সপ্তাহান্তে পড়ুন: যদি আপনি সেগুলি মিস করেন তবে স্বাস্থ্যের সপ্তাহের শীর্ষ খবর
স্বাস্থ্য

সপ্তাহান্তে পড়ুন: যদি আপনি সেগুলি মিস করেন তবে স্বাস্থ্যের সপ্তাহের শীর্ষ খবর

এই কন্টেন্ট অ্যাক্সেসের জন্য ফক্স নিউজে যোগ দিন

এছাড়াও আপনার বিনামূল্যের অ্যাকাউন্টের মাধ্যমে হাজার হাজার নিবন্ধ, ভিডিও এবং আরও অনেক কিছুতে সীমাহীন অ্যাক্সেস পান!

একটি বৈধ ইমেইল ঠিকানা লিখুন।

আপনার ইমেল প্রবেশের মাধ্যমে, আপনি Fox News পরিষেবার শর্তাবলী এবং গোপনীয়তা নীতিতে সম্মত হচ্ছেন, যার মধ্যে রয়েছে আমাদের আর্থিক প্রণোদনার বিজ্ঞপ্তি। বিষয়বস্তু অ্যাক্সেস করতে, আপনার ইমেল চেক করুন এবং প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করুন।

Fox News Digital আপনাকে বিভিন্ন সুস্থতার বিষয় সম্পর্কে অবগত রাখতে সারা সপ্তাহে স্বাস্থ্য বিষয়ক একটি অ্যারে প্রকাশ করে: রোগ প্রতিরোধ, পুষ্টি, চিকিৎসা গবেষণা, স্বাস্থ্য পরিচর্যা এবং আরও অনেক কিছু — এছাড়াও, চ্যালেঞ্জিং বাধাগুলি অতিক্রম করা ব্যক্তি এবং পরিবারের ব্যক্তিগত গল্প।

আপনি যখন আপনার উইকএন্ড শেষ করেন, তখন স্বাস্থ্য-এ সপ্তাহের কিছু শীর্ষস্থানীয় খবর দেখুন যা আপনি হয়তো মিস করেছেন, বা চেক আউট করার অর্থ হতে পারে।

এগুলি অবশ্যই নতুন কিছু মাত্র। আরও অনেক কিছু দেখার আছে http://www.foxnews/health-এ।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

এখানে এই নির্বাচনের মধ্যে ডুব দিন — এবং নীচের মন্তব্য বিভাগে আমাদের পরবর্তী রাউন্ডআপের জন্য আপনার চিন্তাভাবনা বা সুপারিশগুলি আমাদের জানান৷

নতুন আল্জ্হেইমের অন্তর্দৃষ্টি রোগীদের সাহায্য করতে পারে

নেদারল্যান্ডসের একটি নতুন গবেষণা অনুসারে গবেষকরা আলঝেইমার রোগীদের মধ্যে মোট পাঁচটি উপগোষ্ঠী চিহ্নিত করেছেন।

আবিষ্কারটি তাদের নির্ধারিত গ্রুপের উপর নির্ভর করে রোগীদের জন্য আরও ব্যক্তিগতকৃত চিকিত্সা নির্ধারণে সহায়তা করতে পারে। গল্প পেতে এখানে ক্লিক করুন.

নেচার এজিং জার্নালে প্রকাশিত একটি নতুন গবেষণা অনুসারে গবেষকরা আলঝেইমার রোগীদের মধ্যে মোট পাঁচটি উপগোষ্ঠী আবিষ্কার করেছেন। বিভিন্ন গোষ্ঠীর জন্য বিভিন্ন চিকিত্সা বিকল্পের প্রয়োজন হতে পারে। (আইস্টক)

বিরল শৈশব রোগ স্পটলাইটে আছে

ওহিওর একজন মা তার 8 বছর বয়সী ছেলের ব্যাটেন রোগ নির্ণয়ের একটি হৃদয়বিদারক গল্প শেয়ার করেছেন।

এমিলি ব্ল্যাকবার্ন এই বিরল জেনেটিক অবস্থা সম্পর্কে সচেতনতা বাড়াতে এবং একটি নিরাময় খুঁজে পেতে তহবিল সংগ্রহ করতে সাহায্য করার জন্য দৃঢ়প্রতিজ্ঞ। গল্প পেতে এখানে ক্লিক করুন.

