‘সেক্সি’ শ্রবণ যন্ত্রের জন্য সমস্ত কান: ডিজাইনাররা মূল ডিভাইসগুলিকে দুর্দান্ত আনুষাঙ্গিকগুলিতে রূপান্তরিত করে৷
স্বাস্থ্য

‘সেক্সি’ শ্রবণ যন্ত্রের জন্য সমস্ত কান: ডিজাইনাররা মূল ডিভাইসগুলিকে দুর্দান্ত আনুষাঙ্গিকগুলিতে রূপান্তরিত করে৷

এই নিবন্ধটি বিনামূল্যে পড়ুন!

এছাড়াও আপনার বিনামূল্যের অ্যাকাউন্টের মাধ্যমে হাজার হাজার নিবন্ধ, ভিডিও এবং আরও অনেক কিছুতে সীমাহীন অ্যাক্সেস পান!

একটি বৈধ ইমেইল ঠিকানা লিখুন।

আপনার ইমেল প্রবেশ করে, আপনি Fox News পরিষেবার শর্তাবলী এবং গোপনীয়তা নীতিতে সম্মত হচ্ছেন, যার মধ্যে রয়েছে আমাদের আর্থিক প্রণোদনার বিজ্ঞপ্তি। বিষয়বস্তু অ্যাক্সেস করতে, আপনার ইমেল চেক করুন এবং প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করুন।

শ্রবণ যন্ত্রগুলি আমাদের দাদা-দাদি যেগুলি পরতেন তার থেকে অনেক দূরে চলে এসেছে।

কিছু ডিজাইনার শ্রবণ যন্ত্রে “ব্লিং” যোগ করেছেন, বাধ্যতামূলক আইটেম লুকানোর পরিবর্তে ফ্যাশন স্টেটমেন্টে রূপান্তরিত করেছেন।

ফক্স নিউজ ডিজিটাল বেশ কয়েকটি অডিওলজিস্টের সাথে কথা বলেছে যারা প্রায়শই তাদের রোগীদের এই ডিজাইনার ব্যবসায়ীদের কাছে রেফার করে – Etsy, Instagram এবং অন্যান্য ওয়েবসাইটে স্বাধীন বিক্রেতা সহ – তাদের শ্রবণযন্ত্রগুলিকে ব্যক্তিগতকৃত এবং সুন্দর করে এমন অনন্য জিনিসপত্র খুঁজে পেতে।

বধির মেয়েটি অবশেষে সান্তাকে বলে সে বড়দিনের জন্য কী চায় পরী তাকে তার ইচ্ছার তালিকায় ‘সাইন’ করতে সাহায্য করে

উপলভ্য ডিজাইনের মধ্যে রয়েছে হীরা-ঘরানো সংযুক্তি, ক্রিস্টাল বা সিলভার চার্ম এবং চেইন – এমনকি শিশুদের জন্য সুপারহিরো চার্ম।

কিছু বিক্রেতা এমনকি কানের চারপাশে পরা রঙিন এবং মুক্তা-আবদ্ধ ছাঁচ অফার করে যাতে লোকেদের তাদের শৈলীতে জোর দিতে সহায়তা করে।

DeafMetal USA হল একটি ইন্ডিয়ানা-ভিত্তিক কোম্পানী যেটি শ্রবণশক্তি হ্রাসের জন্য পণ্যগুলিতে নন্দনতত্ত্বে বিশেষজ্ঞ (উপরে দেখানো নমুনা পণ্য)। মালিক জেন অ্যাসলিন (ছবিতে নেই) বলেছেন তিনি আশা করেন যে তার কাজ শ্রবণ সহায়ক এবং শ্রবণশক্তির ক্ষতি সম্পর্কিত কলঙ্ক মুছে ফেলতে সাহায্য করবে৷ (DeafMetal USA এর জন্য জোলেন ব্রড ফটোগ্রাফি)

গয়নাগুলি সাধারণত একটি আলিঙ্গনের মাধ্যমে সংযুক্ত থাকে যা হিয়ারিং এইডের একটি অংশে জড়িয়ে থাকে, এই বিক্রেতাদের মধ্যে বেশ কয়েকজন ফক্স নিউজ ডিজিটালকে জানিয়েছেন।

