স্তন ক্যান্সার থেকে বেঁচে যাওয়া ব্যক্তি বলেছেন যে তার 120-পাউন্ড ওজন হ্রাস তার জীবন বাঁচাতে সাহায্য করেছে: ‘শক্তিশালী, আত্মবিশ্বাসী এবং সুস্থ’
স্বাস্থ্য

স্তন ক্যান্সার থেকে বেঁচে যাওয়া ব্যক্তি বলেছেন যে তার 120-পাউন্ড ওজন হ্রাস তার জীবন বাঁচাতে সাহায্য করেছে: ‘শক্তিশালী, আত্মবিশ্বাসী এবং সুস্থ’

ক্যালিফোর্নিয়ার হান্টিংটন বিচের দুই সন্তানের মা তামারা লাভিং বিশ্বাস করেন যে তার নাটকীয় ওজন হ্রাস তাকে স্তন ক্যান্সারকে পরাজিত করতে সাহায্য করেছে।

2016 সালে, যখন তার বয়স 37, লাভিং ওজন কমানোর যাত্রা শুরু করেছিলেন। WeightWatchers-এ যোগদান করার পর এবং খাবার-প্রস্তুতি, স্বাস্থ্যকর খাবার এবং ব্যায়াম করার আট মাস ব্যয় করার পরে, তিনি 120 পাউন্ড কমিয়েছিলেন – যা তার আসল ওজন 270 থেকে 150-এ নেমে এসেছে।

পরের বছর, একটি নিয়মিত ম্যামোগ্রামের পরে, লাভিং-এর স্টেজ 1A হরমোন-রিসেপ্টর ধরা পড়ে।জুন 2017 এ ইতিবাচক স্তন ক্যান্সার।

ব্রেস্ট ক্যান্সার ব্রেকথ্রু: এআই ম্যামোগ্রাফি স্টাডিতে রোগ নির্ণয়ের আগে এক তৃতীয়াংশ ক্ষেত্রে ভবিষ্যদ্বাণী করে

একটি প্রাথমিক বায়োপসি রোগ নির্ণয়ের বিষয়টি নিশ্চিত করেছে – এবং লাভিং এর প্রথম চিকিত্সা ছিল ডান দিকের একটি লুম্পেক্টমি এবং লিম্ফ নোড ডিসেকশন, তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

সেই পদ্ধতির ফলাফল উদ্বেগজনক ছিল, কারণ ডাক্তাররা প্রাথমিকভাবে যা ভেবেছিলেন তার চেয়ে বেশি টিউমার ছিল।

ক্যালিফোর্নিয়ার তামারা লাভিং তার 120-পাউন্ড ওজন কমানোর আগে এবং পরে চিত্রিত হয়েছে। (তামরা লাভিং/ওয়েট ওয়াচার)

প্রেমিক আরও বেশি টিস্যু অপসারণের জন্য অন্য লম্পেক্টমি – অথবা একটি মাস্টেক্টমি-এর মধ্যে একটি পছন্দের মুখোমুখি হয়েছেন।

“যেহেতু তারা ইমেজিং দেখানোর চেয়ে বেশি টিউমার খুঁজে পেয়েছিল, তাই আমি ভয় পেয়েছিলাম যে ক্যান্সার ছিল যা সনাক্ত করা যায়নি,” লাভিং বলেছিলেন।

“এর উপর ভিত্তি করে, আমি আগের অস্ত্রোপচার থেকে সুস্থ হয়ে গেলে নভেম্বর 2017-এ পুনর্গঠন সহ একটি ডাবল মাস্টেক্টমি করার সিদ্ধান্ত নিয়েছিলাম।”

ক্যান্সার স্ক্রীনিং: এখানে 5 প্রকার এবং প্রতিটি সম্পর্কে জানার জন্য গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে

সেই সার্জারিটি লাভিংকে রেডিয়েশন থেরাপি এড়াতে অনুমতি দেয়, এবং কেমোথেরাপির প্রয়োজন ছিল না কারণ লিম্ফ নোড ডিসেকশনের ফলাফল নেতিবাচক ফিরে আসে।

