ফ্লোরিডার ছাত্র এবং শিক্ষক তাদের ওপেন-হার্ট সার্জারি থেকে মিলিত দাগের উপর বন্ধন: ‘কঠিন কুকিজ’
স্বাস্থ্য

ফ্লোরিডার ছাত্র এবং শিক্ষক তাদের ওপেন-হার্ট সার্জারি থেকে মিলিত দাগের উপর বন্ধন: ‘কঠিন কুকিজ’

এই কন্টেন্ট অ্যাক্সেসের জন্য ফক্স নিউজে যোগ দিন

এছাড়াও আপনার বিনামূল্যের অ্যাকাউন্টের মাধ্যমে হাজার হাজার নিবন্ধ, ভিডিও এবং আরও অনেক কিছুতে সীমাহীন অ্যাক্সেস পান!

একটি বৈধ ইমেইল ঠিকানা লিখুন।

আপনার ইমেল প্রবেশ করে, আপনি Fox News পরিষেবার শর্তাবলী এবং গোপনীয়তা নীতিতে সম্মত হচ্ছেন, যার মধ্যে রয়েছে আমাদের আর্থিক প্রণোদনার বিজ্ঞপ্তি। বিষয়বস্তু অ্যাক্সেস করতে, আপনার ইমেল চেক করুন এবং প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করুন।

একটি 6 বছর বয়সী মেয়ে এবং তার কিন্ডারগার্টেন শিক্ষকের মধ্যে খুব বিশেষ কিছু মিল রয়েছে: তাদের ওপেন-হার্ট সার্জারির সাথে মিলে যাওয়া দাগ।

কেনেডি ভোগট অরল্যান্ডো, ফ্লোরিডার লেক হাইল্যান্ড প্রিপারেটরি স্কুলের একজন ছাত্র, যেখানে তার শিক্ষক, কার্লিন অনারও হার্ট সার্জারি করেছিলেন।

স্কুল ইচ্ছাকৃতভাবে তাদের জোড়া করেছে — “হার্ট টুইনস” এর একটি বন্ধন তৈরি করে যা শ্রেণীকক্ষের বাইরে চলে যায়।

50 বছরের বেশি বয়সী মহিলাদের জন্য হার্টের স্বাস্থ্যের ঝুঁকির কারণগুলি: ‘নতুন লক্ষণগুলি উপেক্ষা করবেন না,’ বিশেষজ্ঞরা সতর্ক করেছেন

ভোগটের বয়স ছিল মাত্র 5 বছর যখন ফ্লু এবং নিউমোনিয়ার জন্য জরুরি কক্ষে ভ্রমণের ফলে তার হৃদয়ে একটি নিকেলের আকার সম্পর্কে একটি গর্তের আশ্চর্য নির্ণয় হয়েছিল।

“এটি একটি বিরল জন্মগত হার্টের ত্রুটি যা গর্ভাবস্থায় তৈরি হওয়ার সময় হৃদপিন্ডের গঠনকে প্রভাবিত করে,” অ্যাডভেন্টহেলথ ফর চিলড্রেনের পেডিয়াট্রিক কার্ডিওলজিস্ট ডঃ ম্যাথিউ জুসম্যান, যিনি মেয়েটির ডাক্তারও, ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন৷

কেনেডি ভোগ (বাম) অরল্যান্ডো, ফ্লোরিডার লেক হাইল্যান্ড প্রিপারেটরি স্কুলের একজন ছাত্র; 5 বছর বয়সে হার্টের ত্রুটির জন্য তার অস্ত্রোপচার হয়েছিল। তার শিক্ষক, কারলিন অনার (ডানদিকে)ও হার্টের অস্ত্রোপচার করেছেন। (আমেরিকান হার্ট এসোসিয়েশন)

“বিশেষত, কেনেডির একটি অ্যাট্রিয়াল সেপ্টাল ত্রুটি হিসাবে পরিচিত ছিল, যা উপরের হার্ট চেম্বারে একটি গর্ত সৃষ্টি করে এবং ফুসফুসের মধ্য দিয়ে প্রবাহিত রক্তের পরিমাণ বাড়ায়,” তিনি বলেছিলেন।

হার্ট অ্যাটাক এড়াতে চান? কার্ডিওলজিস্টদের মতে এগুলিই সেরা এবং সবচেয়ে খারাপ খাবার

