সহস্রাব্দগুলি অন্যান্য প্রজন্মের তুলনায় আরও দীর্ঘস্থায়ী স্বাস্থ্যের অবস্থা তৈরি করছে: অধ্যয়ন
স্বাস্থ্য

সহস্রাব্দগুলি অন্যান্য প্রজন্মের তুলনায় আরও দীর্ঘস্থায়ী স্বাস্থ্যের অবস্থা তৈরি করছে: অধ্যয়ন

সহস্রাব্দরা স্বাস্থ্য সমস্যাগুলির জন্য আগের চেয়ে আরও বেশি পেশাদার সহায়তা চাইছে, একটি নতুন গবেষণায় প্রকাশিত হয়েছে।

ইউনাইটেড হেলথকেয়ার এবং হেলথ অ্যাকশন কাউন্সিল দ্বারা পরিচালিত, এই সমীক্ষায় 27 থেকে 42 বছর বয়সী পলিসি হোল্ডারদের কাছ থেকে ফ্যাক্টর এবং দাবির তথ্য অনুসন্ধান করা হয়েছে – মোট 126,000 ব্যক্তি। এটি এপ্রিল 2021 থেকে মার্চ 2022 পর্যন্ত বর্তমান ডেটাকে 2012 সালের ঐতিহাসিক ডেটার সাথে তুলনা করেছে৷ ফলাফলগুলি গ্রুপগুলির ষষ্ঠ বার্ষিক শ্বেতপত্রে উপস্থাপন করা হয়েছিল৷

সাধারণ দীর্ঘস্থায়ী চিকিৎসা অবস্থা সহ সহস্রাব্দ এবং তাদের সন্তানরা জেনারেশন এক্সের তুলনায় স্বাস্থ্যসেবা ব্যবস্থার “উচ্চ ব্যবহারকারী”, গবেষণায় দেখা গেছে।

ওপিওড ড্রাগস অল্পবয়সী শিশুদের বিষক্রিয়ায় অর্ধেকেরও বেশি মৃত্যুর কারণ: নতুন গবেষণা

এর মধ্যে রয়েছে ডায়াবেটিস সহ সহস্রাব্দের জন্য 106% বেশি হাসপাতালে ভর্তি এবং 55% বেশি জরুরি কক্ষ (ER) এবং উচ্চ রক্তচাপের জন্য জরুরি যত্ন (UC) পরিদর্শন।

যদিও সহস্রাব্দের জন্য স্থূলতার হার কম, সেখানে 31% বেশি ER এবং UC পরিদর্শন এবং স্থূলতায় আক্রান্তদের জন্য 29% বেশি হাসপাতালে ভর্তি হয়েছে।

নতুন গবেষণায় ডায়াবেটিসে আক্রান্ত সহস্রাব্দের জন্য 106% বেশি হাসপাতালে ভর্তি এবং 55% বেশি জরুরী কক্ষ এবং উচ্চ রক্তচাপের জন্য জরুরি পরিচর্যা পরিদর্শন প্রকাশ করা হয়েছে। (আইস্টক)

পিঠের ব্যাধি সহ সহস্রাব্দরা ER এবং UC-তে Gen X-এর চেয়ে 22% বেশি পরিদর্শন করেছে, 46% বেশি হাসপাতালে ভর্তি হয়েছে।

অস্টিওআর্থারাইটিস সহ সহস্রাব্দের জন্য 36% বেশি ইআর এবং ইউসি ভিজিট হয়েছে।

পোস্ট-কোভিড, বুকের ব্যথা এক বছর পর্যন্ত স্থায়ী হতে পারে, নতুন গবেষণায় পাওয়া গেছে

প্রাক-মহামারী স্তরের তুলনায় সহস্রাব্দ এবং তাদের শিশুদের জন্য আচরণগত স্বাস্থ্য ব্যবহার 35% বেশি।

এর মধ্যে রয়েছে উদ্বেগ, বিষণ্নতা এবং ট্রমা ডিসঅর্ডার, যা প্রজন্মের জন্য আচরণগত নির্ণয়ের 66% তৈরি করে।

2019 সালে, 31% PTSD নির্ণয় সহস্রাব্দদের দেওয়া হয়েছিল। 2022 সালে, সেই সংখ্যা বেড়ে 38% হয়েছে।

করোনভাইরাস মহামারী চলাকালীন, সহস্রাব্দের আচরণগত স্বাস্থ্যসেবার ব্যবহার 35% বৃদ্ধি পেয়েছে, একটি নতুন গবেষণা অনুসারে।

করোনভাইরাস মহামারী চলাকালীন, সহস্রাব্দের আচরণগত স্বাস্থ্যসেবার ব্যবহার 35% বৃদ্ধি পেয়েছে, একটি নতুন গবেষণা অনুসারে। (আইস্টক)

অতিরিক্তভাবে, সহস্রাব্দ এবং তাদের সন্তানেরা নিউরোডেভেলপমেন্ট ডিসঅর্ডারের দাবির 41% জন্য দায়ী, গবেষণা অনুসারে।

