নেটের মালিকানার সিদ্ধান্তের পিছনে যা NBA কে আমূল পরিবর্তন করেছে
খেলা

নেটের মালিকানার সিদ্ধান্তের পিছনে যা NBA কে আমূল পরিবর্তন করেছে

প্রাক্তন নেট তারকা কিরি আরভিং এনবিএ ফাইনালে খেলছেন, এবং এতে কিছু ব্রুকলিন ভক্তরা “যদি কি হয়?”

কিন্তু সিরিজটি বুধবার ডালাসে গেম 3 এ আসার সাথে সাথে, আরভিংই একমাত্র স্বদেশী পণ্য নয় যে ব্রুকলিন সহ বেশ কয়েকটি দলের জন্য জোয়ার ঘুরিয়ে দিতে পারে।

সেল্টিক সংখ্যালঘু মালিক স্টিভেন প্যাগলিউকা প্রায় নেটের নিয়ন্ত্রণকারী মালিক ছিলেন, একটি ভূমিকম্পের পদক্ষেপ যা ব্রুকলিন এবং বোস্টন উভয়কেই প্রভাবিত করতে পারে।

স্টিফেন প্যাগলিউকা জো সাইয়ের সাথে একটি জটিল মালিকানা কাঠামোর অধীনে নেট নিয়ন্ত্রণ করতে প্রস্তুত ছিলেন। Getty Images এর মাধ্যমে এএফপি

Pagliuca, যিনি নিউ ইয়র্কে জন্মগ্রহণ করেছিলেন এবং নিউ জার্সিতে বেড়ে উঠেছিলেন, তিনি 2017 সালে রাশিয়ান অলিগার্চ মিখাইল প্রোখোরভের কাছ থেকে নেট কেনার জন্য জো সাইয়ের সাথে প্রায় জুটি বেঁধেছিলেন।

“ক্লাবটি দেখার জন্য 2017 সালে নেট দ্বারা যোগাযোগ করতে পেরে আমি সম্মানিত হয়েছিলাম, কিন্তু পর্যালোচনা করার পরে আমি সিদ্ধান্ত নিয়েছি যে আমার হৃদয় সেল্টিকসের সাথে ছিল এবং তাই সেলটিক্স ফ্র্যাঞ্চাইজিতে এবং সেরি এ দল আটলান্টায় আরও বেশি পুঁজি বিনিয়োগ করেছি, “পগলিউকা মঙ্গলবার দ্য পোস্টকে বলেছেন।

2017 সালে, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন প্রখোরভকে দল বিক্রি করার জন্য চাপ দেন।

একটি জটিল বিড কাঠামোতে, Pagliuca — যিনি 20 বছরেরও বেশি সময় ধরে Celtics-এর সংখ্যালঘু মালিক ছিলেন — ছিলেন নেটের নিয়ন্ত্রক মালিক, যদিও Tsai প্রকৃতপক্ষে আরও অর্থের প্রস্তাব করছিল।

কিন্তু Tsai শেষ পর্যন্ত এর বিরুদ্ধে বেছে নেন।

তিনি নিজে থেকে নেট কেনার জন্য একটি বিড করেছিলেন, যখন প্যাগলিউকা সেরি এ-এর আটলান্টা কিনেছিলেন এবং সেলটিক্সে তার অংশীদারিত্ব বাড়িয়েছিলেন, যারা বর্তমানে এনবিএ ফাইনালে 2-0 তে এগিয়ে রয়েছে।

Joe Tsai Pagliuca এর সাথে মালিকানা ভাগ করার পরিবর্তে নেটগুলি অর্জন করা বেছে নিয়েছিলেন। এপি

“আমি খুব খুশি কারণ আটলান্টা তাদের ইতিহাসে প্রথমবারের মতো ইউরোপা লিগ জিতেছে এবং আগামী বছর চ্যাম্পিয়ন্স লিগে খেলবে,” প্যাগলিউকা দ্য পোস্টকে বলেছেন। “আমিও ভাগ্যবান যে সেলটিক্স এই সপ্তাহে এনবিএ চ্যাম্পিয়নশিপে খেলছে এবং আমি দলটি নিয়ে ঠিক ততটাই উত্তেজিত ছিলাম যতটা আমি 21 বছর আগে যখন আমরা দলটি কিনেছিলাম।”

Tsai অবশেষে 2017 সালে প্রখোরভের কাছ থেকে সংখ্যালঘু নিয়ন্ত্রণ এবং দুই বছর পরে সংখ্যাগরিষ্ঠ নিয়ন্ত্রণ কেড়ে নেয়। তখন থেকেই এটি একটি রোলার কোস্টার।

কিন্তু Pagliuca এটা আরোহণ সম্পর্কে ছিল. অথবা কিছু পরিমাণে এটি সরাসরি.

