মাইকেল জে. ফক্স পারকিনসন্সের জন্য যুগান্তকারী গবেষণা তহবিলের কথা বলেছেন
স্বাস্থ্য

মাইকেল জে. ফক্স পারকিনসন্সের জন্য যুগান্তকারী গবেষণা তহবিলের কথা বলেছেন

পারকিনসন রোগের সাথে তিন দশকেরও বেশি সময় বেঁচে থাকার পর, অভিনেতা মাইকেল জে ফক্স সচেতনতা বৃদ্ধি করেছেন এবং $2 বিলিয়ন মূল্যের গবেষণা করেছেন৷

ফক্স 1991 সালে পারকিনসন রোগে আক্রান্ত হন, যখন তার বয়স মাত্র 29 বছর। 2000 সালে, তিনি মাইকেল জে. ফক্স ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। এখন 62, ফক্স তার জীবনের অর্ধেকেরও বেশি সময় ধরে পারকিনসন্সের সাথে বসবাস করেছেন। প্রগতিশীল মস্তিষ্কের ব্যাধি একজন ব্যক্তির নড়াচড়া এবং বক্তৃতা দূর করতে পারে। এর কোনো জানা নিরাময় নেই।

“আমাদের কাছে টাকা ছিল না। আমাদের কোনো কণ্ঠস্বর ছিল না,” ফক্স বলল। “এবং আমি ভেবেছিলাম, ভাল, আমি এই লোকেদের জন্য পদক্ষেপ নিতে পারি এবং কিছু নরক বাড়াতে পারি।”

ফক্স যে অর্থ সংগ্রহ করেছে তা যুগান্তকারী গবেষণার দিকে পরিচালিত করেছে। এই বছরের শুরুর দিকে, তার ফাউন্ডেশনের নেতৃত্বে একটি যুগান্তকারী, ক্লিনিকাল গবেষণায় মেরুদণ্ডের তরলে পাওয়া একটি প্রোটিন আবিষ্কার করা হয়েছিল যা প্রথম লক্ষণগুলি প্রকাশের আগে পারকিনসনের বছরগুলি সনাক্ত করতে সাহায্য করতে পারে। এটি একটি নিরাময় নয়, ফক্স বলেছেন, তবে এটি দেখায় যে গবেষকরা “সঠিক পথে” রয়েছেন।

ফক্স বলেছেন, “আমাদের কোথায় যেতে হবে এবং আমাদের কী ফোকাস করতে হবে তার উপর এটি একটি বড় স্পটলাইট।”

ফক্সের কোণায় সর্বদা তার স্ত্রী, ট্রেসি পোলান, যার সাথে তিনি 1985 সালে “ফ্যামিলি টাইজ” এর সেটে দেখা করেছিলেন। তিন দশকেরও বেশি সময় ধরে, তিনি তার সবচেয়ে বড় উকিল, ভক্ত এবং অংশীদার, পথের প্রতিটি পদক্ষেপে তার পাশে ছিলেন।

ফক্স বলেন, “তিনি একজন আশ্চর্যজনক ব্যক্তি এবং অনেক কিছুর মধ্য দিয়ে গেছেন। “আমি কি আশা করব তা জানতাম না, এবং সেও তা করেনি৷ কিন্তু সে আমাকে ইঙ্গিত করেছিল, ‘ভাল বা খারাপের জন্য এবং (অসুস্থতায়) এবং স্বাস্থ্যের জন্য,’ যে সে ঝুলে থাকবে এবং আমাকে পেতে চলেছে এর মাধ্যমে, অথবা আমার সাথে এটির মধ্য দিয়ে যান। এবং তার 30, 35 বছর ধরে আছে।”

ফক্স একটি ইতিবাচক মনোভাব রাখার চেষ্টা করার সময়, তিনি কখনও কখনও বলেন, তার অবস্থার ওজন অপ্রতিরোধ্য হতে পারে।

“ইতিবাচকতা সত্যিই আন্তরিক। আমি সত্যিই এটি অনুভব করি, এবং এটি আসল। কিন্তু এটি কঠিন লড়াই, এবং এটি কঠিন, আমার বলা উচিত,” ফক্স ব্যাখ্যা করেছিলেন।

নেতিবাচকতা এবং ভয়ের দিকে মনোনিবেশ করার পরিবর্তে, ফক্স বলেছিলেন যে তিনি অন্ধকার মুহুর্তগুলিতেও এগিয়ে যাওয়ার পথ খুঁজছেন।

ফক্স বলেন, “আমরা নিজেদেরকে বিরতি দেওয়ার উপায় খুঁজে পেতে পারি, জীবনের শর্তে জীবন পাওয়ার জন্য নিজেদেরকে কৃতিত্ব দিতে পারি।” “এবং এটি করার জন্য, আপনাকে থামতে হবে এবং বলতে হবে ‘এটি এতটা খারাপ নয়। এটি এতটা খারাপ নয়।’ … তারা বলে ভয়ের অনুপস্থিতিই বিশ্বাস।”

আরো Nate Burleson

Nate Burleson

Source link

Related posts

মেলাটোনিন সতর্কতা: প্রায় অর্ধেক অভিভাবক তাদের বাচ্চাদের ঘুমাতে সাহায্য করার জন্য এটি দেন, তবে বিশেষজ্ঞরা সতর্কতার আহ্বান জানান

News Desk

মেডিকেল ভিসা ছাড়াই চিকিৎসা নেয়া যাবে ভারতে

News Desk

জানেন কি একাকিত্বের সঙ্গে বাস করার ভয়ানক পরিণতি?

News Desk

Leave a Comment