মেয়র এরিক অ্যাডামস NYC-তে লিঙ্গ-নিশ্চিত যত্ন সুরক্ষার আদেশে স্বাক্ষর করেছেন৷
স্বাস্থ্য

মেয়র এরিক অ্যাডামস NYC-তে লিঙ্গ-নিশ্চিত যত্ন সুরক্ষার আদেশে স্বাক্ষর করেছেন৷

এই গর্বের মাস, সারা দেশে রাজ্য হিসাবে সরানো প্রতি সীমাবদ্ধ অ্যাক্সেস ট্রান্সজেন্ডার এবং নন-বাইনারী আমেরিকানদের জন্য লিঙ্গ-নিশ্চিত যত্নের জন্য, নিউ ইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামস একটি নির্বাহী আদেশে স্বাক্ষর করেছেন যা ট্রান্স লোকেদের জন্য স্বাস্থ্যসেবা অ্যাক্সেস রক্ষা করে।

অ্যাডামস সোমবার টুইট করেছেন, “নিউ ইয়র্ক সিটিতে লিঙ্গ-নিশ্চিত স্বাস্থ্যসেবার অ্যাক্সেস রক্ষা করার জন্য আমি এইমাত্র এক্সিকিউটিভ অর্ডার 32 স্বাক্ষর করেছি।”

মেয়র যোগ করেছেন, “সারা দেশ জুড়ে আমাদের LGBTQ+ সম্প্রদায়ের কাছে আঘাত, বিচ্ছিন্ন বা হুমকির সম্মুখীন, আপনার জন্য আমাদের কাছে একটি স্পষ্ট বার্তা রয়েছে: নিউ ইয়র্ক সিটি সবসময় আপনার জন্য একটি স্বাগত বাড়ি আছে এবং থাকবে।”

আমি নিউ ইয়র্ক সিটিতে লিঙ্গ-নিশ্চিত স্বাস্থ্যসেবার অ্যাক্সেস রক্ষা করার জন্য এক্সিকিউটিভ অর্ডার 32 স্বাক্ষর করেছি।

সারা দেশে আমাদের #LGBTQ+ সম্প্রদায়ের কাছে আঘাত, বিচ্ছিন্ন বা হুমকির সম্মুখীন, আপনার জন্য আমাদের কাছে একটি স্পষ্ট বার্তা রয়েছে:

নিউ ইয়র্ক সিটি সবসময় জন্য একটি স্বাগত বাড়ি আছে এবং থাকবে… pic.twitter.com/yxQlKa5apz

— মেয়র এরিক অ্যাডামস (@NYCMayor) জুন 12, 2023

এক্সিকিউটিভ অর্ডার 32 উভয়ই লিঙ্গ-নিশ্চিত যত্নের অ্যাক্সেসকে সুরক্ষা দেয় এবং যারা এটি খুঁজছেন তাদের নিপীড়নের জন্য শহরের সংস্থানগুলি ব্যবহার করা থেকে নিষিদ্ধ করে। বয়ঃসন্ধি ব্লকার, হরমোন প্রতিস্থাপন থেরাপি, এবং লিঙ্গ-নিশ্চিত সার্জারি সহ ট্রান্স এবং নন-বাইনারী ব্যক্তিদের জন্য লিঙ্গ-নিশ্চিতকরণ যত্নের মধ্যে রয়েছে স্বাস্থ্যসেবা বিকল্পগুলির একটি পরিসর।

এক্সিকিউটিভ অর্ডার এমন ব্যক্তিদের জন্য সুরক্ষা প্রদান করে যারা লিঙ্গ-নিশ্চিত যত্নের সন্ধান করে বা প্রদান করে এমন একটি রাজ্যে বসবাস করার সময় যা প্রবেশে বাধা দেয় বা সীমাবদ্ধ করে। এই ব্যক্তিদের এখন “নিউ ইয়র্ক সিটিতে সুরক্ষা এবং গোপনীয়তা দেওয়া হবে যা চিকিৎসার জন্য প্রয়োজনীয় যত্ন নেওয়া বা প্রদান করার জন্য,” মেয়র অ্যাডামস আদেশ সম্পর্কে একটি বিবৃতিতে বলেছেন।

অ্যাডামস বলেন, “এই নির্বাহী আদেশটি এই সত্যকে পুনর্ব্যক্ত করে যে আমাদের শহরে ঘৃণার কোনো স্থান নেই এবং সকল মানুষ লিঙ্গ-নিশ্চিতকরণের যত্ন এবং তারা যা হওয়ার জন্য বিচারের বিরুদ্ধে সুরক্ষা পাওয়ার অধিকারী”।

