বিরল রাউন্ডওয়ার্ম পরজীবী দ্বারা পরিবারকে সংক্রামিত করার জন্য কম রান্না করা ভালুকের মাংস দায়ী: CDC
স্বাস্থ্য

বিরল রাউন্ডওয়ার্ম পরজীবী দ্বারা পরিবারকে সংক্রামিত করার জন্য কম রান্না করা ভালুকের মাংস দায়ী: CDC

দক্ষিণ ডাকোটাতে পারিবারিক পুনর্মিলনের সময় কালো ভাল্লুকের মাংস খাওয়ার জন্য জড়ো হওয়া 12 বছর বয়সী সহ পরিবারের অন্তত ছয়জন সদস্য ট্রাইচিনেলোসিস নামে পরিচিত একটি বিরল রাউন্ডওয়ার্ম পরজীবী দ্বারা সংক্রামিত হয়েছিল, ইউএস সেন্টার অফ ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন জানিয়েছে। বৃহস্পতিবার একটি রিলিজে.

পরিবারের আটজন সদস্য 2022 সালে সাউথ ডাকোটাতে একসাথে একটি খাবার খেয়েছিল যার মধ্যে একটি মাংস ছিল যা তাদের মধ্যে একটি কানাডার সাসকাচেওয়ানে সংগ্রহ করা হয়েছিল এবং 45 দিনের জন্য হিমায়িত করার পরে একজন শিকারী পোশাক পরজীবী থেকে মুক্তি পাওয়ার উপায় হিসাবে সুপারিশ করেছিল।

“যে ব্যক্তিরা বন্য খেলার প্রাণীদের মাংস খায় তাদের সচেতন হওয়া উচিত যে পর্যাপ্ত রান্নাই ট্রিচিনেলা পরজীবীকে হত্যা করার একমাত্র নির্ভরযোগ্য উপায়, এবং সংক্রামিত মাংস অন্যান্য খাবারকে দূষিত করতে পারে,” সিডিসি রিলিজে বলেছে।

এরপর মাংসকে গ্রিল করে সবজি দিয়ে কাবাব হিসেবে পরিবেশন করা হয়। আক্রান্ত পরিবারের দুই সদস্য শুধু সবজি খেয়েছিলেন।

বিশেষজ্ঞদের প্রশ্ন RFK JR.-এর হঠাৎ ‘বিচিত্র’ মেডিকেল দাবি যার মধ্যে রয়েছে মস্তিষ্কের কৃমি, পারদ বিষক্রিয়া

কালো ভালুকের মাংস থেকে লার্ভা। (CDC)

যেহেতু মাংস গাঢ় ছিল, এটি অসাবধানতাবশত বিরল পরিবেশন করা হয়েছিল, যা পরিবারের কিছু সদস্য উল্লেখ করেছেন এবং তারপরে রান্না করেছেন।

2022 সালের জুলাইয়ে, খাবারের ছয় দিন পরে, পরিবারের একজন সদস্য, একজন 29 বছর বয়সী যিনি মিনেসোটাতে ফিরে এসেছিলেন, জ্বর, পেশীতে তীব্র ব্যথা, পেরিওরবিটাল এডিমা (চোখের চারপাশে ফোলা) সহ লক্ষণগুলি অনুভব করতে শুরু করেছিলেন এবং ইওসিনোফিলিয়া

29 বছর বয়সী ব্যক্তিকে 17 দিনের মধ্যে দ্বিতীয়বার হাসপাতালে ভর্তি করার পরে, স্বাস্থ্যসেবা প্রদানকারীরা জানতে পেরেছিলেন যে তিনি ভালুকের মাংস খেয়েছিলেন, এবং তিনি পরজীবীতে আক্রান্ত হয়েছেন এবং মিনেসোটা স্বাস্থ্য বিভাগকে অবহিত করা হয়েছিল।

লোকটিকে চিকিত্সা হিসাবে এম্পিরিক অ্যালবেন্ডাজল দেওয়া হয়েছিল।

মায়ো ক্লিনিকের মতে, “অ্যালবেন্ডাজোল কৃমি দ্বারা সৃষ্ট সংক্রমণের চিকিত্সার জন্য ব্যবহৃত হয়।” “এটি কৃমিকে চিনি (গ্লুকোজ) শোষণ থেকে বিরত রেখে কাজ করে, যাতে কৃমি শক্তি হারায় এবং মারা যায়।”

