Image default
খেলা

আইপিএল নয়, বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলবেন বাটলার

আইপিএলে কাড়ি কাড়ি টাকা। বেশিরভাগ ক্রিকেটার লোভনীয় এই লিগের জন্য নিজের দেশকেও উপেক্ষা করতে পিছপা হন না। তবে ইংল্যান্ডের তারকা উইকেটরক্ষক জস বাটলার এবার সাফ জানিয়ে দিলেন, আইপিএল নয়, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলবেন তিনি।

সেপ্টেম্বর-অক্টোবর মাসে সংযুক্ত আরব আমিরাতে যখন আইপিএলের দ্বিতীয় পর্ব চলবে, তখন পাকিস্তানের বিপক্ষেও আন্তর্জাতিক সিরিজ আছে ইংল্যান্ডের। এই দুইটি সিরিজকে আলাদা গুরুত্ব দিচ্ছেন বাটলার।

রাজস্থান রয়্যালসে খেলার চেয়ে দেশের হয়ে খেলাকে প্রাধান্য দিতে চান জানিয়ে বাটলার বলেন, ‌‘সাধারণত আইপিএলের সময় কোনো আন্তর্জাতিক প্রতিযোগিতা থাকে না। ফলে প্রায় সব ক্রিকেট খেলুড়ে দেশের নামী ক্রিকেটাররা অংশ নিতে পারে। কিন্তু এবার ব্যাপারটা ভিন্ন। আইপিএলের দ্বিতীয় পর্ব চলার সময় আমাদের দুটো আন্তর্জাতিক সিরিজ রয়েছে। তাই ব্যক্তিগতভাবে আমি দেশকেই প্রাধান্য দেব।’

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ইদানীং নতুন এক পদ্ধতি নিয়েছে, খেলোয়াড়দের বিশ্রাম দিয়ে খেলানোর। এই রোটেশন পদ্ধতির কারণে আন্তর্জাতিক সিরিজে পূর্ণশক্তির দল পাচ্ছে না তারা, এমন অভিযোগ অনেক সমর্থকের।

তবে বাটলার মনে করেন, এতে কোনো ভুল নেই। তিনি বলেন, ‘তিন ধরনের ক্রিকেটে আমাদের দল অনেক ম্যাচ খেলে। ঘরোয়া ক্রিকেটে ভালো খেলার সুবাদে প্রচুর তরুণ ক্রিকেটার উঠে আসছে। সবার সমান সুযোগ পাওয়া উচিত। ইসিবি সেই কাজটাই করছে। এছাড়া করোনার জন্য এই রোটেশন পলিসি নিতে বাধ্য হয়েছে আমাদের ক্রিকেট বোর্ড।’

Related posts

প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হারাল বাংলাদেশ

News Desk

কেন থেরেসি ম্যাক্সির নিক্সের অত্যাচার আরেকটি সাম্প্রতিক প্লে অফের দুঃস্বপ্নের মতো দেখাচ্ছে

News Desk

চার রানের ষষ্ঠ ইনিংসে ইয়াঙ্কিজ ভেঙে পড়ে, প্যাড্রেসকে সুইপ করার সুযোগ নষ্ট করে

News Desk

Leave a Comment