মানসিক রোগের জন্য ডাচ মহিলা, 28, মানসিক রোগের জন্য স্বেচ্ছাচারিত হবেন পরে মনোরোগ বিশেষজ্ঞ বলেছিলেন যে এটি ‘কখনও’ ভাল হবে না
স্বাস্থ্য

মানসিক রোগের জন্য ডাচ মহিলা, 28, মানসিক রোগের জন্য স্বেচ্ছাচারিত হবেন পরে মনোরোগ বিশেষজ্ঞ বলেছিলেন যে এটি ‘কখনও’ ভাল হবে না

একজন 28-বছর-বয়সী ডাচ মহিলার মানসিক অসুস্থতার সাথে লড়াইয়ের কারণে আগামী মাসে euthanized হতে চলেছে তার মনোরোগ বিশেষজ্ঞ বলেছিলেন যে তার অবস্থার কোন উন্নতি হবে না।

জোরায়া টের বেক তার প্রেমিক এবং দুটি বিড়ালের সাথে জার্মান সীমান্তের কাছে একটি ছোট ডাচ শহরে একটি সুন্দর বাড়িতে থাকে। শারীরিকভাবে সুস্থ থাকা সত্ত্বেও, তিনি তার বিষণ্নতা, অটিজম এবং বর্ডারলাইন পার্সোনালিটি ডিসঅর্ডারের কারণে তার জীবন শেষ করার পরিকল্পনা করেছেন, দ্য ফ্রি প্রেস অনুসারে।

তার একবার মনোরোগ বিশেষজ্ঞ হওয়ার উচ্চাকাঙ্ক্ষা ছিল, কিন্তু তার নিজের মানসিক অসুস্থতার কারণে সে কখনই স্কুল শেষ করতে বা ক্যারিয়ার শুরু করতে পারেনি। কিন্তু এখন, সে বেঁচে থাকতে ক্লান্ত এবং তার জীবন শেষ করতে চায়।

তার উপরের বাম হাতে একটি উলকি একটি “জীবনের গাছ” দেখায় কিন্তু “বিপরীতভাবে।”

ক্যালিফোর্নিয়ার কিশোর মানসিক স্বাস্থ্য সমস্যায় ছুরি চালায়, ডেপুটিদের দ্বারা নিহত

28 বছর বয়সী জোরায়া টের বেক, মানসিক অসুস্থতার সাথে লড়াই করার কারণে তার মনোরোগ বিশেষজ্ঞ বলেছিলেন যে তার অবস্থা কখনই উন্নতি হবে না বলে পরের মাসে মৃত্যুবরণ করা হবে। (আইস্টক)

টের বেক দ্য ফ্রি প্রেসকে বলেছেন, “যেখানে জীবনের গাছটি বৃদ্ধি এবং নতুন সূচনার জন্য দাঁড়ায়, আমার গাছ তার বিপরীত।” “এটি তার পাতা হারাচ্ছে, এটি মরে যাচ্ছে। এবং একবার গাছটি মারা গেলে, পাখিটি এটি থেকে উড়ে গেল। আমি এটিকে আমার আত্মা ছেড়ে যাওয়া হিসাবে দেখি না, বরং নিজেকে জীবন থেকে মুক্ত করা হিসাবে দেখছি।”

টের বেকের সিদ্ধান্তটি তার মনোরোগ বিশেষজ্ঞ তাকে বলেছিল যে তারা তার মানসিক স্বাস্থ্যকে সাহায্য করার জন্য সবকিছু চেষ্টা করেছে।

“আমরা আপনার জন্য আর কিছুই করতে পারি না। এটি কখনই ভালো হবে না,” তিনি তার মনোরোগ বিশেষজ্ঞের কথা স্মরণ করে বলেন।

তার সিদ্ধান্ত ঘোষণা করার পর, টের বেক বলেন, “আমি সবসময়ই খুব স্পষ্ট ছিলাম যে যদি এটি ভাল না হয় তবে আমি আর এটি করতে পারব না।”

তিনি কীভাবে বাইরে যাওয়ার পরিকল্পনা করছেন, টের বেক বলেছিলেন যে তিনি লিভিং রুমে সোফায় শুয়ে থাকবেন, কোনও গান বাজবে না। তবে তিনি তার প্রেমিককে শেষ পর্যন্ত তার সাথে থাকতে বলেছেন।

মানসিক স্বাস্থ্য সচেতনতা বাড়াতে, নাইজেরিয়ানরা লাগোসের দীর্ঘতম সেতুর দৈর্ঘ্য সাঁতার কাটছে

একজন ডাক্তার একটি সিরিঞ্জ প্রস্তুত করছেন

জোরায়া টের বেক তার হতাশা, অটিজম এবং বর্ডারলাইন পার্সোনালিটি ডিসঅর্ডারের কারণে তার জীবন শেষ করার পরিকল্পনা করে। (গেটি ইমেজ)

