ফাউসি স্বীকার করেছেন সামাজিক দূরত্ব বিজ্ঞানের উপর ভিত্তি করে নয়, ‘একধরনের ঠিক হাজির’
স্বাস্থ্য

ফাউসি স্বীকার করেছেন সামাজিক দূরত্ব বিজ্ঞানের উপর ভিত্তি করে নয়, ‘একধরনের ঠিক হাজির’

এই নিবন্ধটি বিনামূল্যে পড়ুন!

এছাড়াও আপনার বিনামূল্যের অ্যাকাউন্টের মাধ্যমে হাজার হাজার নিবন্ধ, ভিডিও এবং আরও অনেক কিছুতে সীমাহীন অ্যাক্সেস পান!

একটি বৈধ ইমেইল ঠিকানা লিখুন।

আপনার ইমেল প্রবেশ করে, আপনি Fox News পরিষেবার শর্তাবলী এবং গোপনীয়তা নীতিতে সম্মত হচ্ছেন, যার মধ্যে রয়েছে আমাদের আর্থিক প্রণোদনার বিজ্ঞপ্তি। বিষয়বস্তু অ্যাক্সেস করতে, আপনার ইমেল চেক করুন এবং প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করুন।

মার্কিন করোনভাইরাস মহামারী প্রতিক্রিয়ার জনসাধারণের মুখ ডঃ অ্যান্টনি ফাউসি এই সপ্তাহে আইন প্রণেতাদের বলেছিলেন যে আমেরিকানদের উপর জোরপূর্বক সামাজিক দূরত্বের সুপারিশগুলি “একরকমের মতো দেখা গেছে” এবং সম্ভবত বৈজ্ঞানিক তথ্যের উপর ভিত্তি করে নয়।

83 বছর বয়সী ফাউসি করোনভাইরাস মহামারী সম্পর্কিত হাউস সিলেক্ট কমিটির সাথে একটি বন্ধ দরজার সাক্ষাত্কারে চমকপ্রদ প্রকাশ করেছিলেন। তিনি আরও সাক্ষ্য দিয়েছেন যে ল্যাব লিক হাইপোথিসিস – যা প্রায়শই চাপা দেওয়া হয় – একটি ষড়যন্ত্র তত্ত্ব ছিল না এবং তিনি যে নীতি এবং আদেশ প্রচার করেছেন তা ভবিষ্যতে ভ্যাকসিনের দ্বিধা বাড়াতে পারে, কমিটির চেয়ার ব্র্যাড ওয়েনস্ট্রুপ, আর-ওহিও বুধবার একটি বিবৃতিতে লিখেছেন।

ওয়েনস্ট্রপের কমিটি তদন্ত করছে যে ফৌসি সহ তৎকালীন সরকারী কর্মকর্তারা চীনের উহানের একটি ল্যাব ফাঁসের ফলে মহামারীটি হয়েছিল কিনা সে বিষয়ে প্রশ্ন দমন করতে কাজ করেছিল কিনা।

‘মহামারী এড়িয়ে যাওয়া,’ একটি কোভিড মানসিক স্বাস্থ্যের ঘটনা, বড় মাইলফলক বিলম্বিত করতে পারে, বিশেষজ্ঞরা বলছেন

রিপাবলিকানরা চীনকে রক্ষা করার জন্য প্রাকৃতিক উত্স তত্ত্বকে চাপ দেওয়ার জন্য সেই কর্মকর্তাদের অভিযুক্ত করেছে।

ডঃ অ্যান্টনি ফাউসি সোমবার ইউএস ক্যাপিটলে করোনাভাইরাস মহামারী সম্পর্কিত হাউস সিলেক্ট সাবকমিটির সাথে একটি বন্ধ দরজার সাক্ষাত্কারের জন্য পৌঁছেছেন৷ ডানদিকে, নিউ ইয়র্ক সিটিতে মহামারী চলাকালীন লোকেরা সামাজিক দূরত্বের নিয়মগুলি মেনে চলে। (ড্রু অ্যাঞ্জারার/গেটি ইমেজ | নোয়াম গালাই/গেটি ইমেজ)

মহামারী চলাকালীন ফাউসি রাজনৈতিকভাবে মেরুকরণকারী ব্যক্তিত্বে পরিণত হয়েছিল। যারা লকডাউন, মাস্কিং নিয়ম এবং ভ্যাকসিন ম্যান্ডেটের বিরোধিতা করেছিল তাদের দ্বারা তিনি নিন্দিত হয়েছিলেন, যারা সরকারের পদক্ষেপের সাথে একমত ছিলেন তাদের দ্বারা প্রতিমা করা হয়েছিল।

