বিষণ্নতা এবং উদ্বেগ তরুণ প্রাপ্তবয়স্কদের কিশোর-কিশোরীদের তুলনায় দ্বিগুণ প্রভাবিত করতে পারে, হার্ভার্ড জরিপ দেখায়
স্বাস্থ্য

বিষণ্নতা এবং উদ্বেগ তরুণ প্রাপ্তবয়স্কদের কিশোর-কিশোরীদের তুলনায় দ্বিগুণ প্রভাবিত করতে পারে, হার্ভার্ড জরিপ দেখায়

হার্ভার্ড গ্র্যাজুয়েট স্কুল অফ এডুকেশনের একটি নতুন প্রতিবেদন অনুসারে, আমেরিকান কিশোর-কিশোরীদের মধ্যে হতাশা এবং উদ্বেগের ক্রমবর্ধমান হার মনোযোগ আকর্ষণ করেছে, তরুণ প্রাপ্তবয়স্করা সেই শর্তগুলির সাথে আরও বেশি লড়াই করতে পারে।

প্রায় 36% তরুণ প্রাপ্তবয়স্ক বলেছেন যে তারা উদ্বেগের সাথে লড়াই করে, 18% কিশোর-কিশোরীদের তুলনায়।

বিষণ্নতা সম্পর্কে, 29% তরুণ প্রাপ্তবয়স্ক বলেছেন যে তারা এটি অনুভব করেন, 15% কিশোর-কিশোরীদের তুলনায়।

এই শরৎ এবং শীতকালে ঋতুগত প্রভাবক ব্যাধি: বিশেষজ্ঞদের মতে, নীল থেকে বাঁচার বুদ্ধিমান উপায়

এই ফলাফলগুলি 2022 সালের ডিসেম্বরে 18-25 বছর বয়সী তরুণ প্রাপ্তবয়স্ক, কিশোর এবং পিতামাতার কাছে পাঠানো একটি জাতীয় সমীক্ষা থেকে এসেছে।

হার্ভার্ড গ্র্যাজুয়েট স্কুল অফ এডুকেশনের একটি প্রকল্প, মেকিং কেয়ারিং কমন (এমসিসি) থেকে “অন এজ: আন্ডারস্ট্যান্ডিং অ্যান্ড প্রিভেনটিং ইয়াং অ্যাডাল্টস’ মেন্টাল হেলথ চ্যালেঞ্জস” প্রতিবেদনে ফলাফলগুলি গত সপ্তাহে প্রকাশিত হয়েছে।

প্রায় 36% তরুণ প্রাপ্তবয়স্ক বলেছেন যে তারা উদ্বেগের সাথে লড়াই করে, 18% কিশোর-কিশোরীদের তুলনায়, একটি নতুন প্রতিবেদন অনুসারে। (আইস্টক)

বিশ্ববিদ্যালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে রিপোর্টের প্রধান লেখক এবং হার্ভার্ড গ্র্যাজুয়েট স্কুল অফ এডুকেশনের সিনিয়র লেকচারার রিচার্ড ওয়েইসবার্ড বলেছেন, “তরুণ প্রাপ্তবয়স্ক হওয়া একটি দুর্দান্ত বৃদ্ধি এবং সম্ভাবনার সময় হতে পারে।”

আত্মহত্যার সতর্কীকরণ চিহ্নগুলি বেশিরভাগ আমেরিকানদের দ্বারা মিস করা হয়, নতুন সমীক্ষার ফলাফল: এটি ‘আশঙ্কাজনক’

“কিন্তু অনেক অল্পবয়সী প্রাপ্তবয়স্ক আমাদের বলেছে যে তারা প্রান্তিক, একাকী এবং দিশাহীন বোধ করে এবং তারা আর্থিক নিরাপত্তা নিয়ে চিন্তিত,” তিনি যোগ করেছেন। “অনেকে ‘অর্জন করার জন্য অর্জন’ করছে এবং স্কুল বা কাজের মধ্যে সামান্য অর্থ খুঁজে পায়।”