লাভিং তার রোগ নির্ণয়ের ছয় মাস পরে, নভেম্বর 2017 সালে আনুষ্ঠানিকভাবে ক্ষমা পেয়েছিলেন।

স্থূলতা-ক্যান্সার সংযোগ

ফ্লোরিডার একজন স্নায়ু বিশেষজ্ঞ এবং দীর্ঘায়ু বিশেষজ্ঞ ডাঃ ব্রেট অসবর্ন, ক্যান্সারের উচ্চ ঝুঁকি সহ স্থূলতার বিপদ সম্পর্কে দীর্ঘকাল সতর্ক করেছেন।

“ক্যান্সার, সমস্ত অ-সংক্রামক, বয়স-সম্পর্কিত রোগের মতো, প্রদাহ দ্বারা প্রভাবিত হয়,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন। “এবং স্থূলতা হল একটি প্রদাহজনক রোগ যা একটি আসীন জীবনযাত্রার পরিপ্রেক্ষিতে সাধারণ কার্বোহাইড্রেটের অতিরিক্ত গ্রহণের ফলে।”

ডঃ ব্রেট অসবর্ন

ফ্লোরিডার একজন স্নায়ু বিশেষজ্ঞ এবং দীর্ঘায়ু বিশেষজ্ঞ ডাঃ ব্রেট অসবর্ন, ক্যান্সারের উচ্চ ঝুঁকি সহ স্থূলতার বিপদ সম্পর্কে দীর্ঘকাল সতর্ক করেছেন। (ড. ব্রেট অসবর্ন)

বিশেষ করে স্তন ক্যান্সারের জন্য, ওসবর্ন উল্লেখ করেছেন যে এই রোগটি মেনোপজ-পরবর্তী স্থূল মহিলাদের মধ্যে স্বাভাবিক বডি মাস ইনডেক্স (BMI) এর তুলনায় 1.2 থেকে 1.4 গুণ বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে।

“এবং কিছু ক্যান্সার স্থূল বা অতিরিক্ত ওজনের রোগীদের মধ্যে হওয়ার সম্ভাবনা দুই বা তিনগুণ বেশি,” তিনি বলেছিলেন।

স্থূলতার মানচিত্র: সিডিসি প্রকাশ করে যে কোন রাজ্যের বাসিন্দাদের মধ্যে সবচেয়ে বেশি বডি মাস ইনডেক্স রয়েছে

স্থূলতা রোগ নির্ণয়ের পরে ক্যান্সারের সাথে লড়াই করা আরও কঠিন করে তুলতে পারে, ওসবর্ন যোগ করেছেন।

“আপনি যদি স্থূল হয়ে থাকেন এবং ক্যান্সারের সাথে লড়াই করছেন, আপনি 100 পাউন্ডের রুকস্যাক কাঁধে নিয়ে চড়াই-উৎরাই পেরিয়ে যাচ্ছেন,” তিনি বলেছিলেন। “আপনি অবশ্যই আপনার পক্ষে ডেক স্ট্যাক করছেন না।”

বিপরীতভাবে, যদি কেউ শরীরের চর্বি হারায়, তবে তাদের ক্যান্সার হওয়ার সম্ভাবনা হ্রাস পাবে এবং এর সাথে লড়াই করার জন্য আরও ভালভাবে সজ্জিত হবে, ওসবর্ন বলেছেন।

তামারা পরিবারের সাথে প্রেম করছেন

তামারা লাভিং তার ওজন হ্রাস এবং ক্যান্সার পুনরুদ্ধারের পরে তার স্বামী এবং দুই সন্তানের সাথে চিত্রিত হয়েছে। (তামরা প্রেমময়)

“কেন? ক্যান্সার বৃদ্ধির প্রবর্তকদের বাদ দেওয়া হয়েছে – যথা, রক্তে শর্করার উচ্চ মাত্রা এবং প্রদাহ,” তিনি বলেন।