ইন্ডিয়ানা-ভিত্তিক ডিজাইনার কোম্পানী ডেফমেটাল ইউএসএ বলছে, “এগুলি শুধু দেখতেই অত্যাশ্চর্য নয়, আমাদের চেইন এবং কাফগুলি শ্রবণ যন্ত্রগুলিকে কান থেকে পড়ে যাওয়া থেকে রক্ষা করে একটি কার্যকরী উদ্দেশ্য প্রদান করে। তারা শারীরিকভাবে সক্রিয় ব্যক্তি বা ক্রীড়া উত্সাহীদের জন্যও উপযুক্ত,” ইন্ডিয়ানা-ভিত্তিক ডিজাইনার কোম্পানি ডেফমেটাল ইউএসএ জানিয়েছে। এর ওয়েবসাইটে।

তোমার দাদার শ্রবণযন্ত্র নয়

সুজানা পার্কার, কলোরাডোতে পার্পল ক্যাট হিয়ারিং এইড চার্মসের মালিক, শ্রবণ যন্ত্রের জন্য আকর্ষণ এবং গয়না সংযুক্তি ডিজাইন করা শুরু করেছিলেন যখন তিনি সচেতন হয়েছিলেন যে তার মেয়ে শ্রবণশক্তি কঠিন এবং তার বয়স যখন তিন বছর বয়সে তাকে শ্রবণযন্ত্রের সাথে লাগানো দরকার।

হিয়ারিং এইডস চালু হওয়ার পর মুহুর্তের বধির শিশু মায়ের কণ্ঠস্বর শোনে

চিন্তিত যে তার মেয়ে অন্যদের দ্বারা উত্যক্ত করবে, পার্কার শ্রবণযন্ত্রকে একটি মজাদার অভিজ্ঞতা করার উপায় খুঁজতে শুরু করে।

পার্কার ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “আমি তার সাহায্যের টিউবিং থেকে নিরাপদে কানের দুল ঝুলানোর একটি উপায় তৈরি করতে সক্ষম হয়েছি।” “তিনি তাদের ভালোবাসতেন এবং তার অডিওলজিস্টের অফিসের লোকেরাও পছন্দ করতেন। অপরিচিতদের কাছে তাদের দেখাতে পেরে তিনি গর্বিত ছিলেন।”

DeafMetal USA

একাধিক অডিওলজিস্ট ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন যে ফ্যাশনেবল হিয়ারিং এইডগুলি অল্প বয়স্কদের কাছে আবেদন করতে পারে কারণ শ্রবণশক্তি হ্রাস বেশি হয়ে যায়। (DeafMetal USA এর জন্য জোলেন ব্রড ফটোগ্রাফি)

পার্কার অন্যান্য শিশুদের জন্য এই সংযুক্তিগুলি তৈরি করতে শুরু করে এবং পরে তার কোম্পানি চালু করে।

“আমি অন্য মেয়েদের এবং ছেলেদের তাদের এইডস পরতে গর্বিত করতে, এটিকে মজাদার করতে এবং হয়ত উত্পীড়ন বন্ধ করতে সাহায্য করার জন্য আমি যা করতে পারি তা করার সিদ্ধান্ত নিয়েছি,” তিনি বলেছিলেন।

পার্কার শ্রবণযন্ত্রগুলিকে যথাস্থানে ধরে রাখার জন্য সংযুক্তিগুলিও ডিজাইন করেছেন এবং এমনকি যদি সেগুলি পড়ে যায় তবে পোশাকের সাথে সংযুক্ত করে।

“কবজগুলি হিয়ারিং এইডস এবং সেগুলি কী সে সম্পর্কে কথোপকথনের একটি দরজা।”

তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “আমার লক্ষ্য হল শ্রবণ যন্ত্রগুলিকে স্বাভাবিকভাবে চশমার মতো দেখতে হবে।”

অন্য ডিজাইনার, ফ্লোরিডা-ভিত্তিক নিকি সিগ্রেভস, ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন যে যারা সেগুলি পরেন তাদের মধ্যে আত্মবিশ্বাস এবং গর্ব জাগাতে সাহায্য করার জন্য তিনি শ্রবণ সহায়ক কবজ তৈরি করেন।

উত্তর ক্যারোলিনা বেবি তার বাবার কণ্ঠস্বর প্রথমবারের মতো শুনেছে — সাথে সাথেই কান্নায় ভেঙে পড়ে

হোয়াটনট এবং ওয়ান্ডার নামে একটি কোম্পানি চালুকারী সিগ্রেভস বলেন, “কবজগুলি হিয়ারিং এইডস এবং সেগুলি কী তা নিয়ে কথোপকথনের একটি দ্বার৷

