ফার্মাসিস্টরা সম্মত হন যে মেমরি সমর্থনের জন্য প্রেভেগেন তাদের শীর্ষ পছন্দ*
স্বাস্থ্য

ফার্মাসিস্টরা সম্মত হন যে মেমরি সমর্থনের জন্য প্রেভেগেন তাদের শীর্ষ পছন্দ*

একটি তীক্ষ্ণ মন বজায় রাখা জন, ওহিওর একজন ফার্মাসিস্টের জন্য একটি শীর্ষ অগ্রাধিকার।

কিন্তু 54 বছর বয়সে, জন জানেন যে তার অনুষদগুলি আজীবন গ্যারান্টি নয়। গবেষণা দেখায় যে জ্ঞানের সূক্ষ্ম কিন্তু অবিচলিত পতন 30 বছর বয়সের পরে যেকোনো সময় শুরু হতে পারে, কারণ মস্তিষ্কের গঠনে পরিবর্তনের কারণে।

“স্বাভাবিক বার্ধক্য প্রক্রিয়ার একটি অংশ হিসাবে, আপনি শুনেছেন যে আপনার স্মৃতি কখনও কখনও কিছুটা পিছলে যেতে শুরু করতে পারে, এবং আমরা এটিকে যতটা সম্ভব ভাল উপায়ে প্রতিরোধ করার চেষ্টা করতে চেয়েছিলাম,” জন বলেছেন।

তাই, একটি স্বাস্থ্যকর খাদ্যাভ্যাস এবং নিয়মিত ব্যায়াম ছাড়াও তার চিহুয়া-ডাচসুন্ড মিক্স এবং পিকলবল গেমের সাথে হাঁটাহাঁটি করার পাশাপাশি, জন প্রায় দুই বছর আগে প্রেভেগেন, একটি মেমরি-সাপোর্ট সাপ্লিমেন্ট গ্রহণ করা শুরু করেছিলেন, এটি একটি কমার্শিয়ালে লক্ষ্য করার পরে এবং নিজেই গবেষণাটি দেখার পর। . তিনি খুশি তিনি করেছেন.

“আমি অনুভব করি যে প্রেভেগেন আমাকে সামগ্রিক স্পষ্টতার সাথে সাহায্য করছে,” জন বলেছেন, যার স্ত্রী, শেরিও এটি গ্রহণ করেন। “প্রেভেগেন অবশ্যই আমাদের স্বাভাবিক, দৈনন্দিন কাজকর্মে সাহায্য করেছে।”

জেলিফিশে পাওয়া প্রোটিনের শক্তি

Prevagen হল একটি ওভার-দ্য-কাউন্টার মেমরি-সাপোর্ট সাপ্লিমেন্ট যা বার্ধক্যজনিত কারণে প্রাপ্তবয়স্কদের জন্য হালকা স্মৃতিশক্তি হ্রাস পায়। ব্যবহারকারীরা শুধুমাত্র একটি দৈনিক পিল গ্রহণ করে, যা নিয়মিত এবং অতিরিক্ত শক্তি উভয়ই বিক্রি হয়। একটি চিবিয়েও পাওয়া যায়।

Prevagen এর ট্রেডমার্ক উপাদান, apoaequorin হল একটি প্রোটিন যা মূলত জেলিফিশের একটি প্রজাতিতে পাওয়া যায় যা মস্তিষ্ককে সমর্থন করতে দেখানো হয়েছে। পরিপূরকটিতে ভিটামিন ডিও রয়েছে, যা মস্তিষ্কের কার্যকারিতা সমর্থন করে।

একটি ক্লিনিকাল ট্রায়ালে, গবেষকরা প্রাপ্তবয়স্কদের তাদের স্মৃতি সম্পর্কে কিছু উদ্বেগ দিয়েছিলেন হয় 10 মিলিগ্রাম অ্যাপোয়াইকোরিন বা চালের আটা ভরা একটি অভিন্ন চেহারার ক্যাপসুল। অধ্যয়নের অংশগ্রহণকারী বা সহায়তাকারীরা কেউই জানতেন না যে প্লাসিবোর বিপরীতে সাপ্লিমেন্টে কারা ছিল।