#PrideMonth হল LGBTQ+ নিউ ইয়র্কবাসীদের রক্ষা করার বিষয়ে, এবং নিউ ইয়র্ক সিটি আপনার লিঙ্গ-নিশ্চিত স্বাস্থ্যসেবার অধিকার রক্ষা করছে।

কার্যনির্বাহী আদেশ 32 নিশ্চিত করবে যে প্রক্রিয়ার সাথে জড়িত কাউকে আটক করার জন্য সিটির সম্পদ ব্যবহার করা হবে না।https://t.co/R10ibM9V5l

— NYC মেয়র অফিস (@NYCMayorsOffice) জুন 12, 2023

কমপক্ষে 20টি রাজ্য ট্রান্সজেন্ডার যুবকদের জন্য লিঙ্গ-নিশ্চিত যত্ন নিষিদ্ধ করেছে, এবং 34টি রাজ্য আইন প্রবর্তন করেছে যা আরও বিস্তৃতভাবে লিঙ্গ-নিশ্চিত যত্নের অ্যাক্সেস নিষিদ্ধ বা সীমাবদ্ধ করবে, আদেশে উল্লেখ করা হয়েছে।

এই মাসের শুরুতে, মানবাধিকার প্রচারণা (এইচআরসি) LGBTQ+ লোকেদের জন্য দেশব্যাপী জরুরি অবস্থা ঘোষণা করেছে সংস্থার 40-বছরেরও বেশি ইতিহাসে প্রথমবারের মতো, “এই বছর রাজ্যের ঘরগুলিকে ঝাড়ু দিয়ে এলজিবিটিকিউ + আইন প্রণয়ন বিরোধী হামলার একটি নজিরবিহীন এবং বিপজ্জনক স্পাইক।”

গত বছরে, 41টি মার্কিন রাজ্যে 525 টিরও বেশি অ্যান্টি-LGBTQ+ বিল চালু করা হয়েছে, যাকে HRC বলেছে একটি “ক্রমবর্ধমান প্রতিকূল এবং বিপজ্জনক” পরিবেশ LGBTQ+ লোকেদের জন্য। প্রস্তাবিত বিলগুলির মধ্যে, 220টি বিশেষভাবে ট্রান্সজেন্ডার আমেরিকানদের লক্ষ্য করে।

আমেরিকান মেডিক্যাল অ্যাসোসিয়েশন এবং আমেরিকান একাডেমি অফ পেডিয়াট্রিক্স উভয়ই এএমএ বলেছে “চিকিৎসা অনুশীলনে সরকারী অনুপ্রবেশ যা হিজড়া এবং লিঙ্গ-বিচিত্র শিশু এবং প্রাপ্তবয়স্কদের স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক” এর বিরুদ্ধে কথা বলেছে।

নিউইয়র্ক সিটি কমিশন অন হিউম্যান রাইটস কমিশনার এবং চেয়ার অ্যানাবেল পালমা সোমবার বলেছেন, “নিউ ইয়র্ক সিটিতে আপনার প্রামাণিক হিসেবে বেঁচে থাকার স্বাধীনতা সর্বদা সুরক্ষিত থাকবে।” “যেহেতু ট্রান্সজেন্ডার এবং নন-বাইনারী সম্প্রদায়গুলিকে সারা দেশে টার্গেট করা হচ্ছে, আমরা গর্বিত যে নিউ ইয়র্ক সিটি ট্রান্সজেন্ডার এবং অ-বাইনারি ব্যক্তিদের বৈষম্য থেকে রক্ষা করে।”

প্রবণতা খবর

সি বাদাম

1630512655666.jpg



Source link

Related posts

সিডিসি বলছে, 2023 সালে মার্কিন যক্ষ্মা মামলা এক দশকের মধ্যে সর্বোচ্চ পর্যায়ে ছিল

News Desk

নতুন কোভিড সাবভেরিয়েন্ট, এরিস, এখন মার্কিন যুক্তরাষ্ট্রে সবচেয়ে সাধারণ এবং দ্রুত ছড়িয়ে পড়ছে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

News Desk

কার্বোপ্ল্যাটিন, সিসপ্ল্যাটিন ওষুধের ঘাটতি মার্কিন ক্যান্সার রোগীদের চিকিত্সাকে প্রভাবিত করে: ‘অগ্রহণযোগ্য পরিস্থিতি’

News Desk

Leave a Comment