সোশ্যাল সিকিউরিটি ক্লবব্যাক এজেন্সির চেয়ে অনেক বেশি লোককে আঘাত করেছে
স্বাস্থ্য

সোশ্যাল সিকিউরিটি ক্লবব্যাক এজেন্সির চেয়ে অনেক বেশি লোককে আঘাত করেছে

সোশ্যাল সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশন বছরে 2 মিলিয়নেরও বেশি লোকের কাছ থেকে অর্থ ফেরত দাবি করেছে – এক অক্টোবরে সংস্থার প্রধানের হিসাবে দ্বিগুণেরও বেশি লোক কংগ্রেসের শুনানি.

ফ্রিডম অফ ইনফরমেশন অ্যাক্ট রিকোয়েস্ট (এফওআইএ) এর মাধ্যমে প্রাপ্ত কেএফএফ হেলথ নিউজ এবং কক্স মিডিয়া গ্রুপের একটি নথি অনুসারে এটি।

সোশ্যাল সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশনের ভারপ্রাপ্ত কমিশনার কিলোলো কিজাকাজি শুনানির সময় নথি থেকে উচ্চস্বরে পড়েন কিন্তু বারবার কাগজে প্রদর্শিত সুবিধাভোগীদের একটি সম্পূর্ণ বিভাগ বাদ দেন।

নথিটি ইঙ্গিত করে যে সামাজিক নিরাপত্তার অতিরিক্ত অর্থপ্রদান এবং ক্লবব্যাকগুলির ফলাফল কিজাকাজি ফেডারেল এজেন্সির তত্ত্বাবধানকারী একটি হাউস ওয়েজ অ্যান্ড মিনস উপকমিটির সরাসরি জিজ্ঞাসাবাদের অধীনে স্বীকার করা থেকে অনেক বেশি।

এই নিবন্ধটির জন্য একটি বিবৃতিতে, এসএসএ মুখপাত্র নিকোল টিগেম্যান তার সাক্ষ্যে কিজাকাজি প্রদান করা লোকের সংখ্যা এবং তিনি যাদেরকে “অযাচাই করা হয়নি” বলে বর্ণনা করেছেন।

“আমরা তথ্যের যথার্থতা নিশ্চিত করতে পারি না, এবং আমরা কমিটিকে জানিয়েছি,” টিগেম্যান বলেছেন।

সংখ্যাগুলি “দ্রুত সংগ্রহ করা হয়েছিল,” মুখপাত্র বলেছেন। সামাজিক নিরাপত্তা ব্যবস্থা “এই তথ্য সহজে নির্ধারণ করার জন্য ডিজাইন করা হয়নি,” তিনি বলেন।

অক্টোবরের শুনানির পর, কেএফএফ হেলথ নিউজ এবং কক্স মিডিয়া গ্রুপ টিগেমেনকে বেশ কয়েকটি ইমেল পাঠিয়েছে যাতে তিনি কংগ্রেসকে কিজাকাজির বার্ষিক সংখ্যাগুলি সমস্ত সামাজিক সুরক্ষা প্রোগ্রাম বা কেবল একটি উপসেট অন্তর্ভুক্ত করে কিনা তা স্পষ্ট করতে বলেছিলেন। সে বলবে না।

উত্তরের জন্য, সংবাদ সংস্থাগুলি কয়েক সপ্তাহ আগে একটি FOIA অনুরোধ দায়ের করেছিল।


আমাদের ভুল আপনার দায়িত্ব | রবিবার 60 মিনিটে

00:30

ডিফ্লেটেড নম্বরের কারণ প্রশ্নে কল করা হয়েছে

রেপ. গ্রেগ স্টিউব (R-Fla.), সাবকমিটির একজন সদস্য, একটি সাক্ষাত্কারে বলেছিলেন যে তিনি আশ্চর্য হয়েছিলেন যে সংস্থাটি “ইচ্ছাকৃতভাবে সংখ্যাগুলিকে এটির মতো খারাপ দেখাতে না পারে।”