এমিলি ব্ল্যাকবার্ন

গ্রেসন নাফ, 8, তার পরিবারের সাথে ছবি (বামে, সামনে) 2023 সালের বসন্তে ব্যাটেন রোগে আক্রান্ত হয়েছিল৷ “আমার কাছে সত্যিই এটির জন্য কোনও শব্দ নেই,” ফক্স নিউজ ডিজিটালকে মা এমিলি ব্ল্যাকবার্ন বলেছেন৷ (এমিলি ব্ল্যাকবার্ন)

আর্কটিক জম্বি ভাইরাস নিয়ে উদ্বেগ দেখা দিয়েছে

কিছু বিজ্ঞানী উদ্বিগ্ন যে হাজার হাজার বছর ধরে পারমাফ্রস্টে হিমায়িত প্রাচীন ভাইরাসগুলি জলবায়ু পরিবর্তনের কারণে উদ্ভূত হতে পারে।

বেশ কিছু বিশেষজ্ঞ সম্ভাব্য ঝুঁকি সম্পর্কে তাদের মতামত শেয়ার করেছেন। গল্প পেতে এখানে ক্লিক করুন.

জিন-মিশেল ক্লেভেরি

জিন-মিশেল ক্লেভেরি, পিএইচডি (সামনে, বাম), একজন জেনেটিসিস্ট এবং ফ্রান্সের দক্ষিণে আইক্স-মারসেইল ইউনিভার্সিটির স্কুল অফ মেডিসিনের একজন ইমেরিটাস অধ্যাপক, আর্কটিক জম্বি ভাইরাসের উপর ব্যাপক গবেষণা চালিয়েছেন, যাকে “মেথুসেলাহ জীবাণু” নামেও উল্লেখ করা হয়। “ (গেটি ইমেজ)

AI IBD কে সাহায্য করতে পারে

ইনসিলিকো মেডিসিনের কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি প্রদাহজনক অন্ত্রের রোগের চিকিত্সার জন্য একটি ওষুধকে লক্ষ্যবস্তু এবং ডিজাইন করেছে, এমন একটি অবস্থা যা মার্কিন যুক্তরাষ্ট্রে 1.6 মিলিয়ন মানুষকে প্রভাবিত করে

ফক্স নিউজ ডিজিটাল ইনসিলিকোর সিইও, একজন গ্যাস্ট্রোএন্টেরোলজিস্ট এবং একজন এআই বিশেষজ্ঞের সাথে ওষুধের সম্ভাব্যতা সম্পর্কে কথা বলেছেন। গল্প পেতে এখানে ক্লিক করুন.

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

প্রোস্টেট অবস্থা সম্পর্কে আপনার যা জানা উচিত

উচ্চ-প্রোস্টেট রোগ নির্ণয় এবং চিকিত্সার ঝাঁকুনির মধ্যে, পুরুষদের স্বাস্থ্য বিশেষজ্ঞরা উপসর্গ, ঝুঁকির কারণ এবং চিকিত্সা সম্পর্কে সতর্কতা ধ্বনিত করছেন।

ফক্স নিউজ ডিজিটাল প্রোস্টেট অবস্থার আশেপাশে কিছু সাধারণ পৌরাণিক কাহিনী এবং ভুল ধারণার বিষয়েও রিপোর্ট করেছে। গল্প পেতে এখানে ক্লিক করুন.