“ড. ফাউসির প্রতিলিপিকৃত সাক্ষাৎকারে আমাদের জনস্বাস্থ্য ব্যবস্থায় পদ্ধতিগত ব্যর্থতা প্রকাশ পেয়েছে এবং আমাদের জনস্বাস্থ্য কর্তৃপক্ষের সাথে গুরুতর পদ্ধতিগত উদ্বেগের উপর আলোকপাত করেছে,” লিখেছেন ওয়েনস্ট্রুপ, 30 বছরেরও বেশি সময়ের একজন চিকিত্সক।

ফাউসিকে ইতিহাসে সর্বকালের সর্বকালের সর্বকালের জনপদে অধিষ্ঠিত সবচেয়ে খারাপ ব্যক্তি হিসাবে নামতে হবে: র্যান্ড পল

“এটি স্পষ্ট যে ভিন্নমতের মতামতগুলি প্রায়শই বিবেচনা করা হত না বা সম্পূর্ণরূপে দমন করা হয় না। ভবিষ্যতে একটি মহামারী দেখা দিলে, আমেরিকার প্রতিক্রিয়া অবশ্যই বৈজ্ঞানিক তথ্য এবং চূড়ান্ত তথ্য দ্বারা পরিচালিত হতে হবে।”

ভাইরাসের বিস্তার রোধ করার প্রয়াসে সামাজিক দূরত্বের ছয়-ফুট নিয়ম মেনে চলার জন্য দেশজুড়ে অনেক স্কুল বন্ধ করে দেওয়া হয়েছিল, যখন এটি পাবলিক স্পেসের পাশাপাশি বার এবং রেস্তোঁরাগুলিতে লকডাউন এবং বিধিনিষেধকে উত্সাহিত করতে সহায়তা করেছিল।

যাইহোক, ওয়েনস্ট্রুপের মতে, ফাউসি নির্দেশিকাটির বিকাশকে চিহ্নিত করেছেন “এটি ঠিক দেখা গেছে।”

অ্যান্টনি ফৌসি

ডাঃ অ্যান্টনি ফাউসিকে COVID মহামারী চলাকালীন একটি মুখোশ পরে দেখানো হয়েছে৷ (গেটি ইমেজের মাধ্যমে টিং শেন/ব্লুমবার্গ)

ফাউসি আরও স্বীকার করেছেন যে ল্যাব লিক হাইপোথিসিস, যা দাবি করে যে করোনভাইরাসটি উহানের একটি ল্যাব থেকে উদ্ভূত হয়েছিল, এটি কোনও ষড়যন্ত্র তত্ত্ব নয়।

প্রকৃতপক্ষে, ওয়েনস্ট্রুপ বলেছিলেন যে ফাউসি একটি “ল্যাব লিক” এর সংজ্ঞা দিয়ে শব্দার্থবিদ্যা খেলেছেন যখন স্বীকার করেছেন যে একটি ল্যাব লিক সম্ভব ছিল।

ওয়েনস্ট্রুপ বলেছিলেন যে “প্রক্সিমাল অরিজিন” কাগজ প্রকাশের অনুরোধ জানানোর প্রায় চার বছর পরে ভর্তি হয়েছিল যা ল্যাব ফাঁস হাইপোথিসিসকে মিথ্যা ও মিথ্যা প্রমাণ করার চেষ্টা করেছিল।

ওয়েনস্ট্রুপ বলেছিলেন যে ফাউসি আরও স্বীকার করেছেন যে COVID-19 মহামারী চলাকালীন আমেরিকার ভ্যাকসিনের আদেশ ভবিষ্যতে ভ্যাকসিনের দ্বিধাকে বাড়িয়ে তুলতে পারে এবং তিনি আমেরিকান বিশ্ববিদ্যালয়গুলিকে তাদের শিক্ষার্থীদের উপর ভ্যাকসিনের আদেশ আরোপ করার পরামর্শ দিয়েছেন।

COVID-19 লকডাউনস: ‘আউটব্রেক এরা’-এর জন্য নস্টালজিয়া নিয়ে কী হচ্ছে?

“এটি প্রমাণিত হয়েছে যে আপনি যখন মানুষের জীবনে তাদের জন্য কঠিন করে তোলেন, তারা তাদের আদর্শিক ষাঁড়কে হারিয়ে ফেলে— এবং তারা টিকা পায়,” ফাউসি পূর্বে বলেছিলেন।

ওয়েনস্ট্রুপ আরও বলেছিলেন যে তদন্তের জন্য গুরুত্বপূর্ণ COVID-19 তথ্য স্মরণে ফাউসির অক্ষমতার কারণে কমিটি “হতাশা” হয়েছিল, যদিও তিনি উপস্থিত হওয়ার জন্য তাঁর প্রশংসা করেছিলেন।

