স্বাস্থ্য কর্মকর্তারা ডুলেস, রোনাল্ড রিগান বিমানবন্দরে সম্ভাব্য হামের সংস্পর্শ সম্পর্কে সতর্ক করেছেন
স্বাস্থ্য

স্বাস্থ্য কর্মকর্তারা ডুলেস, রোনাল্ড রিগান বিমানবন্দরে সম্ভাব্য হামের সংস্পর্শ সম্পর্কে সতর্ক করেছেন

দেশটির রাজধানীতে স্বাস্থ্য আধিকারিকরা মঙ্গলবার হাজার হাজার সম্ভাব্য হামের এক্সপোজার সম্পর্কে সতর্ক করছেন যখন একটি “নিশ্চিত কেস” সহ একজন ব্যক্তি আন্তর্জাতিক ভ্রমণ থেকে দেশে ফেরার সময় এই অঞ্চলের দুটি ব্যস্ততম বিমানবন্দর দিয়ে ভ্রমণ করেছিলেন।

ডিসি হেলথ বলেছে যে সম্ভাব্য এক্সপোজারটি ডুলেস আন্তর্জাতিক বিমানবন্দরের প্রধান টার্মিনালের আন্তর্জাতিক আগমন এলাকায়, 3 জানুয়ারী বুধবার বিকাল 4 থেকে 8 টার মধ্যে ঘটেছিল, তারপর পরের দিন 2:30 থেকে রোনাল্ড রিগান ওয়াশিংটন জাতীয় বিমানবন্দরের টার্মিনাল A-তে সন্ধ্যা 6 ঃ 30

সংস্থাটি এক বিবৃতিতে বলেছে, “ডিসি হেলথকে এমন একজন ব্যক্তির হামের বিষয়ে অবহিত করা হয়েছে যিনি আন্তর্জাতিক ভ্রমণ থেকে ফিরে আসার সময় ডিসি এলাকা বিমানবন্দর দিয়ে ভ্রমণ করেছিলেন।” “যদিও সংক্রমণের হুমকি কম, ডিসি হেলথ তাদের সম্ভাব্য এক্সপোজার সম্পর্কে এই অবস্থানগুলিতে থাকা জেলা বাসিন্দাদের অবহিত করছে।”

ভার্জিনিয়া স্বাস্থ্য বিভাগ দিন আগে একই ধরনের সতর্কতা জারি করেছিল। উভয় বিমানবন্দরে প্রতিদিন হাজার হাজার যাত্রী নিয়ে শত শত ফ্লাইট আসে এবং ছেড়ে যায়।

এই 8টি স্বাস্থ্য স্ক্রীনিং আপনার 2024 সালের ক্যালেন্ডারে থাকা উচিত, ডাক্তারদের মতে

24 সেপ্টেম্বর, 2016 তারিখে ভার্জিনিয়ার ডুলেসের ডুলেস আন্তর্জাতিক বিমানবন্দরে একটি আলোকিত কাঁচের সেতুর উপর দিয়ে যাত্রীরা তাদের ঘূর্ণায়মান স্যুটকেস টানছে৷ (স্মিথ সংগ্রহ/গ্যাডো/গেটি ইমেজ)

“হাম একটি অত্যন্ত সংক্রামক রোগ যা সংক্রামিত ব্যক্তি যখন শ্বাস নেয়, কাশি দেয় বা হাঁচি দেয় তখন বাতাসের মাধ্যমে সহজেই ছড়িয়ে পড়ে। হামের লক্ষণ সাধারণত দুটি পর্যায়ে দেখা যায়। প্রথম পর্যায়ে, বেশিরভাগ লোকের 101 ডিগ্রির বেশি জ্বর থাকে, সর্দি। নাক, ​​জল লাল চোখ এবং একটি কাশি। এই লক্ষণগুলি সাধারণত প্রকাশের 7 থেকে 14 দিন পরে শুরু হয়, “ভার্জিনিয়া স্বাস্থ্য বিভাগ একটি বিবৃতিতে বলেছে।

“দ্বিতীয় পর্যায়টি উপসর্গ শুরু হওয়ার 3 থেকে 5 দিন পরে শুরু হয়, যখন একটি ফুসকুড়ি মুখে দেখা দিতে শুরু করে এবং শরীরের বাকি অংশে ছড়িয়ে পড়ে। হামে আক্রান্ত ব্যক্তিরা ফুসকুড়ি দেখা দেওয়ার 4 দিন আগে থেকে ফুসকুড়ি দেখা দেওয়ার 4 দিন পর থেকে সংক্রামক হয়। “এটি যোগ করেছে।

আন্তর্জাতিক ভ্রমণকারী ডেনভার বিমানবন্দরে উড়ে যাওয়ার কয়েক দিন পর কলোরাডো হামের ঘটনা নিশ্চিত হয়েছে

এমএমআর ভ্যাকসিন

একটি হাম, মাম্পস এবং রুবেলা ভ্যাকসিন। (আইস্টক)

হামে আক্রান্ত ব্যক্তিটি কোন এয়ারলাইনে ভ্রমণ করছিলেন তা স্পষ্ট নয়।

উভয় স্বাস্থ্য সংস্থা বলে যে যে কেউ হামের সংস্পর্শে এসেছেন এবং হাম হওয়ার ঝুঁকিতে আছেন তাদের 25 জানুয়ারী পর্যন্ত লক্ষণগুলির জন্য সতর্ক থাকা উচিত।

ডিসিএ বিমানবন্দরে বিমান অবতরণ করে

একটি আমেরিকান এয়ারলাইন্সের বিমান ভার্জিনিয়ার আর্লিংটনে 2021 সালের নভেম্বরে রোনাল্ড রিগান ওয়াশিংটন জাতীয় বিমানবন্দরে অবতরণ করে। (ড্রু অ্যাঞ্জারার/গেটি ইমেজ)

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“যদি আপনি হামের লক্ষণগুলি লক্ষ্য করেন, অবিলম্বে বাড়িতে এবং অন্যদের থেকে দূরে থাকার মাধ্যমে নিজেকে বিচ্ছিন্ন করুন। অবিলম্বে আপনার স্বাস্থ্যসেবা প্রদানকারীর সাথে যোগাযোগ করুন,” তারা উভয়ই যোগ করেন। “আপনার স্বাস্থ্যসেবা প্রদানকারীর অফিসে বা জরুরী কক্ষে যাওয়ার আগে কল করুন যে আপনি হামের সংস্পর্শে এসেছেন এবং তাদের স্বাস্থ্য বিভাগে কল করতে বলুন। এটি অন্যান্য রোগী এবং কর্মীদের রক্ষা করতে সাহায্য করবে।”

গ্রেগ নরম্যান ফক্স নিউজ ডিজিটালের একজন রিপোর্টার।

Source link

Related posts

কলোরাডোর একজন খামারকর্মীর বার্ড ফ্লু নিশ্চিত হয়েছে

News Desk

ওজেম্পিক শিশু: মহিলারা দাবি করেন ওজন কমানোর ওষুধ তাদের আরও উর্বর করে তুলছে এবং বিশেষজ্ঞরা একমত

News Desk

বাচ্চাদের পেটে ব্যথা একটি সাধারণ অভিযোগ, তবুও অনেক বাবা-মা চিকিৎসার যত্ন নেন না, পোল দেখায়

News Desk

Leave a Comment