ভাইরাল ‘হোস্টেজ টেপ’ ঘুমের প্রবণতা বাষ্প লাভ করে কারণ ডাক্তাররা সম্ভাব্য বিপদ সম্পর্কে সতর্ক করেছেন
স্বাস্থ্য

ভাইরাল ‘হোস্টেজ টেপ’ ঘুমের প্রবণতা বাষ্প লাভ করে কারণ ডাক্তাররা সম্ভাব্য বিপদ সম্পর্কে সতর্ক করেছেন

সোশ্যাল মিডিয়া জুড়ে ভিডিওগুলি আপনার ঘুমের সময় আপনার মুখ বন্ধ করার সুবিধার কথা বলছে – কিন্তু কিছু ডাক্তার বিশ্বাসী নন।

হোস্টেজ টেপ, একটি ব্র্যান্ড যা মুখের টেপ বিক্রি করে, তার পণ্যগুলির সাথে সম্পর্কিত ঘুমের সুবিধার বিজ্ঞাপন দেওয়ার জন্য TikTok-এ ভাইরাল হয়েছে। প্রায় 3 মিলিয়ন বার দেখা একটি জিহ্বা-এবং-চেক বিজ্ঞাপনে, কোম্পানি বিদ্রূপাত্মকভাবে দর্শকদের তার পণ্য ব্যবহার না করতে বলে।

“এটা করবেন না। দয়া করে ঘুমানোর সময় আপনার মুখে টেপ দেবেন না,” TikTok ভিডিওতে থাকা একজন ব্যক্তি বলেছেন, এর সুবিধাগুলি তালিকাভুক্ত করার আগে। “এটি উন্নত ঘুম, ভাল পেশী পুনরুদ্ধার এবং অন্যান্য অনেক সুবিধার দিকে পরিচালিত করবে।”

“শুধু এটা করবেন না। কিন্তু আপনি যদি ভাবছেন কিভাবে করবেন, তাহলে আপনার হোস্টেজ টেপ নিন।”

‘মানুষ বা ভাল্লুক’ এর সাথে ‘বনে আটকে থাকা’ সম্পর্কে টিকটকের প্রবণতামূলক প্রশ্ন কৌশলগত টিপস দেয়

হোস্টেজ টেপ, একটি ব্র্যান্ড যা মুখের টেপ বিক্রি করে, ব্যবহারকারীদের আরও ভাল ঘুমের অভিজ্ঞতা দেওয়ার জন্য TikTok-এ ভাইরাল হয়েছে। (আইস্টক / হোস্টেজ টেপ)

ভিডিওটির মন্তব্য বিভাগটি সমালোচক এবং অনুরাগীদের দ্বারা পূর্ণ ছিল।

“এই জিনিসটি একেবারে বৈধ,” একজন লিখেছেন। “প্রায় এক বছর ধরে টেপ করা হচ্ছে এবং এটি সবচেয়ে আরামদায়ক এবং সেরাটি ধরে রাখা হয়েছে। আমার জীবনকে ‘রাতারাতি’ (হামলা) বদলে দিয়েছে।”

“(A)আপনি একই সময়ে একটি স্টাফ নাক এবং ঘুমের পক্ষাঘাত না জাগানো পর্যন্ত মজা এবং গেম হবে,” একজন সন্দেহবাদী লিখেছেন।

কোম্পানির ওয়েবসাইট অনুসারে, হোস্টেজ টেপ মুখের টেপটি শ্বাস-প্রশ্বাসের যোগ্য, হাইপোঅ্যালার্জেনিক এবং সহজে খুলে ফেলা যায় – যদিও এর সাথে অদ্ভুত নাম যুক্ত। টেপটি ঘুমন্ত ব্যক্তিদের তাদের মুখ বন্ধ রেখে স্নুজ করার প্রশিক্ষণ দেয় এবং এটি CPAP মেশিনের সাথে একযোগে ব্যবহার করা যেতে পারে।

তিনজন মহিলা — বয়স 41, 55 এবং 64 — ভাল স্বাস্থ্য এবং দীর্ঘায়ুতে তাদের গোপনীয়তাগুলি শেয়ার করে

“এটি উদ্ভট মনে হতে পারে, তবে আমাদের শরীরটি আমাদের নাক দিয়ে শ্বাস নেওয়ার জন্য তৈরি করা হয়েছিল,” হোস্টেজ টেপের ওয়েবসাইটটি পড়ে। “গবেষণা পরামর্শ দেয় যে বেশিরভাগ মানুষ ঘুমানোর সময় তাদের মুখ দিয়ে শ্বাস নেয়।”

“মুখের শ্বাস-প্রশ্বাস স্লিপ অ্যাপনিয়া এবং অন্যান্য মেডিকেল অবস্থার বিকাশের ঝুঁকি বাড়াতেও দেখানো হয়েছে,” বর্ণনা যোগ করে।

“টেপের একটি নমনীয় এবং শ্বাস-প্রশ্বাসের টুকরা প্রয়োগ করে, আপনি মুখের শ্বাস প্রতিরোধ করতে পারেন এবং সম্ভাব্যভাবে এর সাথে সম্পর্কিত জটিলতাগুলি হ্রাস করতে পারেন।”

হোস্টেজ টেপ পণ্য বিভক্ত ইমেজ

হোস্টেজ টেপ বলে যে এর মুখের টেপগুলি নিরাপদ এবং ব্যবহারে আরামদায়ক। (জিম্মি টেপ)