“হয়তো আমাদের তাকে অন্য শুনানির জন্য ফিরে আসা উচিত, তাকে শপথ করা উচিত” এবং তাকে জিজ্ঞাসা করা উচিত “কেন সে সংখ্যা সম্পর্কে সম্পূর্ণভাবে এগিয়ে ছিল না,” স্টিউব বলেছিলেন।

স্টিউব বলেছিলেন যে, তিনি যখন কিজাকাজির সাক্ষ্য শুনেছিলেন, তখন তিনি ভেবেছিলেন যে তিনি উপকমিটিকে সম্পূর্ণ নম্বর দিচ্ছেন।

ইস্যুতে একটি এর সুযোগ রয়েছে সমস্যা যা আতঙ্কিত করেছে অনেক সামাজিক নিরাপত্তা সুবিধাভোগী এবং তাদের আর্থিক সঙ্কটে নিমজ্জিত.

কেএফএফ হেলথ নিউজ এবং কক্স মিডিয়া গ্রুপ টেলিভিশন স্টেশন যৌথভাবে সেপ্টেম্বর মাসে রিপোর্ট করেছে, সরকার কোটি কোটি পুনরুদ্ধারের চেষ্টা করছে সুবিধাভোগীদের কাছ থেকে ডলারের এটি বলে যে এটি অতিরিক্ত অর্থ প্রদান করেছে। অনেক ক্ষেত্রে, অতিরিক্ত অর্থপ্রদান সরকারের দোষ ছিল।

কিন্তু, এমনকি এমন ক্ষেত্রেও যেখানে সুবিধাভোগী প্রয়োজনীয়তাগুলি মেনে চলতে ব্যর্থ হয়েছে, সরকার ভুল ধরতে এবং প্রায়শই 30 দিনের মধ্যে পরিশোধের দাবিতে একটি নোটিশ পাঠাতে বছর পার হতে পারে। এই সময়ের মধ্যে, সুবিধাভোগীর কাছে সরকারের পাওনা পরিমাণ হাজার হাজার ডলার বা তার বেশি হতে পারে – যা মাসে মাসে বসবাসকারী লোকেরা পরিশোধ করতে পারে তার চেয়ে অনেক বেশি।

ক্ষতিগ্রস্ত ব্যক্তিরা অবসরপ্রাপ্ত, অক্ষম বা শুধুমাত্র ন্যূনতম আয়ের জন্য সংগ্রাম করতে পারেন।

অতিরিক্ত অর্থপ্রদানের সম্মুখীন হওয়া লোকের সংখ্যা জানা গুরুত্বপূর্ণ কারণ অতিরিক্ত অর্থপ্রদান অনেক ক্ষতির কারণ হতে পারে, বাজেট অ্যান্ড পলিসি অগ্রাধিকার কেন্দ্রের ক্যাথলিন রোমিগ বলেছেন, যিনি সামাজিক নিরাপত্তা প্রশাসনে গবেষণায় কাজ করেছেন এবং তারপর থেকে 20 বছর কাটিয়েছেন সামাজিক নিরাপত্তা নীতি।

“আরো নির্ভরযোগ্য সংখ্যা তৈরি করা এজেন্সিতে খুব উচ্চ অগ্রাধিকার হওয়া উচিত,” রোমিগ বলেছিলেন।

সোশ্যাল সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশন দীর্ঘকাল ধরে ডলারে অতিরিক্ত অর্থপ্রদানের পরিমাপ করেছে ক্ষতিগ্রস্ত লোকের সংখ্যার চেয়ে। উদাহরণ স্বরূপ, সংস্থার সর্বশেষ বার্ষিক আর্থিক প্রতিবেদনে বলা হয়েছে যে 30 সেপ্টেম্বর শেষ হওয়া অর্থবছরে এটি $4.9 বিলিয়নের বেশি অতিরিক্ত অর্থপ্রদান পুনরুদ্ধার করেছে এবং $23 বিলিয়নের ক্রমবর্ধিত অনিয়মিত অতিরিক্ত অর্থপ্রদানের ব্যালেন্সের সাথে সেই সময়কাল শেষ হয়েছে।

সেপ্টেম্বরে, এসএসএ-এর টিগেম্যান বলেছিলেন, “আমরা ঋণখেলাপির সংখ্যা সম্পর্কে রিপোর্ট করি না।”

