স্বাস্থ্যের সপ্তাহান্তে পড়া ব্রিটিশ রাজপরিবারের সদস্যদের ক্যান্সার যুদ্ধের পাশাপাশি লিঙ্গ যত্ন এবং ঘুমের গল্প অন্তর্ভুক্ত করে
স্বাস্থ্য

স্বাস্থ্যের সপ্তাহান্তে পড়া ব্রিটিশ রাজপরিবারের সদস্যদের ক্যান্সার যুদ্ধের পাশাপাশি লিঙ্গ যত্ন এবং ঘুমের গল্প অন্তর্ভুক্ত করে

ফক্স নিউজ ডিজিটাল আপনাকে সাম্প্রতিক স্বাস্থ্য এবং সুস্থতার বিষয়গুলি সম্পর্কে অবগত রাখতে সারা সপ্তাহ ধরে বিস্তৃত পরিসর প্রকাশ করে — চিকিৎসা গবেষণা থেকে স্বাস্থ্যসেবা উদ্ভাবন থেকে ব্যক্তিগত চিকিৎসা জয়ের গল্প।

আপনি যখন আপনার রবিবারে বসতি স্থাপন করেন, স্বাস্থ্যের সপ্তাহের কিছু শীর্ষস্থানীয় খবর দেখুন যেগুলি আপনি হয়তো মিস করেছেন, বা চেক আউট করার অর্থ হতে পারে।

এগুলি নতুন যা আছে তার কয়েকটি মাত্র, অবশ্যই: http://www.foxnews/health-এ দেখার জন্য আরও অনেক কিছু আছে৷

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

এখানে এই নির্বাচন মধ্যে ডুব.

এবং নীচের মন্তব্য বিভাগে আমাদের পরবর্তী রাউন্ডআপের জন্য আপনার চিন্তা বা সুপারিশ আমাদের জানান!

এই সপ্তাহের সংক্ষিপ্ত বিবরণে রয়েছে (বাম থেকে ডানে) রাজপরিবারের ক্যান্সার, আমাদের যুবকদের উপর লিঙ্গ-নিশ্চিত চিকিত্সার প্রভাব – এবং একটি রাতের ঘুম আপনার স্বাস্থ্যের জন্য কী করে। (গেটি ইমেজ; iStock)

মহিলারা তাদের হার্টের স্বাস্থ্যের পক্ষে সমর্থন করে

আমেরিকান হার্ট মাসের জন্য, ডাক্তার এবং রোগীরা মহিলাদের লক্ষণগুলি জীবন রক্ষাকারী মনোযোগ এবং চিকিত্সা পান তা নিশ্চিত করতে সাহায্য করার জন্য কথা বলছেন।

ক্যারল পোলার্ড, 79, যিনি ক্যালিফোর্নিয়ার সান জোসেতে বসবাস করেন এবং জর্জিয়ার 49 বছর বয়সী টিনা মেরি মার্সডেন, কীভাবে তাদের লক্ষণগুলি উপেক্ষা করা হয়েছিল – এবং কীভাবে তারা তাদের নিজস্ব রোগ নির্ণয়ের জন্য লড়াই করেছিল তা ভাগ করে নেয়। “মহিলাদের স্বাস্থ্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় এবং পক্ষপাত স্বীকার করে এমন সঠিক চিকিৎসা প্রদানকারীকে খুঁজে পেতে স্ব-উকিলতার প্রয়োজন,” ডঃ ফিলিপ অ্যাডামসন ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন৷ গল্প পেতে এখানে ক্লিক করুন.

ক্যারল পোলার্ড / টিনা মার্স্টন

ক্যারল পোলার্ড (বাম) এবং টিনা মার্সডেন (ডান) ভুল রোগ নির্ণয়ের অভিজ্ঞতা করেছেন যা তাদের জীবনকে ঝুঁকির মধ্যে ফেলেছে। ফক্স নিউজ ডিজিটাল তাদের অভিজ্ঞতা সম্পর্কে তাদের সাথে কথা বলেছে এবং কেন তারা অন্যদের তাদের নিজের স্বাস্থ্যের পক্ষে সমর্থন করতে উত্সাহিত করছে। (ক্যারল পোলার্ড; টিনা মার্স্টন)

কিছু রাজ্য আবাসনের জন্য Medicaid-এ ট্যাপ করে

কিছু রাজ্যে, গৃহহীনদের জন্য আবাসন প্রদানের জন্য মেডিকেড তহবিল বরাদ্দ করা হচ্ছে বলে আবাসন এবং স্বাস্থ্যসেবার মধ্যে লাইন ক্রমশ অস্পষ্ট হয়ে উঠছে।

কেউ কেউ বিশ্বাস করেন যে এই পদক্ষেপটি স্বাস্থ্যের অবস্থা উপশম করতে সাহায্য করতে পারে যা দরিদ্র জীবনযাত্রার অবস্থা থেকে উদ্ভূত হতে পারে, অন্যরা বলে যে তহবিল অন্তর্নিহিত সমস্যার সমাধান করবে না। গল্প পেতে এখানে ক্লিক করুন.

গৃহহীন নারী সাহায্য চাইছেন

একজন গৃহহীন মহিলা শহরের ফুটপাতে টাকা ভিক্ষা করছেন। তার চিহ্নে লেখা, “গৃহহীন এবং ক্ষুধার্ত – দয়া করে সাহায্য করুন।” (Getty Images এর মাধ্যমে © Viviane Moos/CORBIS/Corbis এর ছবি)

রাজপরিবারে ক্যান্সার চলে

রাজা চার্লস তৃতীয় তার ক্যান্সার নির্ণয়ের ঘোষণার পরিপ্রেক্ষিতে, ফক্স নিউজ ডিজিটাল ব্রিটিশ রাজপরিবারের অন্যান্য সদস্যদের দিকে ফিরে তাকালো যারা এই রোগের সাথে লড়াই করেছেন — ইয়র্কের ডাচেস সারাহ ফার্গুসন থেকে শুরু করে রাজা এডওয়ার্ড সপ্তম পর্যন্ত।

“যখন জনসংখ্যার কথা আসে, তখন ক্যান্সার হল মহান সমকক্ষ,” একজন ডাক্তার বলেছিলেন। গল্প পেতে এখানে ক্লিক করুন.