ফক্স নিউজ ডিজিটালের সাথে একটি সাক্ষাত্কারে, ওয়েইসবার্ড বলেছিলেন যে তিনি ফলাফলগুলি দেখে কিছুটা অবাক হয়েছেন।

“আমি ভেবেছিলাম তরুণ প্রাপ্তবয়স্কদের বিষণ্নতা এবং উদ্বেগের হার বেশি হবে, কিন্তু আমি মনে করিনি যে এটি কিশোরদের হারের চেয়ে দ্বিগুণ বেশি হবে,” তিনি বলেছিলেন। “পার্থক্যের পরিমাণ আশ্চর্যজনক ছিল।”

তরুণ প্রাপ্তবয়স্কদের দ্বারা সম্মুখীন স্ট্রেস

তরুণ প্রাপ্তবয়স্করা যারা সমীক্ষায় সাড়া দিয়েছিল তারা নির্দিষ্ট চ্যালেঞ্জগুলি ভাগ করেছে যা তাদের হতাশা এবং উদ্বেগকে চালিত করছে।

জরিপ উত্তরদাতাদের প্রায় 58% দ্বারা উদ্ধৃত “অর্থ বা উদ্দেশ্য” এর অভাব ছিল সবচেয়ে সাধারণ।

“মূলে, মানুষ সামাজিক প্রাণী – আমাদের উন্নতির জন্য মানুষের মানসিক যোগাযোগ প্রয়োজন।”

অর্ধেক তরুণ প্রাপ্তবয়স্ক “আমার জীবনের সাথে কী করতে হবে তা জানি না” যা তাদের মানসিক স্বাস্থ্যের লড়াইয়ে অবদান রেখেছে, প্রতিবেদনে বলা হয়েছে।

আর্থিক উদ্বেগ এবং অর্জনের চাপকেও অপরাধী হিসাবে নামকরণ করা হয়েছে, যথাক্রমে 56% এবং 51% তরুণ প্রাপ্তবয়স্কদের প্রভাবিত করেছে।

ডিমেনশিয়া ছবি

“অনেক অল্প বয়স্ক প্রাপ্তবয়স্করা আমাদের বলেছে যে তারা প্রান্তিক, নিঃসঙ্গ, দিশাহীন বোধ করে – এবং তারা আর্থিক নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন,” রিপোর্ট লেখক বলেছেন। (আইস্টক)

পঁয়তাল্লিশ শতাংশ তরুণ প্রাপ্তবয়স্ক বলেছেন যে তাদের একটি ধারণা ছিল যে জিনিসগুলি ভেঙে যাচ্ছে৷

44% উত্তরদাতাদের জন্য, অর্থপূর্ণ সম্পর্কের অভাব একটি মূল চালক এবং 34% এর জন্য একাকীত্ব একটি কারণ ছিল।

7টি স্বাস্থ্যকর জীবনযাত্রার পরিবর্তন যা বিষণ্নতার ঝুঁকি কমাতে সাহায্য করতে পারে, গবেষণা বলছে: ‘অসাধারণ উপকারিতা’

“আমরা একাকীত্বের উচ্চ হার এবং অন্য লোকেদের কাছে গুরুত্বপূর্ণ না হওয়ার উচ্চ হার খুঁজে পেয়েছি,” ওয়েইসবার্ড বলেছেন। “আমি মনে করি উদ্দেশ্যের অভাব আংশিকভাবে সংযোগ বিচ্ছিন্ন এবং একাকী বোধ দ্বারা চালিত।”

অবশেষে, সামাজিক এবং রাজনৈতিক সমস্যাগুলি উদ্বেগ এবং বিষণ্নতায় অবদান রেখেছে – 42% মানসিক স্বাস্থ্য সমস্যাগুলির জন্য স্কুলে বন্দুক সহিংসতাকে দায়ী করেছে, 34% জলবায়ু পরিবর্তনের জন্য দায়ী করেছে এবং 30% রাজনৈতিক নেতাদের অযোগ্যতা বা দুর্নীতিকে উদ্ধৃত করেছে, রিপোর্ট অনুসারে।

