হ্যালোইন ক্যান্ডি বার্ধক্যজনিত ত্বকের জন্য একটি ট্রিট নয়, বিশেষজ্ঞরা বলেছেন: আমাদের উপর ‘একটি সংখ্যা করতে পারে’
স্বাস্থ্য

হ্যালোইন ক্যান্ডি বার্ধক্যজনিত ত্বকের জন্য একটি ট্রিট নয়, বিশেষজ্ঞরা বলেছেন: আমাদের উপর ‘একটি সংখ্যা করতে পারে’

হ্যালোউইনে গড় আমেরিকানরা 3.4 পাউন্ড ক্যান্ডি খায়, পরিসংখ্যান দেখায় – তবে মানুষের ওজনকে প্রভাবিত করার বাইরেও, এই পরিমাণ ক্যান্ডি ত্বকে ক্ষতিকারক হতে পারে, বিশেষজ্ঞরা সতর্ক করেছেন।

ন্যাশনাল রিটেইল ফেডারেশন অনুসারে, ভোক্তারা এই বছর হ্যালোইন ক্যান্ডিতে $ 3.6 বিলিয়ন ব্যয় করবে বলে আশা করা হচ্ছে, 68% লোক ছুটির জন্য এটি পাস করার পরিকল্পনা করেছে।

ট্রিক-অর-ট্রিটিং শেষ হওয়ার পরে যারা অবশিষ্ট মিছরি খেতে প্রলুব্ধ হন, স্বাস্থ্য বিশেষজ্ঞরা বার্ধক্যজনিত ত্বকে চিনির প্রভাব বিবেচনা করার পরামর্শ দেন।

দাঁতের ডাক্তারের মতে এই হ্যালোইন ক্যান্ডিগুলি আপনার দাঁতের জন্য সবচেয়ে খারাপ

নিউ ইয়র্কের গার্ডেন সিটিতে ইপোচ ডার্মাটোলজির প্রতিষ্ঠাতা ডাঃ নিকোল লি ফক্স নিউজ ডিজিটালকে বলেন, “চিনির ব্যবহার এবং ওজন সম্পর্কে অনেক তথ্য পাওয়া যায়।”

“তবে, এটি আমাদের ত্বকে একটি সংখ্যাও করতে পারে।”

কৌশল বা চিকিত্সা শেষ হওয়ার পরে যারা অবশিষ্ট মিছরি খেতে প্রলুব্ধ হন, স্বাস্থ্য বিশেষজ্ঞরা বার্ধক্যজনিত ত্বকে চিনির প্রভাব বিবেচনা করার পরামর্শ দেন। (আইস্টক)

অতিরিক্ত চিনি খাওয়ার ফলে ত্বকে প্রদাহ হতে পারে, যার ফলে ব্রণ বা একজিমা হতে পারে, বিশেষজ্ঞ যোগ করেছেন।

“এক টুকরো চকোলেট কেকের পরিণতি আমরা কতবার দেখেছি?” সে জিজ্ঞেস করেছিল.

এছাড়াও, চিনি ত্বকের নিজেকে মেরামত করার ক্ষমতাকে বাধাগ্রস্ত করতে পারে, লি উল্লেখ করেছেন।

প্রাপ্তবয়স্কদের ব্রণ: ডার্মাটোলজিস্টরা ব্রণের চিকিৎসার ব্যাখ্যা দেন এবং ত্বকের অবস্থা সম্পর্কে আরও জানান

“চিনি গ্লাইকেশনের একটি পরিচিত ঘটনা দ্বারা কোলাজেন অবক্ষয়ের সাথেও যুক্ত, যা আমাদের কোলাজেন ফাইবারের প্রতিকারমূলক প্রকৃতিকে ক্ষতিগ্রস্ত করে,” তিনি বলেন।

ডাঃ আজ্জা হালিম, একজন বোর্ড-প্রত্যয়িত এনেস্থেসিওলজিস্ট যিনি ফ্লোরিডার বোকা রাটনে নান্দনিক ওষুধ, অ্যান্টি-এজিং এবং রিজেনারেটিভ মেডিসিন অনুশীলন করেন, তিনি সম্মত হন যে গ্লাইকেশন প্রক্রিয়ার মাধ্যমে বার্ধক্যজনিত ত্বকে চিনির একটি স্বতন্ত্র প্রভাব রয়েছে।

