শত শত গ্রামীণ হাসপাতাল বন্ধ হওয়ার ঝুঁকিতে রয়েছে, গবেষণায় দেখা গেছে: ‘বন্ধ হওয়ার ঝুঁকিতে’
স্বাস্থ্য

শত শত গ্রামীণ হাসপাতাল বন্ধ হওয়ার ঝুঁকিতে রয়েছে, গবেষণায় দেখা গেছে: ‘বন্ধ হওয়ার ঝুঁকিতে’

শিকাগোর স্বাস্থ্যসেবা উপদেষ্টা পরিষেবা সংস্থা চার্টিসের নতুন তথ্য অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রের গ্রামীণ অঞ্চলের শত শত হাসপাতাল বন্ধ হওয়ার ঝুঁকিতে রয়েছে।

2010 সাল থেকে মোট 141টি গ্রামীণ হাসপাতাল বন্ধ হয়ে গেছে – যেখানে আরও 453টি “বন্ধ হওয়ার ঝুঁকিতে রয়েছে,” একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

বন্ধ হওয়ার ঝুঁকিতে থাকা সাতটি রাজ্যের মধ্যে রয়েছে টেক্সাস (45), কানসাস (38), নেব্রাস্কা (29), ওকলাহোমা (22), উত্তর ক্যারোলিনা (19), জর্জিয়া (18) এবং মিসিসিপি (18), তালিকাভুক্ত বেকারের হাসপাতাল পর্যালোচনা।

অর্ধেকেরও কম নার্স কর্মক্ষেত্রে ‘সম্পূর্ণ নিয়োজিত’, যখন অনেক ‘অনিযুক্ত’, নতুন প্রতিবেদন প্রকাশ করে

ফ্লোরিডা, টেনেসি এবং নেব্রাস্কায়, 41% এরও বেশি গ্রামীণ হাসপাতাল বন্ধ হওয়ার ঝুঁকিতে রয়েছে।

উটাহ, সাউথ ডাকোটা, কানসাস, ওকলাহোমা, আলাবামা, উত্তর ক্যারোলিনা এবং দক্ষিণ ক্যারোলিনায় 31% থেকে 40% গ্রামীণ হাসপাতাল ঝুঁকিতে রয়েছে।

শিকাগোর স্বাস্থ্যসেবা উপদেষ্টা পরিষেবা সংস্থা চার্টিসের নতুন তথ্য অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রের গ্রামীণ অঞ্চলের শত শত হাসপাতাল বন্ধ হওয়ার ঝুঁকিতে রয়েছে। (আইস্টক)

ওয়াইমিং, টেক্সাস, লুইসিয়ানা, আরকানসাস, মিসিসিপি এবং জর্জিয়াতে, 26% থেকে 30% গ্রামীণ হাসপাতাল বন্ধ হওয়ার ঝুঁকিতে রয়েছে, রিপোর্টে বলা হয়েছে।

বন্ধ হওয়ার ঝুঁকিকে প্রভাবিত করার কারণগুলি

বিশ্লেষণটি সাতটি কারণ চিহ্নিত করেছে যা একটি হাসপাতালের বন্ধ হওয়ার ঝুঁকিতে সবচেয়ে বেশি প্রভাব ফেলে।

এর মধ্যে দুটি হল একটি হাসপাতাল কত বছর মুনাফা ছাড়াই কাজ করছে এবং রোগীর নিট আয়ের পরিমাণ।

পুড়ে যাওয়া এবং বের হওয়া: আমেরিকান হাসপাতালগুলি নার্সের ক্রমবর্ধমান অভাবের সাথে লড়াই করছে

গবেষণাটি বছরে হাসপাতালের গড় রোগীর সংখ্যার দিকেও নজর দিয়েছে – এবং দক্ষ নার্সিং সুবিধার জন্য গড় দৈনিক প্রয়োজন।

বাকি তিনটি কারণের মধ্যে রয়েছে হাসপাতালের ইনপেশেন্ট রাজস্বের উপর নির্ভরশীলতা, মেডিকেয়ার বহির্বিভাগের রোগীর চার্জের অংশ এবং প্রতিটি হাসপাতালের কেস মিক্স সূচক।

গ্রামীণ হাসপাতালগুলির মধ্যে যেগুলি এখনও কাজ করছে, ক্রমবর্ধমান সংখ্যক ক্যান্সারের চিকিত্সা এবং মাতৃত্বের যত্ন সহ প্রয়োজনীয় স্বাস্থ্য পরিষেবাগুলি বাদ দিচ্ছে, তথ্য দেখায়।