“আমাদের ডেটাতে একটি জিনিস যা এসেছে তা হ’ল ভীতিকর খবরের পরিমাণ … এমন অনুভূতি রয়েছে যেন পৃথিবী ভেঙে পড়ছে।”

গবেষক বলেন, “আমাদের ডেটাতে যে একটি জিনিস এসেছে তা হল ভীতিকর খবরের পরিমাণ – আমি মনে করি এটি তরুণদের উদ্বেগ এবং বিষণ্নতার হারের জন্য একটি বড় কারণ।” “এই অনুভূতি আছে যেন পৃথিবী ভেঙে পড়ছে।”

তরুণরাও এখন খুব আলাদা মিডিয়া ইকোসিস্টেমে রয়েছে, ওয়েইসবার্ড উল্লেখ করেছেন – “কারণ তারা সোশ্যাল মিডিয়াতে অনেক বেশি এবং তারা খারাপ খবরের সাথে বোমাবর্ষণ করছে।”

বিশ্ব ঘটনা প্রভাব

ডাঃ মার্ক সিগেল, এনওয়াইইউ ল্যাঙ্গোন মেডিকেল সেন্টারের মেডিসিনের অধ্যাপক এবং ফক্স নিউজের একজন চিকিৎসা অবদানকারী, হার্ভার্ড গবেষণায় জড়িত ছিলেন না কিন্তু বলেছেন যে প্রতিবেদনটি “সরাসরি স্থিতিস্থাপকতার বিষয়ে কথা বলে।”

মহিলা স্ট্রেস অনুভব করছেন

একজন মনোবিজ্ঞানী ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন, মহামারীর সময় জোরপূর্বক বিচ্ছিন্নতা এবং ভারী সামাজিক মিডিয়া ব্যবহার একাকীত্বের একটি রেসিপি হতে পারে। (আইস্টক)

তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন, “কিশোররা বিধ্বংসী মহামারী থেকে বেরিয়ে আসার জন্য মানিয়ে নেওয়ার এবং নিরাময়ের জন্য আরও ভাল অবস্থানে রয়েছে, যখন তারা বিচ্ছিন্ন ছিল এবং যোগাযোগের জন্য সোশ্যাল মিডিয়া এবং টেক্সটিংয়ের উপর বেশি নির্ভর করে।”

অন্যদিকে, তরুণ প্রাপ্তবয়স্করা তাদের পরিচয় এবং কর্মজীবনের সন্ধান থেকে লাইনচ্যুত হয়েছিল, সিগেল বলেছিলেন – “এবং ব্যবসা বন্ধ হয়ে যাওয়ায় তাদের বিকল্পগুলি হ্রাস পেয়েছে।”

বাচ্চাদের চিৎকার করা তাদের মানসিকতার জন্য দীর্ঘমেয়াদী ক্ষতির কারণ হতে পারে, নতুন গবেষণা বলে: ‘একটি লুকানো সমস্যা’

তার উপরে, তারা আজ ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতির হারের মুখোমুখি, তিনি উল্লেখ করেছেন।

“তরুণ প্রাপ্তবয়স্করা এমন একটি বিশ্বে প্রতিক্রিয়া জানাতে পারে যা পুনরায় চালু হচ্ছে – তবে হ্রাসকৃত পছন্দগুলির সাথে – উদ্বেগ এবং হতাশার সাথে,” সিগেল বলেছিলেন।

“এবং এর উপর চাপিয়ে দেওয়া এখন যুদ্ধের উদ্বেগ।”

একাকীত্ব, বিশ্রীতার প্রভাব

নিউ জার্সির হ্যাকেনস্যাক ইউনিভার্সিটি মেডিক্যাল সেন্টারের শিশু ও কিশোর মনোরোগবিদ্যা শিক্ষা ও প্রশিক্ষণের পরিচালক ড. উলরিক ভিউক্স হার্ভার্ড রিপোর্টে জড়িত ছিলেন না কিন্তু ফলাফলের বিষয়ে তার মতামত শেয়ার করেছেন।