“এটি অন্য লোকেদের শ্রবণযন্ত্রের বিষয়ে জিজ্ঞাসা করার একটি সহজ উপায় দেয় লাজুক বা অনুমান করার পরিবর্তে।”

DeafMetal USA

ফক্স নিউজ ডিজিটালকে একজন অডিওলজিস্ট বলেছেন, “আপনাকে আপনার শ্রবণশক্তির ক্ষতি বা আপনার শ্রবণযন্ত্রগুলিকে লুকিয়ে রাখতে হবে না – এখন বিকল্প রয়েছে।” (DeafMetal USA এর জন্য জোলেন ব্রড ফটোগ্রাফি)

একাধিক অডিওলজিস্ট ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন যে এই ফ্যাশনেবল হিয়ারিং এইডগুলি অল্প বয়স্কদের কাছে ক্রমবর্ধমান আবেদন করতে পারে, যাদের মধ্যে শ্রবণশক্তি হ্রাস বেশি হয়ে উঠছে।

নিউইয়র্কের লং আইল্যান্ডের অডিওলজিস্ট এবং ব্রুকভিল, লং আইল্যান্ড ইউনিভার্সিটির স্পিচ অ্যান্ড কমিউনিকেশন বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ তানিয়া লিনজালোন, “শব্দ জনসংখ্যার কারণে তাদের 40-এর দশকের মধ্যে শ্রবণশক্তি হ্রাস পাওয়া গেছে।” , ফক্স নিউজ ডিজিটাল বলেছেন.

আরও ফ্যাশন-ফরোয়ার্ড ডিজাইনের পাশাপাশি, ব্লুটুথ প্রযুক্তির অগ্রগতি তরুণ প্রাপ্তবয়স্কদের শ্রবণযন্ত্র পরার ধারণার সাথে সামঞ্জস্য করতে সাহায্য করতে পারে, লিনজালোন বলেছেন।

আই ড্রপ রিকল চলতে থাকলে, আপনার দৃষ্টি রক্ষা করতে আপনার যা জানা দরকার তা এখানে

“তাদের দাদার ভলিউম হুইলের মতো ডিভাইসটিকে ফিনাগল করতে হবে না,” লিনজালোন বলেছিলেন।

শ্রবণশক্তি হ্রাস সামাজিকভাবে বিচ্ছিন্ন হতে পারে, বলেছেন ড. লেসলি রোজেনথাল, স্পিচ অ্যান্ড অডিওলজির পরিচালক এবং নিউ ইয়র্কের লং আইল্যান্ডের LIJ নর্থওয়েল হেলথ হিয়ারিং অ্যান্ড স্পিচ সেন্টারের একজন অডিওলজিস্ট৷

যদিও হিয়ারিং এইড কারো কারো জন্য প্রয়োজনীয়, রোজেনথাল বিশ্বাস করে যে এটি একটি আনুষঙ্গিক হিসাবে দ্বিগুণ হতে পারে – এবং শিশু এবং তরুণ প্রাপ্তবয়স্ক থেকে বয়স্ক ব্যক্তিদের সকল রোগীকে গর্বিতভাবে পরা উচিত।

DeafMetal USA

শ্রবণশক্তি হ্রাস 12 বছর বা তার বেশি বয়সী 60.7 মিলিয়ন আমেরিকানকে প্রভাবিত করে এবং 20 বছর বা তার বেশি বয়সী 15% প্রাপ্তবয়স্কদের প্রভাবিত করে, ন্যাশনাল কাউন্সিল অন এজিং এর নভেম্বরের একটি রিপোর্ট অনুসারে। (জোলেন ব্রড ফটোগ্রাফি)

“আপনাকে আপনার শ্রবণশক্তির ক্ষতি বা আপনার শ্রবণশক্তিকে লুকিয়ে রাখতে হবে না – এখন বিকল্প রয়েছে,” তিনি বলেছিলেন।

লিনজালোন সম্মত হন যে কয়েক দশক ধরে শ্রবণযন্ত্রের ব্যাপক বিকাশ ঘটেছে।

তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “যখন আমি 34 বছরেরও বেশি আগে শুরু করেছি, তখন শ্রবণ যন্ত্রগুলি শুধুমাত্র ত্বকের রঙে বা চুলের রঙে পাওয়া যেত যাতে সেগুলিকে যতটা সম্ভব অদৃশ্য করা যায়।” “এখন তারা বেগুনি, ফায়ার ইঞ্জিন লাল, নিয়ন সবুজ এবং হলুদের মতো রঙে আসে।”

