মার্কিন স্বাস্থ্যসেবা কর্মীদের জন্য কোভিড এবং ফ্লু ভ্যাকসিনের হার হ্রাস পাচ্ছে, সিডিসি রিপোর্ট: ‘বিরক্ত প্রবণতা’
স্বাস্থ্য

মার্কিন স্বাস্থ্যসেবা কর্মীদের জন্য কোভিড এবং ফ্লু ভ্যাকসিনের হার হ্রাস পাচ্ছে, সিডিসি রিপোর্ট: ‘বিরক্ত প্রবণতা’

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) থেকে এই সপ্তাহে দুটি পৃথক প্রতিবেদন অনুসারে, কম মার্কিন স্বাস্থ্যসেবা কর্মী তাদের COVID-19 এবং ফ্লু টিকা সম্পর্কে আপ টু ডেট রাখছেন।

প্রথম গবেষণার জন্য, গবেষকরা সিডিসির ন্যাশনাল হেলথকেয়ার সেফটি নেটওয়ার্ক (এনএইচএসএন) থেকে জানুয়ারী থেকে জুন 2023 পর্যন্ত ডেটা সংগ্রহ করেছেন।

তারা দেখেছে যে হাসপাতালের স্বাস্থ্যসেবা কর্মীদের মধ্যে ফ্লু ভ্যাকসিনের কভারেজ ছিল 81% এবং নার্সিং হোমে 47.1%।

কোভিড ভ্যাকসিন পোল প্রাপ্তবয়স্কদের অর্ধেকেরও বেশি খুঁজে পেয়েছে ভ্যাক্সকে ‘না ধন্যবাদ’ বলার সম্ভাবনা রয়েছে

চিকিৎসা কর্মীদের জন্য কোভিড ভ্যাকসিন কভারেজের পরিপ্রেক্ষিতে, এটি হাসপাতালে ছিল মাত্র 7.2% এবং নার্সিং হোমে 22.8%।

COVID-এর জন্য, “আপ-টু-ডেট” টিকাকে “একটি বাইভ্যালেন্ট COVID-19 mRNA ভ্যাকসিনের ডোজ প্রাপ্তি বা আগের দুই মাসের মধ্যে প্রাথমিক সিরিজের সমাপ্তি” হিসাবে সংজ্ঞায়িত করা হয়েছিল।

এই সপ্তাহে দুটি পৃথক সিডিসি রিপোর্ট অনুসারে, কম মার্কিন স্বাস্থ্যসেবা কর্মী COVID-19 এবং ফ্লু টিকা সম্পর্কে আপ টু ডেট রাখছেন। (iStock)

“এইচসিপি (স্বাস্থ্য পরিচর্যা কর্মীদের) মধ্যে ভ্যাকসিনেশন কভারেজ উন্নত করার জন্য প্রমাণ-ভিত্তিক কৌশলগুলি প্রচার করার প্রয়োজন আছে,” গবেষণা লেখকরা প্রতিবেদনে লিখেছেন।

“প্রস্তাবিত ভ্যাকসিন সহ সমস্ত এইচসিপিতে পৌঁছানোর জন্য এবং তাদের এবং তাদের রোগীদের ভ্যাকসিন-প্রতিরোধযোগ্য শ্বাসযন্ত্রের রোগ থেকে রক্ষা করার জন্য উপযোগী কৌশলগুলিও কার্যকর হতে পারে।”

নতুন কোভিড ভ্যাকসিন পুশ হল ‘মানব-বিরোধী,’ বলেছেন ফ্লোরিডা সার্জন জেনারেল: ‘মেজর সেফটি কনসার্ন’

একটি দ্বিতীয় গবেষণায়, সিডিসি গবেষকরা স্বাস্থ্যসেবা কর্মীদের মধ্যে ফ্লু টিকা দেওয়ার মাত্রা নির্ধারণ করতে একই তথ্য বিশ্লেষণ করেছেন।

কোভিড মহামারীর আগে, ফ্লু ভ্যাকসিনের কভারেজ 2017-2018 সালে 88.6% থেকে 2019-2020-এ 90.7% এ বেড়েছে।