বিষন্ন মহিলা

“আমার অভিজ্ঞতা থেকে, 18 থেকে 25 বছর বয়সী তরুণ প্রাপ্তবয়স্করা উচ্চ স্তরের একাকীত্বের সম্মুখীন হয়, যা সামাজিক বিশ্রীতার একটি স্তরের দিকে নিয়ে যায় যা পূর্ববর্তী প্রজন্মের দ্বারা সম্পূর্ণরূপে ভাগ করা যায় না,” একজন বিশেষজ্ঞ বলেছেন। (আইস্টক)

“আমার অভিজ্ঞতা থেকে, 18 থেকে 25 বছর বয়সী তরুণ প্রাপ্তবয়স্করা উচ্চ স্তরের একাকীত্বের সম্মুখীন হচ্ছে, যা সামাজিক বিশ্রীতার একটি স্তরের দিকে নিয়ে যায় যা পূর্ববর্তী প্রজন্মের দ্বারা সম্পূর্ণরূপে ভাগ করা যায় না,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে একটি ইমেল বিনিময়ে বলেছেন।

ভিউক্স আরও উল্লেখ করেছেন যে এটি একটি বিস্ময়কর হওয়া উচিত নয়, কারণ শিশু এবং কিশোর-কিশোরীদের মধ্যে হতাশা এবং উদ্বেগের ক্রমবর্ধমান হার COVID-19 মহামারী শুরু হওয়ার আগেও সুপরিচিত ছিল, যা এই মানসিক স্বাস্থ্যের অবস্থাকে আরও বাড়িয়ে তুলেছিল।

মাছ ধরা এবং এর স্বাস্থ্য উপকারিতা: পুরুষরা যত বেশি মাছ ধরতে যায়, তাদের মানসিক স্বাস্থ্য তত ভালো হয়, গবেষণায় দেখা যায়

“এটি যুক্তিযুক্ত যে উদ্বেগ, বিষণ্নতা এবং একাকীত্ব শুধুমাত্র নিজেদের সমাধান করতে যাচ্ছে না কারণ এই যুবকরা বৃদ্ধ বয়সের বন্ধনীতে চলে গেছে, যখন তরুণরা শিশু থেকে প্রাপ্তবয়স্ক হওয়ার সাথে সাথে প্রত্যাশাগুলি আরও বেড়ে যায়,” তিনি বলেছিলেন।

ভিউক্সের মতে, মহামারীর সময় জোরপূর্বক বিচ্ছিন্নতা এবং ভারী সোশ্যাল মিডিয়া ব্যবহারের সাথে একাকীত্বের একটি রেসিপি হতে পারে।

বিষন্ন কিশোর

আজকের তরুণ প্রাপ্তবয়স্কদের মধ্যে একটি উত্সাহজনক গুণ, একজন মনোবিজ্ঞানী বলেছেন, তারা তাদের মানসিক স্বাস্থ্যের লড়াই ভাগ করে নেওয়ার বিষয়ে আরও খোলামেলা এবং সাহায্য চাইতে আরও ইচ্ছুক। (আইস্টক)

তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “মূলে, মানুষ সামাজিক প্রাণী – আমাদের উন্নতির জন্য মানুষের মানসিক যোগাযোগের প্রয়োজন।”

“যদি শক্তিশালী, মানসিকভাবে সন্তোষজনক সম্পর্ক গঠনের দক্ষতা প্রতিষ্ঠিত না হয় এবং সোশ্যাল মিডিয়ার তুচ্ছতা দ্বারা প্রতিস্থাপিত হয়, তবে এই সবই একজনকে উদ্বেগ এবং বিষণ্নতা বিকাশের জন্য ঝুঁকিপূর্ণ করে তোলে।”

উন্নতির জন্য কৌশল

396 টি কিশোর, 709 জন তরুণ প্রাপ্তবয়স্ক এবং মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাসকারী 748 জন অভিভাবক বা যত্নশীলদের সমীক্ষার ফলাফলের বিশদ বিবরণ দেওয়ার পরে – এছাড়াও গবেষক এবং তরুণ অনুশীলনকারীদের সাথে পরামর্শদাতা এবং শিক্ষকদের সাথে ফলো-আপ পরামর্শ – প্রতিবেদনটি তরুণদের উন্নতিতে সহায়তা করার জন্য বেশ কয়েকটি কৌশল প্রস্তাব করেছে। প্রাপ্তবয়স্কদের মানসিক স্বাস্থ্য।