সংবাদ সংস্থাগুলির সাথে পরবর্তী সাক্ষাত্কারে, কিছু আইনপ্রণেতা বলেছেন যে সংস্থাটি সেই তথ্য জনগণের কাছে ঋণী। “যদি তারা আপনাকে না বলছে, আমি আপনাকে নিশ্চিত করতে পারি যে এটি একটি প্রশ্ন যা আমি একটি শুনানিতে জিজ্ঞাসা করতে যাচ্ছি,” বলেছেন ওহিওর রিপাবলিক মাইক কেরি, সাবকমিটির নম্বর 2 রিপাবলিকান।


সামাজিক নিরাপত্তা অতিরিক্ত অর্থপ্রদান: তাদের প্রতিরোধ করার জন্য টিপস

06:19

নির্ভরযোগ্য সংখ্যার জন্য অনুসন্ধান করুন

18 অক্টোবরের একটি শুনানিতে, কেরি দেনাদারদের সংখ্যা তুলে ধরেন এবং কিজাকাজিকে বলেন, “আমি মনে করি এটি এমন কিছু যা আমাদের সত্যিই নীচে পৌঁছাতে হবে।”

তারপর তিনি জিজ্ঞাসা করলেন, “এই অতিরিক্ত অর্থপ্রদানের দ্বারা কতজন প্রভাবিত হয়েছে তার সংখ্যা কি আমাদের কাছে আছে?”

“আমরা করি,” কিজাকাজি উত্তর দিল। “এবং আমি, আমি আসার আগে আমি এটি দেখেছিলাম। আমি আছি, আমি দুঃখিত। আমি এখনই নম্বরটি ভাবছি না। তবে আমি এটি সরবরাহ করতে পারি।”

কেরি আরো চাপা.

“এক বছরে কতজন লোক অতিরিক্ত অর্থপ্রদানের নোটিশ পাচ্ছেন?” তিনি জিজ্ঞাসা.

সেই সময়ে, টম ক্লাউডা, একজন ডেপুটি এসএসএ কমিশনার, কিজাকাজির পিছনে তার আসন থেকে উঠে তাকে একটি কাগজের টুকরো দেন।

পৃষ্ঠা থেকে পড়া, তিনি দুটি সুনির্দিষ্ট সংখ্যা দিয়েছেন: 2022 অর্থবছরের জন্য 1,028,389 এবং 2023 অর্থবছরের জন্য 986,912৷

কেরি যখন জিজ্ঞাসা করেছিলেন যে 986,912 “ব্যক্তিরা মেইলে এই চিঠিগুলি পেয়েছিলেন যে একটি অতিরিক্ত অর্থপ্রদান ছিল এবং তাদের আপনার সাথে যোগাযোগ করতে হবে এবং একটি অর্থপ্রদানের পরিকল্পনা সেট করতে হবে,” কিজাকাজি বলেছিলেন, “এটা ঠিক।”

“একটি ভয়ানক অনেক মত মনে হচ্ছে,” কেরি বলেন.

কেরির কাছ থেকে আরও জিজ্ঞাসাবাদের অধীনে, কিজাকাজি সংখ্যাগুলি পুনরাবৃত্তি করেছিলেন। তিনি বলেছিলেন যে তারা “সামাজিক সুরক্ষার অধীনে” এবং “সামাজিক সুরক্ষার জন্য”।

পরবর্তীকালে, এজেন্সি কিজাকাজি এর দ্বারা কী বোঝায় তা স্পষ্ট করতে অস্বীকার করে। ইমেলের একটি সিরিজের উত্তর দিয়ে, Tiggemann বলবেন না যে সংখ্যায় সমস্ত সামাজিক নিরাপত্তা প্রোগ্রাম অন্তর্ভুক্ত ছিল কিনা।

পরিবর্তে, তিনি বোঝালেন সংস্থাটি জানে না।

“আবারও, আমাদের অতিরিক্ত অর্থপ্রদানের সিস্টেমগুলি আপনি যে তথ্যের অনুরোধ করছেন তা সহজেই নির্ধারণ করার জন্য ডিজাইন করা হয়নি,” তিনি 29 নভেম্বর লিখেছেন৷