“সুতরাং আপনি শুধুমাত্র ক্যান্সারকে পরাজিত করার ঝুঁকি বাড়াচ্ছেন না, আপনি আরও দুর্বল হয়ে যাচ্ছেন। এবং একটি ক্ষীণ শরীর – কারণের মধ্যেই – একটি স্বাস্থ্যকর শরীর।”

তামারা প্রেমময়

তামারা লাভিং (ডান থেকে দ্বিতীয়) তার ওজন হ্রাস এবং ক্যান্সার পুনরুদ্ধারের পরে তার স্বামী এবং দুই সন্তানের সাথে দেখানো হয়েছে। (তামরা প্রেমময়)

পেনসিলভানিয়ার লেহ ভ্যালি হেলথ নেটওয়ার্কের লেহই ভ্যালি টপার ক্যান্সার ইনস্টিটিউটের উপ-চিকিৎসক ইন চিফ ডঃ লরি আলফন্স একমত হয়েছেন যে স্থূলতা ক্যান্সারের ঝুঁকি বাড়ায় এবং রোগটি কাটিয়ে উঠতে আরও কঠিন করে তোলে।

“স্থূলতার শরীরের উপর অনেক প্রভাব রয়েছে, যার মধ্যে দুটি হল ইনসুলিন প্রতিরোধ এবং গতিশীলতা হ্রাস,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

“যখন শরীরের ইনসুলিন ভালভাবে কাজ করে না, তখন সামগ্রিকভাবে গ্লুকোজের মাত্রা বেশি থাকে এবং অস্ত্রোপচারের পরে দুর্বল ক্ষত নিরাময় হতে পারে।”

“আপনি যদি স্থূল হয়ে থাকেন এবং ক্যান্সারের সাথে লড়াই করছেন, আপনি 100-পাউন্ড রুকস্যাক কাঁধে নিয়ে চড়াই-উৎরাই পেরিয়ে যাচ্ছেন।”

“গতিশীলতা হ্রাস স্তন ক্যান্সারের রোগীকে গভীর শিরা থ্রম্বোস বা রক্ত ​​​​জমাট বাঁধার ঝুঁকি বাড়াতে পারে, কারণ ক্যান্সার ব্যক্তির রক্তকে স্বাভাবিকের চেয়ে ঘন এবং আঠালো করে তোলে,” তিনি সতর্ক করেছিলেন।

“সবচেয়ে গুরুত্বপূর্ণ, স্থূলতা, বিশেষ করে মেনোপজের পরে, একজন ব্যক্তির স্তন ক্যান্সারের পুনরাবৃত্তির ঝুঁকি বাড়ায়।”

ইউনিভার্সিটি অফ মিয়ামির রেডিওলজিস্ট এবং স্তন ইমেজিং বিশেষজ্ঞ ড. ইভন ইস্ট্রিন উল্লেখ করেছেন যে ফ্যাট কোষে অ্যারোমাটেজ নামক একটি এনজাইম থাকে যা ইস্ট্রোজেন তৈরি করে — এবং ইস্ট্রোজেন এক্সপোজার স্তন ক্যান্সারের জন্য একটি সুপরিচিত ঝুঁকির কারণ।

“আপনার যত বেশি চর্বি থাকবে, আপনি তত বেশি ইস্ট্রোজেন তৈরি করবেন, এইভাবে ঝুঁকি বাড়বে,” তিনি বলেছিলেন। “অনেক স্তন ক্যান্সার ইস্ট্রোজেন রিসেপ্টর-পজিটিভ, তাই অতিরিক্ত ইস্ট্রোজেন টিউমার কোষকে দ্রুত বিভক্ত করতে জ্বালানি দিতে পারে।”

আল্ট্রা-প্রসেসড খাবারের ব্যবহার ডিম্বাশয়, স্তন ক্যান্সার থেকে মৃত্যুর উচ্চ ঝুঁকির সাথে যুক্ত: নতুন গবেষণা