এর মধ্যে রয়েছে সম্পর্ক গড়ে তোলা, স্বেচ্ছাসেবক, অন্যদের যত্ন নেওয়া এবং ক্লাব বা কারণগুলিতে যোগদানের উপর বেশি জোর দেওয়া।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“সত্যিই থেরাপিউটিক যা অন্যদের সাহায্য করছে – এবং আমাদের উচিত তরুণদেরকে সেবায় নিযুক্ত করা এবং অন্য লোকেদের যত্ন নেওয়া,” ওয়েইসবার্ড ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

তিনি কলেজ এবং কর্মক্ষেত্রে তরুণদেরকে কোনো ধরনের সেবা করতে উৎসাহিত করতে এবং সেই প্রচেষ্টায় তাদের সমর্থন করার আহ্বান জানান।

নাগরিক সেবা

প্রতিবেদনটি তরুণ প্রাপ্তবয়স্কদের মানসিক স্বাস্থ্যের উন্নতিতে সাহায্য করার জন্য বিভিন্ন কৌশল অফার করে, যার মধ্যে সম্পর্ক গড়ে তোলা, স্বেচ্ছাসেবক, অন্যদের যত্ন নেওয়া এবং ক্লাব বা কারণগুলিতে যোগদানের উপর বেশি জোর দেওয়া সহ। (আইস্টক)

যুবকদের আত্ম-যত্ন এবং কর্ম-জীবনের ভারসাম্যের দিকে মনোনিবেশ করতে উত্সাহিত করা উচিত, ভিয়েক্স যোগ করেছেন, “যা কখনও কখনও দীর্ঘ সময় ধরে কাজ করে এবং কাজের সাথে সংযুক্ত থাকে কারণ তারা তাদের চাকরিতে তাদের চিহ্ন তৈরি করতে এবং উঠতে চায়। পদমর্যাদা।”

আজকের তরুণ প্রাপ্তবয়স্কদের মধ্যে একটি উত্সাহজনক গুণ, ভিউক্স বলেছেন, তারা তাদের মানসিক স্বাস্থ্যের লড়াই ভাগ করে নেওয়ার বিষয়ে আরও খোলামেলা এবং সাহায্য চাইতে আরও ইচ্ছুক।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“হার্ভার্ড গবেষণায় আমরা যে ফলাফলগুলি দেখতে পাই তাতে সেই উন্মুক্ততা এবং আত্ম-সচেতনতা কতটা ফ্যাক্টর হতে পারে, আমরা নিশ্চিতভাবে জানতে পারি না,” তিনি বলেছিলেন।

“কিন্তু আমাদের তরুণদের মধ্যে নিঃসন্দেহে একটি মানসিক স্বাস্থ্য সংকট রয়েছে – এবং এটি আমাদেরকে সাফল্যের পুনঃসংজ্ঞায়িত করে এবং মানসিক স্বাস্থ্য এবং ব্যক্তিগত সংযোগের গুরুত্বের উপর জোর দিয়ে তাদের সমর্থন করার জন্য পদক্ষেপ নিতে বাধ্য করে।”

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য।

Source link

Related posts

পুরুষ স্বাস্থ্যসেবা নেতারা টেক্সাস হাসপাতালে ‘সিমুলেটেড ব্রেস্টফিডিং চ্যালেঞ্জ’ সম্পূর্ণ করেছেন: ‘বিশাল চোখ খোলার’

News Desk

রকার বেসিনেট শিশুদের জন্য সম্ভাব্য মারাত্মক, নিরাপত্তা নিয়ন্ত্রক সতর্ক করে

News Desk

ক্যান্সারের কারণ: এই 10টি লুকানো কার্সিনোজেন ঝুঁকি বাড়াতে পারে, একজন অনকোলজি বিশেষজ্ঞের মতে

News Desk

Leave a Comment