রাজকীয় ক্যান্সার

বাম থেকে ডানে, রানী দ্বিতীয় এলিজাবেথ, কিং চার্লস III, কিং জর্জ VI এবং সারাহ ফার্গুসন ব্রিটিশ রাজপরিবারের সদস্যদের মধ্যে যারা ক্যান্সারে আক্রান্ত হয়েছেন। (গেটি ইমেজ)

ডাক্তার ‘ব্যাক টু বেসিক’ স্বাস্থ্য টিপস শেয়ার করেন

যখন সুস্থতার কথা আসে, ওহিও স্টেট ইউনিভার্সিটি ওয়েক্সনার মেডিক্যাল সেন্টারের প্রাথমিক যত্নের চিকিত্সক ডঃ বারবারা বাওয়ার বলেন, মৌলিক বিষয়গুলিতে ফিরে যাওয়াই উত্তম।

তিনি নিজেকে সুস্থ রাখার ছয়টি আশ্চর্যজনক সহজ উপায় শেয়ার করেছেন, ঘুম, অনাক্রম্যতা এবং আরও অনেক কিছু। গল্প পেতে এখানে ক্লিক করুন.

ডাঃ.  বারবারা বাওয়ার

বারবারা বাওয়ার, এমডি, দ্য ওহিও স্টেট ইউনিভার্সিটি ওয়েক্সনার মেডিক্যাল সেন্টারের ফ্যামিলি মেডিসিন চিকিত্সক, বলেছেন যে “বেসিকস”-এ যেকোনো পরিবর্তনের বিষয়ে আপনার ডাক্তারের সাথে চেক ইন করা সামগ্রিক স্বাস্থ্য বজায় রাখার জন্য গুরুত্বপূর্ণ। (ওহিও স্টেট ইউনিভার্সিটি ওয়েক্সনার মেডিকেল সেন্টার)

একটি নামে কি আছে?

কখনও ভাবছেন আপনার প্রেসক্রিপশনের ওষুধের নাম কীভাবে এসেছে? জনসন অ্যান্ড জনসনের প্রাক্তন এআই ড্রাগ ডেভেলপমেন্ট লিড ফক্স নিউজ ডিজিটালকে প্রকাশ করেছে যে কীভাবে ওষুধগুলি তাদের মনিকার্স করে — এবং প্রক্রিয়াটি আপনাকে অবাক করে দিতে পারে। গল্প পেতে এখানে ক্লিক করুন.

Walgreens ফার্মাসিস্ট

ওষুধের নামকরণকে একটি “পর্যায়ের প্রক্রিয়া” হিসাবে দেখা যেতে পারে, যা ওষুধের অগ্রগতির উপর ভিত্তি করে, যা রাসায়নিক নাম দিয়ে শুরু হয়, একজন ডাক্তার বলেছেন। (গেটি ইমেজ)

সারা রাতের স্বাস্থ্যের উপর প্রভাব

সারা রাত টানা শরীরের উপর শারীরিক এবং মানসিক উভয় দিক থেকেই বিভিন্ন প্রভাব ফেলতে পারে।

দু’জন ডাক্তার সারা রাত জেগে থাকার স্বল্প ও দীর্ঘমেয়াদী প্রভাবগুলি প্রকাশ করেছেন – দুর্বল রোগ প্রতিরোধ ক্ষমতা থেকে মেজাজ পরিবর্তন এবং প্রতিবন্ধী বিচার। গল্প পেতে এখানে ক্লিক করুন.

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

‘লিঙ্গ-নিশ্চিতকরণ’ যত্ন তরুণদের উপকার করে না, গবেষণায় দেখা গেছে

শিশুরোগ বিশেষজ্ঞ এবং অন্যান্য স্বাস্থ্যসেবা পেশাদারদের একটি জাতীয় সংস্থা দাবি করে যে বয়ঃসন্ধি ব্লকার, সার্জারি এবং হরমোন চিকিত্সা সহ “লিঙ্গ-নিশ্চিত” থেরাপিগুলি লিঙ্গ ডিসফোরিয়ায় আক্রান্ত কিশোর-কিশোরীদের উপকার করতে দেখা যায়নি। গল্প পেতে এখানে ক্লিক করুন.

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

মেলিসা রুডি স্বাস্থ্য সম্পাদক এবং ফক্স নিউজ ডিজিটালের লাইফস্টাইল দলের সদস্য। গল্পের টিপস পাঠানো যেতে পারে melissa.rudy@fox.com এ।

Source link

Related posts

কোলন ক্যান্সার তরুণ প্রাপ্তবয়স্কদের আঘাত করে, পাশাপাশি বাড়ির উর্বরতা এবং এআই ওষুধের অগ্রগতি

News Desk

কোভিড ভ্যাকসিন এবং বুস্টারের জন্য আপনার কোন হাত ব্যবহার করা উচিত? এটা সত্যিই ব্যাপার, গবেষণা প্রস্তাব

News Desk

নিউ ইয়র্ক সিটির সিনিয়ররা 2024 সালের জন্য নববর্ষের রেজোলিউশন ভাগ করে: ‘কখনো খুব দেরি করবেন না’

News Desk

Leave a Comment