সবচেয়ে সাধারণ রোগ নির্ণয়ের মধ্যে রয়েছে মনোযোগ ঘাটতি ব্যাধি (ADD) 43% এবং অটিজম স্পেকট্রাম ডিসঅর্ডার 35%।

শিশু এবং স্থূলতা: শৈশব, কৈশোরের ওজন সংক্রান্ত সমস্যাগুলির মূল্যায়ন এবং চিকিত্সার জন্য প্রকাশিত নতুন নির্দেশিকা

যেহেতু স্বাস্থ্যসেবার খরচ বাড়তে থাকে, সহস্রাব্দের জন্য শীর্ষ ক্লিনিকাল খরচ চালক হল গর্ভাবস্থা।

উর্বরতার চিকিৎসা, উচ্চ-ঝুঁকিপূর্ণ গর্ভধারণ, একাধিক জন্ম, সি-সেকশন ডেলিভারি এবং বর্ধিত হাসপাতালে থাকার মতো জটিলতার কারণে এই খরচগুলি বৃদ্ধি পায়।

জেনারেশন আলফা বাচ্চাদের সহ সহস্রাব্দের পিতামাতাদের অন্যান্য প্রজন্মে জন্ম নেওয়া শিশুদের তুলনায় 38% বেশি স্বাস্থ্যসেবা ব্যবহারের হার রয়েছে।

নতুন গবেষণায় দেখা গেছে যে সহস্রাব্দ যারা গর্ভবতী তারা প্রতি মাসে গড়ে $770 প্রদান করছে।

নতুন গবেষণায় দেখা গেছে যে সহস্রাব্দ যারা গর্ভবতী তারা প্রতি মাসে গড়ে $770 প্রদান করছে। (আইস্টক)

এর মধ্যে রয়েছে 22% বেশি ER ভিজিট, 9% বেশি UC ভিজিট এবং 76% বেশি বহিরাগত সার্জারি।

অধ্যয়নের পার্শ্ব প্রতিক্রিয়াগুলিকে হাইলাইট করার পরে ওজন কমানোর জন্য ডাক্তাররা ডায়াবেটিসের ওষুধের বিষয়ে সতর্কতা অবলম্বন করেন

জেনারেল আলফা বাচ্চাদের সহস্রাব্দ পিতামাতারাও ভার্চুয়াল স্বাস্থ্যসেবা পরিদর্শনের সময় নির্ধারণ করেছেন অন্যান্য প্রজন্মের তুলনায় 543% বেশি।

বিশেষজ্ঞ বলেছেন সহস্রাব্দগুলি ‘কলঙ্ক ভাঙছে’

ডাঃ মাইকেল এলবে, এমএসএন নার্স প্র্যাকটিশনার প্রোগ্রামের পরিচালক এবং মিসৌরির টাউন অ্যান্ড কান্ট্রির মেরিভিল ইউনিভার্সিটির নার্সিংয়ের সহকারী অধ্যাপক, ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন যে তিনি “এই ফলাফলগুলিতে বিস্মিত নন।” তিনি অধ্যয়নের সাথে জড়িত ছিলেন না।

প্রাক-মহামারী স্তরের তুলনায় সহস্রাব্দ এবং তাদের শিশুদের জন্য আচরণগত স্বাস্থ্য ব্যবহার 35% বেশি।

মানসিক স্বাস্থ্যের পরিপ্রেক্ষিতে, এলবে উল্লেখ করেছেন যে সহস্রাব্দ এবং তরুণ প্রজন্ম “কলঙ্ক ভেঙ্গে ফেলছে”, যা আরও লক্ষণ সচেতনতার দিকে নিয়ে যাচ্ছে এবং স্বাস্থ্যসেবা প্রদানকারীদের কাছ থেকে সাহায্য চাওয়া হচ্ছে।

“মহামারী হওয়ার পর থেকে, সমস্ত সেটিংসে স্বাস্থ্যসেবা প্রদানকারীরা মানসিক স্বাস্থ্যের ব্যাধি এবং সাহায্য চাওয়ার রোগীদের বৃদ্ধি দেখেছে,” তিনি বলেছিলেন।

তিনি যোগ করেছেন যে তিনি আশা করেন “আমরা মহামারী পরবর্তী সময়ের দিকে এগিয়ে যাওয়ার সাথে সাথে এই ঢেউ কমে যাবে, তবে এটি এখনও দেখা যায়নি।”

একজন ডাক্তার বলেছেন যে করোনভাইরাস মহামারী স্বাস্থ্যসেবার ব্যবহারকে বাড়িয়ে দিয়েছে "ছোটখাট ব্যাধি।"

একজন ডাক্তার বলেছিলেন যে করোনভাইরাস মহামারী “ছোট ব্যাধি” এর জন্য স্বাস্থ্যসেবা ব্যবহারকে বাড়িয়ে দিয়েছে। (আইস্টক)

এলবে গত দশকে জরুরি যত্নের মতো সহজলভ্য চিকিৎসা সুবিধার সাম্প্রতিক আগমনের জন্য স্বাস্থ্যসেবা ব্যবহারের বৃদ্ধিকে দায়ী করেছেন।

