শ্বাসরোধের ঝুঁকির কারণে 63,000 টিরও বেশি শিশুর দোলনা প্রত্যাহার করা হয়েছে
স্বাস্থ্য

শ্বাসরোধের ঝুঁকির কারণে 63,000 টিরও বেশি শিশুর দোলনা প্রত্যাহার করা হয়েছে

শিশুদের সাথে নিরাপদ ঘুমের পদক্ষেপগুলি অনুসরণ করার গুরুত্ব


শিশুদের সাথে নিরাপদ ঘুমের পদক্ষেপগুলি অনুসরণ করার গুরুত্ব

04:45

জুল বেবি ওয়ালমার্ট স্টোর এবং অনলাইনে বিক্রি হওয়া 63,000টিরও বেশি শিশুর দোলনাগুলিকে প্রত্যাহার করছে কারণ তারা শ্বাসরোধের ঝুঁকি তৈরি করে৷

দোলগুলি ফেডারেল আইন লঙ্ঘন করে কারণ সেগুলি 10 ডিগ্রির বেশি ঝোঁক কোণ থাকার সময় শিশুদের ঘুমের জন্য ডিজাইন এবং বাজারজাত করা হয়েছিল, জুল প্রোডাক্টস কনজিউমার প্রোডাক্ট সেফটি কমিশন দ্বারা পোস্ট করা একটি প্রত্যাহার বিজ্ঞপ্তিতে বলেছে৷ লেকউড, এনজে, আমদানিকারক জানিয়েছে, সুইংটিতে ঘুমের বিষয়ে একটি বাধ্যতামূলক সতর্কতা অন্তর্ভুক্ত করা হয় না।

প্রত্যাহারে জুল বেবির নোভা বেবি ইনফ্যান্ট দোলগুলি জুন 2022 থেকে সেপ্টেম্বর 2023 পর্যন্ত তৈরির তারিখের সাথে জড়িত, যেগুলি সুইং এর সিটের পিছনে সেলাই করা ওয়ার্মিং লেবেলে পাওয়া যাবে।

ধূসর এবং প্রায় 28 ইঞ্চি লম্বা বাই 19 ইঞ্চি চওড়া এবং 24 ইঞ্চি উচ্চ, এই দোলগুলিতে একটি গোলাকার অ্যালুমিনিয়াম বেস রয়েছে যার সামনে মিউজিক বোতাম, একটি ধাতব সিট ফ্রেম, একটি কাপড়ের সিট এবং একটি হেডরেস্ট রয়েছে। পণ্যটিতে ঝুলন্ত খেলনা সহ একটি ছাউনি রয়েছে (হলুদ চাঁদ, নীল মেঘ এবং গোলাপী তারা।)

nova-swing.png

স্মরণ করা হয়েছে জুল বেবি নোভা বেবি ইনফ্যান্ট সুইং।

কনজিউমার প্রোডাক্ট সেফটি কমিশন

ওয়ালমার্ট স্টোর এবং খুচরা বিক্রেতার ওয়েবসাইটের পাশাপাশি অনলাইনে www.JoolBaby.com, www.amazon.com, www.babylist.com, www.target.com এবং অন্যান্য সাইটগুলিতে দোলগুলি নভেম্বর 2022 থেকে নভেম্বর 2023 পর্যন্ত বিক্রি হয়েছিল প্রায় $150 এর জন্য।

ভোক্তাদের যাদের দোলনা রয়েছে তাদের ঘুমের জন্য অবিলম্বে এগুলি ব্যবহার করা বন্ধ করা উচিত এবং একটি বিনামূল্যের মেরামতের কিটের জন্য কোম্পানির সাথে যোগাযোগ করা উচিত, যার মধ্যে রয়েছে নতুন লিখিত নির্দেশাবলী, আপডেট হওয়া পণ্যের সতর্কতা, একটি নতুন রিমোট কন্ট্রোল এবং ঘুমহীন থিম সহ নতুন ঝুলন্ত প্লাশ খেলনা (সূর্য, মেঘ এবং বৃষ্টির ফোঁটা।) www.JoolBaby.com/recall-এ নিবন্ধন করুন।

যদিও জুল বেবি দোলাগুলির সাথে সম্পর্কিত কোনও আঘাত বা মৃত্যুর খবর পাওয়া যায়নি, তবে এগুলি শিশুদের জন্য ঝোঁকযুক্ত স্লিপারের সাধারণ পণ্য বিভাগের অধীনে পড়ে যা এক বছরেরও বেশি আগে কয়েক ডজন শিশু মৃত্যুর পরে নিষিদ্ধ করা হয়েছিল।

প্রত্যাহার করা জুল বেবি সুইংগুলির উত্পাদন, যা চীনে তৈরি, রাষ্ট্রপতি জো বিডেন শিশুর জন্য নিরাপদ ঘুম আইনে স্বাক্ষর করার এক মাস পরে শুরু হয়েছিল, তবে এটি 2022 সালের নভেম্বরে কার্যকর হওয়ার আগে। এই আইনটি ঝোঁকের বিক্রয়, উত্পাদন বা বিতরণকে নিষিদ্ধ করে। শিশুদের জন্য স্লিপার এবং ক্রিব বাম্পার।


একটি ইতিবাচক নোটে: বাচ্চাদের জন্য ক্রাইবস প্রয়োজনে পরিবারগুলিকে নিরাপদ ঘুমের পণ্য সরবরাহ করে

02:50

জনস্বাস্থ্যের আধিকারিকদের, শিশুদের কম্বল, স্টাফ খেলনা, বালিশ বা বাম্পার দিয়ে নয় বরং তাদের পিঠে খাঁজ বা বেসিনেটে ঘুমানো উচিত দীর্ঘদিন ধরে জোর দিয়েছি.

গত বছরের জুনে, সিপিএসসি প্রকাশ করে যে একটি জনপ্রিয় শিশুর বালিশ ছিল কমপক্ষে 10 জন মৃত্যুর সাথে যুক্ত2021 সালে বপির নিউবর্ন লাউঞ্জার বাজার থেকে সরিয়ে নেওয়ার পরে সেই দুটি শিশুর মৃত্যুর খবর পাওয়া গেছে।

2023 সালের প্রথম দিকে, সংস্থাটি ড প্রায় 100 শিশুর মৃত্যু আগের 13 বছর ধরে 2019 সালে ফিরে আসা একটি ফিশার-প্রাইস রক’ন প্লে স্লিপারের সাথে লিঙ্ক করা হয়েছিল, পণ্যটি ব্যবহার বন্ধ করার জন্য পিতামাতার প্রতি তার সতর্কতা পুনর্ব্যক্ত করে।

কেট গিবসন

Source link

Related posts

স্তন ক্যান্সারের ওষুধের সম্ভাব্য গুরুতর পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে, নতুন গবেষণা প্রকাশ করে

News Desk

শিশুটি ভারতে দ্বিতীয়বারের মতো মানব বার্ড ফ্লু কেস হিসাবে নিশ্চিত হয়েছে

News Desk

65 বছরের কম বয়সী ফ্লোরিডার বাসিন্দাদের এইমাত্র অনুমোদিত কোভিড ভ্যাকসিন বাদ দেওয়া উচিত, বলেছেন গভর্নমেন্ট ডিস্যান্টিস

News Desk

Leave a Comment