সিডিসি কি তার 5 দিনের কোভিড আইসোলেশন নির্দেশিকা বাদ দেবে?  ডাক্তারদের ওজন আছে
স্বাস্থ্য

সিডিসি কি তার 5 দিনের কোভিড আইসোলেশন নির্দেশিকা বাদ দেবে? ডাক্তারদের ওজন আছে

কোভিড কোয়ারেন্টাইন কি বেরিয়ে আসছে?

ইউএস সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) তার কোভিড আইসোলেশন নির্দেশিকা পরিবর্তনের বিষয়ে বিবেচনা করতে পারে এমন রিপোর্টের মধ্যে, ডাক্তাররা তাদের নিজস্ব সুপারিশগুলি ভাগ করছেন।

বর্তমান সিডিসি নির্দেশিকা, যা 2021 সালের শেষের দিকে বাস্তবায়িত হয়েছিল, যারা ভাইরাসের জন্য ইতিবাচক পরীক্ষা করে তাদের “অন্তত পাঁচ দিন বাড়িতে থাকতে এবং আপনার বাড়ির অন্যদের থেকে বিচ্ছিন্ন থাকার” আহ্বান জানিয়েছে।

ক্যালিফোর্নিয়ার স্কুলগুলি এখন বাচ্চাদের কাশি এবং সর্দির উপসর্গের সাথে যোগ দেওয়ার অনুমতি দেয়, স্বাস্থ্য বিভাগ বলে

এটি ছিল 10 দিনের বিচ্ছিন্নতা থেকে একটি হ্রাস যা মহামারীর শুরুতে সুপারিশ করা হয়েছিল।

যদিও কিছু প্রতিবেদনে দাবি করা হয়েছে যে সিডিসি বর্তমানে এপ্রিলের ঘোষণার আগে বিচ্ছিন্নতা নির্দেশিকা সংশোধন করার জন্য কাজ করছে, সংস্থাটি নিশ্চিত করেনি যে কোনও আপডেট আসছে।

বর্তমান সিডিসি নির্দেশিকা, যা 2021 সালের শেষের দিকে বাস্তবায়িত হয়েছিল, যারা ভাইরাসের জন্য ইতিবাচক পরীক্ষা করে তাদের “অন্তত পাঁচ দিন বাড়িতে থাকতে এবং আপনার বাড়ির অন্যদের থেকে বিচ্ছিন্ন” হওয়ার আহ্বান জানিয়েছে। (আইস্টক)

ফক্স নিউজের সাথে যোগাযোগ করা হলে, সিডিসি নিম্নলিখিত বিবৃতি জারি করেছে।

“এই মুহুর্তে ঘোষণা করার জন্য COVID নির্দেশিকাগুলির কোনও আপডেট নেই। আমরা সম্প্রদায়গুলিকে সুস্থ এবং নিরাপদ রাখতে সেরা প্রমাণ এবং বিজ্ঞানের ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া চালিয়ে যাব।”

কোভিড ভ্যারিয়েন্ট JN.1 আগের স্ট্রেনের চেয়ে বেশি গুরুতর নয়, CDC ডেটা দেখায়

কিছু রাজ্য ইতিমধ্যে তাদের নিজস্ব নির্দেশিকা শিথিল করেছে।

ওরেগন এবং ক্যালিফোর্নিয়া উভয় ক্ষেত্রেই, COVID-এ আক্রান্ত ব্যক্তিদের একেবারেই বিচ্ছিন্ন হতে হবে না – যতক্ষণ না তারা জ্বর-হ্রাসকারী ওষুধ ব্যবহার না করে 24 ঘন্টা জ্বরমুক্ত থাকে এবং প্রতিটি রাজ্যের স্বাস্থ্য বিভাগ অনুসারে তাদের অন্যান্য কোভিড লক্ষণগুলি উন্নত হয়।

উভয় রাজ্যই কোভিড-পজিটিভ ব্যক্তিদের বিচ্ছিন্নতা থেকে বেরিয়ে আসার পরেও 10 দিনের জন্য একটি মুখোশ পরা চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছে।

সিডিসি লোগো

কিছু প্রতিবেদনে পরামর্শ দেওয়া হয়েছে যে সিডিসি তার কোভিড বিচ্ছিন্নতা নির্দেশিকাগুলির একটি আপডেট বিবেচনা করতে পারে, যদিও সংস্থাটি বলেছে যে কোনও পরিবর্তন ঘোষণা করা হয়নি। (রয়টার্স/তামি চ্যাপেল/ফাইল ছবি)