হাসপাতালে সিনিয়র মহিলা

জরুরী বিভাগের একজন চিকিত্সক উল্লেখ করেছেন যে গ্রামীণ হাসপাতালগুলি দেশের স্বাস্থ্যসেবা ব্যবস্থার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। (আইস্টক)

আনুমানিক 43% গ্রামীণ হাসপাতাল আর্থিক ঘাটতিতে কাজ করছে, চার্টিস পাওয়া গেছে।

“মহামারীটির জরুরীতা অদৃশ্য হয়ে যাওয়ার সাথে সাথে, নীতি-চালিত ক্ষতিপূরণ কাটতে ফিরে আসা, জনসংখ্যার স্বাস্থ্যের বৈষম্য এবং নার্স কর্মীদের সংকট গ্রামীণ স্বাস্থ্য সুরক্ষা জালে নতুন করে চাপ প্রয়োগ করবে,” বলেছেন দ্য চার্টিস সেন্টার ফর রুরালের জাতীয় নেতা মাইকেল টপচিক। স্বাস্থ্য, রিলিজে.

কিভাবে বন্ধ রোগীদের প্রভাবিত করে

ডাঃ কেনেথ পেরি, দক্ষিণ ক্যারোলিনার জরুরী বিভাগের চিকিৎসক, চার্টিস বিশ্লেষণে জড়িত ছিলেন না কিন্তু উল্লেখ করেছেন যে গ্রামীণ হাসপাতালগুলি দেশের স্বাস্থ্যসেবা ব্যবস্থার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “অনেক রোগী আছে যাদের প্রাথমিক পরিচর্যার অ্যাক্সেস নেই, কিন্তু তারা গ্রামীণ হাসপাতালের কাছাকাছি রয়েছে এবং তাদের বেশিরভাগ যত্ন সেই হাসপাতালের সিস্টেমের মধ্যেই রয়েছে,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

হোম হসপিটাল কেয়ার রোগী এবং সরবরাহকারীদের জন্য ‘অসাধারণ’ সুবিধা নিয়ে আসে, গবেষণায় পাওয়া গেছে

“গত কয়েক বছরে হাসপাতালগুলির জন্য অর্থনৈতিক চাপ বেড়ে যাওয়ায়, এই হাসপাতালগুলির পক্ষে আর্থিকভাবে লাভজনক থাকা ক্রমশ কঠিন হয়ে উঠেছে।”

মেডিকেয়ার এবং মেডিকেড এবং প্রাইভেট বীমাকারীদের কেন্দ্রগুলির মধ্যে, হাসপাতালগুলি “কখনও ছোট” প্রতিদানের পরিমাণের সম্মুখীন হয়েছে, পেরি উল্লেখ করেছেন।

“এমনকি প্রতিদান কমিয়েও, অপারেটিং খরচ আকাশচুম্বী হয়েছে,” তিনি যোগ করেছেন। “এটি গ্রামীণ হাসপাতালগুলিকে খোলা থাকার জন্য যথেষ্ট লাভজনক হওয়া খুব কঠিন করে তোলে।”

মানসিক চাপে পড়া মেডিকেলের ছাত্র

“মহামারীর জরুরীতা অদৃশ্য হয়ে যাওয়ার সাথে সাথে, নীতি-চালিত ক্ষতিপূরণ কাটতে প্রত্যাবর্তন, জনসংখ্যার স্বাস্থ্য বৈষম্য এবং নার্স কর্মীদের সংকট গ্রামীণ স্বাস্থ্য সুরক্ষা জালে নতুন চাপ প্রয়োগ করবে,” গবেষণা লেখক বলেছেন। (আইস্টক)

যেসব এলাকায় হাসপাতাল বন্ধ করতে বাধ্য হয়, পেরি সতর্ক করে দিয়েছিলেন যে অনেক রোগী শুধু হাসপাতালের যত্নই হারাবেন না, জরুরী বিভাগে অ্যাক্সেসও হারাবেন।

“অনেক রোগী, বিশেষত কম বা কম বীমাকৃত রোগী, প্রাথমিক যত্নের উৎস হিসাবে জরুরি বিভাগ ব্যবহার করেন,” তিনি বলেন।

