রকার বেসিনেট শিশুদের জন্য সম্ভাব্য মারাত্মক, নিরাপত্তা নিয়ন্ত্রক সতর্ক করে
স্বাস্থ্য

রকার বেসিনেট শিশুদের জন্য সম্ভাব্য মারাত্মক, নিরাপত্তা নিয়ন্ত্রক সতর্ক করে

ফেডারেল নিরাপত্তা নিয়ন্ত্রকরা পিতামাতা এবং অন্যান্য তত্ত্বাবধায়কদের 5in1 রকার ব্যাসিনেট ব্যবহার বন্ধ করার জন্য অনুরোধ করছেন কারণ শিশুর পণ্যগুলি শ্বাসরোধ, শ্বাসরোধ এবং পড়ে যাওয়ার ঝুঁকি তৈরি করে।

Walmart.com এবং অন্যান্য ওয়েবসাইটগুলিতে অনলাইনে বিক্রি হওয়া বেসিনেটগুলি শিশুর পণ্যগুলির জন্য ফেডারেল নিরাপত্তা মান পূরণ করে না এবং মার্কিং, লেবেলিং এবং নির্দেশাবলীর প্রয়োজন নেই, কনজিউমার প্রোডাক্ট সেফটি কমিশন বৃহস্পতিবার একটি সংবাদ বিজ্ঞপ্তিতে পণ্য সম্পর্কে সতর্ক করে বলেছে৷ বেসিনেট এবং তাদের প্যাকেজিংগুলিতে শিশুদের পণ্যগুলির জন্য প্রয়োজনীয় ট্র্যাকিং লেবেলের অভাব রয়েছে, সংস্থাটি বলেছে।

CPSC অনুসারে, তৈরি-ইন-চায়না বেসিনেটগুলি প্লেজেন্ট হিল, মিসৌরি-ভিত্তিক রেভ গ্রেস ইম্পোর্ট দ্বারা আমদানি করা হয়েছিল, যা এজেন্সির সাথে সহযোগিতা করছে না এবং গ্রাহকদের জন্য প্রতিকারের প্রস্তাব দিচ্ছে না।

CPSC পরামর্শ দেয় যে যারা বেসিনেটের মালিক তারা সেগুলিকে আলাদা করে টুকরোগুলো ফেলে দেয়।

382771800-730395732464876-9060814376289531779-n.jpg

কনজিউমার প্রোডাক্ট সেফটি কমিশন সতর্ক করে যে 5in1 রকার ব্যাসিনেট শ্বাসরোধ, শ্বাসরোধ এবং পড়ে যাওয়ার ঝুঁকি তৈরি করে।

ইউএস কনজিউমার প্রোডাক্ট সেফটি কমিশন

সবুজ এবং ধূসর bassinetts পণ্য প্যাকেজিং একটি 5in1 রকার বেসিনেট হিসাবে তালিকাভুক্ত করা হয়েছে. “Ya.Ya.Ya, 5IN1UPC কোড 09331849600139, 01 রক স্লিপার, 02 ড্রিম সেন্টার, 03 আরামদায়ক আসন, 04 ট্রাভেল বেসিনেট, 05 রক অ্যান্ড প্লে, মেড ইন চায়না এবং বয়স 1-36 মাস” চিহ্নগুলিও প্যাকেজিং-এ দেখা যাচ্ছে , সংস্থা অনুযায়ী.

CPSC এজেন্সির 2022 ইনফ্যান্ট স্লিপ প্রোডাক্ট রুলে শিশুদের জন্য নিরাপদ ঘুম আইনের বিধান অন্তর্ভুক্ত করার জন্য সুরক্ষা প্রসারিত করার জন্য ভোট দেওয়ার এক মাসেরও বেশি সময় পরে এই সতর্কতা আসে৷ এই পরিমাপ ক্রিব বাম্পার নিষিদ্ধ করে — 1990 এবং 2016-এর মধ্যে অন্তত 107টি শিশু মৃত্যুর জন্য দায়ী — এবং প্রত্যাহার করা ফিশার-প্রাইস রক এন’ প্লে-এর মতো ঝুঁকে থাকা স্লিপারগুলি 100 জনের বেশি মৃত্যু.

পিতামাতা এবং তত্ত্বাবধায়কদের জন্য অন্যান্য CPSC নির্দেশিকা:

একটি শিশুর ঘুমানোর জন্য সর্বোত্তম জায়গা হল একটি শক্ত, সমতল পৃষ্ঠে একটি খাঁটি, বেসিনেট বা খেলার আঙিনায় শুধুমাত্র একটি লাগানো চাদর ব্যবহার করুন এবং কখনই শিশুর ঘুমের জায়গায় কম্বল, বালিশ বা প্যাডেড ক্রিব বাম্প যোগ করবেন না৷ শিশুকে সবসময় তাদের উপর রাখা উচিত ঘুমাতে ফিরে আসা শিশুরা যারা ঝুঁকে বা সোজা অবস্থানে ঘুমিয়ে পড়ে তাদের একটি দৃঢ়, সমতল পৃষ্ঠের সাথে একটি নিরাপদ স্থানে সরানো উচিত

প্রবণতা খবর

সিবিএস নিউজ পড়ার জন্য ধন্যবাদ।

আপনার বিনামূল্যে অ্যাকাউন্ট তৈরি করুন বা লগ ইন করুন
আরও বৈশিষ্ট্যের জন্য।

Source link

Related posts

মস্তিষ্কের ক্যান্সারে আক্রান্ত গর্ভবতী মহিলা গর্ভপাত অস্বীকার করেছেন: ‘আমার শিশুকে হত্যা করা আমাকে বাঁচাতে পারত না’

News Desk

এআই মডেল অধূমপায়ীদের ফুসফুসের ক্যান্সারের ঝুঁকি ভবিষ্যদ্বাণী করতে সাহায্য করতে পারে, গবেষণায় দেখা গেছে: ‘উল্লেখযোগ্য অগ্রগতি’

News Desk

‘অস্থির’ পরিস্থিতি: স্টাফের ঘাটতি উত্তর-পশ্চিমের আরেকটি হাসপাতালকে বাচ্চা প্রসব বন্ধ করতে বাধ্য করে

News Desk

Leave a Comment