ক্যালিফোর্নিয়া ডিপার্টমেন্ট অফ পাবলিক হেলথ বলেছে, “আমরা এখন ভিন্ন সময়ে রয়েছি কোভিড-১৯ থেকে আগের বছরের তুলনায়, টিকা এবং/অথবা প্রাকৃতিক সংক্রমণ থেকে বিস্তৃত রোগ প্রতিরোধ ক্ষমতা এবং সংক্রামিত ব্যক্তিদের জন্য সহজলভ্য চিকিত্সার কারণে” 9 জানুয়ারী তার ওয়েবসাইটে একটি বিবৃতিতে।

“আগের বছরগুলির তুলনায় COVID-19 থেকে কম প্রভাব নিয়ে আমরা এখন ভিন্ন সময়ে রয়েছি।”

“আমাদের বেশিরভাগ নীতি এবং হস্তক্ষেপের জন্য অগ্রাধিকারগুলি এখন গুরুতর অসুস্থতার জন্য সবচেয়ে বেশি ঝুঁকিতে থাকা ব্যক্তিদের সুরক্ষার উপর দৃষ্টি নিবদ্ধ করে, পাশাপাশি সামাজিক ব্যাঘাত হ্রাস করে যা অন্যান্য স্থানীয় শ্বাসযন্ত্রের ভাইরাল সংক্রমণ প্রতিরোধের জন্য সুপারিশের তুলনায় অসামঞ্জস্যপূর্ণ।”

চিকিৎসকরা ভাবনা প্রকাশ করেন

টিমোথি ব্রুয়ার, এমডি, ইউসিএলএ-তে মেডিসিন এবং এপিডেমিওলজির অধ্যাপক, 14 ফেব্রুয়ারী বলেছিলেন যে তিনি এমন খবরের রিপোর্ট দেখেছেন যে সিডিসি তার কোভিড আইসোলেশন সুপারিশগুলি পরিবর্তন করতে পারে – “কিন্তু আমার জানামতে এবং আজ সিডিসির ওয়েবসাইট চেক করলে, তাদের সুপারিশগুলি এখনও পরিবর্তন হয়নি।”

লোকটি কোভিড পরীক্ষা দিচ্ছে

3 ফেব্রুয়ারী, 2024-এ শেষ হওয়া অতি সম্প্রতি রিপোর্ট করা সপ্তাহের হিসাবে, ইতিবাচক ফলাফল সহ প্রশাসিত COVID পরীক্ষার অংশ ছিল 10%, যা আগের সপ্তাহের তুলনায় 0.6% কমেছে। (আইস্টক)

“বেশিরভাগ শ্বাসযন্ত্রের ভাইরাস – SARS-CoV-2 সহ, যে ভাইরাসটি COVID-19 রোগের কারণ – ইনফ্লুয়েঞ্জা এবং শ্বাসযন্ত্রের সিনসিটিয়াল ভাইরাস (RSV) এই সংক্রমণে আক্রান্ত ব্যক্তিরা অসুস্থ থাকাকালীন ছড়িয়ে পড়তে সক্ষম,” ব্রুয়ার ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

“শ্বাসপ্রশ্বাসজনিত ভাইরাল সংক্রমণে অসুস্থ হলে নিজেকে বিচ্ছিন্ন করতে সক্ষম হওয়া এই ভাইরাসগুলির সম্প্রদায়ের বিস্তারকে হ্রাস করা উচিত, যা দেশের বেশিরভাগ অংশে উচ্চ বা মাঝারিভাবে বেশি থাকে,” তিনি বলেছিলেন।

“বর্তমান নির্দেশিকাগুলি অপসারণ করা কর্মশক্তি পুনরুদ্ধারে সহায়তা করার জন্য একটি সঠিক পদক্ষেপ।”

ব্রিওয়ারের মতে, অসুস্থ অবস্থায় লোকেদের বাড়িতে থাকার এবং বিচ্ছিন্ন হওয়ার পরামর্শ দেওয়া “উৎকৃষ্ট জনস্বাস্থ্য বোধ করে”।

“আমি মনে করি না যে সঠিক দিনের সংখ্যা ততটা গুরুত্বপূর্ণ যতক্ষণ না ব্যক্তিটি ভাল বোধ করছে যতক্ষণ না অপেক্ষা করছে, মানে অ্যান্টিপাইরেটিক ওষুধ বন্ধ করে কমপক্ষে 24 ঘন্টা জ্বর নেই এবং অন্যান্য সমস্ত লক্ষণগুলি উন্নতি হচ্ছে,” তিনি বলেছিলেন।

একজন স্বাস্থ্য বিশেষজ্ঞকে জিজ্ঞাসা করুন: ‘কোভিড থাকলে আমার কি প্যাক্সলোভিড নেওয়া উচিত?’