কিজাকাজি সাক্ষ্য থেকে SSI অতিরিক্ত অর্থপ্রদানের নম্বর বাদ দেওয়া হয়েছে

FOIA-এর মাধ্যমে প্রাপ্ত নথিটি দেখায় যে শুনানিতে কিজাকাজি যে নম্বরগুলি দিয়েছিলেন তাতে তিনটি সামাজিক নিরাপত্তা সুবিধা কর্মসূচির মধ্যে মাত্র দুটি অন্তর্ভুক্ত ছিল৷ তারা সম্পূরক নিরাপত্তা আয়, বা এসএসআই কভার করেনি, যা এমন লোকদের আর্থিক সহায়তা প্রদান করে যাদের আয় বা সম্পদ কম বা নেই এবং যারা অন্ধ, অন্যথায় অক্ষম, বা কমপক্ষে 65 বছর বয়সী।

যে কাগজে ডেপুটি কমিশনার কিজাকাজিকে হস্তান্তর করেছিলেন, SSI-এর জন্য অতিরিক্ত অর্থপ্রদানের সংখ্যাগুলি সে উচ্চস্বরে পড়া সংখ্যার নীচে সরাসরি উপস্থিত হয়েছিল, এবং সেগুলি বড় ছিল: 2022 অর্থবছরে 1,118,648 জন এবং 2023 অর্থবছরে 1,189,642 জন৷

নথিটির অংশে শিরোনাম করা হয়েছে, “অতিরিক্ত অর্থপ্রদানের মৌলিক তথ্য।”

নথিতে, শুনানির সময় কিজাকাজি যে সংখ্যাগুলি পড়েন, যা বছরে প্রায় 1 মিলিয়ন লোকের হয়, “T2” লেবেলযুক্ত। সামাজিক নিরাপত্তা আইনের শিরোনাম II দুটি প্রোগ্রাম কভার করে: প্রতিবন্ধী বীমা, বা DI, এবং ওল্ড-এজ এবং সারভাইভারস ইন্স্যুরেন্স, বা OASI।

কিজাকাজি বাদ দেওয়া সংখ্যাগুলি “T16” লেবেলযুক্ত। সামাজিক নিরাপত্তা আইনের XVI শিরোনাম SSI কভার করে।

সোশ্যাল সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশনের মধ্যে, কর্মীরা T16 শব্দটি ব্যবহার করে যখন SSI এবং T2 উল্লেখ করার সময় OASI এবং DI সম্মিলিতভাবে উল্লেখ করে, সাবেক এজেন্সি গবেষক রোমিগ বলেছেন।

এটা সম্ভব যে কিছু লোক যারা SSI-এর মাধ্যমে অতিরিক্ত অর্থপ্রদানের নোটিশ পেয়েছে তারা অন্যান্য প্রোগ্রামের মাধ্যমেও নোটিশ পেয়েছে, যার ফলে শুনানিতে কিজাকাজি যে সংখ্যাগুলি পড়েছেন এবং যেগুলি তিনি প্রদান করেননি তাদের মধ্যে ওভারল্যাপ হয়েছে, রোমিগ বলেছেন।

স্ক্রিনশট-2023-10-19-at-10-54-21-am.png

কিলোলো কিজাকাজি, সোশ্যাল সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশনের ভারপ্রাপ্ত কমিশনার, 18 অক্টোবর প্রশাসনের পেমেন্ট ক্লব্যাক সম্পর্কে একটি হাউস ওয়েজ অ্যান্ড মিনস সাবকমিটির শুনানিতে সাক্ষ্য দিয়েছেন।

উপায় এবং উপায় মার্কিন হাউস কমিটি

2023 অর্থবছরে, সংস্থাটি মাসে গড়ে 7.5 মিলিয়ন প্রাপককে SSI সুবিধা প্রদান করেছে। এজেন্সির সর্বশেষ বার্ষিক আর্থিক প্রতিবেদন অনুসারে, ডলারে পরিমাপ করা, SSI-তে অতিরিক্ত অর্থপ্রদানের হার প্রায় 8% চলছে। এটি OASI এবং DI-এর মিলিত অর্ধ শতাংশ অতিরিক্ত অর্থপ্রদানের হারের চেয়ে অনেক বেশি।