ফাউসি মহামারী চলাকালীন সিআইএ পরিদর্শন করেছেন বা COVID-19 এর উত্স সম্পর্কে সিআইএ-এর তদন্তকে প্রভাবিত করেছেন এমন অভিযোগও অস্বীকার করেছেন।

কোভিড টিকা

কমিটির চেয়ারম্যান ব্র্যাড ওয়েনস্ট্রুপ বলেছেন, ফৌসি স্বীকার করেছেন যে COVID-19 মহামারী চলাকালীন আমেরিকার ভ্যাকসিন ম্যান্ডেট ভবিষ্যতে ভ্যাকসিন নিয়ে দ্বিধা বাড়াতে পারে। (আইস্টক)

কেন্টাকি রিপাবলিকান সেন র্যান্ড পল, যিনি ফাউসির সবচেয়ে বড় নেমেসিস ছিলেন, মঙ্গলবার “দ্য ইনগ্রাহাম অ্যাঙ্গেল”-এ একটি উপস্থিতিতে বলেছিলেন যে ফাউসি COVID-এর উত্স সম্পর্কে মিথ্যা বলেছেন।

“অ্যান্টনি ফৌসি সম্পর্কে সামঞ্জস্যপূর্ণ একটি জিনিস হল যে তিনি ব্যক্তিগতভাবে যা বলেন তা অনেকাংশে সত্য, তিনি জনসমক্ষে যা বলেন তা মূলত মিথ্যা।

COVID-19 মহামারী মার্কিন প্রাপ্তবয়স্কদের মধ্যে ‘সম্মিলিত ট্রমা’ সৃষ্টি করেছে, নতুন পোল বলেছে

“একজন সহকর্মী, সিলভিয়া বারওয়েলকে জিজ্ঞাসা করা হলে, তিনি তাকে সত্য বলেছিলেন। তিনি বলেছিলেন যে মুখোশগুলি কাজ করে না কারণ ছিদ্রগুলি ভাইরাসের চেয়ে বড় … কিন্তু তারপরে জনসমক্ষে তিনি তিনটি মুখোশ পরেন এবং ব্যক্তিগতভাবে তিনি বলেছিলেন যে তার সহকর্মীরা আপনার একটি পরার দরকার নেই।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“এটি রোগ প্রতিরোধ ক্ষমতার ক্ষেত্রেও একই, ভ্যাকসিনের ক্ষেত্রেও একই, এবং কার্যকারিতা লাভের ক্ষেত্রেও এটি একই রকম,” পল বলেছিলেন। মৌলিক পরিভাষায়, লাভ-অফ-ফাংশন গবেষণার বিষয় হ’ল একটি ভাইরাসকে আরও বিপজ্জনক করে তোলা এবং সমর্থকরা যুক্তি দেন যে এই গবেষণাটি বিজ্ঞানীদেরকে এটি পরিচালনা করার জন্য প্রস্তুত করতে পারে যদি একদিন ভাইরাসটি প্রাকৃতিকভাবে পরিবর্তিত হয়।

“একান্তে তিনি বলেছিলেন, হ্যাঁ, আমরা সন্দেহ করছি যে ভাইরাসটি ম্যানিপুলেট করা হয়েছিল, ম্যানিপুলেটেড দেখায় এবং আমরা জানি যে তারা উহানে কার্যকারিতা লাভ করছে। তিনি এটি বর্ণনা করেছেন – এটি একটি ব্যক্তিগত ইমেলে।”

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“জনসাধারণের মধ্যে, আজ অবধি, তিনি এখনও অস্বীকার করেছেন যে তারা উহানের ফাংশন গবেষণার কোনও লাভের জন্য অর্থায়ন করেছে। এটি সম্পূর্ণ মিথ্যা,” তিনি বলেছিলেন।

ফক্স নিউজ ডিজিটালের এলিজাবেথ এলকিন্ড এই প্রতিবেদনে অবদান রেখেছেন।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন foxnews.com/health

Source link

Related posts

নতুন আল্জ্হেইমের রক্ত ​​পরীক্ষা নির্ধারণ করতে পারে কে ডিমেনশিয়ার ঝুঁকিতে রয়েছে: ‘গেম চেঞ্জার হতে পারে’

News Desk

কান্ট্রি ক্লাব স্প্ল্যাশ প্যাডে সংকুচিত হওয়ার সম্ভাবনা বিরল মস্তিষ্ক-খাদ্য অ্যামিবা সংক্রমণে মারা যায় আরকানসাসের শিশু

News Desk

দীর্ঘ দিন বাঁচতে প্রতিদিন এই ৫টি কাজ করুন, বলছেন একজন নিউরোলজিস্ট এবং বার্ধক্য বিশেষজ্ঞ

News Desk

Leave a Comment