মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাচীনতম সক্রিয় ক্রিকেট ক্লাব সম্পর্কে জানুন যেটি নিউ ইয়র্ক সিটিতে 150 বছরেরও বেশি সময় ধরে উন্নতি করেছে
খেলা

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাচীনতম সক্রিয় ক্রিকেট ক্লাব সম্পর্কে জানুন যেটি নিউ ইয়র্ক সিটিতে 150 বছরেরও বেশি সময় ধরে উন্নতি করেছে

রবিবার লং আইল্যান্ডে ক্রিকেট ভক্তদের চোখ থাকবে, কারণ ক্রিকেট বিশ্বকাপ চলছে চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তান ও ভারতের সাথে ৩৪,০০০ দর্শকের সামনে।

কিন্তু নিউইয়র্কের একটি ভিন্ন দ্বীপে, র্যাকেট এবং বলের খেলাটি 150 বছরেরও বেশি সময় ধরে বিকাশ লাভ করেছে।

স্টেটেন আইল্যান্ড ক্রিকেট ক্লাব হল আমেরিকার প্রাচীনতম ক্রমাগত সক্রিয় ক্রিকেট ক্লাব, যা 1872 সালে ব্রিটিশ ওয়াল স্ট্রিট ব্যবসায়ীদের দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল।

স্টেটেন আইল্যান্ড ক্রিকেট ক্লাবের একজন খেলোয়াড় শনিবার কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের বিপক্ষে বল করছেন। নিউ ইয়র্ক পোস্ট/চাদ রাচম্যান

“নিউ ইয়র্ক সিটিতে স্টেটেন আইল্যান্ড ক্রিকেট ক্লাব সবচেয়ে বৈচিত্র্যপূর্ণ,” ক্লাবের 94 বছর বয়সী সভাপতি ক্লারেন্স মডেস্ট বলেছেন। “ক্লাবের দৃষ্টিভঙ্গি সবসময়ই ছিল ক্রিকেট সবার জন্য।”

কয়েক দশক ধরে, ক্লাবটি অস্ট্রেলিয়ান ক্রিকেটের অগ্রগামী ডন ব্র্যাডম্যান, বিখ্যাত ইংলিশ ব্যাটসম্যান জিওফ্রে বয়কট এবং 1954 থেকে 1974 সাল পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলা বার্বাডিয়ান ক্রিকেটার গ্যারি সোবার্স সহ খেলাধুলার কিংবদন্তিদের আতিথ্য করেছে।

ক্লাবটি উইকএন্ড ম্যাচের আয়োজন করে চলেছে এবং একটি যুব অনুষ্ঠানও অফার করে।

বিনয়ী, যিনি টোবাগো থেকে এসেছেন এবং ৬ বছর আগে ৮৮ বছর বয়সে খেলা ছেড়ে দিতে হয়েছিল, ক্রিকেট খেলে বড় হয়েছেন।

স্টেটেন আইল্যান্ড ক্রিকেট ক্লাব, 1872 সালে প্রতিষ্ঠিত, শনিবার ওয়াকার পার্কে একটি ম্যাচ খেলে। নিউ ইয়র্ক পোস্ট/চাদ রাচম্যান

বিনয়ী বলেছেন: “কী গুরুত্বপূর্ণ তা হল খেলার চেতনা, এটি কেবল একটি খেলা নয়।” “আপনি শুধু আপনার প্রতিপক্ষকে হারানোর জন্যই আউট নন, আপনি জিততে চান, কিন্তু আপনি এটি একটি ভদ্র, সভ্য উপায়ে করেন।”

কুইন্সের বাসিন্দা বিনয়ী, যিনি চিকিৎসা ক্ষেত্র থেকে অবসর নিয়েছিলেন, তিনি 1961 সালে স্টেটেন আইল্যান্ড ক্রিকেট ক্লাব সম্পর্কে শিখেছিলেন এবং দ্রুত এতে যোগদান করেছিলেন।