“অর্থনৈতিক চাপ বেড়ে যাওয়ায়, এই হাসপাতালের জন্য আর্থিকভাবে লাভজনক থাকা ক্রমশ কঠিন হয়ে পড়েছে।”

“এই হাসপাতালগুলি বন্ধ হয়ে গেলে, অনেক রোগী তাদের সমস্ত চিকিৎসা সেবার অ্যাক্সেস হারাবেন।”

একটি সম্ভাব্য সমাধান ছাড়াই, পেরি বলেছিলেন, অনেক রোগীকে জরুরি পরিষেবা এবং প্রাথমিক যত্নের অ্যাক্সেস ছাড়াই ছেড়ে দেওয়া হবে।

REH উপাধির প্রভাব

চার্টিসের নতুন প্রতিবেদনের লক্ষ্য ছিল গ্রামীণ হাসপাতালের ইমার্জেন্সি (REH) উপাধির সম্ভাব্য প্রভাব নির্ধারণ করা। গ্রামীণ হাসপাতালে জরুরী চিকিৎসা পরিষেবাগুলি নিশ্চিত করার উপায় হিসাবে কংগ্রেস 2020-এ এটি প্রণয়ন করেছিল যেগুলি তাদের অফার করার জন্য সম্পদের অভাব হতে পারে।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

যখন একটি হাসপাতালকে REH হিসাবে মনোনীত করা হয়, তখন এটি জরুরী বিভাগের পরিষেবা, পর্যবেক্ষণ যত্ন এবং সম্ভাব্য কিছু বহিরাগত রোগী পরিষেবা প্রদান করতে সক্ষম হয় যতক্ষণ না রোগীর থাকার সময় গড়ে 24 ঘন্টার বেশি না হয়, সেন্টার ফর মেডিকেয়ার অ্যান্ড মেডিকেড পরিষেবা অনুসারে ওয়েবসাইট

হাসপাতালের রুম খালি

“এই হাসপাতালগুলি বন্ধ করার সাথে সাথে, অনেক রোগী তাদের সমস্ত চিকিত্সা যত্নের অ্যাক্সেস হারাবেন,” জরুরি বিভাগের একজন চিকিত্সক সতর্ক করেছেন। (গেটি ইমেজ)

“কিছু হাসপাতালের জন্য, আমাদের ডেটা মডেল পরামর্শ দেয় যে REH উপাধিটি বন্ধ হওয়া এড়াতে একটি মরিয়া প্রয়োজনীয় ত্রাণ ভালভ হিসাবে কাজ করবে এবং তারা যে দুর্বল সম্প্রদায়গুলিকে সেবা দেয় তাদের ভাগ্যের একটি উল্লেখযোগ্য পরিবর্তন প্রদান করবে,” টপচিক রিলিজে বলেছেন।

“কিন্তু রূপান্তর করার সিদ্ধান্তটি অত্যন্ত সংক্ষিপ্ত, এবং ফলস্বরূপ, আমরা অপেক্ষাকৃত কম সংখ্যক হাসপাতাল REH গ্রহণ করার আশা করছি।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

389টি গ্রামীণ হাসপাতাল আছে যেগুলিকে চার্টিস REH স্ট্যাটাসে রূপান্তর করার কথা বিবেচনা করার জন্য “সম্ভবত” হিসাবে চিহ্নিত করেছে, যার মধ্যে 77টি “আদর্শ প্রার্থী” হিসাবে মনোনীত হয়েছে।

ফক্স নিউজ ডিজিটাল অতিরিক্ত মন্তব্যের জন্য চার্টিস এবং আমেরিকান হাসপাতাল অ্যাসোসিয়েশনের কাছে পৌঁছেছে।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য। গল্পের টিপস পাঠানো যেতে পারে melissa.rudy@fox.com এ।

Source link

Related posts

চীনে প্রাদুর্ভাবের মধ্যে নেদারল্যান্ডসে শৈশব নিউমোনিয়া বৃদ্ধির খবর পাওয়া গেছে

News Desk

লাইভ সংবাদ সম্প্রচারের সময় মানুষের আতঙ্কের আক্রমণ স্পটলাইট উদ্বেগজনিত ব্যাধি

News Desk

ফ্লোরিডার ডাক্তার তার নিজের ক্যান্সারের যাত্রা প্রকাশ করেছেন অন্যদেরকে রোগ নির্ণয়ের জন্য যে আবেগগুলি নিয়ে আসে তা পরিচালনা করতে সাহায্য করার জন্য

News Desk

Leave a Comment