প্রোস্টেট ক্যান্সারের মিথ এবং হাই-প্রোফাইল ক্ষেত্রে একজন ক্যান্সার বিশেষজ্ঞের কাছ থেকে সাধারণ ভুল ধারণা

বাম থেকে ডানে, রাজা দ্বিতীয় চার্লস, ডেক্সটার কিং, রাইন স্যান্ডবার্গ এবং লয়েড অস্টিনের ছবি। হাই-প্রোফাইল প্রোস্টেট ক্যান্সারের ঘোষণার ঝড়ের মধ্যে, চিকিত্সকরা সাধারণ পৌরাণিক কাহিনীগুলিকে উড়িয়ে দিচ্ছেন এবং প্রাথমিক স্ক্রিনিংয়ের গুরুত্বের উপর জোর দিচ্ছেন। (গেটি ইমেজ)

কোলন ক্যান্সারে আক্রান্ত ব্যক্তি সতর্কতার গল্প শেয়ার করেছেন

ব্রুকস বেল ​​মাত্র 38 বছর বয়সে ডাক্তাররা তাকে বলেছিলেন যে তিনি কোলন ক্যান্সারে আক্রান্ত হওয়ার জন্য খুব কম বয়সী – কিন্তু তার দুই মাস পরে, তিনি স্টেজ 3 নির্ণয় পেয়েছিলেন।

আজ, উত্তর ক্যারোলিনার উদ্যোক্তা অল্প বয়স্কদের জন্য স্ক্রীনিংয়ের গুরুত্ব সম্পর্কে সচেতনতা ছড়িয়ে দেওয়ার জন্য একটি অলাভজনক সংস্থা প্রতিষ্ঠা করেছেন৷ গল্প পেতে এখানে ক্লিক করুন.

ব্রুকস বেল

উত্তর ক্যারোলিনার ব্রুকস বেল ​​ডানদিকে কেমোথেরাপির পরে চিত্রিত। তার চিকিত্সা এবং পুনরুদ্ধারের পরে, তাকে কলোরেক্টাল ক্যান্সার অ্যালায়েন্সের পরিচালনা পর্ষদে ভোট দেওয়া হয়েছিল। (ব্রুকস বেল)

আপনি Ozempic এর অতিরিক্ত মাত্রায় গ্রহণ করতে পারেন?

বিষ নিয়ন্ত্রণ কেন্দ্রগুলি অত্যধিক সেমাগ্লুটাইড গ্রহণকারী রোগীদের কলের সংখ্যা বৃদ্ধির রিপোর্ট করেছে।

নিরাপদ ডোজ নিশ্চিত করার জন্য বিশেষজ্ঞ এবং ডাক্তাররা সতর্কতার চিহ্ন এবং টিপস শেয়ার করেছেন।

উইকএন্ড হেলথ রিক্যাপ

ব্রুক বেল (বামে), একজন উত্তর ক্যারোলিনার ক্যান্সারে বেঁচে যাওয়া, কোলন ক্যান্সার স্ক্রীনিংয়ের গুরুত্ব সম্পর্কে প্রচার করছেন। এছাড়াও সর্বশেষ আলঝেইমার আবিষ্কার (কেন্দ্রে) দেখুন — প্লাস ব্যাটেন রোগের সাথে একটি পরিবারের সংগ্রাম, একটি বিরল এবং মারাত্মক জেনেটিক ডিসঅর্ডার (ডানদিকে)। এই সপ্তাহে ফক্স নিউজ ডিজিটালের কিছু শীর্ষ স্বাস্থ্যের খবর। (ব্রুকস বেল/আইস্টক/এমিলি ব্ল্যাকবার্ন)

প্রস্তুতকারক সম্ভাব্য ঝুঁকির উপরও ওজন করেছে। গল্প পেতে এখানে ক্লিক করুন.

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

Source link

Related posts

যুক্তরাজ্যের শীর্ষস্থানীয় স্বাস্থ্য আধিকারিক প্রতিক্রিয়ার সাথে ‘একবারে’ পুরো ইস্টার ডিম খাওয়ার বিরুদ্ধে আহ্বান জানিয়েছেন: ‘জীবন খুব ছোট’

News Desk

দীর্ঘ কোভিড আপনার খারাপ হ্যাংওভারের কারণ হতে পারে, গবেষণায় দেখা গেছে: ‘খারাপ প্রতিক্রিয়া’

News Desk

প্রোস্টেট ক্যান্সারের মিথ এবং হাই-প্রোফাইল ক্ষেত্রে একজন ক্যান্সার বিশেষজ্ঞের কাছ থেকে সাধারণ ভুল ধারণা

News Desk

Leave a Comment