যদিও ত্রুটিটি সাধারণত শৈশবকালে জটিলতা সৃষ্টি করে না, তবে এটি চিকিত্সা না করা হলে এটি প্রাপ্তবয়স্কদের হৃদরোগ এবং ফুসফুসের রোগের কারণ হতে পারে, ডাক্তার বলেছেন।

রোগ নির্ণয়টি পরিবারের জন্য একটি ধাক্কা ছিল, কারণ ভোগট – একজন সক্রিয়, সুখী শিশু এবং উচ্চাকাঙ্ক্ষী জিমন্যাস্ট – কোনো সতর্কতা চিহ্ন প্রদর্শন করেননি।

অবস্থানের কারণে তার হার্টের ছিদ্রটি বন্ধ করার জন্য ওপেন-হার্ট সার্জারি করা দরকার ছিল।

কার্লিন অনার এবং কেনেডি ভোগট

Honor এবং Vogt ওপেন-হার্ট সার্জারি থেকে তাদের মিলিত দাগের তুলনা করে। “আমি তাকে জানতে চেয়েছিলাম যে সে অন্য কারো মতো স্বাভাবিক জীবনযাপন করতে পারে, এমনকি একটি দাগ দিয়েও,” অনার তার তরুণ ছাত্র সম্পর্কে বলেছিলেন। (ক্রিস্টিন গ্রিন-ভোগট)

“অপারেশনের মধ্যে স্তনের হাড় বরাবর একটি ছেদ তৈরি করা, রোগীকে একটি হার্ট-ফুসফুস বাইপাস মেশিনের সাথে সংযুক্ত করা এবং গর্তটি প্যাচ করা জড়িত,” জুসম্যান বলেছিলেন।

2023 সালের মে মাসে, Vogt অরল্যান্ডোর শিশুদের জন্য AdventHealth-এ ওপেন-হার্ট সার্জারি করেছিলেন।

মেয়েটির মা ক্রিস্টিন গ্রিন-ভোগট বলেন, “এটি অবশ্যই কঠিন ছিল, কিন্তু সবাই চমৎকার ছিল এবং অস্ত্রোপচারটি মসৃণভাবে সম্পন্ন হয়েছে।” “পরিস্থিতি যতটা যেতে পারে ততটাই নিখুঁতভাবে চলে গেছে।”

হৃদরোগে আক্রান্ত দুই মহিলাকে রোগ নির্ণয়ের জন্য লড়াই করতে হয়েছিল৷ তারা কীভাবে তাদের স্বাস্থ্যের জন্য সমর্থন করেছে তা এখানে

“আমি শুধু আধুনিক ওষুধের জন্য ঈশ্বরকে ধন্যবাদ জানাই,” তিনি যোগ করেছেন, তার মেয়ের অস্ত্রোপচারের দাগকে “সম্মানের ব্যাজ” হিসাবে উল্লেখ করেছেন।

হাসপাতালে মাত্র তিন দিন থাকার পর, ভোগট তার স্বাভাবিক ক্রিয়াকলাপে ফিরে আসেন, কার্টহুইল অনুশীলন করে এবং স্কুলে যায়।

জুসম্যান বলেন, “বাচ্চা এবং ওপেন-হার্ট সার্জারি সম্পর্কে লোকেরা যে জিনিসটি বুঝতে পারে না তা হল শিশুরা কতটা স্থিতিস্থাপক।” “একজন প্রাপ্তবয়স্ক রোগীর মাস থেকে সেরে উঠতে যা লাগে তা বাচ্চাদের কয়েকদিন লাগে এবং কেনেডির ক্ষেত্রে এটি অবশ্যই সত্য ছিল।”

শ্রেণীকক্ষ পেরিয়ে বন্ধন

লেক আইল্যান্ড প্রিপারেটরি স্কুলে, ভোগট অনারের সাথে একটি দ্রুত সংযোগ তৈরি করেছিলেন, যিনি পূর্ব অরল্যান্ডোতে তার স্বামী, অবসরপ্রাপ্ত বিমান বাহিনীর সদস্যের সাথে থাকেন।

Carlene Honor 13 বছর ধরে শিক্ষকতা করছেন।

পাঁচ বছর আগে, স্কুলে মেয়েদের বাস্কেটবল খেলায় অংশগ্রহণ করার সময় অনার হার্ট অ্যাটাক হয়েছিল।