ডাঃ মার্ক সিগেল, এনওয়াইইউ ল্যাঙ্গোন মেডিকেল সেন্টারের মেডিসিনের ক্লিনিকাল অধ্যাপক এবং ফক্স নিউজ মেডিকেল কন্ট্রিবিউটর বলেছেন যে তিনি মনে করেন সিডিসি আইসোলেশন সুপারিশগুলি পরিবর্তন করা উচিত, “কিন্তু ওরেগন এবং ক্যালিফোর্নিয়ার মতো নয়।”

“আমি মনে করি সেগুলি পরিবর্তন করা হবে এবং কিছুক্ষণ আগে পরিবর্তন করা উচিত ছিল,” সিগেল ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

মহিলা কোয়ারেন্টাইন

বর্তমান পাঁচ দিনের বিচ্ছিন্নতা নির্দেশিকা মহামারীর শুরুতে বাস্তবায়িত মূল 10-দিনের সুপারিশ থেকে একটি হ্রাস। (আইস্টক)

“আমি সম্প্রতি CDC-এর প্রধান ডাঃ ম্যান্ডি কোহেনের সাক্ষাতকার নিয়েছি এবং তিনি আমাকে বলেছিলেন যে তারা ব্যক্তিগত পার্থক্য স্বীকার করে, সাধারণভাবে ডাক্তার এবং তাদের রোগীদের দায়িত্বে রাখার দিকে তাদের ফোকাস আরও সরিয়ে নিচ্ছেন,” তিনি যোগ করেছেন।

সিগেল পাঁচ দিনের বিচ্ছিন্নতা সময়কাল অপসারণের পরামর্শ দেন।

“মহামারীটি বেশ কয়েক মাস ধরে শেষ হয়ে গেছে, এবং যদিও এই শীতে 20,000 এরও বেশি হাসপাতালে ভর্তি হওয়া এবং প্রতি সপ্তাহে 1,500 জন মারা যাওয়া সহ, এটি এখন হ্রাস পাচ্ছে,” তিনি বলেছিলেন।

“মহামারীটি বেশ কয়েক মাস ধরে শেষ হয়ে গেছে, এবং যদিও এই শীতে বেড়েছে, তা এখন কমে যাচ্ছে।”

যারা অসুস্থ – বিশেষত যদি তারা ক্লান্ত বোধ করেন, কাশি এবং হাঁচি হয় বা জ্বর হয় – সিগেলের নির্দেশনা হল বাড়িতে থাকা।

“আপনি যদি সুস্থ বোধ করেন এবং উপরের লক্ষণগুলি দুই দিন বা তার বেশি সময় ধরে চলে যায় তবে আপনি একটি মাস্ক দিয়ে কাজে ফিরে যেতে পারেন,” ডাক্তার বলেছিলেন।

মাস্কিং

পাঁচ দিনের জন্য বিচ্ছিন্ন থাকার পাশাপাশি, সিডিসি বাড়িতে অন্যদের আশেপাশে থাকাকালীন একটি উচ্চ মানের মুখোশ পরার পরামর্শ দেয়। (আইস্টক)

সিগেল যোগ করেছেন, প্যাক্সলোভিডকে রোগীর বাড়িতে থাকার জন্য প্রয়োজনীয় সময় কমানো উচিত।

“আমি ফ্লুর মতো ঠিক একই সুপারিশগুলি গ্রহণ করব না, যা জ্বর কমার একদিন পরে হয়, কারণ ফ্লুর চেয়ে কোভিড আরও সহজে ছড়িয়ে পড়ে এবং আপনি যদি সংক্রামক হন তবে আমরা আপনাকে কর্মক্ষেত্র থেকে দূরে রাখতে চাই,” তিনি বলেছিলেন।

“আমি কোভিডের জন্য এক দিনের পরিবর্তে বড় লক্ষণগুলি সমাধান করার পরে দুই দিন বলব,” সিগেল বলেছিলেন।

মাস্ক ম্যান্ডেটগুলি NYC-তে হাসপাতালে ফিরে আসে, কোভিড, ফ্লুতে আক্রান্ত হওয়ার মধ্যে বেশ কয়েকটি অন্যান্য রাজ্য