ত্বকের প্রদাহ সহ মহিলা

অতিরিক্ত চিনি খাওয়ার ফলে ত্বকে প্রদাহ হতে পারে, যার ফলে ব্রণ বা একজিমা হতে পারে, একজন চর্মরোগ বিশেষজ্ঞ বলেছেন। (আইস্টক)

“গ্লাইকেশন হল প্রোটিন, লিপিড এবং নিউক্লিক অ্যাসিডের সাথে চিনির অণুগুলিকে বন্ধন করার প্রক্রিয়া,” হালিম ফক্স নিউজ ডিজিটালকে একটি বিবৃতিতে বলেছেন।

“এটি উন্নত গ্লাইকেশন শেষ পণ্য তৈরি করে, যা ত্বকের কোলাজেন এবং ইলাস্টিন ফাইবারকে ক্ষতি করতে পারে।”

ক্লিনিক্যাল ডার্মাটোলজি জার্নালে প্রকাশিত পূর্ববর্তী গবেষণা অনুসারে গ্লুকোজ এবং ফ্রুক্টোজ (চিনির প্রকার) ত্বকের কোলাজেন এবং ইলাস্টিনে অ্যামিনো অ্যাসিডকে সংযুক্ত করে, যা উন্নত গ্লাইকেশন শেষ পণ্য বা “AGEs” তৈরি করে।

ত্বকের যত্নের গোপনীয়তা: চর্মরোগ বিশেষজ্ঞ ত্বককে নির্জীব রাখার সেরা উপায়গুলি প্রকাশ করেছেন

এই প্রক্রিয়াটি চাপ এবং ত্বকের প্রদাহ হতে পারে। এটি কোলাজেন ফাইবারগুলিকে মেরামত করা থেকেও বাধা দেয় – যা ত্বকের চেহারাকে প্রভাবিত করতে পারে, স্বাস্থ্য বিশেষজ্ঞরা ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

একটি “যৌবনের রঙ” বজায় রাখা কোলাজেনের নমনীয় এবং মেরামতযোগ্য হওয়ার ক্ষমতার উপর নির্ভর করে, যা এই গ্লাইকেশন প্রক্রিয়া দ্বারা প্রভাবিত হয়।

মহিলা মিছরি খাচ্ছেন

“যৌবনের রঙ” বজায় রাখা কোলাজেনের নমনীয় এবং মেরামতযোগ্য হওয়ার ক্ষমতার উপর নির্ভর করে – যা অতিরিক্ত চিনি দ্বারা বাধা হতে পারে, বিশেষজ্ঞরা বলছেন। (আইস্টক)

ত্বকে এর প্রভাব ছাড়াও, চিনির ব্যবহার একজন ব্যক্তির সামগ্রিক স্বাস্থ্যের উপরও নেতিবাচক প্রভাব ফেলতে পারে।

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) এর ওয়েবসাইট অনুসারে অতিরিক্ত চিনি খাওয়ার ফলে টাইপ 2 ডায়াবেটিস, হৃদরোগ, স্থূলতা এবং অন্যান্য স্বাস্থ্য সমস্যা হতে পারে।

সিডিসি বলে, দৈনিক খাওয়া সীমিত করার জন্য যোগ করা শর্করা চিনতে গুরুত্বপূর্ণ।

এই ঝুঁকিগুলির অর্থ এই নয় যে আপনাকে ক্যান্ডি গ্রহণ সম্পূর্ণরূপে এড়াতে হবে – “এটি সংযম এবং অতিরিক্ত কমানোর বিষয়ে,” লি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

হ্যালোইনের ইতিহাস: ছুটির উত্স

সিডিসি অনুসারে, দৈনিক খাওয়া সীমিত করার জন্য যোগ করা শর্করা চিনতে গুরুত্বপূর্ণ।

তার ওয়েবসাইটে, স্বাস্থ্য সংস্থাটি উল্লেখ করেছে যে যোগ করা শর্করা হল “শর্করা এবং সিরাপ যা খাবার বা পানীয়গুলিতে যোগ করা হয় যখন সেগুলি প্রক্রিয়াজাত করা হয় বা প্রস্তুত করা হয়। প্রাকৃতিকভাবে পাওয়া শর্করা, যেমন ফল বা দুধে, যোগ করা শর্করা নয়।”

