মিশিগানে ছত্রাকের প্রাদুর্ভাব: প্রায় 100 পেপার মিল কর্মচারী সংক্রামিত হতে পারে
স্বাস্থ্য

মিশিগানে ছত্রাকের প্রাদুর্ভাব: প্রায় 100 পেপার মিল কর্মচারী সংক্রামিত হতে পারে

পাবলিক হেলথ ডেল্টা অ্যান্ড মেনোমিনি কাউন্টি (PHDM) থেকে অসংখ্য রিপোর্ট এবং প্রেস রিলিজ অনুযায়ী, মিশিগানের এসকানাবার বিলেরুড পেপার মিলের প্রাদুর্ভাবে প্রায় 100 জন সম্ভবত ব্লাস্টোমাইকোসিসে আক্রান্ত হয়েছেন।

ব্লাস্টোমাইকোসিস হল ব্লাস্টোমাইসিস নামক ছত্রাক দ্বারা সৃষ্ট একটি সংক্রমণ, রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি) অনুসারে।

10 এপ্রিল পর্যন্ত, পেপার মিলের কর্মচারীদের মধ্যে 19টি নিশ্চিত মামলা এবং 74টি সম্ভাব্য মামলা ছিল, প্রেস রিলিজ অনুসারে।

ভীতিকর নতুন ছত্রাক ‘ক্যান্ডিডা অরিস’: এটা কি? কে সন্দেহজনক?

স্বাস্থ্য সংস্থাগুলি এখনও এক্সপোজারের উত্স সনাক্ত করতে কাজ করছে। সিডিসি অনুসারে, ছত্রাকটি আর্দ্র মাটি এবং পচনশীল কাঠ ও পাতায় জন্মায়।

স্থানীয় আউটলেটগুলি জানিয়েছে, মিলের প্রায় এক ডজন কর্মচারীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

PHDM প্রথম 28 ফেব্রুয়ারীতে মিল কর্মচারীদের মধ্যে বেশ কয়েকটি নিউমোনিয়া সংক্রমণ সম্পর্কে অবহিত হয়েছিল, যার প্রথম লক্ষণগুলি জানুয়ারি এবং ফেব্রুয়ারিতে শুরু হয়েছিল।

৩ মার্চ, বিলেরুড পিএইচডিএম থেকে সংক্রমণের কথা জানতে পারে।

মিশিগানের বিলেরুড পেপার মিলটি সুইডিশ পাল্প এবং কাগজ প্রস্তুতকারকের একটি আমেরিকান সহায়ক সংস্থা বিলেরুড এবি দ্বারা পরিচালিত হয় (সুইডেনের সোলনায় সদর দফতরের ছবি দেওয়া হয়েছে)। (আইস্টক)

“প্রাথমিক পরীক্ষায় ইঙ্গিত দেওয়া হয়েছে যে এই সংক্রমণগুলি ব্লাস্টোমাইকোসিস নামক ছত্রাকের সংক্রমণের কারণে হতে পারে,” পিএইচডিএম প্রেস বিজ্ঞপ্তিতে বলেছে। “এই ফলাফলগুলি নিশ্চিত করার জন্য অতিরিক্ত পরীক্ষা কয়েক সপ্তাহ সময় নিতে পারে এবং চলছে।”

সিডিসি অনুসারে, ছত্রাকের সংস্পর্শে আসার পরে লক্ষণগুলি দেখা দিতে তিন সপ্তাহ থেকে তিন মাস পর্যন্ত সময় লাগতে পারে।

মিল কর্মচারীদের 10% এরও বেশি সংক্রামিত হতে পারে

বিলেরুড পেপার মিল 1911 সালে কাজ শুরু করে। এতে 885 জন লোক নিয়োগ করে, যাদের মধ্যে প্রায় 100 জন ব্লাস্টোমাইকোসিসে আক্রান্ত হতে পারে।

মিলটি প্রতি বছর 730,000 টন পর্যন্ত কাগজ উত্পাদন করে, তার ওয়েবসাইটের একটি তথ্য পত্র অনুসারে।

উপসর্গ দেখা দিতে তিন সপ্তাহ থেকে তিন মাস পর্যন্ত সময় লাগতে পারে।

সুবিধাটি মিশিগানের উচ্চ উপদ্বীপের ডেল্টা কাউন্টির একটি ছোট সম্প্রদায় এসকানাবাতে অবস্থিত।