ফক্স নিউজ ডিজিটালের কাছে একটি ইমেলে, হোস্টেজ টেপ ভাগ করেছে যে এটি দক্ষিণ ক্যালিফোর্নিয়ার একটি বড় কান, নাক এবং গলা (ENT) ক্লিনিক দ্বারা অনুমোদিত। কোম্পানিটি তার মুখের টেপ সম্পর্কে একটি ডাক্তারের ইতিবাচক চিঠিও পাঠিয়েছে।

“মাউথ টেপ ব্যবহারের ইতিবাচক দিকটির উপর জোর দেওয়া গুরুত্বপূর্ণ: যে ব্যক্তিরা আরামদায়কভাবে তাদের মুখ বন্ধ করতে পারেন এবং প্রতিরোধ ছাড়াই তাদের নাক দিয়ে নরমভাবে শ্বাস নিতে পারেন, এই পণ্যটি একটি গেম-চেঞ্জার হতে পারে,” চিঠিতে লেখা হয়েছে। “বেশিরভাগ ক্ষেত্রে, এমনকি বিচ্যুত সেপ্টামের মতো অবস্থার রোগীরাও দীর্ঘ সময়ের জন্য তাদের নাক দিয়ে শ্বাস নিতে পারে, বিশেষ করে ঘুমের সময় যখন এটি একটি কঠোর কার্যকলাপ নয়।”

ব্র্যান্ডের উল্লিখিত সুবিধা থাকা সত্ত্বেও, ফক্স নিউজের চিকিৎসা অবদানকারী ডাঃ মার্ক সিগেল সতর্ক করেছেন যে প্রবণতাটি “বিপজ্জনক”।

সিগেল ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “নাক বা সাইনাস আটকে থাকলে বা পলিপ, জমাটবদ্ধ সাইনাস বা বিচ্যুত সেপ্টামের মতো শারীরবৃত্তীয় বাধা থাকে, এটি সম্পূর্ণ শ্বাস-প্রশ্বাসে হস্তক্ষেপ করতে পারে,” সিগেল ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “ব্যাকআপ হিসাবে মুখের শ্বাস নেওয়া অপরিহার্য। “

সিগেল, যিনি এনওয়াইইউ ল্যাঙ্গোন মেডিকেল সেন্টারে মেডিসিনের ক্লিনিকাল অধ্যাপক হিসাবে কাজ করেন, উল্লেখ করেছেন যে রাতে অনুনাসিক শ্বাস নেওয়ার কিছু স্বাস্থ্য উপকারিতা রয়েছে। ফক্স নিউজের চিকিৎসা অবদানকারী ডাঃ জ্যানেট নেশেইওয়াট সিগেলের কিছু উদ্বেগ শেয়ার করেছেন এবং পরামর্শ দিয়েছেন যে এটি কখনই শিশুদের উপর ব্যবহার করা উচিত নয়।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“মুখ টেপ করার জন্য আমার কিছু সম্ভাব্য গুরুতর উদ্বেগের মধ্যে রয়েছে শ্বাসনালীতে বাধা, শ্বাস নিতে অসুবিধা যদি আপনার নাক বন্ধ থাকে, অ্যালার্জি থাকে বা আপনার নাকে কিছু ভুল থাকে যা বায়ুপ্রবাহকে বাধা দিতে পারে এবং রাতে আরও বিপজ্জনক হয়ে উঠতে পারে,” নেশেইওয়াত ব্যাখ্যা করেছেন। “যদি আপনার নির্ণয় না করা স্লিপ অ্যাপনিয়া থাকে এবং আপনি মুখের টেপ ব্যবহার করেন, তবে এটি সম্ভবত আপনার স্লিপ অ্যাপনিয়াকে আরও খারাপ করে তুলতে পারে যা স্লিপ অ্যাপনিয়াকে বাড়িয়ে তোলে বায়ুপ্রবাহকে সীমাবদ্ধ করে।”

কিন্তু তিনি যোগ করেছেন যে নাক দিয়ে শ্বাস নেওয়া সামগ্রিক শ্বাসযন্ত্রের স্বাস্থ্যের জন্য উপকারী হতে পারে।

মুখে টেপ এবং হোস্টেজ টেপ পণ্যগুলির সাথে ঘুমন্ত মানুষের বিভক্ত চিত্র

অনুনাসিক শ্বাস-প্রশ্বাসের সুবিধা থাকলেও, ডঃ মার্ক সিগেল সতর্ক করেছেন যে মুখের টেপ ব্যবহার করা বিপজ্জনক হতে পারে। (আইস্টক / হোস্টেজ টেপ)

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“আমি মনে করি আপনার উপসর্গের কারণ নির্ণয় করার জন্য একটি ঘুমের অধ্যয়নের পরীক্ষার জন্য প্রথমে (ডাক্তারদের) দেখা গুরুত্বপূর্ণ, যা আপনাকে মুখের টেপ করার চেষ্টা করার জন্য প্ররোচিত করে,” তিনি পরামর্শ দেন। “আমি মুখ টেপ করার পরামর্শ দিই না, কারণ আমাদের প্রথমে লক্ষণগুলির অন্তর্নিহিত কারণ নির্ধারণ করতে হবে।”

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

Source link

Related posts

কর্মক্ষেত্রে ওষুধ পরীক্ষায় প্রতারণা করছে আরও কর্মচারী। এখানে কিভাবে.

News Desk

ক্যালিফোর্নিয়ার সামুদ্রিক ওটার বিরল পরজীবী দ্বারা নিহত যা মানুষকেও হুমকি দিতে পারে

News Desk

সাউথ ক্যারোলিনার আইনপ্রণেতারা ৬ সপ্তাহের গর্ভপাতের নিষেধাজ্ঞা পাস করেছে

News Desk

Leave a Comment