মানুষ মিছরি খাচ্ছে

অত্যধিক চিনি খাওয়ার ফলে টাইপ 2 ডায়াবেটিস, হৃদরোগ, স্থূলতা এবং অন্যান্য স্বাস্থ্য সমস্যার মতো সমস্যা হতে পারে, সিডিসি বলে। (আইস্টক)

যোগ করা শর্করা সনাক্ত করতে সাহায্য করার জন্য পণ্যের লেবেল পড়ুন, পুষ্টি বিশেষজ্ঞরা সুপারিশ করেন।

যোগ করা শর্করার উদাহরণগুলির মধ্যে রয়েছে ব্রাউন সুগার, বেতের রস, কর্ন সিরাপ, ডেক্সট্রোজ, ফ্রুক্টোজ, ফ্রুট নেক্টার, গ্লুকোজ, উচ্চ-ফ্রুক্টোজ কর্ন সিরাপ, মধু, ল্যাকটোজ, মল্ট সিরাপ, মল্টোজ, ম্যাপেল সিরাপ, গুড়, কাঁচা চিনি এবং সুক্রোজ। CDC তার ওয়েবসাইটে বলেছে।

আমাদের স্বাস্থ্য নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

আমেরিকানদের জন্য খাদ্যতালিকা নির্দেশিকা 2020-2025 অনুযায়ী CDC নিম্নলিখিত সুপারিশগুলি অফার করে:

2 বছর বা তার বেশি বয়সী আমেরিকানদের তাদের মোট দৈনিক ক্যালোরির 10% এর কম যোগ করা শর্করার পরিমাণ সীমাবদ্ধ করা উচিত। উদাহরণস্বরূপ, একটি 2,000-ক্যালরি খাদ্যে, যোগ করা শর্করা (প্রায় 12 চা-চামচ) থেকে 200-এর বেশি ক্যালোরি আসা উচিত নয়। 2 বছরের কম বয়সী শিশুদেরকে অতিরিক্ত শর্করা যুক্ত খাবার এবং পানীয় খাওয়ানো উচিত নয়। ক্যান্ডি শর্করা যোগ করেছে

সিডিসি অনুসারে আমেরিকানদের তাদের যোগ করা শর্করার পরিমাণ তাদের মোট দৈনিক ক্যালোরির 10% এর কম সীমাবদ্ধ করা উচিত। (আইস্টক)

যেমন আমেরিকান একাডেমি অফ ডার্মাটোলজি তার ওয়েবসাইটে উল্লেখ করেছে, গবেষণা গবেষণায় পরামর্শ দেওয়া হয়েছে যে উচ্চ পরিমাণে চিনি বা অন্যান্য পরিশোধিত কার্বোহাইড্রেটযুক্ত খাবারের মাধ্যমে বার্ধক্য ত্বরান্বিত হতে পারে।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

খাওয়া a স্বাস্থ্যকর, সুষম খাদ্য ক্ষতি প্রতিরোধ করতে সাহায্য করতে পারে যা ত্বকের অকাল বার্ধক্যের দিকে পরিচালিত করে, সংস্থাটি বলেছে।

আরো স্বাস্থ্য নিবন্ধের জন্য, দেখুন www.foxnews.com/health.

অ্যামি ম্যাকগরি ফক্স নিউজ ডিজিটালের জন্য একজন অবদানকারী স্বাস্থ্য লেখক। টুইটারে তাকে অনুসরণ করুন @amymcgorry.

Source link

Related posts

ক্যান্সারের চিকিৎসার সুপারিশ দেওয়ার সময় এআই চ্যাটবট কম পড়ে: ‘সতর্ক থাকুন’

News Desk

20 সেকেন্ডের দৈনিক নিশ্চিতকরণের সাথে মানসিক স্বাস্থ্যের উন্নতি হয়, গবেষণায় দেখা যায়: ‘স্ব-যত্ন কৌশল’

News Desk

ব্রিটিশরা নিজেদের ‘অনিয়ন্ত্রিতভাবে ক্ষুধার্ত’ খুঁজে পাওয়ার সঠিক সময় প্রকাশ করেছে

News Desk

Leave a Comment