছিল। তৃতীয় একজনের কাছে এফিড্রিন পাওয়া গেছে, যা ওপিওড আসক্তির কারণ হতে পারে।

“ওখানে কাজ করে এমন মালিক এবং লোকেরা আমাকে বলেছিল যে, ‘ওহ আমরা আর এই ব্র্যান্ডটি বিক্রি করতে পারি না। আমাদের বলা হয়েছে যে এটি ঠিক নয়। তবে আমরা এখন এই ব্র্যান্ডটি বিক্রি করতে পারি।’ তাই তারা ক্রমাগত পরিবর্তিত হচ্ছে, “মিচিয়েঞ্জি বলেছেন।

আলেকজান্ডার টিন

Source link

Related posts

নকল এবং অপব্যবহৃত বোটক্স 9-রাজ্যের বোটুলিজম প্রাদুর্ভাবের জন্য দায়ী

News Desk

2017 সাল থেকে ‘লিঙ্গ-নিশ্চিত’ স্তন অপসারণের সার্জারি শত শত অল্পবয়সী মেয়ের উপর সঞ্চালিত হতে পারে

News Desk

শক টিউমার নির্ণয়ের পর ফ্রাঙ্কি ব্রিজ ভেবেছিলেন ‘আমি মারা যাবো’

News Desk

Leave a Comment