যাইহোক, 2020-2021 মরসুমে এই হার কমে 85.9% হয়েছে এবং 2022-2023 সালে আবার 81.1% এ নেমে এসেছে।

মেডিকেল কর্মী ভ্যাকসিন

“এইচসিপি (স্বাস্থ্য পরিচর্যা কর্মীদের) মধ্যে ভ্যাকসিনেশন কভারেজ উন্নত করার জন্য প্রমাণ-ভিত্তিক কৌশলগুলি প্রচার করার প্রয়োজন আছে,” গবেষণা লেখকরা প্রতিবেদনে লিখেছেন। (iStock)

গবেষকরা রিপোর্টে লিখেছেন, “এইচসিপি-র মধ্যে টিকাদানের কভারেজ বাড়ানোর জন্য এবং ইনফ্লুয়েঞ্জা টিকা দেওয়ার কভারেজের সাম্প্রতিক পতনের সাথে সম্পর্কিত কারণগুলি চিহ্নিত করার জন্য প্রমাণ-ভিত্তিক কৌশলগুলি বাস্তবায়নের জন্য অতিরিক্ত প্রচেষ্টা প্রয়োজন।”

“এটি একটি বিরক্তিকর প্রবণতা,” উল্লেখ করেছেন ডাঃ মার্ক সিগেল, এনওয়াইইউ ল্যাঙ্গোন মেডিকেল সেন্টারের মেডিসিনের ক্লিনিকাল অধ্যাপক এবং ফক্স নিউজের একজন চিকিৎসা অবদানকারী, সিডিসি ডেটা পর্যালোচনা করার পরে।

সর্দি, ফ্লু, কোভিড-১৯ এবং আরএসভি: কীভাবে ভিন্ন উপসর্গ শনাক্ত করবেন এবং নিরাপদ থাকবেন

তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “অনুশীলনটি মূলত ভ্যাকসিন সম্পর্কে ভুল বোঝাবুঝির ভয় এবং রাজনৈতিককরণের কারণে। “উভয় টিকাই ছড়িয়ে পড়ার চেয়ে তীব্রতা অনেক বেশি হ্রাস করে, যদিও তারা ভাইরাল লোড কমায়।”

কোভিড ভ্যাকসিনগুলির সাথে, তবে, সিগেল উল্লেখ করেছেন যে পূর্ববর্তী ভ্যাকসিন বা সাম্প্রতিক সংক্রমণের পরে একটি দীর্ঘতর “ক্যারিওভার প্রভাব” থাকতে পারে – “তাই এটি না নেওয়ার একটি যুক্তি আছে যদি না আপনি উচ্চ-ঝুঁকির গ্রুপ বা বয়স্ক হন, এমনকি যদি আপনি একজন স্বাস্থ্যসেবা কর্মী।”

ডাক্তার নাক ফুঁকছেন

নিউইয়র্ক সিটি-ভিত্তিক মেডিসিনের একজন ক্লিনিকাল অধ্যাপক বলেছেন, “ব্যক্তিগত ভ্যাকসিনের প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই সমস্ত কর্মীদের টিকা দেওয়া উচিত।” (iStock)

যদিও পার্শ্ব প্রতিক্রিয়াগুলি বাস্তব, সিগেল বলেছিলেন, তারা COVID ভ্যাকসিনের ক্ষেত্রে “হাইপড” হয়েছে।

ডাক্তার যোগ করেছেন, “উভয় টিকাই নিরাপদ এবং কার্যকর।”

মুখ্য স্বাস্থ্য আধিকারিক টিকা গ্রহণের আহ্বান জানিয়েছেন

ডাঃ জোসেফ পি. আইসার, সাউদার্ন নেভাডা হেলথ ডিস্ট্রিক্ট (SNHD) এর জন্য সম্প্রতি অবসরপ্রাপ্ত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা এবং ACPM বোর্ড অফ রিজেন্টস এর সদস্য, CDC রিপোর্টের সাথে জড়িত ছিলেন না কিন্তু ফলাফলের উপর মন্তব্য করেছেন।