ফক্স নিউজ ডিজিটালকে দেওয়া এক বিবৃতিতে মিলের ভাইস প্রেসিডেন্ট ব্রায়ান পিটারসেন বলেছেন, “আমাদের কর্মচারীদের স্বাস্থ্য ও নিরাপত্তা, যার মধ্যে যারা আমাদের মিলকে সমর্থন করে এবং পরিদর্শন করে, তারা সর্বদাই আমাদের প্রথম অগ্রাধিকার।”

“আমরা সচেতন হওয়ার মুহূর্ত থেকে, আমরা আমাদের সহকর্মীদের সমর্থন করার জন্য এবং প্রতিরোধের দিকে সক্রিয় পদক্ষেপগুলি বাস্তবায়নের জন্য যে কোনও এবং সমস্ত ব্যবস্থা গ্রহণ করতে পারি তা দ্রুত বুঝতে সমস্ত উপলব্ধ জনস্বাস্থ্য সংস্থান এবং অন্যান্য পেশাদারদের ব্যবহার করছি,” তিনি বলেছিলেন।

7 এপ্রিল পর্যন্ত, পেপার মিলের কর্মচারীদের মধ্যে 19টি নিশ্চিত মামলা এবং 74টি সম্ভাব্য মামলা ছিল (ছবি দেওয়া হয়নি)। "আমাদের Escanaba কর্মীদের স্বাস্থ্য এবং নিরাপত্তা আমাদের প্রথম অগ্রাধিকার," এক বিবৃতিতে মিলের ভাইস প্রেসিডেন্ট ড.

7 এপ্রিল পর্যন্ত, পেপার মিলের কর্মচারীদের মধ্যে 19টি নিশ্চিত মামলা এবং 74টি সম্ভাব্য মামলা ছিল (ছবি দেওয়া হয়নি)। “আমাদের এসকানাবা কর্মীদের স্বাস্থ্য ও নিরাপত্তা আমাদের প্রথম অগ্রাধিকার,” মিলের ভাইস প্রেসিডেন্ট এক বিবৃতিতে বলেছেন। (আইস্টক)

পিটারসন ফক্স নিউজ ডিজিটালকে নিশ্চিত করেছেন যে বিলেরুড তার কর্মীদের N95 মাস্ক সরবরাহ করেছে, গাইডেন্সের জন্য একজন “শিল্প স্বাস্থ্যবিদ” নিয়োগ করেছে, মিল জুড়ে গভীর-পরিচ্ছন্ন হাই-ট্রাফিক এলাকাগুলি এবং বায়ুচলাচল ব্যবস্থা পরিদর্শন করেছে এবং ফিল্টারগুলি প্রতিস্থাপন করেছে।

প্রাদুর্ভাবের তদন্তকারী স্থানীয় এবং জাতীয় স্বাস্থ্য সংস্থাগুলির মধ্যে রয়েছে PHDM, মিশিগান ডিপার্টমেন্ট অফ হেলথ অ্যান্ড হিউম্যান সার্ভিসেস, সিডিসি এবং ন্যাশনাল ইনস্টিটিউট ফর অকুপেশনাল সেফটি অ্যান্ড হেলথ।

মাইক স্নাইডার, পাবলিক হেলথ ডেল্টা এবং মেনোমিনি কাউন্টির স্বাস্থ্য কর্মকর্তা, ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন যে এটি একটি চলমান তদন্ত, সংস্থাটি তার সাপ্তাহিক প্রেস রিলিজগুলি বাদ দিয়ে এই সময়ে কোনও বিবৃতি দিচ্ছে না।

ব্লাস্টোমাইকোসিস সম্পর্কে কী জানতে হবে

সিডিসি অনুসারে ব্লাস্টোমাইসেস ছত্রাক মধ্য-পশ্চিম, দক্ষিণ-মধ্য এবং দক্ষিণ-পূর্ব মার্কিন যুক্তরাষ্ট্রে, প্রধানত ওহাইও এবং মিসিসিপি নদী উপত্যকায়, সেন্ট লরেন্স নদী এবং গ্রেট লেকগুলিতে পাওয়া যায়।

