Image default
খেলা

অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী স্পিনার এখন কাঠমিস্ত্রি

অস্ট্রেলিয়া ক্রিকেট দল তাদের সবশেষ বিশ্বকাপ জিতেছে ২০১৫ সালে। সেই দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন বাঁহাতি স্পিনার জাভিয়ের ডোহার্টি। এছাড়া অস্ট্রেলিয়ার হয়ে সাদা পোশাকের টেস্ট ক্রিকেটও খেলেছেন তিনি।

অথচ এখন কি না জীবিকা নির্বাহের জন্য কাঠমিস্ত্রির কাজ বেছে নিতে হয়েছে সেই ডোহার্টিকে! সম্প্রতি শিক্ষানবিশ হিসেবে কাঠের কাজ শেখা শুরু করেন তিনি। এরই মধ্যে পুরোদস্তুর কাঠমিস্ত্রি হওয়ার তিন-চতুর্থাংশ পাঠ শেষ হয়েছে অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী স্পিনারের।

অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন কর্তৃক প্রকাশিত এক ভিডিওতে দেখা গেছে, বেশ স্বতঃস্ফূর্তভাবে কাঠের কাজে মন দিয়েছেন ডোহার্টি। ক্রিকেট থেকে অবসর নেয়ার পর সংসার চালানোর জন্য আরও অনেক কাজ করেছেন তিনি। এবার কাঠমিস্ত্রি হিসেবেই থিতু হওয়ার ইচ্ছা।

২০১৫ সালের বিশ্বকাপের পরই ওয়ানডে থেকে অবসর নিয়েছিলেন ডোহার্টি। তার সবশেষ ওয়ানডে ম্যাচটি ছিল শ্রীলঙ্কার বিপক্ষে। ২০১৭ সালে সব ধরনের ক্রিকেটকেই বিদায় জানান। অবসরের পর খুব একটা মসৃণ জীবন কাটছে না ডোহার্টির।

অস্ট্রেলিয়া ক্রিকেটার্সদের অ্যাসোসিয়েশনের আপলোড করা ভিডিওতে তিনি জানিয়েছেন, অবসরের পর সংসার চালানোর মতো টাকাও ছিল না। এক বছর ধরে কোনো কাজ পাননি। ওই সময় মানবেতর জীবন কাটাতে হয়েছে পরিবার নিয়ে। তাই কোনো উপায় না পেয়ে কাঠমিস্ত্রির কাজ ধরেছেন।

২০১০ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ডোহার্টির। ক্যারিয়ারের উত্থান-পতন থাকলেও ২০১৫ সালে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে জায়গা করে নেন। অস্ট্রেলিয়ান জার্সিতে তিনি খেলেছেন ৪ টেস্ট, ৬০ ওয়ানডে ও ১১ টি-টোয়েন্টি ম্যাচ।

Related posts

হিট “সংস্কৃতি” এর সর্বশেষ ডোজ পাওয়ার পরে নিক্সকে সবচেয়ে খারাপ উপায়ে জিততে হবে।

News Desk

সাকিবদের অভাব ভুলে তারুণ্যে ভরসা

News Desk

সৌম্য-মেহেদির দারুণ উইলোবাজির পরও গাজী থামলো দেড়শো’তে

News Desk

Leave a Comment