কিজাকাজি হাউস উপকমিটির কাছে জমা দেওয়া একটি লিখিত বিবৃতিতে একটি সংকেত রয়েছে যে তিনি কমিটিকে যে সংখ্যা দিয়েছেন তা সম্পূর্ণ চিত্র প্রদান করেনি। 18 অক্টোবর তারিখের বিবৃতিতে, কিজাকাজি প্রতিবন্ধী বীমা এবং বৃদ্ধ-বয়স এবং বেঁচে থাকা বীমাকে বর্ণনা করতে “সোশ্যাল সিকিউরিটি প্রোগ্রাম নিজেই” শব্দটি ব্যবহার করেছেন — কিন্তু SSI নয়।

শুনানির পর জারি করা ওয়েস অ্যান্ড মিনস কমিটির একটি প্রেস বিজ্ঞপ্তিতে এমন কোনো পার্থক্য করা হয়নি। “সামাজিক নিরাপত্তার অনুপযুক্ত অর্থ প্রদানের দ্বারা প্রভাবিত বছরে এক মিলিয়ন আমেরিকান সংস্কারের প্রয়োজনীয়তা তুলে ধরেছে,” এতে বলা হয়েছে।

FOIA এর মাধ্যমে প্রাপ্ত নথিতে অন্যান্য নতুন তথ্য অন্তর্ভুক্ত ছিল। এটি দেখিয়েছে যে তুলনামূলকভাবে খুব কম সুবিধাভোগী অতিরিক্ত অর্থপ্রদানের নোটিশে প্রতিদ্বন্দ্বিতা করে এবং অনেক আবেদন বা মওকুফের অনুরোধ ব্যর্থ হয়।

কেএফএফ হেলথ নিউজ এবং সিএমজি টেলিভিশন স্টেশনগুলি তাদের সিরিজের প্রথম গল্পগুলি প্রকাশ এবং সম্প্রচার করার কয়েক সপ্তাহ পরে, সামাজিক নিরাপত্তা প্রধান অতিরিক্ত অর্থপ্রদানের পর্যালোচনা করার আদেশ দেন।

5 ডিসেম্বর তার বিবৃতিতে, সংস্থার মুখপাত্র বলেছেন যে, পর্যালোচনার অংশ হিসাবে, সামাজিক নিরাপত্তা প্রশাসন “এই কাজের চাপ সম্পর্কে সংস্থা, জনসাধারণ এবং কংগ্রেসকে কীভাবে সর্বোত্তমভাবে অবহিত করা যায় তা দেখছে।”

কেএফএফ হেলথ নিউজ (পূর্বে কায়সার হেলথ নিউজ, বা কেএইচএন নামে পরিচিত) একটি জাতীয় নিউজরুম যা স্বাস্থ্য সমস্যা সম্পর্কে গভীরভাবে সাংবাদিকতা তৈরি করে। পলিসি অ্যানালাইসিস এবং পোলিং সহ, KHN হল কেএফএফ (কায়সার ফ্যামিলি ফাউন্ডেশন)-এর তিনটি প্রধান অপারেটিং প্রোগ্রামের মধ্যে একটি। KFF একটি অলাভজনক সংস্থা যা জাতিকে স্বাস্থ্য সংক্রান্ত তথ্য প্রদান করে।

Source link

Related posts

নরফোক দক্ষিণ "দিতে হবে" ডিউইন বলেছেন

News Desk

মানসিক রোগের জন্য ডাচ মহিলা, 28, মানসিক রোগের জন্য স্বেচ্ছাচারিত হবেন পরে মনোরোগ বিশেষজ্ঞ বলেছিলেন যে এটি ‘কখনও’ ভাল হবে না

News Desk

এই 5টি পদক্ষেপ আপনাকে একটি ভাল শরীর তৈরি করতে সাহায্য করতে পারে: ‘এটি রকেট বিজ্ঞান নয়’

News Desk

Leave a Comment