স্থূলতায় আক্রান্ত কারোর স্তন ক্যান্সারের বিরুদ্ধে লড়াই করা কঠিন হতে পারে শুধুমাত্র ট্যাক্সিং চিকিত্সা এবং অস্ত্রোপচারের কারণে, ইস্ট্রিন বলেন।

“তারা অস্ত্রোপচার এবং এনেস্থেশিয়ার প্রতিকূল পরিণতির জন্য বেশি প্রবণ,” তিনি উল্লেখ করেছেন। “ফ্যাট টিস্যু দ্বারা উত্পাদিত বর্ধিত ইস্ট্রোজেন হরমোন থেরাপি চিকিত্সার সাথেও সমস্যা সৃষ্টি করতে পারে।”

বিজয়ী ওজন কমানোর রেসিপি

তার স্তন ক্যান্সার নির্ণয়ের এক বছর আগে, লভিং নিয়মিত ব্যায়াম এবং পুষ্টির সমন্বয়ে ওজন কমানোর যাত্রা শুরু করেছিলেন।

“একটি সাধারণ সপ্তাহের ওয়ার্কআউটের মধ্যে রয়েছে জিমে পাঁচ দিন এবং বাকি দুই দিন () বিনোদনমূলক কার্যকলাপ করা, যেমন পাহাড়ে হাইকিং করা, বাইক চালানো বা আমার স্বামীর সাথে সৈকতে হাঁটা,” তিনি ফক্স নিউজ ডিজিটালের সাথে শেয়ার করেছেন।

তামারা প্রেমময়

“আজ, আমি দৃঢ়, আত্মবিশ্বাসী এবং সামগ্রিকভাবে সুস্থ বোধ করছি, জীবনধারার পরিবর্তন এবং অভ্যাসের জন্য ধন্যবাদ যা আমি গ্রহণ করেছি,” লাভিং বলেছেন। (তামরা প্রেমময়)

জিমে, লাভিং শুরু হয় উপবৃত্তাকার মেশিনে 30 মিনিটের ব্যবধানের প্রশিক্ষণ দিয়ে। এর পরে, তিনি ট্রেডমিলের উপর একটি বাঁকের উপর 30 মিনিট হাঁটার বা সিঁড়ি আরোহণের উপর 30 মিনিটের মধ্যে বিকল্প করেন।

তার কার্ডিও-ভিত্তিক ওয়ার্কআউটের পরে, লাভিং হয় ওজন প্রশিক্ষণ, রোয়িং বা স্ট্রেচিং করে।

পুষ্টি ফ্রন্টে, লাভিং বলেছেন যে তিনি তার সপ্তাহকে ট্র্যাক রাখতে তাজা ফল, শাকসবজি এবং অন্যান্য স্বাস্থ্যকর আইটেমগুলি মজুত করেন।

“স্তন ক্যান্সারের ঝুঁকিকে প্রভাবিত করার জন্য পরিচিত কিছু কারণ আমাদের নিয়ন্ত্রণের বাইরে থাকে, তবে অনেকগুলি সাধারণ জীবনধারা পরিবর্তনের সাথে পরিবর্তনযোগ্য।”

“প্রসেসড টেকআউট খাবারের পরিবর্তে পরিষ্কার খাওয়াকে অগ্রাধিকার দেওয়ার জন্য আমি আমার প্রায় সমস্ত খাবার বাড়িতে রান্না করা এবং তাজা হওয়ার উপর জোর দিয়েছি,” তিনি বলেছিলেন।

“আমি কার্যকর খাবারের সংমিশ্রণ স্থাপন করেছি যা শুধুমাত্র একটি ভাল স্বাদের সাথে সন্তুষ্ট নয়, সঠিক পুষ্টিতেও অবদান রাখে,” তিনি আরও বলেন। “এটি দিনের জন্য আমার খাবার নির্ধারণ করা সহজ করে তোলে যখন আমি সকালে ঘুম থেকে উঠি কারণ প্রতিদিন কিছুটা আলাদা দেখায়।”

