অবশেষে জয়ের দেখা পেলো চেন্নাই
খেলা

অবশেষে জয়ের দেখা পেলো চেন্নাই

প্রথম চার ম্যাচের চারটিতেই পরাজয়! এমন পরিসংখ্যান চেন্নাই সুপার কিংসের সঙ্গে খুব একটা মানায় না। অবশেষে জয়ের ধারায় ফিরেছে আইপিএলের সবচেয়ে সফল এই ফ্রাঞ্জাইজিটি। মঙ্গলবার (১২ এপ্রিল) নিজেদের পঞ্চম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে ২৩ রানে হারিয়েছে চার বারের চ্যাম্পিয়নরা।

এদিন, টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১৬ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় চেন্নাই। এর মধ্যে প্রথম ১০ ওভারে তাদের রান ছিল ২ উইকেট হারিয়ে ৬০ রান। এর পরের ১০ ওভারে রান উঠে ১৫৬ রান! মাত্র ৭৩ বল মোকাবিলায় ১৬৫ রানের জুটি গড়েছেন রবিন উথাপ্পা ও শিভাম ধুবে।



ম্যাচ সেরা নির্বাচিত হওয়া শিভাম ধুবে ৪৬ বল মোকাবিলায় ৯৫ রানে অপরাজিত থাকেন। তার ইনিংসটিতে ছিল ৮টি ছক্কা ও ৫টি চারের মার। রবিন উথাপ্পা খেলেন ৫০ বলে ৮৮ রানের ইনিংস। তার উইলোতে ছিল ৯টি ছক্কা ও ৪টি চার। এছাড়া রুতুরাজ গায়কোয়াড করেন ১৭ রান। এতেই স্কোরবোর্ডে ২১৬ রানের পুঁজি পায় চেন্নাই।

জবাবে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৯৩ রানেই থেমে যায় ব্যাঙ্গালুরুর ইনিংস। শাহবাজ আহমেদ ২৭ বলে ৪১, সুয়শ প্রভুদেসাই ১৮ বলে ৩৪, দীনেশ কার্তিক ১৪ বলে ৩৪, গ্লেন ম্যাক্সওয়েল ১১ বলে ২৬, মোহাম্মদ সিরাজ ১৪ ও অনুজ রাওয়াত ১২ রান করেন।


উথাপ্পা-ধুবে জুটি থেকে এসেছে ১৬৫ রান। ছবি: বিসিসিআই

চেন্নাইয়ের বোলারদের পক্ষে মহেশ থিকসানা ৪টি, রবীন্দ্র জাদেজা ৩টি এবং মুকেশ চৌধুরী ও ডোয়াইন ব্রাভো একটি করে উইকেট শিকার করেন। এর আগে ব্যাঙ্গালুরু বোলারদের মধ্যে হাসারাঙ্গা ২টি ও জস হ্যাজলউড একটি উইকেট নেন। অন্যটি রানআউট।

এই জয়ের ফলে পয়েন্ট টেবিলের ৯ নম্বরে উঠে এলো চেন্নাই। পাঁচ ম্যাচে এক জয়ে তাদের পয়েন্ট ২। সবার তলানিতে অবস্থান করছে মুম্বাই ইন্ডিয়ান্স। তারা আইপিএলের আরেকটি সবচেয়ে সফল দল। সর্বোচ্চ পাঁচবার শিরোপা জিতেছে মুম্বাই। কিন্তু এবার চার ম্যাচ খেলে এখনো জয়ের মুখ দেখেনি তারা।

Source link

Related posts

ম্যাচের আগে রেফারি বদল!

News Desk

স্টিভ কোহেন মেটসকে জয় ছাড়া ঘামছেন না: ‘এটি মাত্র চারটি ম্যাচ’

News Desk

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন সোহেল তানভীর

News Desk

Leave a Comment