Image default
খেলা

কারা খেলছেন বিশ্বকাপে, দেখে নিন একঝলকে

বিশ্বকাপের জন্য গত মাসেই দল ঘোষণা করেছিল অংশগ্রহণকারী ১৬ দল। তবে প্রথম রাউন্ডে খেলা দলগুলোর জন্য ৯ অক্টোবর আর সুপার টুয়েলভের দলগুলোর জন্য ১৫ অক্টোবর পর্যন্ত খেলোয়াড় বদলের সুযোগ ছিল। যে সুযোগ কাজে লাগিয়ে ১৫ সদস্যের দলে সংশোধন এনেছে বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা।

সাব্বির রহমান ও সাইফউদ্দিনকে সরিয়ে বিশ্বকাপ দলে সৌম্য সরকার ও শরীফুল ইসলামকে জায়গা দিয়েছে বাংলাদেশ। চোটে পড়া যশপ্রীত বুমরার জন্য ভারত দলে নিয়েছে মোহাম্মদ শামিকে। আর লেগ স্পিনার উসমান কাদিরের জায়গায় বাঁহাতি ব্যাটসম্যান ফখর জামানকে দলভুক্ত করেছে পাকিস্তান। ডোয়াইন প্রিটোরিয়াসের জন্য প্রোটিয়ারা বিশ্বকাপ স্কোয়াডে যুক্ত করেছে মার্কো ইয়ানসেনকে।

আগামীকাল শ্রীলঙ্কা–নামিবিয়া ম্যাচ দিয়ে শুরু হয়ে যাচ্ছে টি–টোয়েন্টি বিশ্বকাপ। আইসিসির বিশেষ অনুমোদন ছাড়া কোনো দল খেলোয়াড় বদল করতে পারবে না। আজ পর্যন্ত ১৫ জনের দলে যাঁরা আছেন, তাঁরাই খেলবেন বিশ্বকাপে।

শেষ পর্যন্ত কেমন দাঁড়াল টি–টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড, কারা খেলছেন ২০২২ টি–টোয়েন্টি বিশ্বকাপে, জেনে নিন একঝলকে—

শ্রীলঙ্কা:

দাসুন শানাকা (অধিনায়ক), দানুস্কা গুনাতিলকা, পাতুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস, চারিত আসালাঙ্কা, ভানুকা রাজাপক্ষে, ধনাঞ্জয়া ডি সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মহীশ তিকশানা, জেফরি ভ্যান্ডারসে, চামিকা করুনারত্নে, দুষ্মন্ত চামিরা, লাহিরু কুমারা, দিলশান মাদুশঙ্কা ও প্রমোদ মাদুশান।

সংযুক্ত আরব আমিরাত:

সি পি রিজওয়ান (অধিনায়ক), ভৃত্য অরবিন্দ, চিরাগ সুরি, মুহাম্মদ ওয়াসিম, বাসিল হামিদ, আরিয়ান লাকরা, জাওয়ার ফরিদ, কাশিফ দাউদ, কার্তিক মেইয়াপ্পন, আহমেদ রাজা, জহুর খান, জুনায়েদ সিদ্দিক, সাবির আলী, আলিশান শরাফু ও আইয়ান আফজাল খান।

নেদারল্যান্ডস:

স্কট এডওয়ার্ডস (অধিনায়ক), কলিন অ্যাকারমান, শারিজ আহমেদ, লোগান ফন বিক, টম কুপার, ব্রেন্ডন গ্লোভার, টিম ফন ডার গুগটেন, ফ্রেড ক্ল্যাসেন, বাস ডি লিডি, পল ফন মিকেরেন, রোলফ ফন ডার মারওয়ে, স্টেফান মাইবুর্গ, তেয়া নিদামানুরু, ম্যাক্স ও’ডাউড, টিম প্রিঙ্গল ও বিক্রম সিং।

নামিবিয়া:

গেরহার্ড এরাসমাস (অধিনায়ক), জে জে স্মিট, ডিভান লা কক, স্টিভেন বার্ড, নিকোল লোফটি–ইটন, ইয়ান ফ্রাইলিঙ্ক, ডেভিড ভিসা, রুবেন ট্রাম্পেলমান, জেইন গ্রিন, বার্নার্ড শোলৎজ, তানগেনি লুঙ্গামেনি, মাইকেল ফন লিনগেন, বেন শিকোঙ্গো, কার্ল বিরকেনস্টক, লোহান লুভ্রেনস ও পিকি ইয়া ফ্রান্স।

Related posts

আজই সমস্ত Green Bay Packers 2024 হোম গেমের টিকিট পান

News Desk

প্রগতিশীল জ্যাকপট স্লট কি? বৈচিত্র, কৌশল এবং আরও অনেক কিছু

News Desk

ডজার্স বনাম ডায়মন্ডব্যাকস মতভেদ, ভবিষ্যদ্বাণী: MLB বাছাই, সোমবারের জন্য সেরা বাজি

News Desk

Leave a Comment