শিশুর মৃত্যু সত্ত্বেও Otteroo শিশুর ঘাড় এখনও বিক্রি হয়
স্বাস্থ্য

শিশুর মৃত্যু সত্ত্বেও Otteroo শিশুর ঘাড় এখনও বিক্রি হয়

একটি ক্যালিফোর্নিয়ার কোম্পানি যে শিশুর ঘাড় ভাসিয়ে দেয়, দুটি ফেডারেল সংস্থার নিরাপত্তা সতর্কতা এবং পণ্যটি ব্যবহার করার সময় একটি শিশুর ডুবে যাওয়ার রিপোর্ট সত্ত্বেও স্ফীত ডিভাইসগুলি প্রত্যাহার করতে অস্বীকার করেছে, কনজিউমার রিপোর্টস সতর্ক করেছে৷

Otteroo প্রথম বাজারে আসার পর থেকে, কনজিউমার প্রোডাক্ট সেফটি কমিশন (CPSC) তিন সপ্তাহের কম বয়সী শিশুদের জন্য ডিজাইন করা ইনফ্ল্যাটেবল ফ্লোটেশন রিং সম্পর্কে 68টি ঘটনা রিপোর্ট পেয়েছে। কনজিউমার রিপোর্টে বলা হয়েছে, সব ক্ষেত্রেই, তাদের তত্ত্বাবধায়কদের দ্বারা শিশুদের উদ্ধার করতে হয়েছিল। যদিও CPSC-এর ঘটনার রিপোর্টে অনেক শিশুর কোনো স্থায়ী আঘাত ছিল না, কিছু প্রয়োজন হাসপাতালে পরিদর্শন, CPR বা ইনটিউবেশন, ভোক্তা অ্যাডভোকেসি এবং মিডিয়া সংস্থা অনুসারে।

একটি Otteroo ঘাড় ফ্লোট তিন বছর আগে মেইনে একটি 6 মাস বয়সী শিশুর ডুবে মৃত্যুর দিকে পরিচালিত করেছিল যখন শিশুটি ডিভাইসের ঘাড়ের গর্ত দিয়ে পিছলে গিয়েছিল, CPSC বলেছে। গত বছর নিউইয়র্কে একটি 3 মাস বয়সী একই রকম পরিস্থিতিতে গুরুতর আহত হয়েছিল, সংস্থাটি জানিয়েছে।

Otteroo এর প্রতিষ্ঠাতা Tiffany Chiu বলেছেন যে পণ্যগুলি যথাযথ পিতামাতার তত্ত্বাবধানে নিরাপদ, সিবিএস মানিওয়াচকে বলে যে শিশুরাও স্নানের আসনের মতো অন্যান্য পণ্য থেকে পিছলে যেতে পারে।

“পানির মধ্যে বা কাছাকাছি যেকোনো পরিস্থিতিতে, একটি শিশু একটি Otteroo ব্যবহার করুক বা না করুক, দুর্ঘটনার সম্ভাবনা বিদ্যমান,” চিউ বলেন। “এটি একটি শিশু স্নানের আসন বা এমনকি পিতামাতার হাত থেকে পিছলে যেতে পারে। এটি মনে রাখা গুরুত্বপূর্ণ যে এই ধরনের ঝুঁকি কমানোর চাবিকাঠি হল মনোযোগী, সক্রিয় তত্ত্বাবধান।”

ফেডারেল নিরাপত্তা সতর্কতা

ইউএস ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন গত বছর অভিভাবকদের কোনো নেক ফ্লোট পণ্য ব্যবহার না করার পরামর্শ দিয়েছে এবং সিপিএসসি একই রকম সতর্কতা জারি করেছে। এজেন্সিগুলি, যারা ওটেরুকে তার ঘাড় ভাসানোর জন্য বাধ্য করতে পারে না, মনে রাখবেন যে ডিভাইসগুলি বিক্ষিপ্ত হতে পারে এবং একটি শিশুর ঘাড়ের চারপাশে সম্ভাব্যভাবে আঁটসাঁট করতে শুরু করে, যার ফলে শ্বাসরোধের ঝুঁকি থাকে।

স্ক্রিনশট-2023-07-31-at-6-00-35-pm.png

ফেডারেল এজেন্সিগুলি ভোক্তাদেরকে শিশুদের জন্য Otteroo নেক ফ্লোট ব্যবহার না করার জন্য অনুরোধ করে, কিন্তু ক্যালিফোর্নিয়ার কোম্পানি যা তাদের জোর দেয় যে তারা নিরাপদ।

