স্টেট অফ দ্য ইউনিয়নে, বিডেন স্বাস্থ্যসেবা খরচ কমানোর জন্য পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান
স্বাস্থ্য

স্টেট অফ দ্য ইউনিয়নে, বিডেন স্বাস্থ্যসেবা খরচ কমানোর জন্য পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান

রাষ্ট্রপতি বিডেন বৃহস্পতিবার রাতে তার স্টেট অফ দ্য ইউনিয়ন ভাষণে প্রেসক্রিপশন ওষুধের জন্য খরচ-সঞ্চয় ধারনাগুলিতে ফোকাস করার জন্য কংগ্রেসকে অনুরোধ করার পরিকল্পনা করেছেন, যার মধ্যে সমস্ত আমেরিকানদের জন্য পকেটের বাইরের প্রেসক্রিপশন ওষুধের খরচ ক্যাপিং করা এবং ফেডারেল সরকারকে ব্যাপকভাবে দাম নিয়ে আলোচনা করার অনুমতি দেওয়া সহ ব্যবহৃত ওষুধ।

এই দুটি প্রস্তাব 2022 সালের মুদ্রাস্ফীতি হ্রাস আইনে গৃহীত পদক্ষেপগুলির উপর প্রসারিত হয়েছে, যা মেডিকেয়ারকে প্রথমবারের মতো ডায়াবেটিস, আর্থ্রাইটিস এবং হৃদরোগে আক্রান্ত অনেক আমেরিকানদের দ্বারা ব্যবহৃত 20টি ব্যয়বহুল ওষুধের দাম নিয়ে আলোচনা করার অনুমতি দেয়। ফেডারেল সরকার এই সপ্তাহে ফার্মাসিউটিক্যাল কোম্পানির সাথে প্রথম 10টি ওষুধের দাম নিয়ে আলোচনা করছে এবং কোম্পানিগুলো শীঘ্রই পাল্টা অফার জমা দেবে বলে আশা করা হচ্ছে।

প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা বলেছেন, রাষ্ট্রপতির প্রস্তাবটি কার্যকর হলে, এই সংখ্যাটি 50 টি প্রেসক্রিপশন ওষুধে প্রসারিত হবে যা ক্যান্সার, হৃদরোগ এবং ডায়াবেটিসের চিকিত্সা করে।

তার বক্তৃতায়, রাষ্ট্রপতি কংগ্রেসকে পকেটের বাইরের প্রেসক্রিপশনের ওষুধের খরচের উপর $2,000 ক্যাপ বাড়ানোর জন্য আহ্বান জানাবেন বলে আশা করা হচ্ছে – যা বর্তমানে 2025 সালে প্রবীণ নাগরিকদের জন্য কার্যকর হতে চলেছে – সমস্ত আমেরিকানদের ব্যক্তিগত বীমা সহ।

মিঃ বিডেনের উভয় ধারণার জন্য কংগ্রেসের একটি বার্ষিক বাজেট পাসের সাথে লড়াই করার সময়ে যথেষ্ট কংগ্রেসের পদক্ষেপের প্রয়োজন হবে। কংগ্রেসও সংকীর্ণভাবে বিভক্ত রয়ে গেছে, এবং যখন রাষ্ট্রপতি এই স্বাস্থ্যসেবা সঞ্চয়কে প্রসারিত করার জন্য দ্বিপক্ষীয়তার আহ্বান জানাবেন বলে আশা করা হচ্ছে, বিডেন হোয়াইট হাউস বারবার নোট করেছে যে কোনও রিপাবলিকান 2022 পরিমাপের পক্ষে ভোট দেয়নি।

প্রশাসনের কর্মকর্তারাও অস্পষ্ট ছিলেন যে কংগ্রেস দ্বারা পাস হলে অতিরিক্ত ওষুধ সঞ্চয় ব্যয় কত তাড়াতাড়ি কার্যকর করা যেতে পারে।

দিগন্তে 2024 সালের রাষ্ট্রপতি নির্বাচনের সাথে, এই ঘোষণাগুলি অর্থনীতি এবং তার অর্থনৈতিক এজেন্ডা সম্পর্কে ভোটারদের উদ্বেগ মোকাবেলার জন্য রাষ্ট্রপতির কৌশলের অংশ। আরো আমেরিকান একটি সাম্প্রতিক ভোট বলেছেন যে তারা মিঃ বিডেনের চেয়ে প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের অধীনে অর্থনীতিকে আরও ইতিবাচকভাবে দেখেছেন এবং প্রায় 10 জন ভোটারের মধ্যে 6 জন বর্তমান অর্থনীতিকে খারাপ বলে বর্ণনা করেছেন।

বিডেন হোয়াইট হাউস এই অর্থনৈতিক উদ্বেগগুলিকে মোকাবেলা করার এক উপায় হিসাবে স্বাস্থ্যসেবার খরচ কমিয়ে আনার বিষয়টি দখল করেছে।

হোয়াইট হাউসের অভ্যন্তরীণ নীতি উপদেষ্টা নীরা ট্যান্ডেন বলেছেন, “আমরা সত্যিই বিশ্বাস করি যে স্বাস্থ্য নিয়ে রাষ্ট্রপতির কাজ আমাদের জন্য একটি স্বাক্ষরের বিষয়।”

হোয়াইট হাউস আরও বলেছে যে বৃহস্পতিবার রাতে রাষ্ট্রপতি তার প্রশাসনের কাজকে আউট-অফ-নেটওয়ার্ক প্রদানকারীদের কাছ থেকে “আশ্চর্য” ব্যয়বহুল চিকিৎসা বিল এবং সাশ্রয়ী মূল্যের যত্ন আইনের মাধ্যমে স্বাস্থ্য বীমা সম্প্রসারণ করবেন বলে আশা করা হচ্ছে।

সিবিএস নিউজ থেকে আরও

বো এরিকসন

বো এরিকসন

Source link

Related posts

সিডিসি বলছে সাম্প্রতিক বছরগুলোতে মারাত্মক ছত্রাকের ঘটনা তিনগুণ বেড়েছে

News Desk

প্রাপ্তবয়স্ক রোগীদের জন্য ‘মেজর স্টেপ ফরোয়ার্ড’ কারণ নতুন ব্লাড ক্যান্সারের ওষুধ FDA অনুমোদন পেয়েছে

News Desk

সারাহ ডিগ্রেগোরিও কীভাবে সহায়তাকারী নার্সরা আমাদের সকলকে সাহায্য করে

News Desk

Leave a Comment