চিকিত্সক সিডিসিকে জোর দিয়েছিলেন যে প্রধান নির্দেশিকাটি ডাক্তার/রোগীর মিথস্ক্রিয়া থেকে আসা উচিত।

তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “রোগীদের মধ্যে স্বতন্ত্র পার্থক্য রয়েছে এবং যাদের ইমিউনোকম্প্রোমাইজড বা একাধিক রোগ আছে বা বয়স্ক তাদের বেশিদিন বাইরে থাকা উচিত।” “একজন ডাক্তারকে সিদ্ধান্ত নিতে সাহায্য করা উচিত।”

“বর্তমান নির্দেশিকাগুলি অপসারণ করা কর্মশক্তি পুনরুদ্ধারে সহায়তা করার জন্য একটি সঠিক পদক্ষেপ।”

কোভিড সংখ্যা নিম্নগামী প্রবণতা অব্যাহত

3 ফেব্রুয়ারী, 2024-এ শেষ হওয়া অতি সম্প্রতি রিপোর্ট করা সপ্তাহের হিসাবে, ইতিবাচক ফলাফল সহ প্রশাসিত COVID পরীক্ষার অংশ ছিল 10%, যা আগের সপ্তাহের তুলনায় 0.6% কম৷

সমস্ত জরুরী বিভাগ পরিদর্শনের মধ্যে, তাদের মধ্যে 1.8% কোভিড ধরা পড়েছে, একটি 10.8% সপ্তাহে সপ্তাহে হ্রাস পেয়েছে।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

কোভিড-সম্পর্কিত হাসপাতালে ভর্তির সংখ্যা আগের সপ্তাহের তুলনায় 10% কমেছে।

কোভিডের কারণে সমস্ত মার্কিন মৃত্যুর অংশ ছিল 3.1%, যা 6.1% হ্রাস প্রতিফলিত করে।

শিশু টিকা পায়

সিডিসি তথ্য অনুসারে, প্রাপ্তবয়স্কদের মধ্যে COVID-এর উপসর্গ প্রতিরোধে COVID ভ্যাকসিনগুলি 54% কার্যকরী বলে প্রমাণিত হয়েছে, তবে বেশিরভাগ লোকই ভ্যাকসিন এড়িয়ে যেতে পছন্দ করছেন। (Getty Images এর মাধ্যমে Julian Stratenschulte/ছবি জোট)

ভাইরাস এবং এর সম্ভাব্য প্রতিকূল প্রভাব থেকে রক্ষা করার জন্য এখন মানুষের কাছে আরও সম্পদ রয়েছে, যার মধ্যে প্যাক্সলোভিডের মতো অ্যান্টিভাইরাল ওষুধের প্রাপ্যতা এবং সেইসাথে COVID ভ্যাকসিন রয়েছে।

1 ফেব্রুয়ারী থেকে CDC ডেটা অনুসারে, ভ্যাকসিনগুলি প্রাপ্তবয়স্কদের মধ্যে COVID উপসর্গ প্রতিরোধে 54% কার্যকর বলে প্রমাণিত হয়েছে।

বেশিরভাগ মানুষ অবশ্য ভ্যাকসিন এড়িয়ে যেতে পছন্দ করছেন।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

ইউএস প্রাপ্তবয়স্কদের ভাগ যারা আপডেট করা COVID ভ্যাকসিন পেয়েছেন তাদের ভাগ 21.9%, যেখানে শুধুমাত্র 12.2% শিশু আপ-টু-ডেট।

বয়স্ক প্রাপ্তবয়স্কদের জন্য টিকা দেওয়ার হার বেশি, 65 বছর বা তার বেশি বয়সীদের মধ্যে 42%।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews/health.

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য। গল্পের টিপস পাঠানো যেতে পারে melissa.rudy@fox.com এ।

Source link

Related posts

Prince Harry says psychedelic drugs helped him — but what about the risks and dangers?

News Desk

COVID-19 মহামারী মার্কিন প্রাপ্তবয়স্কদের মধ্যে ‘সম্মিলিত ট্রমা’ সৃষ্টি করেছে, নতুন জরিপ বলছে

News Desk

এই ব্যক্তি দাবি করেন যে ব্যায়ামের সাথে পারকিনসন রোগের লক্ষণগুলি অদৃশ্য হয়ে যায়: এখানে কেন

News Desk

Leave a Comment