Otteroo.com

চিউ বলেন, যে কোনো স্ফীত যন্ত্র যে বাতাস হারায় তা শিশুর ক্ষতি করতে পারে।

“আমরা CPSC-এর বক্তব্যের সাথে দৃঢ়ভাবে একমত নই যে Otteroo ত্রুটিপূর্ণভাবে ডিজাইন করা হয়েছে কারণ এটি একটি ফাঁসের কারণে ডিফ্লেট হতে পারে – এটি প্রকৃতপক্ষে সমস্ত ইনফ্ল্যাটেবলের অন্তর্নিহিত প্রকৃতি,” তিনি CBS মানিওয়াচকে বলেছেন৷ “দুর্ভাগ্যবশত, CPSC Otteroo কে আলাদা করেছে এবং বাজারে হাজার হাজার অন্যান্য স্ফীত শিশুদের পণ্যগুলিকে উপেক্ষা করেছে, এবং একটি অবাস্তব এবং অসম্ভব মান আরোপ করেছে যে আমাদের ফ্লোটটি মুদ্রাস্ফীতির ঝুঁকি বহন করবে না।”

কনজিউমার রিপোর্টগুলি অটারুর উপর দৃষ্টি নিবদ্ধ করে কারণ এটি নেক ফ্লোটের সবচেয়ে জনপ্রিয় ব্র্যান্ড এবং একটি পণ্য রিকল জারি করার ক্ষেত্রে কোম্পানির প্রতিরোধের কারণে, ভোক্তা প্রতিবেদনের নীতি পরামর্শক ওরিন শিন, সিবিএস মানিওয়াচকে বলেছেন।

Mambobaby, Swimava এবং অন্যান্য কোম্পানিগুলিও বেবি নেক ফ্লোট তৈরি করে, কিন্তু এই নির্মাতারা “তার পণ্যগুলির মতো একই ব্র্যান্ডের স্বীকৃতি নেই,” শিন যোগ করেছেন, চিউকে উল্লেখ করে।

শিন উল্লেখ করেছেন যে কোম্পানিগুলি প্রায়ই একটি পণ্য প্রত্যাহার করতে অস্বীকার করে যদি না নিশ্চিত প্রমাণ না থাকে যে এটি সম্ভাব্য ক্ষতিকারক। কিন্তু শিশুর পণ্য তৈরি করে এমন কোম্পানিগুলির জন্য এটি বিপজ্জনক হতে পারে।

“এর মানে তাদের আরও বেশি শিশু এবং শিশুদের আহত হওয়া এবং মারা যাওয়া দেখতে হবে এবং এটি আমার কাছে অগ্রহণযোগ্য,” তিনি বলেছিলেন। “আমরা কোম্পানিগুলিকে জবাবদিহি করতে এবং শিশুদের নিরাপদ রাখতে অতিরিক্ত ডেটার জন্য অপেক্ষা করতে পারি না।”

বেবি নেক ফ্লোটগুলি বেশ কয়েক বছর আগে জনপ্রিয়তা লাভ করতে শুরু করে, সোশ্যাল মিডিয়ায় পিন্ট-আকারের সাঁতারের ডিভাইসগুলির ফটোগুলি ক্রপ করার সাথে সাথে, একজন শিশু বিশেষজ্ঞকে একাধিক সংবাদ অ্যাকাউন্টে পণ্যগুলিকে “সম্ভাব্য মৃত্যুর ফাঁদ” হিসাবে বর্ণনা করতে প্ররোচিত করে৷

নেক ফ্লোটগুলিকে নির্মাতারা এমন একটি পণ্য হিসাবে বিবেচনা করে যা শিশুদের গতিশীলতা দেয়, তবে এফডিএ বলেছে যে পণ্যগুলির কার্যকারিতা প্রতিষ্ঠিত হয়নি। সংস্থাটি বলেছে যে ফ্লোটগুলি ব্যবহার করা উচিত নয়, বিশেষত স্পাইনা বিফিডা, স্পাইনাল পেশীর অ্যাট্রোফি, ডাউন সিনড্রোম বা সেরিব্রাল পলসি সহ শিশুদের জন্য।

সিবিএস নিউজ থেকে আরও

ক্রিস্টোফার জে ব্রুকস

Source link

Related posts

স্বাস্থ্যের সপ্তাহান্তে পড়া একটি বেঁচে থাকার গল্প, দীর্ঘায়ু রহস্য এবং ক্লান্তি কারণ অন্তর্ভুক্ত

News Desk

কিছু বিশেষজ্ঞের দাবি, প্রতিদিনের গোসল ত্বকের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর হতে পারে

News Desk

10টি প্রাকৃতিক চিকিত্সা যা ডাক্তাররা ঠান্ডা এবং ফ্লুর জন্য সুপারিশ করেন

News Desk

Leave a Comment