জীবন পরিবর্তনকারী সুবিধা

তাকে তার ক্যান্সার কাটিয়ে উঠতে সাহায্য করার বাইরে, লাভিং ফক্স নিউজ ডিজিটালকে তার 120-পাউন্ড ওজন কমানোর অতিরিক্ত সুবিধাগুলিকে বলেছেন।

“আমার শরীর এখন আরও সক্রিয় এবং সামগ্রিকভাবে আরও ভাল, আরও তরুণ অবস্থায় থাকতে সক্ষম,” তিনি বলেছিলেন।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

“ওজন হ্রাস আমার কার্ডিওভাসকুলার স্বাস্থ্য এবং ঘুমের ধরণকে উন্নত করেছে এবং জয়েন্টে ব্যথার পরিমাণ কমিয়েছে,” লাভিং চালিয়ে যান। “এটি উদ্বেগ কমিয়ে আমার মানসিক স্বাস্থ্যকেও উন্নত করেছে।”

তিনি আরও বলেন, “আজ, আমি দৃঢ়, আত্মবিশ্বাসী এবং সামগ্রিকভাবে সুস্থ বোধ করছি, জীবনযাত্রার পরিবর্তন এবং অভ্যাসের জন্য ধন্যবাদ।”

মহিলা ওজন তুলছেন

কার্ডিও ওয়ার্কআউট করার পাশাপাশি, ওয়েট ট্রেনিং, রোয়িং বা স্ট্রেচিংয়ের মধ্যে প্রেমের বিকল্প। (আইস্টক)

তার ওজন কমানোর পরে, 15 বছর বাড়িতে থাকার মা হওয়ার পর ওয়েটওয়াচারস দ্বারা লাভিংকে নিয়োগ করা হয়েছিল।

“এটি আমাকে আমার ওজন হ্রাস এবং জীবনধারা বজায় রাখতে সাহায্য করেছে এবং অন্যদের তাদের নিজের জীবন পরিবর্তন করতে এবং তাদের নিজস্ব স্বাস্থ্য লক্ষ্যে পৌঁছাতে সাহায্য করতে আমাকে সক্ষম করেছে,” তিনি বলেছিলেন।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

ডাঃ স্পেন্সার নাডলস্কি, WeightWatchers-এর মেডিক্যাল ডিরেক্টর এবং সান দিয়েগোর একজন স্থূলতা এবং লিপিড বিশেষজ্ঞ, সুপারিশ করেন যে স্থূলতায় আক্রান্ত যে কেউ অতীতে ক্যান্সারে ভুগছেন তারা তাদের অনকোলজিস্টের সাথে যোগাযোগ করুন যে ওজন হ্রাস পুনরাবৃত্তি প্রতিরোধের জন্য উপযুক্ত কৌশল কিনা।

“স্তন ক্যান্সারের ঝুঁকিকে প্রভাবিত করার জন্য পরিচিত কিছু কারণ আমাদের নিয়ন্ত্রণের বাইরে থাকে, তবে অনেকগুলি সাধারণ জীবনযাত্রার পরিবর্তনের মাধ্যমে পরিবর্তনযোগ্য,” তিনি বলেছিলেন।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য।

Source link

Related posts

ফ্লোরিডার সার্জন জেনারেলের কাছ থেকে COVID বুস্টার সতর্কতা, যিনি লোকেদের নতুন ভ্যাকসিন না নেওয়ার পরামর্শ দেন

News Desk

ডিজনি পরে মামলা করেছে, পরিবার বলেছে, এনওয়াইইউ ডাক্তার খাবারের অ্যালার্জির কারণে মারা গেছেন

News Desk

হোম হাসপাতালের যত্ন রোগী এবং প্রদানকারীদের জন্য ‘অভূতপূর্ব’ সুবিধা নিয়ে আসে, গবেষণায় দেখা গেছে

News Desk

Leave a Comment