সিডিসি সালমোনেলা প্রাদুর্ভাবে স্যামস ক্লাবে বিক্রি হওয়া মাংসের নমুনা পরীক্ষা করে
স্বাস্থ্য

সিডিসি সালমোনেলা প্রাদুর্ভাবে স্যামস ক্লাবে বিক্রি হওয়া মাংসের নমুনা পরীক্ষা করে

ফেডারেল নিরাপত্তা কর্মকর্তারা তদন্ত করছেন যে সারা দেশে স্যামস ক্লাবের গুদামে বিক্রি করা মাংসের স্যাম্পলাররা সালমোনেলার ​​প্রাদুর্ভাবের সাথে জড়িত কিনা যা 14 টি রাজ্যে দুই ডজন লোককে আঘাত করেছে।

ইউএস সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন শুক্রবার একটি খাদ্য নিরাপত্তা সতর্কতা পোস্ট করেছে যা ভোক্তাদের বুসেটো ফুডস ব্র্যান্ডের প্রস্তুত-টু-ইট চার্কিউটারী মাংস পণ্য সম্পর্কে সতর্ক করে। মিনেসোটা ডিপার্টমেন্ট অফ এগ্রিকালচার দ্বারা সংগ্রহ করা একটি খোলা না করা নমুনা সালমোনেলার ​​জন্য ইতিবাচক পরীক্ষা করার পরে ফ্রেটেলি বেরেটা ইউএসএ এই মাসের শুরুতে 11,000 পাউন্ডের বেশি পণ্য প্রত্যাহার করেছিল।

পাঁচটি হাসপাতালে ভর্তি সহ 24টি অসুস্থতার পিছনে নমুনায় সালমোনেলা একই প্রাদুর্ভাবের স্ট্রেন কিনা তা নির্ধারণ করার জন্য পরীক্ষা করা হচ্ছে। এই তালিকায় ওহিওতে 11 জন এবং অন্যান্য 13টি রাজ্যের প্রতিটিতে একটি অসুস্থতা রয়েছে: অ্যারিজোনা, কানেকটিকাট, ইলিনয়, মিশিগান, মিনেসোটা, নেব্রাস্কা, নিউ জার্সি, নিউ ইয়র্ক, টেক্সাস, উটাহ, ভারমন্ট, ওয়াশিংটন এবং উইসকনসিন।

প্রত্যাহারে “Busseto Foods Charcuterie Sampler Proscuitto, Sweet Soppressata এবং Dry Coppa” এর 18-আউন্স প্লাস্টিকের ট্রে প্যাকেজ রয়েছে যার সাথে একটি লট কোড L075330300 এবং 27 এপ্রিল, 2024 তারিখের সেরা। পণ্যটি দুটি টুইন প্যাক হিসাবে বিক্রি হয় 9-oz প্যাকেজ

স্ক্রিনশট-2024-01-09-at-11-27-08-am.png

প্রত্যাহারে “Busseto Foods Charcuterie Sampler Proscuitto, Sweet Soppressata এবং Dry Coppa” এর 18-আউন্স প্লাস্টিকের ট্রে প্যাকেজ (উপরে) জড়িত।

CDC.gov

ভোক্তাদের প্রত্যাহার করা মাংস না খাওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে, তবে পণ্যটি বাতিল করতে বা কেনার জায়গায় ফিরিয়ে দিতে।

সিডিসি অনুসারে, সালমোনেলা সংক্রামিত ব্যক্তিরা ডায়রিয়া, জ্বর এবং পেটে ব্যথা অনুভব করেন, সাধারণত ব্যাকটেরিয়া গিলে ফেলার ছয় ঘন্টা থেকে ছয় দিন পর লক্ষণগুলি শুরু হয়। কিছু লোক, বিশেষ করে যারা পাঁচ বছরের কম এবং 65 বছর বা তার বেশি বয়সী, তারা আরও গুরুতর অসুস্থতার সম্মুখীন হতে পারে। সংস্থাটি অনুমান করে যে সালমোনেলা প্রতি বছর মার্কিন যুক্তরাষ্ট্রে প্রায় 1.35 মিলিয়ন অসুস্থতা, 26,500 হাসপাতালে ভর্তি এবং 420 জন মারা যায়।

স্ক্রিনশট-2024-01-09-at-11-28-09-am.png

প্রত্যাহার করা চারকিউটারি প্যাকেজগুলিতে প্রচুর কোড L075330300 এবং 27 এপ্রিল, 2024 তারিখের সেরা।

CDC.gov

ইউএস ডিপার্টমেন্ট অফ এগ্রিকালচারের ফুড সেফটি অ্যান্ড ইন্সপেকশন সার্ভিস উদ্বিগ্ন যে পণ্যটি এখনও মানুষের রেফ্রিজারেটরে থাকতে পারে, সংস্থাটি পোস্ট করা প্রত্যাহার বিজ্ঞপ্তি অনুসারে।

গুদাম খুচরা বিক্রেতা পরিচালনাকারী ওয়ালমার্টের মতে, আটটি রাজ্যে স্যাম’স ক্লাব বিতরণ কেন্দ্রে পাঠানো হয়েছে, প্রত্যাহার করা মাংস 27 টি রাজ্যের 300 টিরও বেশি স্যাম’স ক্লাবে বিক্রি হয়েছিল।

কেট গিবসন

Source link

Related posts

ভাল থাকুন: এই ‘পুষ্টি-ঘন’ সুপারফুডগুলিকে আপনার খাদ্যতালিকায় অন্তর্ভুক্ত করুন

News Desk

হার্ট অ্যাটাকের ঝুঁকি পরিমাপ করার সময়, একটি গুরুত্বপূর্ণ লাল পতাকা প্রায়ই উপেক্ষা করা হয়, ডাক্তাররা বলে

News Desk

এআই ক্যান্সারের চিকিত্সা কাজ করবে কিনা তা ভবিষ্যদ্বাণী করতে পারে, বিশেষজ্ঞরা বলেছেন: ‘মেডিসিনে উত্তেজনাপূর্ণ সময়’

News Desk

Leave a Comment