“আমি বিশ্বাস করি যে এই কভারেজ রেটগুলি হওয়া উচিত তার চেয়ে অনেক কম,” ইসার একটি ইমেলে ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

“অ-সম্মতি মূলত ভ্যাকসিন সম্পর্কে ভুল বোঝাবুঝির ভয় এবং রাজনৈতিককরণের কারণে।”

স্বাস্থ্যসেবা কর্মীদের এমন রোগের বিরুদ্ধে টিকা দেওয়ার “উচ্চ দায়িত্ব” রয়েছে যা তারা তাদের রোগীদের থেকে সংক্রামিত হতে পারে বা সংক্রমণ করতে পারে, ডাক্তার উল্লেখ করেছেন।

“যেখানে ভ্যাকসিনগুলি রাজ্যের স্বাস্থ্য বিভাগ বা হাসপাতাল বা দীর্ঘমেয়াদী যত্নের সুবিধা দ্বারা বাধ্যতামূলক করা হয়, সেখানে ক্লিনিকাল কর্মীরা সাধারণত সেই ভ্যাকসিনগুলির সুবিধা নেয়,” তিনি বলেছিলেন।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“এই সিস্টেমগুলিতে খুব কম প্রশাসনিক কর্মীদের টিকা দেওয়ার প্রবণতা রয়েছে, তবে পৃথক ভ্যাকসিনের প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই সমস্ত কর্মীদের টিকা দেওয়া উচিত,” বলেছেন আইসার৷

“এটি আমাদের এবং আমাদের রোগীদের শুধুমাত্র শ্বাসযন্ত্রের ভাইরাস (COVID-19, RSV এবং ইনফ্লুয়েঞ্জা) থেকে রক্ষা করার সর্বোত্তম উপায় নয় বরং হেপাটাইটিস এ এবং বি এবং শৈশব রোগের মতো অন্যান্য সংক্রমণযোগ্য রোগও।”

ফ্লু এবং COVID-19 ভ্যাকসিনের চিহ্ন

টিকা দেওয়ার বাধাগুলির মধ্যে রয়েছে বীমা, যত্নের অ্যাক্সেস এবং টিকা নেওয়ার জন্য প্রয়োজনীয় সময়, একজন প্রাক্তন প্রধান স্বাস্থ্য কর্মকর্তা উল্লেখ করেছেন। (মাইকেল এম. সান্তিয়াগো/গেটি ইমেজ)

টিকা দেওয়ার বাধাগুলির মধ্যে রয়েছে বীমা, যত্নের অ্যাক্সেস এবং সময়ের প্রয়োজনীয়তা, আইসার উল্লেখ করেছেন।

“সব স্বাস্থ্যসেবা কর্মীদের বীমা নেই, এবং এটি দীর্ঘমেয়াদী যত্ন কর্মীদের জন্যও সত্য,” তিনি বলেছিলেন।

“হাসপাতাল এবং দীর্ঘমেয়াদী যত্নের সুবিধাগুলি টিকা প্রয়োজনীয় এবং কর্মক্ষেত্রে সহজে পেতে হবে।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

ইমিউনাইজেশন অনুশীলনের উপর CDC-এর উপদেষ্টা কমিটি 6 মাস বা তার বেশি বয়সী প্রত্যেকের জন্য বার্ষিক ফ্লু টিকা এবং আপ-টু-ডেট COVID-19 টিকা দেওয়ার সুপারিশ করে।

ফক্স নিউজ ডিজিটাল অতিরিক্ত মন্তব্যের জন্য সিডিসির কাছে পৌঁছেছে।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য।

Source link

Related posts

ডক সংঘর্ষে ক্ষতিগ্রস্ত হওয়ার পর রুবি প্রিন্সেস সান ফ্রান্সিসকো ত্যাগ করেন

News Desk

‘100-দিনের কাশি’: অত্যন্ত সংক্রামক ভাইরাস যা পাঁজর ভেঙে ফেলতে পারে যুক্তরাজ্যে 250% বেড়েছে

News Desk

আপনি কেন ফোলাচ্ছেন তা এখানে – এবং সাধারণ হজমের অবস্থা সম্পর্কে কী করবেন

News Desk

Leave a Comment