অংশগ্রহণকারীরা একটি পরীক্ষার ব্যাটারি নিয়েছিল যা স্মৃতির সাথে সম্পর্কিত জ্ঞানের বিভিন্ন দিক মূল্যায়ন করে। যখন গবেষকরা তাদের প্রাথমিক ফলাফলের সাথে তিন মাস বড়ি খাওয়ার পরের ফলাফলের তুলনা করেন, তখন তারা দেখতে পান যে প্রায় 100 জন সাধারণ জ্ঞানীয় বার্ধক্য বা খুব হালকা জ্ঞানীয় বৈকল্য সহ সাবগ্রুপের মধ্যে প্লেসিবোর তুলনায় অ্যাপোইকোরিনে উল্লেখযোগ্যভাবে উন্নতি হয়েছে। (একটি খাদ্যতালিকাগত সম্পূরক হিসাবে, প্রেভেগেন ডিমেনশিয়া বা আল্জ্হেইমার সহ কোনও রোগের চিকিত্সার জন্য উপযুক্ত বা উদ্দেশ্যে নয়।)

“আমি নিজে ক্লিনিকাল স্টাডি পড়েছি, এবং সিদ্ধান্ত নিয়েছি যে আমি প্রেভেগেন চেষ্টা করতে যাচ্ছি,” জন বলেছেন।

দেশব্যাপী ফার্মাসিস্টদের মধ্যে একটি গো-টু

জন একমাত্র ফার্মাসিস্ট নন যিনি প্রেভেগেনকে নোট করেন। টানা পঞ্চম বছরের জন্য, ফার্মাসি টাইমস দ্বারা জরিপ করা হাজার হাজার ফার্মাসিস্ট এটিকে 2023 সালে মেমরি সমর্থনের জন্য শীর্ষ-প্রস্তাবিত সম্পূরক হিসাবে নাম দিয়েছে। বিশেষত, 48% প্রদানকারী বলেছেন যে তারা প্রায়শই প্রেভেগেনকে সুপারিশ করেন; দ্বিতীয় সর্বাধিক প্রস্তাবিত মেমরি সম্পূরক তাদের ভোটের মাত্র 15% পেয়েছে।

ফার্মেসি টাইমসের ভাইস প্রেসিডেন্ট গিল হার্নান্দেজ বলেন, “স্ব-যত্নের প্রতি আগ্রহ এখনও শক্তিশালী এবং OTC পণ্যগুলি তাদের নিজস্ব মঙ্গল পরিচালনায় লোকেদের ফোকাস করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।” “ওটিসি গাইড ভোক্তাদের তাদের স্ব-যত্ন সমর্থন করার জন্য একটি বিশ্বস্ত সংস্থান দেয়, কারণ ফার্মাসিস্ট নিজেই আমাদের স্বাস্থ্যসেবা পেশাদারদের উপর নির্ভরশীল।”

সমস্ত সম্পূরকগুলির মতো, প্রেভেগেন ইউএস ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন দ্বারা অনুমোদিত নয়। NSF সহ তৃতীয় পক্ষ, একটি অত্যন্ত সম্মানিত স্বাধীন সার্টিফিকেশন সংস্থা, নিশ্চিত করেছে যে Prevagen কঠোরভাবে তৈরি করা হয়েছে, এটি যা বলে তা রয়েছে এবং স্বাভাবিক পরিমাণে নিরাপদ উপাদান রয়েছে।

এটি জন এবং তার গ্রাহকদের জন্য যথেষ্ট ভাল। “আপনি মেমরি সমর্থন সম্পর্কে উদ্বিগ্ন হলে, আমি Prevagen সুপারিশ,” তিনি বলেছেন। “এটি নিরাপদ, প্রেসক্রিপশনের প্রয়োজন নেই, এবং এটি আমার জন্য কাজ করে।”

এই বিবৃতিগুলি খাদ্য ও ওষুধ প্রশাসন দ্বারা মূল্যায়ন করা হয়নি। এই পণ্যটি কোনো রোগ নির্ণয়, চিকিত্সা, নিরাময় বা প্রতিরোধ করার উদ্দেশ্যে নয়। প্রশংসাপত্র তাদের সময়ের জন্য ক্ষতিপূরণ দেওয়া হয়.

*ফার্মেসি টাইমস সমীক্ষা 2023-2024 এর উপর ভিত্তি করে

Source link

Related posts

বালির মাছি দ্বারা মাংস খাওয়া পরজীবী মার্কিন যুক্তরাষ্ট্রে পা রেখেছে, বিজ্ঞানীরা বলছেন

News Desk

অ্যাপয়েন্টমেন্টের সময় বাড়ার সাথে সাথে নেভাডা প্রাথমিক যত্নের ডাক্তারের অভাবের মুখোমুখি

News Desk

আরও ফার্মেসি বন্ধ হওয়ার সাথে সাথে অপরাধীরা অনলাইনে জাল বড়ি বিক্রি করে: ‘উল্লেখযোগ্য স্বাস্থ্য ঝুঁকি’

News Desk

Leave a Comment