“ডাক্তার সত্যিই তার সময় নেয়,” সে বলল। এটা এমন নয় যে তারা ভেতরে ঢুকে বলে: ‘প্লিজ শুয়ে পড়!’ বেশিরভাগ সময় স্নায়ু স্থির করতে এবং একটি নরম পরিবেশ তৈরি করতে প্রথমে এক কাপ কফি হয়। তারপর সে জিজ্ঞেস করে আমি প্রস্তুত কিনা। আমি সোফায় আমার জায়গা নেব। তিনি আবার জিজ্ঞাসা করবেন যে আমি নিশ্চিত কিনা, এবং তিনি প্রক্রিয়াটি শুরু করবেন এবং আমার একটি শুভ যাত্রা কামনা করবেন। অথবা, আমার ক্ষেত্রে, একটি সুন্দর ঘুম, কারণ লোকেরা যদি বলে, ‘নিরাপদ যাত্রা’ আমি তা ঘৃণা করি। আমি কোথাও যাচ্ছি না.”

এরপরে, ডাক্তার টের বিকের হার্ট বন্ধ করার জন্য একটি উপশমকারী এবং তারপর একটি ওষুধ দেবেন।

তার মৃত্যুর পর, একটি ইউথানেশিয়া রিভিউ কমিটি টের বেকের মৃত্যুকে মূল্যায়ন করবে যাতে ডাক্তার “যথাযথ যত্নের মানদণ্ড” অনুসরণ করেন এবং ডাচ সরকার ঘোষণা করবে যে তার জীবন আইনত শেষ হয়েছে।

টের বীকের মৃত্যুর পর কোন অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠিত হবে না। পরিবর্তে, তার বয়ফ্রেন্ড তার ছাই ছড়িয়ে দেবে তারা একসাথে বেছে নেওয়া বনের একটি এলাকায়, কারণ সে দাহ করতে চায়।

“আমি আমার সঙ্গীকে কবরটি পরিপাটি রাখার জন্য বোঝা করতে চাইনি,” টের বেক বলেছেন। “আমরা এখনও একটি কলস বাছাই করিনি, তবে এটি আমার নতুন বাড়ি হবে!”

একজন রোগীর সাথে মনোরোগ বিশেষজ্ঞের সাক্ষাৎ

টের বেক তার জীবন শেষ করার সিদ্ধান্ত নিয়েছিলেন যখন তার মনোরোগ বিশেষজ্ঞ তাকে বলেছিলেন যে তারা তার মানসিক স্বাস্থ্যের জন্য সবকিছু করার চেষ্টা করেছে। (আইস্টক)

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

টের বেক স্বীকার করেছেন যে তিনি মারা যাওয়ার বিষয়ে কিছুটা ভয় পান কারণ তিনি নিশ্চিত নন যে মৃত্যুর পরে কি হবে।

“আমি মরতে একটু ভয় পাচ্ছি, কারণ এটি চূড়ান্ত অজানা,” তিনি বলেছিলেন। “আমরা সত্যিই জানি না এর পরে কী আছে – নাকি কিছুই নেই? এটাই ভীতিকর অংশ।”

2001 সালে নেদারল্যান্ডস বিশ্বের প্রথম দেশ হয়ে ইউথানেশিয়াকে বৈধতা দেয়। এখন অন্তত আটটি দেশ এটিকে বৈধতা দিয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রের 10টি রাজ্যে এবং ওয়াশিংটন, ডিসি এবং অস্ট্রেলিয়ার সমস্ত ছয়টি রাজ্যে সহায়তাপ্রাপ্ত আত্মহত্যাও বৈধ৷

প্রোটেস্ট্যান্ট থিওলজিকাল ইউনিভার্সিটির স্বাস্থ্যসেবা নীতিশাস্ত্রের অধ্যাপক থিও বোয়েরিন নেদারল্যান্ডসের একটি ইউথানেশিয়া রিভিউ বোর্ডে 2005 থেকে 2014 পর্যন্ত দায়িত্ব পালন করেন। এই সময়ে, তিনি দ্য ফ্রি প্রেসকে বলেন, তিনি পর্যবেক্ষণ করেছেন ডাচ ইউথানেশিয়া “মৃত্যু থেকে বিবর্তিত হওয়া একটি শেষ অবলম্বন হচ্ছে মৃত্যু একটি ডিফল্ট বিকল্প। “

Source link

Related posts

বিশ্ব স্বাস্থ্য সংস্থার অত্যাবশ্যকীয় ওষুধের তালিকায় একটিতে ৩টি ওষুধের সমন্বয়ে হার্টের ওষুধ যুক্ত হয়েছে।

News Desk

মহিলা মামলা করেছেন, বলেছেন ডাক্তার 34 বছর আগে তাকে গর্ভবতী করতে তার নিজের শুক্রাণু ব্যবহার করেছিলেন

News Desk

গ্যালাপ পোল প্রকাশ করে কিভাবে কিশোররা নেতিবাচক আবেগের সাথে মোকাবিলা করে – এবং কেন ‘তারা শুনতে চায়’

News Desk

Leave a Comment