মিসক্রোস্কোপ অধীনে roundworm

পরজীবী সংক্রমণ থেকে সুস্থ সব রোগী. (CDC)

মিনেসোটা, সাউথ ডাকোটা এবং অ্যারিজোনায় বসবাসকারী আট পরিবারের সদস্যদের জনস্বাস্থ্য আধিকারিকদের দ্বারা সাক্ষাত্কার নেওয়া হয়েছিল এবং তাদের মধ্যে ছয়জনের পরজীবী পাওয়া গেছে।

একজন নবম ব্যক্তি, যিনি একজন নাবালক এবং যার মাংসের সংস্পর্শে আসার বিষয়টি নিশ্চিত করা যায়নি, তাকে সুস্থ বলে মনে হয়েছিল, সিডিসি বলেছে।

আংশিকভাবে রান্না করা বেকন খাওয়ার পরে মাইগ্রেনে ভুগছেন এমন একজন ব্যক্তির মস্তিষ্কে টেপওয়ার্ম পাওয়া গেছে: গবেষণা

সংক্রামিত পরিবারের আরও দুজন সদস্যকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল এবং অ্যালবেন্ডাজল দেওয়া হয়েছিল এবং পরিবারের ছয় সদস্যই সুস্থ হয়ে উঠেছেন।

সংক্রামিত মাংস খাওয়ার পরে এবং “গ্যাস্ট্রিক অ্যাসিড এবং পেপসিনের সংস্পর্শে আসার পরে, লার্ভাগুলি সিস্ট থেকে মুক্তি পায় এবং ছোট অন্ত্রের মিউকোসায় আক্রমণ করে যেখানে তারা প্রাপ্তবয়স্ক কৃমিতে পরিণত হয়,” সিডিসি পরজীবী সম্পর্কে বলেছে। “মহিলাদের দৈর্ঘ্য 2.2 মিমি; পুরুষ 1.2 মিমি। ছোট অন্ত্রের আয়ুষ্কাল প্রায় চার সপ্তাহ। এক সপ্তাহ পরে, মহিলারা লার্ভা ছেড়ে দেয় যেগুলি স্ট্রেটেড পেশীতে চলে যায় যেখানে তারা এনস্টিস্ট করে।”

মাংসে লার্ভা পরীক্ষা

একটি কালো ভালুকের মাংস পেশীতে এনক্যাপসুলেটেড লার্ভার মাইক্রোস্কোপিক পরীক্ষা। (CDC)

লার্ভা শরীরের মধ্য দিয়ে পেশী টিস্যুতে এমনকি মস্তিষ্কে যেতে পারে, CBS রিপোর্ট করেছে।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

CDC পরামর্শ দিয়েছে: “Trichinella spp. প্যারাসাইট মারতে ≥165°F (≥74°C) অভ্যন্তরীণ তাপমাত্রায় মাংস রান্না করা প্রয়োজন। ট্রাইচিনেলা-সংক্রমিত মাংস অন্যান্য খাবারকে দূষিত করতে পারে, এবং কাঁচা মাংস রাখা উচিত এবং প্রস্তুত করা উচিত। ক্রস-দূষণ রোধ করতে অন্যান্য খাবার থেকে আলাদা।”

Source link

Related posts

কান্ট্রি ক্লাব স্প্ল্যাশ প্যাডে সংকুচিত হওয়ার সম্ভাবনা বিরল মস্তিষ্ক-খাদ্য অ্যামিবা সংক্রমণে মারা যায় আরকানসাসের শিশু

News Desk

কোভিডের ঘটনা বেড়ে যাওয়ার সাথে সাথে প্রোবায়োটিকগুলি উপসর্গ এবং সংক্রমণ কমাতে পারে, গবেষণা পরামর্শ দেয়

News Desk

হৃদরোগের ঝুঁকি একটি আশ্চর্যজনক কারণ দ্বারা প্রভাবিত হতে পারে, নতুন গবেষণায় দেখা গেছে

News Desk

Leave a Comment