2012 NBA খসড়া অনুষ্ঠানের সময় সিজন টিকিটধারীদের সম্বোধন করার আগে সেলটিক্সের মালিক উইক গ্রোজবেক, বাম, এবং স্টিফেন প্যাগলিউকা কথা বলছেন। এপি

একটি দ্বিতীয় সূত্র (যিনি বিক্রির কাছাকাছি ছিলেন) দ্য পোস্টকে বলেছেন যে তিনি অভ্যন্তরীণ ব্যক্তিদের কাছ থেকে শুনেছেন যে প্যাগলিউকা দলটিকে কিনতে চাইছেন।

“বাগস সাধারণত পুরো লীগ জুড়ে সম্মানিত হয়,” সূত্রটি বলেছে।

“আমি অবাক হয়েছিলাম মনে আছে যখন আমি জানতে পারলাম যে প্যাগলিউকা শো করছে।”

Pagliuca নিয়ন্ত্রণে থাকলে জিনিসগুলি কীভাবে ভিন্নভাবে পরিণত হত তা নিশ্চিতভাবে জানা অসম্ভব।

সমস্ত ব্রুকলিন বাস্কেটবল বাজ অনুসরণ করুন

ব্রায়ান লুইস দ্বারা ইনসাইড দ্য নেটের জন্য সাইন আপ করুন, বিশেষভাবে স্পোর্টস+ এ।

ধন্যবাদ

ব্রুকলিনের বড় তিনজন, আরভিং, কেভিন ডুরান্ট এবং জেমস হার্ডেন দুর্ভাগ্যজনক বলে প্রমাণিত হয়েছিল কারণ আরভিং এবং হার্ডেন ’21-এ তাদের শিরোপা দৌড়ে ছোট হয়েছিলেন।

আরভিংকে জোর করে বের করে দেওয়ার ফলে ডুরান্টের বাণিজ্য অনুরোধ এবং বিগ থ্রির সমাপ্তি ঘটে।

যা নিশ্চিত তা হল 69 বছর বয়সী প্যাগলিউকার জন্য এটি একটি বড় সিদ্ধান্ত হতে পারে, যিনি নেট কেনার জন্য সেল্টিকসে তার অংশীদারিত্ব বিক্রি করতেন।

শহরে জন্মগ্রহণ করেন এবং নিউ জার্সির বার্নার্ডস টাউনশিপে বেড়ে ওঠেন, প্যাগলিউকা ডিউক বিশ্ববিদ্যালয়ে পড়ার আগে রিজ হাই স্কুল থেকে স্নাতক হন, যেখানে তিনি একজন নবীন হিসাবে বাস্কেটবল খেলেন।

Pagliuca 2002 সালে Celtics কিনেছিল।

পল পিয়ার্স, কেভিন গার্নেট এবং রে অ্যালেন তাদের প্রথম সিজনে একসঙ্গে 2008 সালে একটি চ্যাম্পিয়নশিপ রিং অর্জনের সাথে, তিনি বিগ থ্রির ফল উপভোগ করেছিলেন যারা আসলে চুক্তিটি বন্ধ করে দিয়েছিলেন।

নেটের বিপরীতে, বোস্টনের অভ্যন্তরীণ দ্বন্দ্ব তারা আসলে জয়ী হওয়ার কয়েক বছর পরেও আসেনি।

এবং যে সময়ে Celtics 2013 সালের চুক্তিতে নেট মহাব্যবস্থাপক বিলি কিংকে ছিনিয়ে নিয়েছিল যার ভিত্তিতে বর্তমান NBA ফাইনালের ফাইনালিস্টরা তৈরি হয়েছিল, এটি Pagliuca ছিল যিনি 2014 NBA লটারিতে পডিয়ামে কেল্টিকদের প্রতিনিধিত্ব করেছিলেন।

সম্ভবত তার মালিকানার শাখা প্রসারিত করার জন্য, Pagliuca 2020 সালে Celtics-এ অতিরিক্ত 8 শতাংশ শেয়ার কিনেছিল, 2022 সালে প্রিমিয়ার লিগ জায়ান্ট চেলসির জন্য একটি বিড করেছিল এবং অবশেষে সেই বছরই আটলান্টা কিনেছিল।

এখন, তিনি ফাইনাল-নেতৃস্থানীয় সেল্টিকের সংখ্যালঘু মালিক হিসেবে রয়ে গেছেন। Tsai একটি সংখ্যালঘু বিনিয়োগ খুঁজছেন Nets ফ্র্যাঞ্চাইজির নিয়ন্ত্রণ আছে, জুলিয়া কচ একটি অংশীদারিত্ব নেওয়ার দিকে এগিয়ে যাচ্ছে।

এবং নেট ভক্তদের কাছে এই ফাইনালগুলি দেখার জন্য আর একটি জিনিস আছে এবং ভাবতে হবে “যদি?”

Source link

Related posts

স্টিফন ডিগস বিলগুলি তাকে টেক্সানদের কাছে ব্যবসা করার আগে একটি বলারিং টুইট পোস্ট করেছিলেন

News Desk

DraftKings প্রোমো কোড সারা সপ্তাহ ঘাম ছাড়াই $150 + SGP সাইন-আপ বোনাস অফার করে

News Desk

মেরিনার্সের বিরুদ্ধে ইয়াঙ্কিজের জয়ে লুইস গিল আবারও আধিপত্য বিস্তার করেন

News Desk

Leave a Comment