স্টেটেন আইল্যান্ড ক্রিকেট ক্লাবের সাধারণ দৃশ্য। Getty Images এর মাধ্যমে এএফপি

তিনি বলেন, ‘ক্রিকেট আমাদের জন্য দারুণ অর্থ বহন করে। “খেলাটা খেলাটা খুবই গুরুত্বপূর্ণ একটা ব্যাপার, ক্রিকেটের সামাজিক দিকটা খুবই গুরুত্বপূর্ণ।

SICC-তে, ম্যাচগুলি ঐতিহ্যগত ক্রিকেটের নিয়মকে সম্মান করে, কারণ খেলা সারাদিন চলতে পারে। লং আইল্যান্ডে খেলা ম্যাচগুলি টি-টোয়েন্টি ম্যাচ, যেগুলি সাধারণত দ্রুত এবং উচ্চ স্কোরিং হয়।

মানভিক গয়াল, 10, ব্যাটসম্যান হিসাবে তার পালা নেন যখন তার বাবা রাহুল উইকেট-রক্ষকের ভূমিকায় থাকেন। নিউ ইয়র্ক পোস্ট/চাদ রাচম্যান

“করুণ দল যারা টি-টোয়েন্টি সংস্করণ খেলে, তারা যায় এবং খেলে এবং বাড়ি যায় – এবং তারা সামাজিকীকরণ করে না,” মোডেস্ট বলেছেন। “প্রথাগত খেলায়, আপনার সামাজিক দিক থাকে ম্যাচের পরে, আপনি ক্লাবহাউসে আপনার প্রতিপক্ষের সাথে বিয়ার পান করেন এবং আপনি সেই বন্ধুত্ব উপভোগ করার চেষ্টা করেন যা ক্রিকেটকে আচ্ছন্ন করে রাখে।

আপনার যা জানা দরকার তার সাথে আপনার দিন শুরু করুন

মর্নিং রিপোর্ট সর্বশেষ খবর, ভিডিও, ফটো এবং আরও অনেক কিছু সরবরাহ করে।

আপনার নিবন্ধনের জন্য আপনাকে ধন্যবাদ!

ওয়াকার পার্কে যুব ক্রিকেট ক্লিনিকে শনিবার খেলছেন হানিশ সঞ্জীবান, 9। নিউ ইয়র্ক পোস্ট/চাদ রাচম্যান

বর্তমানে, ক্লাবটিতে ভারত, পাকিস্তান, ত্রিনিদাদ এবং টোবাগো, জ্যামাইকা, আয়ারল্যান্ড, ইংল্যান্ড, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা এবং মার্কিন যুক্তরাষ্ট্রের প্রায় 50 জন সদস্য রয়েছে। তারা ফাইভ বরো এবং নিউ জার্সি থেকে লিভিংস্টনের 5 একর ওয়াকার পার্কে তাদের পছন্দের খেলা খেলতে আসে।

1932 সালে একটি ভয়াবহ অগ্নিকাণ্ড ক্লাব এবং এর প্রথম দিকের রেকর্ডগুলিকে ধ্বংস করে দেয়, তাই মোডেস্ট জানেন না যে ক্লাবটির শুরুতে কতজন সদস্য ছিল, তবে এর শীর্ষে, এটির সদস্য সংখ্যা 500 ছিল।

বেসবলের মতো, গেমটিতে কর্ক এবং চামড়ার বল এবং কাঠের ব্যাট রয়েছে এবং দলগুলি যতটা সম্ভব রান করার চেষ্টা করে। কিন্তু ক্রিকেট মাঠটি বৃত্তাকার, দলে 9 এর পরিবর্তে 11 জন খেলোয়াড় রয়েছে এবং খেলোয়াড়রা গ্লাভস পরেন না। ক্রিকেটে নিয়ম নেই, বোলারের বদলে বোলার আছে।

প্রতিবার যখন দুইজন খেলোয়াড় ক্রস করে, একটি পয়েন্ট স্কোর হয় এবং প্রতিটি দল 50 পয়েন্ট না হওয়া পর্যন্ত খেলে। এবং তারপর, খেলা শেষ.