‘জুম ক্লান্তি’ দূরবর্তী কর্মীদের জন্য একটি সাধারণ সংগ্রাম। বিশেষজ্ঞদের মতে এটি কীভাবে পরিচালনা করবেন তা এখানে

অন্যরা পুনর্ব্যক্ত করেছেন যে শ্রবণযন্ত্রগুলি বৈশিষ্ট্য এবং শৈলী উভয় ক্ষেত্রেই অনেক দূর এগিয়েছে।

“অনেকই বিচক্ষণ এবং এমনকি ফ্যাশনেবল – আজকের ট্রেন্ডি হেডফোনের মতো,” ডঃ মারিয়া পম্পোনিও, নিউ ইয়র্কের স্টনি ব্রুক ইউনিভার্সিটি হাসপাতালের একজন অডিওলজিস্ট ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন৷

“অবশেষে, আমরা আশা করি যে এই ডিভাইসগুলিতে নান্দনিক পরিবর্তনগুলি শ্রবণশক্তি হ্রাস এবং শ্রবণযন্ত্রের সাথে সম্পর্কিত কলঙ্ক কমাতে কার্যকর হবে।”

শ্রবণশক্তি হ্রাস প্রায় 60.7 মিলিয়ন আমেরিকানকে প্রভাবিত করে 12 বছর বা তার বেশি বয়সী এবং 15% প্রাপ্তবয়স্কদের 20 বা তার বেশি বয়সী, ন্যাশনাল কাউন্সিল অন এজিং এর নভেম্বরের একটি রিপোর্ট অনুসারে।

এই অবস্থাটি 65 বছর বা তার বেশি বয়সের 31% এবং 75 বছর বা তার বেশি বয়সের 40% লোককে প্রভাবিত করে।

অডিওলজিস্ট

স্টাইল পছন্দ নির্বিশেষে, বিশেষজ্ঞরা একটি শ্রবণ সহায়ক ডিভাইসের জন্য সঠিকভাবে লাগানোর জন্য একজন অডিওলজিস্টের সাথে পরামর্শ করার পরামর্শ দেন। (আইস্টক)

শ্রবণশক্তির ক্ষতি মোকাবেলায় প্রধান বাধাগুলির মধ্যে একটি হল হিয়ারিং এইড পরা রোগীদের অসম্মতি, বিশেষজ্ঞরা ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

“আপনি যদি এটি কিনে থাকেন এবং এটি না পরেন তবে এটি অকেজো। যদি এটিকে আরও কসমেটিকভাবে আকর্ষণীয় করে তুলতে সাহায্য করে, তাহলে এটির জন্য যান,” লিনজালোন বলেছিলেন।

নিউইয়র্কের ব্রুকভিলের লং আইল্যান্ড ইউনিভার্সিটির মনোবিজ্ঞানী এবং মনোবিজ্ঞানের অধ্যাপক ড. ন্যান্সি ফ্রাই, পিএইচডি বলেছেন, মানুষের অন্তর্গত হওয়ার একটি মৌলিক প্রয়োজন রয়েছে।

সকলের চোখ গ্লুকোমার দিকে, ‘দৃষ্টির নীরব চোর’ – এবং 7টি মিথের পিছনের সত্য

“তার কারণে, লোকেরা এমন কিছু করতে অনিচ্ছুক যা তাদের মনে করতে পারে যে তারা শ্রবণযন্ত্র পরা সহ অন্যদের সাথে খাপ খায় না,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

কিছু ক্ষেত্রে, লোকেরা কথোপকথন মিস করতে পারে এবং তাদের শ্রবণশক্তি হ্রাস করার পরিবর্তে আলাদাভাবে দাঁড়াতে পারে, ফ্রাই যোগ করেছেন।

শ্রবণযন্ত্র সহ মেয়ে

আলংকারিক শ্রবণ যন্ত্রগুলি একজন ব্যক্তির “স্বতন্ত্রতার প্রয়োজনীয়তা … তাদের অন্তর্গত হওয়ার হুমকির বিপরীতে” সন্তুষ্ট করতে পারে এবং অন্যদের সাথে সংযোগ বাড়াতে পারে, একজন মনোবিজ্ঞানী বলেছেন। (আইস্টক)

