Image default
খেলা

আজ খেলেই অবসরে যাচ্ছেন ব্রেন্ডন টেলর

প্রায় দেড় যুগ লম্বা ক্যারিয়ারের ইতি টানার সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক ব্রেন্ডন টেলর। সোমবার আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ খেলেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যাচ্ছেন এ ৩৫ বছর বয়সী ব্যাটসম্যান।

২০০৪ সালে জিম্বাবুয়ের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক টেলরের। এরপর দলের অন্যতম ভরসার পাত্রে পরিণত হতে খুব একটা সময় লাগেনি তার। এখনও পর্যন্ত ২০৪ ওয়ানডেতে ১১ সেঞ্চুরির সাহায্যে ৬৬৭৭ রান করেছেন তিনি।

সোমবার নিজের ক্যারিয়ারের শেষ ম্যাচে ১১০ রান করতে পারলে অ্যান্ডি ফ্লাওয়ারকে ছাড়িয়ে ওয়ানডে ফরম্যাটে জিম্বাবুয়ের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে যাবেন তিনি। এরই মধ্যে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ডটি নিজের করে রেখেছেন টেলর।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে দেয়া এক বার্তায় নিজের অবসরের কথা জানিয়ে টেলর লিখেছেন, ‘দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে আমি ঘোষণা করছি, সোমবার প্রিয় দেশের হয়ে আমার শেষ ম্যাচ। উত্থান-পতনের মধ্য দিয়ে ১৭ বছরের পথচলা, যা আমাকে বিনয়ী হওয়ার শিক্ষা দিয়েছে। সবসময় মনে করিয়ে দিয়েছে, আমি কতই না ভাগ্যবান যে এত দীর্ঘ সময় ধরে এমন অবস্থানে ছিলাম।’

তিনি আরও যোগ করেন, ‘২০০৪ সালে অভিষেকের পর থেকে সবসময় আমার লক্ষ্য ছিল দলকে সেরা অবস্থানে রেখে যাওয়া। আশা করি, আমি তা করতে পেরেছি।’

২০১১ থেকে ২০১৪ পর্যন্ত সময়ে প্রথমবারের মতো দলের অধিনায়কত্ব পান টেলর। চলতি বছরের শুরুতে ফের দ্বিতীয় দফায় দায়িত্ব দেয়া হয় তাকে। ২০১৫ সালের বিশ্বকাপে জিম্বাবুয়ের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি। ক্যারিয়ারে ৩৪ টেস্টে ২৩২০ ও ৪৫ টি-টোয়েন্টিতে ৯৩৪ রান করেছেন টেলর।

Related posts

প্রধানরা একটি চুক্তির সিদ্ধান্ত নিয়ে কাদারিয়াস টোনি থেকে অগ্রসর হচ্ছেন

News Desk

ডজার্সদের ধৈর্য ধরার ভাল কারণ রয়েছে এবং তারা বিশ্বাস করে ওয়াকার বুহেলার এখনও আধিপত্য বিস্তার করতে পারে

News Desk

সাত গোলের রোমাঞ্চে সিটির জয়

News Desk

Leave a Comment