সম্ভাব্য মারাত্মক, ড্রাগ-প্রতিরোধী ছত্রাক দ্রুত ছড়িয়ে পড়ছে মার্কিন যুক্তরাষ্ট্রে

সিডিসি তার ওয়েবসাইটে বলেছে “মাইক্রোস্কোপিক ছত্রাকের স্পোরে” শ্বাস নেওয়ার মাধ্যমে লোকেরা ব্লাস্টোমাইকোসিস সংক্রামিত হতে পারে।

বেশিরভাগ মানুষের জন্য, ছত্রাক অসুস্থতা সৃষ্টি করে না।

কিছু, তবে, জ্বর, কাশি, রাতের ঘাম, বুকে ব্যথা, ক্লান্তি, জয়েন্টে ব্যথা, পেশীতে ব্যথা বা ওজন হ্রাস সহ লক্ষণগুলি বিকাশ করবে।

ব্লাস্টোমাইকোসিস ব্যক্তি থেকে ব্যক্তিতে ছড়িয়ে পড়ে না।

সিডিসি অনুসারে যাদের আপোসহীন ইমিউন সিস্টেম রয়েছে তাদের ত্বক, হাড়, জয়েন্ট এবং কেন্দ্রীয় স্নায়ুতন্ত্রে সংক্রমণ ছড়িয়ে পড়ার ঝুঁকি বেশি।

PHDM-এর প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “ব্লাস্টোমাইকোসিস ব্যক্তি থেকে ব্যক্তিতে বা প্রাণী ও মানুষের মধ্যে ছড়িয়ে পড়ে না।”

মেডিকেল টক্সিকোলজিস্ট ডঃ কেলি জনসন-আর্বার বলেছেন, মানুষ নির্মাণ, খনন বা ছত্রাকের প্রাকৃতিক আবাসস্থলকে বিরক্ত করে এমন অন্যান্য ক্রিয়াকলাপে নিযুক্ত হওয়ার পরে ব্লাস্টোমাইকোসিসের প্রাদুর্ভাবের খবর পাওয়া গেছে।

মেডিকেল টক্সিকোলজিস্ট ডঃ কেলি জনসন-আর্বার বলেছেন, মানুষ নির্মাণ, খনন বা ছত্রাকের প্রাকৃতিক আবাসস্থলকে বিরক্ত করে এমন অন্যান্য ক্রিয়াকলাপে নিযুক্ত হওয়ার পরে ব্লাস্টোমাইকোসিসের প্রাদুর্ভাবের খবর পাওয়া গেছে। (আইস্টক)

ডাঃ কেলি জনসন-আর্বার, মেডিকেল টক্সিকোলজিস্ট এবং ওয়াশিংটন, ডিসিতে ন্যাশনাল ক্যাপিটাল পয়জন সেন্টারের সহ-চিকিৎসা পরিচালক বলেছেন যে ব্লাস্টোমাইসিস মাটিতে বাস করে, মানুষ নির্মাণ, খনন বা অন্যান্য কার্যকলাপে নিয়োজিত হওয়ার পরে ব্লাস্টোমাইকোসিসের প্রাদুর্ভাব রিপোর্ট করা হয়েছে। যা ছত্রাকের প্রাকৃতিক আবাসস্থলকে বিরক্ত করে।

ব্লাস্টোমাইকোসিসের জন্য বর্তমানে একটি ভ্যাকসিন নেই।

তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “যতদিন মানুষ সভ্যতার সম্প্রসারণের জন্য বন উজাড় করে চলেছে, ততক্ষণ আমরা মার্কিন যুক্তরাষ্ট্রে ব্লাস্টোমাইকোসিসের প্রাদুর্ভাবের অভিজ্ঞতা অব্যাহত রাখব।

প্রতিরোধ এবং চিকিত্সা

ব্লাস্টোমাইকোসিসের জন্য বর্তমানে একটি ভ্যাকসিন নেই।

যদি একজন ব্যক্তির এমন একটি কাজ থাকে যা মাটিতে বিরক্তিকর জড়িত থাকে এবং সংক্রমণের লক্ষণগুলি বিকাশ করে, তবে সিডিসি প্রেসক্রিপশন অ্যান্টিফাঙ্গাল ওষুধের সাথে প্রাথমিক রোগ নির্ণয় এবং চিকিত্সার জন্য একজন স্বাস্থ্যসেবা প্রদানকারীকে দেখার পরামর্শ দেয়।