আলংকারিক শ্রবণ যন্ত্রগুলি একজন ব্যক্তির “স্বতন্ত্রতার প্রয়োজনীয়তা … তাদের অন্তর্গত হওয়ার হুমকির বিপরীতে” সন্তুষ্ট করতে পারে, পাশাপাশি অন্যদের সাথে সংযোগ বাড়াতে পারে, মনোবিজ্ঞানী বলেছেন।

স্টনি ব্রুক ইউনিভার্সিটি হাসপাতালের একজন অডিওলজিস্ট ডাঃ জেমি ক্লুনা, সম্মতি জানিয়েছেন, শ্রবণশক্তির অনাকাঙ্ক্ষিত ক্ষতি সামাজিক প্রত্যাহার এবং বিচ্ছিন্নতায় অবদান রাখে।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “শ্রবণশক্তি হ্রাস সহ বয়স্ক প্রাপ্তবয়স্কদেরও বিষণ্নতা, জ্ঞানীয় পতন, পতন এবং স্মৃতিভ্রংশের ঝুঁকি বেশি থাকে।”

হিয়ারিং এইড আনুষাঙ্গিক কেনার সময় কি জানতে হবে

ডাঃ আশুতোষ কাকার, একজন কান, নাক এবং গলার ডাক্তার, এবং ডাঃ হ্যালি ব্রুস, একজন অডিওলজিস্ট – উভয়ই নিউ ইয়র্ক সিটির ওয়েইল কর্নেল মেডিসিনের – সতর্ক করে দিয়েছিলেন যে যদি একজন ব্যক্তি তাদের শ্রবণযন্ত্রের সাথে সংযুক্ত মুগ্ধতা বা আনুষাঙ্গিক ব্যবহার করে, তবে এটি মাইক্রোফোন ঢেকে না রাখা গুরুত্বপূর্ণ, কারণ এটি হিয়ারিং এইডের কার্যকারিতার সাথে হস্তক্ষেপ করবে।

শ্রবণযন্ত্র সহ মহিলা পরিবারের সাথে কথা বলছেন

যারা আরও সূক্ষ্ম শ্রবণ যন্ত্র পছন্দ করেন তাদের জন্য, অডিওলজিস্ট বলেছেন যে ডিভাইসগুলি আরও বিচক্ষণ এবং প্রযুক্তি-বুদ্ধিমান হয়ে উঠছে। (আইস্টক)

যারা আরও সূক্ষ্ম শ্রবণ যন্ত্র পছন্দ করেন তাদের জন্য, অডিওলজিস্ট বলেছেন যে ডিভাইসগুলি আরও বিচক্ষণ এবং প্রযুক্তি-বুদ্ধিমান হয়ে উঠছে।

কিছু এমনকি একটি স্মার্টফোন অ্যাপ্লিকেশন মাধ্যমে সমন্বয় করা যেতে পারে.

তাদের স্টাইল পছন্দ নির্বিশেষে, বিশেষজ্ঞরা হিয়ারিং এইড ডিভাইসের জন্য সঠিকভাবে লাগানোর জন্য একজন অডিওলজিস্টের সাথে পরামর্শ করার পরামর্শ দেন।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“একজন অডিওলজিস্টকে তাদের রোগীদের সাথে যোগাযোগ করতে হবে … এবং তাদের জন্য সঠিক ইউনিট বাছাই করার জন্য একটি জীবনধারা বিশ্লেষণ করতে হবে,” লিনজালোন ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

তাদের চাহিদা, পছন্দ এবং ক্রিয়াকলাপের উপর ভিত্তি করে, বিভিন্ন লোকের শ্রবণশক্তি একই রকম হলেও বিভিন্ন ধরণের সাহায্যের প্রয়োজন হতে পারে, তিনি যোগ করেছেন।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

Source link

Related posts

গর্ভবতী মহিলার পেট স্পর্শ করা কি কখনও ঠিক? বিশেষজ্ঞ এবং মায়েরা ওজন করে

News Desk

প্রারম্ভিক স্ট্রোকের লক্ষণ, এছাড়াও অ্যালার্জি প্রতিরোধ এবং ঘুমের প্রচার করে এমন খাবার

News Desk

হার্ট অ্যাটাক ও স্ট্রোকের ঝুঁকি বাড়ায় প্যারাসিটামল

News Desk

Leave a Comment