“এটি গলা ব্যথা এবং ক্ষত থেকে শুরু করে আরও গুরুতর উদ্বেগের জন্য স্বাস্থ্যসেবা জনগণের নখদর্পণে উপলব্ধ করে তোলে,” তিনি বলেছিলেন।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“মহামারী এবং (সহ) যে কোনও উপরের শ্বাসযন্ত্রের উপসর্গগুলির জন্য প্রত্যেকে উচ্চতর সতর্কতার সাথে, আমরা ছোটখাটো ব্যাধিগুলির জন্য স্বাস্থ্যসেবা ব্যবহারের বৃদ্ধি দেখতে পাচ্ছি, কারণ আমরা এখন জনসাধারণকে প্রশিক্ষণ দিয়েছি যে আপনার যদি কাশি হয় তবে আপনার প্রয়োজন। কোভিডের জন্য পরীক্ষা করা হবে,” এলবে যোগ করেছেন।

পেডিয়াট্রিক্সে কাজ করার অভিজ্ঞতায়, এলবে বলেছিলেন যে তিনি প্রাক-মহামারীর চেয়ে বেশি বাবা-মাকে তাদের বাচ্চাদের ভাইরাল উপরের শ্বাসযন্ত্রের সংক্রমণের জন্য নিয়ে আসতে দেখেছেন।

“আমরা এখন জনসাধারণকে প্রশিক্ষণ দিয়েছি যে আপনার যদি কাশি হয় তবে আপনাকে COVID-এর জন্য পরীক্ষা করা দরকার।”

“জরুরী যত্ন এবং সুবিধাজনক যত্নের ক্লিনিকগুলির সাথে নতুন স্বাস্থ্যসেবা ফরম্যাটগুলি উপলব্ধ থাকায়, আমরা রোগীদের স্বাস্থ্যসেবা ব্যবহার করতে এবং নিয়মিত যত্ন নেওয়ার জন্য আরও সক্রিয় হতে দেখি,” তিনি বলেছিলেন।

গবেষণা অনুসারে, জেনারেশন আলফা বাচ্চাদের সহ সহস্রাব্দ পিতামাতার অন্যান্য প্রজন্মের মধ্যে জন্মগ্রহণকারীদের তুলনায় 38% বেশি স্বাস্থ্যসেবা ব্যবহারের হার রয়েছে।

গবেষণা অনুসারে, জেনারেশন আলফা বাচ্চাদের সহ সহস্রাব্দ পিতামাতাদের অন্যান্য প্রজন্মের মধ্যে জন্মগ্রহণকারীদের তুলনায় 38% বেশি স্বাস্থ্যসেবা ব্যবহারের হার রয়েছে। (আইস্টক)

এলবে ডায়াবেটিস হাসপাতালে ভর্তির বড় বৃদ্ধিতে শক প্রকাশ করেছেন, যদিও এটি অন্যান্য সহস্রাব্দের স্বাস্থ্যসেবা ব্যবহারের সাথে মেলে।

“যদিও ডায়াবেটিস যত্নের জন্য তাদের খরচ বেশি, তাদের ডায়াবেটিস নিয়ন্ত্রণ বয়স্ক জনসংখ্যার তুলনায় ভাল,” তিনি বলেছিলেন। “এটি বোঝা যায়, কারণ তারা কম বয়সী, সাধারণত স্বাস্থ্যকর এবং ডায়াবেটিসে আক্রান্ত তাদের বয়স্ক সমকক্ষদের চেয়ে বেশি সক্রিয়।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

সামগ্রিকভাবে, এলবে বলেছিলেন যে তিনি সহস্রাব্দের মধ্যে স্বাস্থ্যসেবা ব্যবহারের পরিমাণ এবং ব্যয়ের পাশাপাশি সরবরাহকারীর ঘাটতি সম্পর্কিত সমস্যা সম্পর্কে উদ্বিগ্ন।

“এই অভাবের সাথে, আমরা স্বাস্থ্যসেবা প্রদানকারীদের দ্বারা রোগীদের দেখার জন্য দীর্ঘ অপেক্ষার সময় দেখছি,” তিনি বলেছিলেন।

অ্যাঞ্জেলিকা স্টেবিল ফক্স নিউজ ডিজিটালের জীবনধারা লেখক।

Source link

Related posts

নতুন FDA রক্তদান নির্দেশিকা সমকামী এবং উভকামী পুরুষদের জন্য বিধিনিষেধ সহজ করে

News Desk

অ্যান্টিবায়োটিক ডক্সিসাইক্লিন অরক্ষিত যৌন মিলনের পরে উচ্চ-ঝুঁকিপূর্ণ রোগীদের জন্য সকাল-পরে পিল হতে পারে, সিডিসি পরামর্শ দেয়

News Desk

এআই নতুন গবেষণায় এই 5 ধরনের হার্ট ফেইলিউর চিহ্নিত করেছে: ‘পার্থক্য করা আকর্ষণীয়’

News Desk

Leave a Comment