ছয় মিস বল একটি ওভারের দিকে নিয়ে যায়। এবং যদি বোলার ব্যাটসম্যানের স্ট্যাম্পে আঘাত করে, তাদের উপর উইকেট স্থানান্তর করে, তাও শেষ। এটি একটি ধরা বল থেকেও হতে পারে।

মাঠের মাঝখানে বা ‘ওভাল’ হল ‘পিচ’। দলের সদস্যরা মাঠের বিপরীত প্রান্তে, ক্যাচার এবং দুই ক্যাচারের সামনে দাঁড়িয়ে থাকে। তারা প্রত্যেকে একটি করে ব্যাট বহন করে। কলসি ব্যাটারের দিকে বল ছেড়ে দেয়। ব্যাটারটি বাতাসে আঘাত করলে বা থামিয়ে দিলে, খেলোয়াড় বল ফেরত না দেওয়া পর্যন্ত দুই সতীর্থ কোর্ট জুড়ে পিছু পিছু দৌড়াতে শুরু করে।

ফুটবলের পরে, ক্রিকেট বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা, যার আনুমানিক 2.5 বিলিয়ন ভক্ত রয়েছে। যাইহোক, মার্কিন যুক্তরাষ্ট্রে, আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের মতে, আনুমানিক 30 মিলিয়ন অনুরাগী আমেরিকাকে বাড়িতে ডাকার সাথে ক্রিকেট একটি প্রান্তিক খেলা হিসাবে রয়ে গেছে।

রাহুল গয়াল যুব ক্লিনিকে উইকেট-রক্ষক হিসাবে স্বেচ্ছাসেবক। নিউ ইয়র্ক পোস্ট/চাদ রাচম্যান

কিন্তু খেলাধুলা বেড়েছে। 1990 এর দশকে, এটি অনুমান করা হয়েছিল যে প্রায় 20,000 মানুষ ইউএস টুডে গ্রীষ্মকালীন খেলা খেলেছিল, এই সংখ্যাটি 200,000।

“ক্রিকেটকে কিছুটা ছায়ায় থাকতে হয়েছিল,” বিনয়ী বলেছিলেন। “কিন্তু আপনি দেখতে পাচ্ছেন যে এটি ক্রিকেট খেলার দেশগুলি থেকে আরও বেশি সংখ্যক অভিবাসীদের এখানে চলে আসার সাথে সাথে এটি ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে এবং এটিই ঘটেছে।”

শনিবার যুব ক্রিকেট ক্লিনিক চলাকালীন 9 বছর বয়সী সিনুশ জয়কোদি একটি লক্ষ্যে পৌঁছেছেন৷ নিউ ইয়র্ক পোস্ট/চাদ রাচম্যান

এই সপ্তাহান্তে লং আইল্যান্ডে, আপনি দক্ষিণ আফ্রিকা, ভারত, নেদারল্যান্ডস এবং পাকিস্তানের দলের মুখোমুখি হবেন। বিনয়ের কাছে শনিবারের খেলার টিকিট আছে, এবং স্বীকার করে যে সে এখনও বিশ্বাস করতে পারছে না।

“আমি সত্যিই কখনো ভাবিনি যে আমি এই দিনটি দেখতে পাব,” তিনি বলেছিলেন, “কারণ কয়েক দশক ধরে আমি এখানে আছি, মার্কিন যুক্তরাষ্ট্রে এমন একটি শক্তিশালী ক্রিকেট অ্যাসোসিয়েশন নেই যা ভবিষ্যতের জন্য উন্মুখ, কিন্তু একই সাথে সময়, আমি উত্তেজনায় পূর্ণ।”

Source link

Related posts

প্রথমার্ধেই ভুটানের জালে বাংলাদেশের ৪ গোল

News Desk

ভক্তের বোতলের আঘাতে মাথায় আঘাত পান জোকোভিচ

News Desk

ক্যামেরন ব্রিঙ্ক তার জীবনে তার প্রেমিকের প্রভাব প্রকাশ করেছেন

News Desk

Leave a Comment