কার্লিন অনার এবং কেনেডি ভোগট

2023 সালের নভেম্বরে আমেরিকান হার্ট অ্যাসোসিয়েশন হার্ট ওয়াকে শিক্ষক এবং ছাত্র আলিঙ্গন করছেন। (আমেরিকান হার্ট এসোসিয়েশন)

তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “আমি কাউকে আলিঙ্গন করার জন্য উঠে দাঁড়ালাম এবং তারপরে একরকম কেটে গেল।” “কিন্তু যখন এটি ঘটেছিল তখন আমি লেক হাইল্যান্ডে থাকতে পেরে খুব ধন্য হয়েছিলাম।”

সৌভাগ্যবশত, গেমটিতে একজন চিয়ারলিডারের পিতাদের একজন অ্যাডভেন্টহেলথ ডাক্তার ছিলেন এবং সেখানে একটি স্বয়ংক্রিয় বহিরাগত ডিফিব্রিলেটর (AED) উপলব্ধ ছিল।

“এটি শুধুমাত্র ঈশ্বরের সময় ছিল,” অনার বলেন. “আমার জীবন বাঁচানোর জন্য সবকিছু সারিবদ্ধ।”

“আমি ঈশ্বরকে ধন্যবাদ জানাই যে তিনি আমাদের পথ অতিক্রম করার অনুমতি দিয়েছেন।”

কুইন্টুপল করোনারি বাইপাস সার্জারি করার পর, তিনি সম্পূর্ণ পুনরুদ্ধার করেছেন — এবং এখন সুস্থ এবং শক্তিশালী বোধ করছেন।

পিছনে তাকালে, Honor কিছু সতর্কতা চিহ্ন সনাক্ত করে যা সে মিস করেছে, যেমন শ্বাসকষ্ট এবং ক্লান্তি।

বেশি দিন বাঁচতে চান? 8টি হার্ট-স্বাস্থ্যকর অভ্যাস অনুসরণ করুন, আমেরিকান হার্ট অ্যাসোসিয়েশন বলে

“আমি এখন সবাইকে বলছি: আপনার শরীরের কথা শুনুন,” অনার বললেন। “সেই সময় থেকে, আমি আমার স্বাস্থ্যের ক্ষেত্রে আরও ভাল করার জন্য নিজেকে প্রতিশ্রুতি দিয়েছিলাম।”

অস্ত্রোপচারের পর থেকে, অনার 70 পাউন্ড হারিয়েছে। তিনি এখন প্রতিদিন হাঁটা এবং ডাক্তারের অ্যাপয়েন্টমেন্টগুলি মেনে চলার বিষয়ে আরও শৃঙ্খলাবদ্ধ।

কার্লিন অনার এবং কেনেডি ভোগট

“তিনি এত স্বাধীন, এত স্বয়ংসম্পূর্ণ – কেবলমাত্র একটি দুর্দান্ত সর্বত্র ছাত্র,” অনার তার হার্ট-সার্জারি বন্ধু সম্পর্কে বলেছিলেন। “আমি কেনেডি এবং তার মাকে পরিবার হিসাবে বিবেচনা করি।” (ক্রিস্টিন গ্রিন-ভোগট)

অনার ভোগটের অস্ত্রোপচারের কথা শোনার সাথে সাথে তিনি বলেছিলেন যে তিনি তার সাথে দেখা করার জন্য উদ্বিগ্ন ছিলেন।

“আমি তাকে জানতে চেয়েছিলাম যে সে অন্য কারো মতো স্বাভাবিক জীবনযাপন করতে পারে, এমনকি একটি দাগ দিয়েও,” তিনি বলেছিলেন।

অনার ভোগকে “নিজের মধ্যে আশ্চর্যজনক” বলে বর্ণনা করেছেন।

আরিজোনার ছাত্ররা শিক্ষকের স্ত্রীর হার্ট সার্জারির জন্য প্রায় $10,000 জোগাড় করেছে: ‘আমাকে কাঁদিয়েছে’

“আমি ঈশ্বরকে ধন্যবাদ জানাই যে তিনি আমাদের পথ অতিক্রম করার অনুমতি দিয়েছেন,” তিনি বলেছিলেন। “আমি বিভিন্ন ধরণের ছাত্রদের শেখাতে পারি, কিন্তু সে কেবল অসাধারণ। তার একটি দুর্দান্ত ব্যক্তিত্ব রয়েছে – খুব বহির্মুখী, প্রাণবন্ত, সুপার মজার, কিছুটা পারফেকশনিস্ট, কিন্তু খুব সহজে ভালোবাসা।”