অতিরিক্তভাবে, সিডিসি বলেছে যে কোনও সংক্রামিত কর্মীদের তাদের নিয়োগকর্তার পেশাগত স্বাস্থ্য, সংক্রমণ নিয়ন্ত্রণ, ঝুঁকি ব্যবস্থাপনা বা নিরাপত্তা/নিরাপত্তা বিভাগের সাথে যোগাযোগ করা উচিত।

সিডিসি অনুসারে, ব্লাস্টোমাইসেস ছত্রাক আর্দ্র মাটি এবং পচনশীল কাঠ ও পাতায় জন্মায়।

সিডিসি অনুসারে, ব্লাস্টোমাইসেস ছত্রাক আর্দ্র মাটি এবং পচনশীল কাঠ ও পাতায় জন্মায়। (আইস্টক)

যেহেতু ব্লাস্টোমাইকোসিস সৃষ্টিকারী ছত্রাক কিছু এলাকার পরিবেশে সাধারণ, তাই এক্সপোজার সীমিত করা কঠিন হতে পারে।

সিডিসি বলছে, যাদের রোগ প্রতিরোধ ক্ষমতা দুর্বল তারা এমন এলাকা এড়াতে চাইতে পারেন যেখানে মাটি ব্যাহত হয়।

পিএইচডিএম সুপারিশ করে যে ফেস মাস্ক বা শ্বাসযন্ত্র, চোখের সুরক্ষা এবং গ্লাভস সহ ব্যক্তিগত সুরক্ষামূলক সরঞ্জাম পরার জন্য, যেখানে মাটি বিরক্ত হতে পারে এমন জায়গায় কাজ করার সময় ছত্রাকের স্পোর শ্বাস নেওয়ার ঝুঁকি কমাতে।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

অতিরিক্তভাবে, সংস্থাটি সুপারিশ করে যে বাতাসের দিনে মাটি সরানো বা খনন করা এড়ানো, শুকনো হলেই কেবল পাতার আবর্জনা সরানো, মাটি এবং উঠোনের সামগ্রী ঢেকে রাখা, জলের পর্যাপ্ত নিষ্কাশন নিশ্চিত করা, এবং কর্দমাক্ত মাটির মধ্য দিয়ে হাঁটা এড়াতে ভেজা জায়গাগুলির উপর ওয়াকওয়ে স্থাপন করা, যেমন বলা হয়েছে। এর প্রেস বিজ্ঞপ্তিতে।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

পিটারসেন, বিলেরুডের ভিপি অপারেশনস, বলেছেন মিলের কার্যক্রম নিরবচ্ছিন্নভাবে চলছে এবং তারা গ্রাহকদের সেবা অব্যাহত রেখেছে।

“বিলেরুড আমাদের কর্মচারী, ঠিকাদার এবং দর্শনার্থীদের স্বাস্থ্য এবং সুরক্ষার জন্য কেসগুলি পর্যবেক্ষণ করে চলেছে,” তিনি বলেছিলেন।

“আমরা স্থানীয় ইউনিয়ন নেতা, মিল শ্রমিক, রাজ্য এবং স্থানীয় জনস্বাস্থ্য কর্মকর্তা এবং আমাদের সম্প্রদায়ের সাথে ঘনিষ্ঠভাবে যোগাযোগ চালিয়ে যাব যখন আমরা নতুন তথ্য শিখব।”

এই নিবন্ধটি অতিরিক্ত তথ্য সহ আপডেট করা হয়েছে।

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য।

Source link

Related posts

JD Vance জন্মহার হ্রাসের মধ্যে আমেরিকাতে পরিবারকে উন্নীত করে, যা বিভিন্ন কারণের দ্বারা চালিত হয়

News Desk

ডায়ান ফেইনস্টাইন জনসাধারণের জানার চেয়ে বেশি অসুস্থ ছিলেন যার কারণে মস্তিষ্কের প্রদাহের কারণে দাদ ছিল

News Desk

ChatGPT অধ্যয়নের দ্বারা ওষুধের প্রশ্নের উত্তর দেওয়ার সময় ভুলতা ছড়ানোর জন্য পাওয়া গেছে

News Desk

Leave a Comment