ইয়োসেমাইট ন্যাশনাল পার্কে যৌন নির্যাতনের দায়ে একজন পেশাদার রক ক্লাইম্বারকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।
খেলা

ইয়োসেমাইট ন্যাশনাল পার্কে যৌন নির্যাতনের দায়ে একজন পেশাদার রক ক্লাইম্বারকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

একজন পেশাদার রক ক্লাইম্বারকে 2016 সালে ইয়োসেমাইট ন্যাশনাল পার্কে তার সপ্তাহান্তে ভ্রমণের সময় বারবার যৌন নিপীড়নের অভিযোগে দোষী সাব্যস্ত হওয়ার পরে তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছিল, প্রসিকিউটররা মঙ্গলবার বলেছেন।

চার্লস ব্যারেট, যাকে দুটি উত্তেজনাপূর্ণ যৌন নিপীড়নের অভিযোগ এবং একটি অপমানজনক যৌন যোগাযোগের অভিযোগে অভিযুক্ত করা হয়েছিল, এই সপ্তাহে একটি বিচারে একাধিক নির্যাতনের শিকার হওয়ার পর তাকে সাজা দেওয়া হয়েছিল।

13 ডিসেম্বর, 2023-এ ক্যালিফোর্নিয়ার ইয়োসেমাইট ন্যাশনাল পার্কে একটি স্বাগত চিহ্ন দেখা যাচ্ছে। (Getty Images এর মাধ্যমে Tayfun Coskun/Anatolia)

ব্যারেট সেই সময়ে পার্কে একটি প্রাইভেট কোম্পানিতে বসবাস করতেন এবং কাজ করতেন বলে জানা গেছে।

FOXNEWS.COM-এ আরও স্পোর্টস কভারেজের জন্য এখানে ক্লিক করুন

মার্কিন অ্যাটর্নি ফিলিপ এ. টালবার্ট একটি বিবৃতিতে বলেছেন: “ব্যারেটের যৌন সহিংসতার দীর্ঘ ইতিহাস যাবজ্জীবন কারাদণ্ড আরোপকে সমর্থন করে।”

“তিনি রক ক্লাইম্বিং সম্প্রদায়ের মহিলাদের আক্রমণ করার জন্য একজন বিশিষ্ট পর্বতারোহী হিসাবে তার মর্যাদা ব্যবহার করেছিলেন, এবং যখন তার শিকার ব্যক্তিরা কথা বলতে শুরু করেছিলেন, তখন ব্যারেট প্রকাশ্যে হুমকি এবং ভয় দেখিয়ে আক্রমণ করে প্রতিক্রিয়া জানিয়েছিলেন। এই মামলাটি ভুক্তভোগীদের সাহসের প্রমাণ যারা রিপোর্ট করেছেন এই অপরাধগুলি এবং ইউএস অ্যাটর্নি অফিস ইয়োসেমাইটের মতো জাতীয় উদ্যানগুলিতে সহিংস অপরাধের তদন্ত এবং বিচার চালিয়ে যাবে৷

চার্লস ব্যারেট দ্বারা শট

মঙ্গলবার চার্লস ব্যারেট (৪০) কে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। (মনো কাউন্টি শেরিফের অফিস)

The Sacramento Bee-এর একটি প্রতিবেদন অনুসারে, ব্যারেটকে আগস্ট 2016-এ পার্কে একাধিকবার একটি 19-বছর-বয়সী মহিলাকে বারবার ধর্ষণ করার জন্য ফেব্রুয়ারিতে দোষী সাব্যস্ত করা হয়েছিল। আদালতের নথি অনুসারে, তিনি “আক্রমনাত্মকভাবে” মহিলাকে তার অগ্রগতি সত্ত্বেও চুম্বন করেছিলেন। তাকে আটকাতে সে তাকে যৌন নিপীড়নের আগে শ্বাসরোধ করে হত্যা করে।

এভারেস্ট আরোহণ যুগল বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গের একটি কুখ্যাত স্থান থেকে উধাও

পরের দুই দিনে তিনি আরও দুবার ভিকটিমকে লাঞ্ছিত করেন।

বিচার চলাকালীন, আরও তিনজন মহিলা সাক্ষ্য দিয়েছেন যে ব্যারেট তাদের যৌন নির্যাতন করেছিলেন। প্রসিকিউটররা বলেছেন যে এই হামলার জন্য অভিযোগ আনা যাবে না কারণ তারা “ফেডারেল এখতিয়ারের বাইরে”।

আদালতের নথি অনুসারে, একজন ভুক্তভোগী যিনি সাক্ষ্য দিয়েছেন বলেছে যে তাকে লাঞ্ছিত করার সাত বছর পরে, ব্যারেট 2017 সালে রক ক্লাইম্বিং জিমে গিয়েছিলেন যেখানে তিনি প্রশিক্ষণ নিয়েছিলেন এবং পরে সুবিধার মালিককে রিপোর্ট করার পরে তাকে সরিয়ে দেওয়া হয়েছিল।

ইয়োসেমাইট ন্যাশনাল পার্কের হাফ ডোমের মুখ

অস্তগামী সূর্য 4 আগস্ট, 2021-এ ইয়োসেমাইট ন্যাশনাল পার্কের হাফ ডোমের মুখে আলো ও ছায়া ফেলে। (মার্ক হিউম/শিকাগো ট্রিবিউন/ট্রিবিউন নিউজ সার্ভিস গেটি ইমেজের মাধ্যমে)

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

এই ঘটনার প্রতিশোধ নেওয়ার জন্য তাকে 2022 সালের আগস্টে অপরাধী হুমকি দেওয়ার জন্য দোষী সাব্যস্ত করা হয়েছিল, যা প্রসিকিউটররা বলেছিলেন যে বেশ কয়েক বছর ধরে চলেছিল।

দ্য নিউ ইয়র্ক টাইমস অনুসারে, ব্যারেটের আইনজীবীরা বলেছেন যে তারা এই রায়ের বিরুদ্ধে আপিল করার পরিকল্পনা করছেন, যাকে তারা “অতিরিক্ত” বলে অভিহিত করেছেন।

ফক্স নিউজ ডিজিটাল অনুসরণ করুন এক্স-এ স্পোর্টস কভারেজএবং সাবস্ক্রাইব করুন ফক্স নিউজ স্পোর্টস হাডল নিউজলেটার.

Source link

Related posts

গ্রেপ্তারের পর স্কটি শেফলারের দ্বারা বলা প্রথম শব্দগুলি পিজিএ চ্যাম্পিয়নশিপে “বিশৃঙ্খল পরিস্থিতি” বর্ণনা করে

News Desk

মেসির চোখে এবারের বিশ্বকাপে ফেভারিট কারা?

News Desk

বর্ষসেরা টি-টোয়েন্টি দলে নেই কোন বাংলাদেশী

News Desk

Leave a Comment