প্রথমে, অনার ধরে নিয়েছিলেন যে তাকে ভোগটের যত্ন নিতে হবে, কিন্তু তিনি দ্রুত বুঝতে পেরেছিলেন যে মেয়েটিকে “বাচ্চাদের গ্লাভস দিয়ে পরিচালনা করার” দরকার নেই।

“তিনি এত স্বাধীন, এত স্বয়ংসম্পূর্ণ – শুধু একটি মহান সর্বত্র ছাত্র,” তিনি বলেন। “আমি কেনেডি এবং তার মাকে পরিবার হিসাবে বিবেচনা করি।”

“শিশুরোগ বিশেষজ্ঞরা প্রায়শই হৃৎপিণ্ডের ত্রুটি নির্ণয়ের ক্ষেত্রে প্রতিরক্ষার প্রথম লাইন, তাই শিশুদের নিয়মিত চেক-আপ করা গুরুত্বপূর্ণ।”

ভোগটের মা তার মেয়ে এবং শিক্ষককে “কঠিন কুকিজ” হিসাবে বর্ণনা করেছেন।

“এটি তাদের জন্য স্পিড বাম্প ছিল,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছিলেন। “তারা এটি ভাগ করে খুশি এবং আমি আশা করি অন্য লোকেদের সাহায্য করবে, তবে এটি তাদের সম্পূর্ণ গল্প নয়।”

কেনেডি ভোগট এবং কার্লেন অনার

ছাত্র এবং শিক্ষককে “কঠিন কুকিজ” হিসাবে বর্ণনা করা হয়েছে। এই গত নভেম্বরে, এই জুটি গ্রেটার অরল্যান্ডো এলাকার 15,000 জনেরও বেশি লোকের সাথে স্থানীয় আমেরিকান হার্ট অ্যাসোসিয়েশন হার্ট ওয়াক করেছিল। (ক্রিস্টিন গ্রিন-ভোগট)

2023 সালের নভেম্বরে, Vogt এবং Honor গ্রেটার অরল্যান্ডো এলাকার 15,000 জনেরও বেশি লোকের সাথে স্থানীয় আমেরিকান হার্ট অ্যাসোসিয়েশন হার্ট ওয়াক করেছিলেন।

ভোগটকে ইভেন্টের রাষ্ট্রদূত মনোনীত করা হয়েছিল; তিনি একটি লাল গতির গাড়িতে হাঁটতে শুরু করলেন।

“এটি আশ্চর্যজনক ছিল,” ভোটের মা বলেছিলেন। “ব্যক্তিগতভাবে আমার জন্য, এটি বন্ধের মতো ছিল। সবাই আমাদের চারপাশে সমাবেশ করেছিল। এটি সত্যিই বিশেষ ছিল।”

বাচ্চাদের হৃদরোগ

যদিও জন্মগত হার্টের ত্রুটিগুলি মার্কিন যুক্তরাষ্ট্রে সবচেয়ে সাধারণ ধরণের জন্মগত ত্রুটি, তবে সেগুলি এখনও মোটামুটি বিরল, রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি) অনুসারে, জন্মের মাত্র 1% বা প্রতি বছর প্রায় 40,000 শিশুকে প্রভাবিত করে।

হার্টের স্বাস্থ্য সতর্কতা: হিপ প্রতিস্থাপনের জন্য নির্ধারিত লোকটি চতুর্মুখী বাইপাস সার্জারির মাধ্যমে শেষ হয়ে যায়

অ্যাডভেন্টহেলথ ফর চিলড্রেন-এর ভোগটের ডাক্তার জুসম্যান বলেছেন, “কেনেডির একটি এমনকি বিরল অ্যাট্রিয়াল সেপ্টাল ত্রুটি ধরা পড়েছিল, যা বছরে প্রায় 20,000 মেডিকেল কেস হয়ে থাকে।”

ভোগটের অস্ত্রোপচারের পর থেকে, তিনি আল্ট্রাসাউন্ডের জন্য নিয়মিত পরিদর্শন করেছেন এবং তার হৃদয়ের কথা শোনার জন্য চিকিত্সকদের জন্য – এবং জুসম্যান বলেছেন যে তিনি কতটা ভাল করছেন সে সম্পর্কে দলটি “উচ্ছ্বসিত”।

শিশুদের জন্য AdventHealth

অরল্যান্ডো, ফ্লোরিডায় শিশুদের জন্য অ্যাডভেন্টহেলথ হল মার্কিন যুক্তরাষ্ট্রের অন্যতম প্রধান শিশুদের স্বাস্থ্যসেবা নেটওয়ার্ক (আইস্টক)

“কয়েক সপ্তাহ আগে তার শেষ অ্যাপয়েন্টমেন্টের সময়, আমি আসলে কেনেডি এবং তার মাকে বলেছিলাম যে সে তার শিশুরোগ বিশেষজ্ঞকে আবার দেখার জন্য রূপান্তরিত করার জন্য প্রস্তুত হওয়ার আগে আমাদের সম্ভবত শুধুমাত্র একটি অ্যাপয়েন্টমেন্ট বাকি আছে,” তিনি বলেছিলেন।

“এটি শিশুদের জন্য AdventHealth এ জন্মগত হৃদরোগ বিশেষজ্ঞ এবং অভিজাত পেডিয়াট্রিক কার্ডিওভাসকুলার সার্জনদের আমাদের অবিশ্বাস্য দলের একটি প্রমাণ।”

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

জন্মগত হার্টের ত্রুটির কারণ সম্পূর্ণরূপে জানা যায় না, কার্ডিওলজিস্ট উল্লেখ করেছেন, অন্য ধরনের হৃদরোগ যা পরবর্তী জীবনে বিকাশ লাভ করে প্রায়শই জীবনযাত্রার অভ্যাসের কারণে ঘটে।

প্রতিটি শিশু ভিন্ন, এবং কিছু হৃদরোগের স্পষ্ট লক্ষণগুলি প্রদর্শন করে না।

শিশুর হাত হৃদয়

যদিও জন্মগত হার্টের ত্রুটিগুলি মার্কিন যুক্তরাষ্ট্রে জন্মগত ত্রুটির সবচেয়ে সাধারণ প্রকার, তারা এখনও মোটামুটি বিরল, মাত্র 1% জন্মকে প্রভাবিত করে। (আইস্টক)

“আমি মনে করতে পারি যে শিশুদের আমরা চিকিত্সা করেছি যারা শক্তির বল ছিল – খেলা, খুশি, তাদের হৃদয়ে কিছু ভুল ছিল এমন কোনও লক্ষণ দেখায় না,” ডাক্তার বলেছিলেন।

এটি বলেছে, কিছু সতর্কতা লক্ষণ রয়েছে যা অভিভাবকদের সচেতন হওয়া উচিত, জুসম্যান উল্লেখ করেছেন।

“এগুলির মধ্যে রয়েছে শ্বাসকষ্ট; ক্লান্তি; পা, পা বা পেট ফুলে যাওয়া; অস্বাভাবিক হৃদস্পন্দন; এবং শারীরিকভাবে বন্ধু এবং সহপাঠীদের সাথে মেলামেশা করতে সমস্যা,” তিনি বলেছিলেন।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“শিশুরোগ বিশেষজ্ঞরা প্রায়শই হৃৎপিণ্ডের ত্রুটি নির্ণয়ের ক্ষেত্রে প্রতিরক্ষার প্রথম লাইন, তাই শিশুদের নিয়মিত চেক-আপ করা গুরুত্বপূর্ণ,” জুসম্যান পরামর্শ দেন।

“যদি আপনি একটি সম্ভাব্য হার্টের সমস্যা সম্পর্কে উদ্বিগ্ন হন, আপনার প্রবৃত্তিকে বিশ্বাস করুন এবং একটি কার্ডিওলজিস্টের কাছে রেফারেলের জন্য বলুন।”

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

Source link

Related posts

আল্জ্হেইমার্স অ্যাসোসিয়েশন অনুসারে, দাবানলের ধোঁয়ার সংস্পর্শে ডিমেনশিয়া ঝুঁকি বেড়ে যায়: ‘আসল সমস্যা’

News Desk

শিশুদের মধ্যে অটিজমের হার বাড়ছে, বিশেষ করে সংখ্যালঘুদের মধ্যে: সিডিসি

News Desk

স্বাস্থ্যের সপ্তাহান্তে পড়া ব্রিটিশ রাজপরিবারের সদস্যদের ক্যান্সার যুদ্ধের পাশাপাশি লিঙ্গ যত্ন এবং ঘুমের গল্প অন্তর্ভুক্ত করে

News Desk

Leave a Comment